আকর্ষণীয় ব্লগ টাইটেল তৈরি করার জন্য অসাধারণ ৭টি টুলস্।

আপনি যদি একটি ব্লগ কনটেন্ট তৈরি করতে চান, তবে কিওয়ার্ড রিসার্চ করার পর আপনাকে সর্বপ্রথম একটি আকর্ষণীয় হেডলাইন তৈরি করতে হবে।একটি চুম্বকীয় শিরোনাম আপনার ওয়েবসাইটে আরো বেশি ভিজিটকে আকৃষ্ট করে। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যার ফলে, ওয়েবসাইটের ট্রাফিক বহুগুণে বেড়ে যায়। গবেষণা অনুযায়ী দেখা যায় , 10 জন পাঠকের  মধ্যে আটজন আপনার শিরোনাম দেখে আর্টিকেল এ ক্লিক করে, আর বাকি দুজন মাত্র লিখিত পুরো নিবন্ধটি পড়ে। 

খুব দ্রুত এবং সহজে ব্লগ টাইটেল তৈরীর জন্য হেডলাইন জেনারেটর খুবই কার্যকর। হেডলাইন জেনারেটর খুব সহজে সংক্ষিপ্ত আকর্ষণীয় এবং এসইও ফ্রেন্ডলি শিরোনাম লিখতে আমাদের সহায়তা করে।

-aSrX421JoOy5UUUxiVloguwsSOVAzc68WEwaw8yNxnQ-Nd5S5p1YlHe9kdrY9WyMiNUg9ujzSK1ohYsxEAJODPlIUHBmmp-5OjbdS3hWjE_OcVbkzorkAfTyiPiABzCrCIIqpa_=s0

 

তাই আমি আপনাদের হেডলাইন তৈরি করার কাজ কে আরও সহজতর করার জন্য এমন কিছু ফ্রী টুলস উপস্থাপন করব যা দ্বারা আপনি খুব সহজে নিমিষেই একটি আকর্ষণীয় ব্লগ অথবা ভিডিও টাইটেল তৈরি করতে পারবেন। তো আর দেরি কেন, চলুন শুরু করা যাক।

1. Hubspot:

এটি বহুল ব্যবহৃত এবং জনপ্রিয় একটি হেডলাইন জেনারেটর টুলস। এটি খুব দ্রুত এবং ইউনিক ব্লগ টাইটেল তৈরি করতে পারে।এর ইন্টারফেস ব্যবহার করাও খুব সহজ।

TPoIabkOJxdOHaLO-arvqxg6zh5aCXtv23r6TI4l06KC6AmlURx3N2HYHxLE4HUV21aapbp_1ewvTugJ9kpG4oOED5DcHqxAOwJBoFyV4l9jlfHeP7xfbnKmLygFzl1odwgQs3FE=s0

 

 সার্চ বারে আপনার পছন্দের কিওয়ার্ড টাইপ করে সার্চ দিলেই এটি আপনাকে কীওয়ার্ড রিলেটেড প্রায় 5-250 টি পর্যন্ত টাইটেল তৈরি করে দেবে। যা থেকে আপনার পছন্দের টাইটেল বাছাই করতে পারবেন। এটি ফ্রী টুলস হলেও এর পেইড ভার্সনও রয়েছে। যা আপনাকে আরো ভালো ব্লগ টাইটেল তৈরি করতে সাহায্য করবে।

2. seopressor: 

  vpkmwzI3T9yqOp2HmrbvrsoPEDv0fC_xuqhrTMJmx5nJ2zfAMaX-SjNicU3EkGsU36uSBtOuCadfSNkJcVS5OL7NY51mTZU4TuM_IMKE6Js2G4affM6v-BaiVXwMdEDDY2mSntfH=s0

Seopressor আপনাকে এসইও ফ্রেন্ডলি এবং অগণিত ব্লগ টাইটেল জেনারেট করে দিতে সক্ষম।

এটি ব্যবহার করা খুবই সহজ।আপনি এর ডায়ালগ বক্সে কিওয়ার্ড লিখে সার্চ করুন, এবং এই বিভাগগুলো থেকে

 

  • An industry

  • A generic term

  • A brand/product

  • A skill

  • A location

  • A persons name

  • An event



 যে কোন একটি সিলেক্ট করুন, তাহলে এটি আপনাকে কি-ওয়ার্ড রিলেটেড বিপুল পরিমাণ ব্লগ টাইটেল তৈরি করে দেবে। 

3. portent content:

s1-K2--p0hBQezBup3EK1q_B7H4Efwb_ES8-jNmZ4uaEz2Fi8fM1vAZYNMlnDaf6rOlbDD4BLL90vHKUkaaGN8E_XJnhlVwXZtk65b1Z3jo1xDUnVAHLM4JvuCGCvFG1x58SvWir=s0

