ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায়

সাধারণত আপনি ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড কিভাবে করবেন ? এই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য আপনাকে কি কি নিয়ম ফলো করতে হবে?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কম্পিউটার কিংবা ল্যাপটপে ইউটিউব ভিডিও ডাউনলোড করার নিয়ম কি কি? এবার জেনেনিন সম্পূর্ণটা আজকের আমার এই আর্টিকেলে।

আজকের বর্তমান সময়ে অনলাইন জগতে ইউটিউব হলো একটি সেরা ও জনপ্রিয় ভিডিও শেয়ারিং মাধ্যম বা প্ল্যাটফর্ম।আর এখানে লোকেরা প্রবেশ করে অনেক রকমের ভিডিও দেখে থাকে।

এমনকি ইউটিউবে হাজার হাজার ও লক্ষ লক্ষ ভিডিও রয়েছে,যেগুলি আমরা অনলাইনের সাহায্যে নিজের মোবাইল বা কম্পিউটার কিংবা ল্যাপটপে খুব সহজে দেখতে পারি।

আর এই ইউটিউব ভিডিও গুলির মধ্যে গানের ভিডিও,মুভি বা সিনেমা,নাটক ,টিউটোরিয়াল ভিডিও,পার্সোনাল ভিডিও সহ আরো অনেক ধরণের ভিডিও সংযুক্ত বা আপলোড করা আছে।

তবে একদম সোজা কথায় বলতে গেলে,আপনি ইউটিউব এর মধ্যে সব রকমের ভিডিও দেখতে পারবেন।কিন্তু এই বিষয়টা আমরা প্রত্যেকেই ভালোভাবে জানি?

যে, ইউটিউব থেকে কোনো রকম ভিডিও ডাউনলোড করার নিজস্ব কোনো অফিসিয়াল নিয়ম বা অপশন নেই।

তার মানে এই কথা একদম স্পষ্ট বুঝা যায় যে, ইউটিউব এমন একটি অনলাইন ওয়েবসাইট কিংবা প্ল্যাটফর্ম,যেখানে মূলত আমরা নানা রকমের ভিডিও খুব সহজে দেখতে তো পারি।

তবে সেই ভিডিও গুলি আমরা নিজেদের মোবাইল কিংবা কম্পিউটারে সেই ভাবে ডাউনলোড করতে পারিনা।

আসলে এর মূল কারণ হলো যে, ইউটিউবে এমন কোনো অপশন প্রদান করা হয়নি,যার মাধ্যমে আমরা সাধারণত আমাদের নিজস্ব সবচেয়ে ভালো লাগার ও পছন্দের ভিডিও গুলি খুব সহজে ডাউনলোড করে নিতে পারি।

তবে আমার কাছে মনে হয়না যে,ইউটিউব আমাদের সেই রকম কোনো ভিডিও ডাউনলোড করার অপশন কিংবা সুলেশন কোনো সময় আমাদেরকে দেবে।

আসলে ইউটিউব অফিসিয়ালি ভাবে কোনো ভিডিও ডাউনলোড করার অপশন দেয়নি,সেটা আমার কাছে একদম বিষ্ময়কর ব্যাপারের মতো লাগে।

কিন্তু ইন্টারনেটে বা অনলাইনে এমন অনেক উপায় বা মাধ্যম রয়েছে,সাধারণত যেই গুলি ব্যবহার করে আপনি খুব সহজেই নিজের মোবাইল ফোন বা কম্পিউটারে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করে নিতে পারবেন।

এজন্য আমার আজকের এই আর্টিকেলে আমি আপনাদের সামনে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার একদম ৩ টি সহজ উপায় বা সমাধান নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ  টি উপায়:

এখন নিচের আলোচনায় ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার  যেই উপায়গুলি নিয়ে আমি কথা বলবো,আসলে আপনারা সেগুলোর সাহায্যে নিজেদের কম্পিউটার বা ল্যাপটপের মধ্যে খুব সহজে আবেদন করতে পারবেন।

