ইউটিউবে ডার্ক মোড চালু করার পদ্ধতি জেনে নিন।

ইউটিউব হলো ভিডিও এর একটি জগৎ। এখানে আপনি সকল প্রকার ভিডিও পাবেন। ভিডিও নির্মাতারা ইউটিউবে চ্যানেল খুলে ভিডিও আপলোড করে এবং ১অনেকে টাকা ইনকাম করে থাকে। আজ এই আর্টিকেল আমি আপনাদের শিখাব কিভাবে ইউটিউবে  ডার্ক মোড চালু করতে হয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনারা এই টিউটোরিয়ালটি ফলো করলে আপনারাও ইউটিউবে মোড চালু করতে পারবেন ।মাত্র 2 মিনিটে এই ট্রিকসটি শিখে নিন। আমি এখানে ছবি সহ বিস্তারিত তথ্য দিয়েছে। তার আগে আমরা আরো কিিছুবিস্তারিত তথ্য জেনে নিয়:

ডার্ক মোড কী:

আপনার ডিভাইসটিকে ডার্ক মোডে সেট করার অর্থ হল এটি একটি অন্ধকার ব্যাকগ্ৰাউন্ড পাঠ্য প্রদর্শন করবে।

ডার্ক মোড এর সুবিধা সমূহ:

•নীল আলোর এক্সপোজার কমানো

• দীর্ঘ স্ক্রীন টাইমের সাথে চোখের স্ট্রেনে সাহায্য করা ।

• ব্যাটারি সেভ

• অন্ধকার ঘরে আপনার ডিভাইসটি দেখছেন তখন স্ক্রিনের সাথে সামঞ্জস্য করা সহজ করতেও সাহায্য করতে পারে 

টিউটোরিয়াল :

প্রথমে আপনাদের ইউটিউব অ্যাপস টি ওপেন করুন । ওপেন করলে আপনারা ডানপাশে উপরে আপনাদের প্রোফাইল আইকন দেখতে পারবেন। সেখানে ক্লিক করুন।

ক্লিক করলে অনেকগুলো অপশন দেখতে পারবেন। নিচে সেটিংস অপশন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন।

settings অপশনে ক্লিক করলে আরো অনেকগুলো অপশন দেখতে পারবেন। সেখান থেকে সর্বপ্রথম জেনারেল সিলেক্ট করুন।

সিলেক্ট করার পর আরো কিছু অপশন দেখতে পারবেন। সেখানে তৃতীয় অপশনটিতে দেখতে পারবেন  dark theme লেখা রয়েছে। সেটি অন করে দিন।

ব্যাস আপনার ইউটিউব এ এখন ডার্ক থিম চালু হয়ে গিয়েছে। এই পদ্ধতিতে ফলো করলে আপনারা খুব সহজেই ইউটিউবে ডার্ক থিম চালু করতে পারবেন।

শেষ কথা :

এই টিউটোরিয়ালটিতে বিস্তারিতভাবে শিখিয়েছি ছবিসহ কিভাবে ইউটিউবে  ডার্ক মোড চালু করতে হয়। খুব সহজ পদ্ধতিতে আপনাদের ট্রিকসটি শেখানো হয়েছে। যদি কোনো সমস্যা থেকে থাকে আমি আপনাদের সাহায্য করার চেষ্টা করব ,,আপনারা কমেন্টে জানিয়ে দেবেন।

আর্টিকেলটি ভালো লাগলে এবং কাজে আসলে বন্ধুদের সাথে শেয়ার করবেন। পরবর্তী কোন টিউটোরিয়ালে অন্যকোন ট্রিক্স নিয়ে হাজির হব,, সবাইকে পড়ার আমন্ত্রণ জানিয়ে আজ এখানেই শেষ করছি। সেই পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