আপনার আর্টিকেল অন্য চুরি করেছে কিনা তা ফ্রীতে চেক করুন।

বর্তমানে যারা ব্লগিং করেন তারা কপিরাইটিং নিয়ে খুব একটা টেনশনে থাকেন সব সময়। দেখা যায় একজন ব্লগার খুব কষ্ট করে একটি আর্টিকেল লিখে তার নিজের ওয়েবসাইটে প্রকাশ করেছে, অথবা কোন রাইটারকে টাকা দিয়ে একটি আর্টিকেল লিখে নিজের ওয়েবসাইটে প্রকাশ করেছে কিন্তু পরক্ষণেই সে লেখাটা অন্য আরেকজন কপি করে তার ওয়েবসাইটে প্রকাশ করে চলেছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কিছু কিছু নতুন ব্লগার বিভিন্ন ওয়েবসাইটে লেখাগুলো কপি করে থাকে আবার কিছু কিছু লোক না জেনে না বুঝে লেখা কপি করে থাকে। এতে করে যার লেখা কপি করা হয় এবং যে কপি করে দুইজনেই ক্ষতিগ্রস্ত হয়ে থাকে।

বন্ধুরা আজকে আমি আপনাদেরকে একটি ফ্রী ম্যাচ দেখাবো যেখানে আপনি চাইলেই দেখতে পারবেন আপনার ওয়েবসাইটে লেখাগুলো কারা করছে। এবং সে অনুযায়ী আপনি অ্যাকশন নিতে পারবেন।

আপনার আর্টিকেল অন্য কোনো ওয়েবসাইটে প্রকাশ হয়েছে কিনা তা ফ্রীতে চেক করুন।

এজন্য আপনাকে যেতে হবে https://smallseotools.com এ । ওই ওয়েব সাইটে বিভিন্ন রকম প্রয়োজনিয় টুল রয়েছে। প্রথমেই দেখতে পাবনে PLAGIARISM CHECKER অপশন। ওই লিংকে ক্লিক করুন অথবা  HTTPS://SMALLSEOTOOLS.COM/PLAGIARISM-CHECKER এই লিংকে ক্লিক করুন।

এরকম একটি পেজ আসবে ঃ

 

এই plagiarism checker টি ব্যবহার করতে :--

নিচে একটি ডায়লগ বক্স আছে সেখানে আপনার লেখাটি পেস্ট করুন। তাছাড়াও আপনার কম্পিউটার থেকে .tex, .txt, .doc, .docx, .odt, .pdf, .rtf  ফাইল আপলোড দিতে পারবেন, অথবা আপনি যদি আপনার লেখাটি কোথাও প্রকাশ করে থাকেন তাহলে তার লিংক দিয়েও কাজটি করতে পারবেন। 

তারপর নিচের ক্যাপচাটি সলভ করতে হবে এবং Check Plagiarism এ ক্লিক করবেন।

মনে রাখবেন এখানে সর্বোচ্চ 1000 ওয়ার্ডের আর্টিকেল চেক করতে পারবেন ।

এই ওয়েবসাইটের ক্ষমতা

এই ওয়েবসাইট টি ইন্টারনেটে কোটি কোটি ওয়েবসাইটের বিপরীতে আপনার আর্টিকেলের সাথে মিল রেখে plagiarism চেক করার ক্ষমতা রয়েছে।  একবার আপনি আপনার আর্টিকেল আপলোড করার পরে, এটি স্বয়ংক্রিয়ভাবে কয়েক সেকেন্ডের মধ্যে ওয়েবেসাইটে থাকা প্রতিটি বিদ্যমান সামগ্রীর বিপরীতে চালিত হবে ।

একবার আপলোড করার পরে Plagiarism চেক হওয়া শুরু হবে। এটি বিভিন্ন ওয়েবসাইটে আপনার আর্টিকেল এর খোজ করতে থাকবে। এবং সেখানে দেখা যাবে যে কত % ইউনিক আর কত % অন্যের সাথে মিলে যায়।

তার নিচে প্রত্যেক লাইনের রেজাল্ট দেখতে পাবেন। সহজে বোঝার জন্য লাইন বাই লাইন রেজাল্ট 

দেওয়া হয়। যেই যেই লাইন অন্য ওয়েবসাইটের সাথে মিলে যায় তা লাল দেখাবে। এবং যেই যেই লাইন অন্য ওয়েবসাইটে পাওয়া যায়নি তা সবুজ দেখাবে।

 আপনি এটি জানেন বা না জানেন আর্টিকেল চুরি কোনো না কোনে ভাবে প্রভাবিত করে।

একজন আর্টিকেল রাইটার (লেখক, লেখক, গবেষক, ছাত্র, ফ্রিল্যান্সার, ব্লগার, সোশ্যাল মিডিয়া ম্যানেজার, ইত্যাদি) হিসেবে সকলকেই লক্ষ রাখতে হবে, কেউ যেন তার অনুমতি ছাড়া বা তাকে ক্রেডিট না দিয়ে তার আর্টিকেল পোস্ট না করে । তাই সকলকেই নিয়মিত Plagiarism Check করতে হবে ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a student