আর আপনি যদি আপনার নিজের মোবাইল ফোনের মাধ্যমে এই সহজ অনলাইন উপায় সূমহ ব্যবহার করে ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করতে চান,

তাহলে আপনি ক্রোম ব্রাউজার ব্যবহার করে এই উপায় সূমহ  ব্যবহার করে নিজের মোবাইল ফোনে খুব সহজে আবেদন করতে পারবেন।

তাহলে আপনি এবার চলুন,আজকের নিচের আলোচনা থেকে আমরা সবাই ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায় সূমহ এক নজরে জেনে নেই।

১) Clipconverter

সাধারণত Clipconverter এমন একটি অনলাইন ওয়েবসাইট,যার মাধ্যমে আমরা মূলত ইউটিউব এর যেকোনো ধরণের ভিডিও কনভার্ট করে নিতে পারি।তারপর সেটা আমরা খুব সহজে নিজেদের মোবাইল ফোন বা কম্পিউটারে ডাউনলোড করতে পারি।

তবে এখানে আপনি ভিডিও সূমহ 3gp, MP4, HD, Full HD, AVI ইত্যাদি সহ আরো অনেক রকমের ফরম্যাটে নিয়ে কনভার্ট করে সেটা নিজের কম্পিউটার কিংবা ল্যাপটপে খুব সহজে ডাউনলোড করতে পারবেন।

এছাড়া আমি তার আগেই আপনাদের সবাইকে বলে দেয় যে, উপরের এই সহজ প্রক্রিয়াটি বা কাজটি আপনারা সবাই নিজেদের মোবাইল ফোনে খুব সহজেই ব্যবহার করতে পারবেন।

কিন্তু এটি করার জন্য আপনাকে অপেরামিনি,গুগল ক্রোম কিংবা মজিলা ফায়ারফক্স ব্রাউজার সূমহ নিজেদের মোবাইল ফোনের মধ্যে ব্যবহার করতে হবে।তাহলে এবার চলুন,এখন আমরা ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার সবচেয়ে প্রথম সহজ উপায়টি সম্পর্কে একটু জেনে নেই।

ধাপ-১: Copy YouTube video URL

সর্বপ্রথম আপনাকে নিজের কম্পিউটার বা মোবাইল ফোনের ব্রাউজার ব্যবহার করে ইউটিউব এর নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইটে প্রবেশ করতে হবে।এরপর আপনি যেই ভিডিওটি ডাউনলোড করতে চান,সেই ভিডিওতে একবার ক্লিক করে দিন।

এবার আপনার সেই ক্লিক করা ভিডিওটি ওপেন হয়ে যাবে এবং উক্ত ভিডিওটি অনলাইন স্ট্রিম বা চালু হয়ে যাবে।

এখন এটি ডাউনলোড করার জন্য আপনার পছন্দের ভিডিওটি প্লে হতে শুরু করবে,ঠিক তখন আপনার কম্পিউটার বা মোবাইল ফোনের ব্রাউজারের এড্রেস বারের মধ্যে উক্ত ভিডিওটির ইউআরএল এড্রেস খুব সহজেই আপনি চোখের সামনে দেখতে পারবেন।

এবার এটি ভালো করে জানার জন্য নিচের দেয়া ছবিটি একবার লক্ষ্য করে দেখুন,আর এই বিষয়টি আপনি ভালোভাবে বোঝার চেষ্টা করুন।

তো এখন আমি আশা করি যে,আমার ওপরের ছবিটি দেখার পর আপনি অনেক ভালো করে বুঝে গেছেন,আসলে আমি আপনাকে কোন ইউআরএল এড্রেস এর কথা বলছি?

