প্রতিদিন 700 টাকা ইনকাম করার কৌশল

ইনকামের অনেক অ্যাপ ও সাইট রয়েছে। কিন্তু সব অ্যাপ ও সাইট বিশ্বস্থ না। অনেক অ্যাপ আছে যেগুলো ঠিকমত পেমেন্ট করে না।কিছু অ্যাপ রয়েছে যারা কিছুদিন পেমেন্ট করে  তারপর সেই অ্যাপ তার কার্যক্রম বন্ধ করে দেয়। আবার কিছু অ্যাপ পেমেন্টের কথা বলে কাজ করিয়ে কোন টাকা না দিয়েই বন্ধ হয়ে যায়। আর কিছু অ্যাপ পাওয়া যায় তারা অল্প পরিমাণে নিয়মিত  পেমেন্ট করে। কিছু অ্যাপ ট্রাষ্টেট হয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

একটি ইউটিউব চ্যানেল বানিয়ে তাতে নিয়মিত ভিডিও আপলোড করে বেশ ভাল পরিমাণে   অনলাইনে ইনকাম করা সম্ভব। তুমি  চাইলে, এর মাধ্যমে বেশি দিন বেশি পরিমাণে আর্ন করতে পারবে।

আজ আলোচনা করব কিভাবে ইউটিউব চ্যানেল বানাতে হয় : প্রথমে ইউটিউব চ্যানেলটি গুগল একাউন্ট এর সাথে কানেক্ট করতে হবে। এর জন্য গুগল একাউন্ট থাকতে হবে। তাই একটি গুগল একাউন্ট বানাতে হবে। এর জন্য যেকোন ব্রাউঝারে সার্চ অপশনে লিখতে হবে accounts.google.com তারপর সার্চ করতে হবে।

এখন যেই পেইজ ওপেন হবে তাতে যেখানে লেখা আছে create your Google account তাতে ক্লিক করতে হবে। এখন এই নতুন পেইজটির ফরম ফিলাপ করতে হবে।

  • এই পেইজের প্রথমে আছে নাম লেখার জন্য দুটি ঘর।
  • প্রথম ঘরে নামের প্রথম অংশ এবং দ্বিতীয় ঘরে নামের দ্বিতীয় অংশ।
  • তারপর username এর ঘরে নামের সাথে কিছু সংখ্যা যেমন 1234 এই রকম কিছু সংখ্যা বসিয়ে এই ঘর পূরণ করতে হবে।
  • তারপর password  এর ঘরে একটি শক্তিশালী পাসওয়ার্ড বসাতে হবে। পাসওয়ার্ডটিতে ইংরেজি বর্ণমালায় small letter এবং capital letter সহ বিভিন্ন সংখ্যা সাথে %$€&£ এই ধরনের বসিয়ে পাসওয়ার্ডটি পূরণ করতে হবে।
  • তারপর confirme password এর ঘরে সেই একি পাসওয়ার্ড আবার বসিয়ে ঘরটি পূরণ করতে হবে।
  • তারপর date of birth এর তিনটি ঘরে month এর যায়গায় মাস বসাতে হবে, day এর যায়গায় দিন বসিয়ে এবং year এর যায়গায় জন্ম সালটি বসাতে হবে।
  • তারপর আপনার লিঙ্গটি বসাতে হবে।
  • তারপরের ঘরে  অনেক গুলো দেশ পাওয়া যাবে সেখান থেকে আমাদের দেশটি খুজে বের করতে হবে।
  • তারপরের ঘরে ফোন নাম্বারটা বসাতে হবে। নাম্বারটির শেষ 10 ডিজিট বসাতে হবে।
  • তারপর email address এর যায়গায় তোমার যেই ইমেইলটি সচল রয়েছে সেই ইমেইলটি বসাতে হবে।
  • তারপর location এর যায়গায় বেশ কিছু দেশের নাম পাওয়া যাবে সেখান থেকে নিজ দেশের নামটি খুজে বের করতে হবে এবং সেটি ok করতে হবে।
  • তারপর continue এ ক্লিক করতে হবে।

বাস হয়ে গেল একটি ইমেইল একাউন্ট। এই একাউন্টটি ফোন নাম্বার দিয়ে ভেরিফাই করতে হবে। তাহলে এই একাউন্টটি সহজে নষ্ট হবে না।

তারপর ইউটিউব এপসটি ওপেন করতে হবে। ইউটিউব এর কোনাই গুগল একাউন্টের প্রফাইল আছে। সেটাতে ক্লিক করুন। তারপর  your channel নামে একটি option পাওয়া যাবে সেটাতে ক্লিক করুন। তারপর নতুন একটি পেইজ অপেন হবে।তারপর যেটাতে লেখা আছে name  সেখানে তুমি যে নামে ইউটিউব চ্যানেল খুলতে ইচ্ছুক সে নাম টুকু এই name এর যায়গায় বসাতে হবে। তারপর create  channel এ ক্লিক করুন। ব্যাস তৈরি  হয়ে গেল একটি ইউটিউব চ্যানেল।

এখন এই চ্যানেলে নিয়মিত ভিডিও আপলোড করে যত বেশি ভিজিটর আনা যাবে তত বেশি টাকা ইনকাম  করা সম্ভব। তাই যে ভিডিও গুলো মানুষ বেশি দেখে সেসব ভিডিও গুলো বেশি বেশি আপলোড করতে হবে। 

ইউটিউবে ভিডিও আপলোড করার নিয়ম: প্রথমে ইউটিউবের এপসটি ওপেন করতে হবে। তারপর ইউটিউবের কোনায় থাকা মেনু বারে ক্লিক করতে হবে। এখন প্লাস চিহ্নিত জায়গায় ক্লিক করতে হবে। এখন upload a video তে ক্লিক করুন। এখন যে ভিডিও টি প্রকাশ করবে সেটি সিলেক্ট করুন। এখন upload এ ক্লিক করুন। এখন কিছুক্ষণ পরে এই ভিডিও টি প্রকাশ হবে। 

এভাবে ভিডিও আপলোড করে এবং বেশি মানুষের নিকট গ্রহণযোগ্যতা পেলে মাসে লক্ষ টাকা পযর্ন্ত ইনকাম করা সম্ভব।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Shakil Mollik - Mar 15, 2022, 5:59 PM - Add Reply

Hi

You must be logged in to post a comment.
Shakil Mollik - Mar 17, 2022, 1:40 PM - Add Reply

Hi

You must be logged in to post a comment.
Shakil Mollik - Mar 17, 2022, 1:40 PM - Add Reply

Hi

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমার গ্রামিনফোনের স্কিটু নাম্বার 01792434603