এরপর আপনি আপনার মোবাইল ফোনের ব্রাউজারের এড্রেস বার থেকে উক্ত ভিডিওটির ইউআরএল এড্রেসটি ভালোভাবে কপি করে নিন।

আর আপনি যদি নিজের কম্পিউটার বা ল্যাপটপ ব্যবহার করে থাকেন,তাহলে সেই ভিডিওটির  ইউআরএল লিংকটি একদম সঠিকভাবে সিলেক্ট করে মাউস এর রাইট ক্লিক বাটন চেপে ধরে উক্ত লিংকটি কপি করে নিন।

তবে আপনি যদি নিজের মোবাইল ফোন ব্যবহার করে থাকেন,তাহলে  সেই ভিডিওর লিংকটি ভালোভাবে সিলেক্ট করে তাতে লং প্রেস চেপে ধরে সেটা কপি করে নিন।

ধাপ-২: Go to Clipconverter website

এবার আপনি যেই ভিডিওটি ডাউনলোড চান,তার ইউআরএল লিংকটি কপি করার পর একদম সরাসরি www.clipconverter.cc ওয়েবসাইটটিতে চলে যান।

তারপর ওপরের ছবিটিতে আপনি যেরকম বিষয় দেখছেন,ঠিক আপনিও  Clipconverter এর ওয়েবসাইটে প্রবেশ করলে সেইরকম একটি উইন্ডো বাক্স দেখতে পারবেন।

এখন উক্ত বাক্সটির ওপরে “Video URL to download” অপশন করে লেখা থাকবে।আপনি এবার ওপরের থাকা সেই বাক্সটিতে তার আগেই কপি করা উক্ত ভিডিওর ইউআরএল লিংক এড্রেসটি দিয়ে দিন কিংবা সেটা সেখানে পেস্ট করে দিন।

এরপর আপনার ভিডিওর ইউআরএল লিংক বাক্সটিতে সেটি পেস্ট করে দেওয়ার পর উক্ত বাক্সের সাথেই থাকা “Continue” বাটন অপশনে একবার ক্লিক করে দিন।

ধাপ-৩: Convert your video Format

এখন সেই ভিডিওর ইউআরএল লিংক পেস্ট করে continue অপশনটিতে ক্লিক করার পরে নিচের মতো দেখতে আপনি কিছু অপশন খুঁজে পাবেন।

তবে সেসব অপশন সূমহ আপনার উক্ত ভিডিওর সাথে একদম জড়িত হয়ে থাকবে।

তারপর আপনার সেই ভিডিওর সাথে জড়িত অপশন সূমহের মধ্যে  আপনার নিজের পছন্দসই উক্ত ভিডিওর একদম পারফেক্ট কোয়ালিটি বাছাই করে নিন।

আর আপনি যদি আপনার ভিডিওটি  হাই কোয়ালিটি অর্থাৎ এইচডি ফরম্যাটে ডাউনলোড করতে চান,তাহলে আপনি Detected media থেকে “YouTube video high defination (720p)” এই অপশনটি সিলেক্ট করে দিন।

এখন নিচের মতো করে আপনি conversion format অপশনে গিয়ে নিজের ভিডিওর একদম পারফেক্ট ফরম্যাট নির্বাচন করে নিন।অর্থাৎ  আপনি যদি আপনার সেই ভিডিওটি mp4, 3Gp, AVI কিংবা MKV

ফরম্যাটে ডাউনলোড করতে চান,তাহলে আপনি সেখান থেকে আপনার পছন্দমতো ফরম্যাট বাছাই করে দিন।

এবার উপরের সব কাজ করার পর নিচের দেখানো মতো “Start” অপশনে ক্লিক একবার করে দিন।

ধাপ-৪: Download to your Video

এবার স্টার্ট অপশনে ক্লিক করার পর আপনাকে সেটা পরের পেজে নিয়ে যাবে। তারপর আপনার উক্ত ভিডিওটি অর্থাৎ সেটি আপনার পছন্দমতো ফরম্যাটে কনভার্ট হয়ে ডাউনলোডিং হওয়ার জন্য একদম রেডি হয়ে যাবে।

এখন clipconverter দ্বারা কনভার্ট করা আপনার সেই ভিডিওটি পরের পেজে চলে যাবে,যেটি মূলত আপনি সেখান থেকে খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন।

এরপর আপনার উক্ত ভিডিওটি ডাউনলোড করার জন্য আপনি একদম সরাসরি “Download” অপশনে ক্লিক করে দিন।আর এভাবেই আপনি ইউটিউব থেকে সবচেয়ে সহজে ভিডিও ডাউনলোড করতে পারবেন।

এছাড়া আপনি এই ওয়েবসাইট ব্যবহার করে নিজের মোবাইল ফোন কিংবা কম্পিউটার দুই জায়গাতেই ইউটিউব থেকে খুব সহজে ভিডিও ডাউনলোড করতে পারবেন?

২) SSYoutube

মূলত SSYoutube হলো একটি সেরা ও জনপ্রিয় ইউটিউব ভিডিও অনলাইন ডাউনলোডার ওয়েবসাইট।

কেননা এখানে আপনি আপনার পছন্দের যেকোনো ভিডিও সূমহ একদম বিনামূল্যে HD কোয়ালিটি ফরম্যাটে খুব সহজে ডাউনলোড করে নিতে পারবেন।

এমনকি এই ওয়েবসাইটের সাহায্যে আপনি প্রচুর পরিমাণে ভিডিও এবং নানারকম গান-নাটক অনেক সহজে খুঁজে পেতে পারেন।

তবে শুধু তাই নয়,আপনি এখান থেকে ইউটিউব সহ ফেসবুক, ইনস্টাগ্রাম,টিকটক,টুইটার ইত্যাদি সোশ্যাল মিডিয়ার ভিডিও সূমহ খুব সহজ উপায়ে ডাউনলোড করতে পারবেন।

এছাড়া ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার জন্য সবচেয়ে সহজ, দ্রুত এবং উন্নত কোয়ালিটি সম্পন্ন মানের এই SSYoutube ডাউনলোডার অনলাইন ওয়েবসাইটটি আপনার ক্ষেত্রে একদম পারফেক্ট অপশন হতে পারে

SSYoutube ওয়েবসাইট থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার সবচেয়ে সহজ উপায়:

১. সর্বপ্রথমে আপনি  ইউটিউব ওয়েবসাইটে করবেন। এরপর সেখানে গিয়ে আপনার পছন্দের ভিডিওটি চালু করবেন।

২. এখন আপনি উক্ত ভিডিওর ইউআরএল লিংকটি আপনার পিসির মাউস দিয়ে কপি করে নিন।

৩. এবার আপনি সেই SSYoutube ওয়েবসাইটে ভিজিট করুন।এখন আপনার কপি করা উক্ত ভিডিওর লিংকটি সার্চ বক্সে একদম ভালোভাবে পেস্ট করে দিন।

৪.তারপর আপনি সেই ভিডিওর কোয়ালিটি ফরম্যাট সিলেক্ট করে ডাউনলোড অপশনে একবার ক্লিক করে দিবেন।এবার আপনার পছন্দের উক্ত ভিডিওটি ডাউনলোড হতে শুরু করে দিবে।

৫. এখন আপনার ভিডিওটির ডাউনলোড পর্যায় শেষ হয়ে গেলে,এটি আপনার গ্যালারি কিংবা ফাইল মেমোরিতে সেভ হয়ে চলে যাবে।

৩) SnapSave

সাধারণত SnapSave.io হল একটি জনপ্রিয় ও সেরা মানের সহজ ইউটিউব ভিডিও ডাউনলোডার অনলাইন ওয়েবসাইট।

কেননা এটিতে আপনি হাই কোয়ালিটি সম্পন্ন মানের ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

এই যেমনঃ 1080px, 2k, 4k ইত্যাদি কোয়ালিটি ফরম্যাটের ভিডিও ডাউনলোড করা যাবে৷এছাড়া এই ওয়েবসাইটে আপনি খুব দ্রুত সময়ের মধ্যে যেকোনো ধরণের ইউটিউব ভিডিও সুমহকে .mp3 ও .mp4 ইত্যাদি ফরম্যাটে সেভ এবং ডাউনলোড করতে পারবেন।

আবার যেকোনো ডিভাইসে আপনি এখান থেকে যেকোনো রকমের ইউটিউব ভিডিও আপনার পছন্দমতো কোয়ালিটি ফরম্যাটে কনভার্ট করে সেটিকে খুব সহজে ডাউনলোড করতে পারবেন।

কেননা এই ওয়েবসাইটের সাহায্যে আপনি পিসি, ট্যাবলেট, মোবাইল ফোন (এটি হয়তো আইফোন এবং অ্যান্ড্রয়েড ফোন হতে পারে) ইত্যাদি ব্যবহার করে ইউটিউব থেকে অনেক সহজ উপায়ে যেকোনো ভিডিও ডাউনলোড করতে পারবেন।

আর এখানে আপনি একটি ওয়েব ব্রাউজার ব্যবহার করে  অনলাইন ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।মূলত এই কাজ করার জন্য আপনার কোনো রকম সফ্টওয়্যার ইনস্টল করার প্রয়োজন হবে না।

এমনকি আপনি এই ওয়েবসাইটের মাধ্যমে আপনার পছন্দের ইউটিউব ভিডিওগুলিকে MP3, 3GP, MP4, WMA, M4A, FLV, WEBM এবং MO ইত্যাদি কোয়ালিটি সম্পন্ন ফরম্যাটে কনভার্ট করে নিতে পারবেন।

এছাড়া স্ন্যাপসেভ এমন একটি বিনামূল্যের ইউটিউব ভিডিও ডাউনলোডার অনলাইন ওয়েবসাইট, আসলে যেটির মধ্যে আপনি আনলিমিটেড ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড এবং ভালো কোয়ালিটি সম্পন্ন ফরম্যাটে ভিডিও সূমহ কনভার্ট করতে পারবেন।

SnapSave.io ওয়েবসাইট থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার সহজ নিয়ম:

ধাপ-১: আপনার পিসিতে বা মোবাইল ফোনের মাধ্যমে আপনি Youtube.com ওয়েবসাইটে প্রবেশ করুন।এবার সেখানে আপনার পছন্দের ভিডিওটি ওপেন বা চালু করে দিন।

ধাপ -২: এখন আপনি সেই ভিডিওটির ইউআরএল লিংকটি কপি করুন।

ধাপ-৩: তারপর আপনি SnapSave.io ওয়েবসাইটে ভিজিট করুন।এবার সার্চ বক্সে বা ফাঁকা জায়গায় আপনার উক্ত কপি করা সেই লিংকটি সঠিকভাবে পেস্ট করে দিন।

ধাপ-৪: এখন আপনি ডাউনলোড বাটন অপশনে একবার ভালোভাবে ক্লিক করে দিন।এরপর আপনি আপনার পছন্দসই কোয়ালিটি সম্পন্ন ফরম্যাটটি নির্বাচন করে নিন এবং গেট লিংক অপশনে আলতোভাবে ক্লিক করে দিন।

ধাপ-৫: এবার আপনার সামনে ডাউনলোড অপশনটি চলে আসবে।এখন আপনি সেই ডাউনলোড বাটনে একবার চাপ দিয়ে দেন।তারপর আপনার উক্ত ইউটিউব ভিডিওটি আপনার পিসি বা মোবাইল ফোনে ডাউনলোড হওয়া শুরু করে দিবে।

৪) yt1s ওয়েবসাইট থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড

মূলত yt1s ওয়েবসাইট হলো ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার একটি সেরা ও জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম।কেননা এটিতে যেকোনো ধরণের ভিডিও সূমহকে mp3 ফরম্যাটে কনভার্ট করে ফেলা যায়।

এছাড়া  এখানে আপনি অনেক সহজেই ইউটিউব ভিডিও ডাউনলোড করতে পারবেন।

এজন্য বর্তমান সময়ে অনলাইন জগতে এই yt1s টুলটি সেরাও সবচেয়ে ভালো মানের ইউটিউব ভিডিও থেকে mp3 কনভার্ট করার অনলাইন ওয়েবসাইট হিসাবে সবার কাছে বিবেচিত হয়েছে।

এমনকি এটি ইউটিউব এর একটি ভিডিওকে প্রায় এক সেকেন্ডের মধ্যে MP3 ফরম্যাটে কনভার্ট করে দিতে পারে। এছাড়া yt1s ওয়েবসাইটটি একটি mp3 সার্চ ইঞ্জিন হিসাবে সাধারণত কাজ করে থাকে।

তাই আপনি এই yt1s-নামক ওয়েবসাইটে যেকোনো ধরণের গান খুব সহজে খুঁজে পেতে পারেন।আর আপনি চাইলে সেগুলিকে আপনার মোবাইল ফোন বা কম্পিউটারে কোনো রকম টাকা একদম খরচ না করে অনেক সহজেই ডাউনলোড করতে পারবেন।

আবার আপনি এই ওয়েবসাইটের সাহায্যে ইউটিউব এবং অন্যান্য সোশ্যাল মিডিয়া ওয়েবসাইট থেকে সরাসরি শত শত অর্থাৎ আনলিমিটেড পরিমান ভিডিও এবং মিউজিক অডিও ফাইল খুব দ্রুত সময়ের মধ্যে কনভার্ট এবং সেটি অনেক ভালোভাবে ডাউনলোড করতে পারেন।

সাধারণত এখানে আপনার ইউটিউব ভিডিও সূমহকে MP3, MP4, M4V, FLV, WEBM, 3GP, WMV, AVI সহ ইত্যাদির মতো নানা রকম অডিও এবং ভিডিও কোয়ালিটি সম্পন্ন ফরম্যাটে খুব সহজে অর্থাৎ সবচেয়ে সহজ উপায়ে ডাউনলোড করা যাবে।এমনকি এই ওয়েবসাইটটি আপনি একদম বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

আবার এটিতে আপনি ভিডিওর বিভিন্ন ধরণের ফরম্যাট এবং তাদের মধ্যে আপনার পছন্দমতো সাইজ বাছাই করে নিতে পারবেন।এই যেমন-(MP3 ফরম্যাটের সাইজ সূমহ: 32kbps, 64kbps, 128kbps,

192kbps, 256kbps ইত্যাদি এবং আর অন্যদিকে ভিডিও ফরম্যাটের সাইজ সূমহ: 320kbps, MP4 ভিডিও ফরম্যাট,144p, 240p, 360p, 480p, 720p, 120p, 120p, 120p,40p,280p,4k ইত্যাদি) ফরম্যাটে ইউটিউব ভিডিও ডাউনলোড করা যাবে"

yt1s ওয়েবসাইট থেকে ইউটিউব ভিডিও ডাউনলোড করার সহজ উপায়:

১.প্রথমে আপনি একটি ব্রাউজার ওপেন করে আপনার মোবাইল ফোন বা কম্পিউটারে  ইউটিউবের নিজস্ব অফিসিয়াল ওয়েবসাইটে ভিজিট করুন।

২.এখন আপনি সেখানে আপনার পছন্দমতো ভিডিওর টাইটেল দিয়ে সার্চ করে নিন। এবার উক্ত ভিডিওটি একবার ওপেন বা চালু করুন।

৩.তারপর আপনি সেই ভিডিওর ইউআরএল লিংকটি কপি করে নিন।

৪.এবার আপনি yt1s ওয়েবসাইট এর মধ্যে প্রবেশ করুন।এখন আপনি সেখানে অর্থাৎ উক্ত ওয়েবসাইটের সার্চ বক্সে আপনার সেই কপি করা লিংকটি ভালোভাবে পেস্ট করে দিন।

৫. এরপর আপনি কনভার্ট অপশনে একবার ক্লিক করে দিন।এখন আপনার সামনে এমপিথ্রি এবং এমপিফোর এর নানা রকম কোয়ালিটি সম্পন্ন ফরম্যাট চলে আসবে।

৬.এখন আপনি সেখান থেকে আপনার পছন্দসই একটি অডিও কিংবা ভিডিও ফরম্যাট সিলেক্ট করে নিন।তারপর আপনি ডাউনলোড বাটনে আল্টো করে চাপ দিন।

৭.এবার আপনার উক্ত ভিডিওটি ডাউনলোড হওয়া শুরু করে দিবে।

৫) SSYOUTUBE

সাধারণত ইউটিউব থেকে ভিডিও ডাউনলোড করার ক্ষেত্রে SSYOUTUBE ওয়েবসাইটটি সবচেয়ে ভালো মানের কাজ করে থাকে।আর এটি ব্যবহার করা একদম সহজ ব্যাপার।

এমনকি এর নিয়ম কানুনও একদম সহজ।তবে এটিতে কাজ করার জন্য আপনাকে আগে ইউটিউব ওয়েবসাইট ওপেন করে নিতে হবে।তারপর সেখানে আপনার পছন্দসই একটি ভিডিও চালু করে নিতে হবে।

এবার আপনার উক্ত ভিডিওর ইউআরএল লিংকটির  ইউটিউব লেখার আগে দুটি ইংরেজি এস যোগ করে দিন।এখন আপনার সেই লিংকটিতে কিবোর্ডের এন্টার বাটন চেপে দিন।

আর আপনি যদি এটি নিজের মোবাইলে ফোন দিয়ে করে থাকেন,তাহলে আপনি ফোনের ব্রাউজারের গো নামক বাটনে একটা চাপ দিয়ে দিন।

তারপর আপনার সামনে সেভফ্রম ডট নেট নামের ওয়েবসাইটটি ওপেন হয়ে যাবে।আর তাতে আপনি আপনার উক্ত ভিডিওটি ডাউনলোড করার জন্য বিভিন্ন ধরণের ফরম্যাটের অপশন দেখতে পাবেন।

এই যেমন-  1080p MP4, 360 MP4 , WEBM ইত্যাদি।তবে আপনি যদি আপনার মোবাইলে সেই ভিডিওটি ডাউনলোড করতে চান,তাহলে আপনি এটিকে WEBM ফরম্যাটে ডাউনলোড করতে যাবেন না।

এজন্য আপনার ক্ষেত্রে MP4 Format  অনুযায়ী উক্ত ভিডিওটি ডাউনলোড করা একদম পারফেক্ট হবে।মূলত কম্পিউটার দিয়ে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্যে এই ওয়েবসাইট বেশি পরিমান অনলাইন সার্ভিস প্রদান করে থাকে।

যাইহোক,এবার আপনার সামনে ইউটিউব ভিডিও ডাউনলোড করার জন্য অনেক রকমের ফরম্যাট চলে আসবে।

এখন আপনি সেখান থেকে আপনার পছন্দমতো একটি ভিডিও ফরম্যাট সিলেক্ট করে নিন।তারপর আপনি ডাউনলোড অপশনে একবার ক্লিক করে দিন।এবার আপনার উক্ত ভিডিওটি ডাউনলোড হওয়া শুরু করে দিবে?

পরিশেষে,

তবে আমি আশা করি যে,আজকের এই আর্টিকেলের মাধ্যমে আমরা আপনাদের কিছুটা হলেও উপকার করতে পেরেছি।

আর যদি আপনাদের কাছে এই পোস্টটি একটু হলেও ভালো লাগে,তাহলে দয়া করে আজকের আমাদের এই আর্টিকেলটি সবার সাথে শেয়ার করে দিবেন।আপনাদের আজকের এই আর্টিকেলটি পড়ার জন্যে অসংখ্য ধন্যবাদ।সবাই অনেক ভালো থাকবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am Azizul Hakim, I am a highly-skilled, enthusiastic, self-motivated professional article & blog writer.If you are looking for a SEO ready article for your niche site then I can be your great solution.