এটি  কন্টেন্ট আইডিয়া জেনারেট এবং টাইটেল তৈরীর জন্য চমৎকার একটি ওয়েবসাইট। এখানে সার্চ অপশনে আপনি আপনার মূল  কিওয়ার্ড সার্চ করলে কীওয়ার্ড রিলেটেড বিভিন্ন ধরনের কনটেন্ট টাইটেলের আইডিয়া পেয়ে যাবেন।িে

4. FATJOE:

 

nkzMQpU0EYtnFYx1FtfjR6ZAcSO3cd4er3ZcTnneTtMqMwLamNtsQgbck2M7x0thEELmvycubFOAaRuioN5siWE4WYjWgowh0pK3M6T0lVFX5XlGm7qzz0Lyaoedq3QGEfkAnLcj=s0

 

 FATJOE ব্লগ টাইটেল তৈরি জন্য বহুল ব্যবহৃত একটি টুলস, যা ইউনিক ব্লগ টাইটেল তৈরি করতে সাহায্য করে।এতে কোনো কিওয়ার্ড সার্চ করা হলে এটি কয়েক শত টাইটেল তৈরি করে। তবে এই টুলসটি তার পেইজে  মাত্র ১০টি টাইটেল দেখায়, এবং বাকি আরো কয়েক শত ব্লগ হেডলাইন দেখতে অবশ্যই আপনাকে ইমেইল দিয়ে সাইন আপ করতে হবে।

5. inbound now:

এই ওয়েব অ্যাপ্লিকেশন টুলসটির মাধ্যমে যেকোনো ইউনিক ব্লগ টাইটেল তৈরি করা সম্ভব। ফ্রিতে ইউনিক টাইটেল তৈরির জন্য এটি খুবই কার্যকরী । এই টুলসটি পূর্বের অন্যান্য কোন টুলস এর মত সরাসরি হেডলাইন তৈরি করে দেয় না। এটি সম্পূর্ণ ব্যতিক্রম একটি টুলস এবং এটি ব্যবহার করাও একটু কঠিন।

inbound now যেভাবে যেভাবে ব্যবহার করবেন :

ZWSTP2IZmVlzPKDjYm5AmdbfDHsnn7otg5j2SzYeEU12lJyHEsH047GRIbFRyUS7JgH9Hhk_4uq98u-j859QW4Q1OdlRPTum-x2dSLBMQwUlRn0QOuS6228QZAG7CiV7sHBXQZVJ=s0

 

এই টুলসটি আপনাকে বেশ কিছু নিয়ম প্রদান করবে। প্রতিবার জেনারেট আইডিয়া তে ক্লিক করলে নতুন নতুন নিয়ম আসবে, যে গুলো অনুসরণ করে আপনি খুব সহজেই ইউনিক ব্লগ টাইটেল তৈরি করতে পারবেন।

 

আপনাদের বোঝার সুবিধার্থে নিচে কয়েকটি উদাহরণ দেয়া হলো:

 

১. [Number] Ways to [blank]

     ⬇️                              ⬇️

   [10]  ways to [ save money as a student ]

 

২. How to [ common industry task ] like a                    

pro.                ⬇️

                      ⬇️

How to    [ trade ] like a pro in forex.

 

এখানে গ্রামারের নিয়ম অনুযায়ী ফরেক্স শেষে বসেছে।

 

আশা করি, আপনারা inbound now এর ব্যবহারের নিয়ম গুলি বুঝতে পেরেছেন, এই নিয়মে আপনারা inbound now থেকে খুব সহজে যে কোন ব্লগের টাইটেল তৈরি করতে পারবেন।

 

6. IMPACT blog title generator :

এটি আমার খুব পছন্দের এবং মজাদার একটি হেডলাইন জেনারেটর টুলস। আমি সচরাচর এটি ব্যবহার করে থাকি।

 

LfIwMb-KgjTa24ogYX9JZyI-lWUW1vL1WZoUw4-yRSZ6cwF1GqAtxOmwGZR8ALWtURgUgqxxC7fybVLQN7Rrr4gxARmoL1j_9yz_Oz4uN8Cl7C-Jm0POuMwgyO9WvEby9O6C1zgc=s0

 

এই টুলসটি তে কিওয়ার্ড সাবমিট করলে এটি অনেকটা ইংরেজি বইয়ের খালি ঘর পূরণ এর মত বাক্য তৈরি করতে থাকে, পরবর্তীতে এই খালি ঘরগুলোতে আপনার পছন্দের এবং মানানসই  কি-ওয়ার্ড বা সংখ্যা ব্যবহার করে আপনি খুব সহজে আকর্ষণীয় এবং ইউনিক ব্লগ টাইটেল তৈরি করতে পারবেন। 

 

7. CoSchedule headline analyzar.

এই টুলসটি খুব জনপ্রিয় এবং ফ্রী টুলস এটি একটি হেডলাইন কে বিভিন্ন দিক বিবেচনা করে যেমন:

১. শব্দের ভারসাম্য রক্ষা ( 6 থেকে 12 শব্দের মধ্যে রাখা)

২. লিখিত শিরোনামটি কতটুক এসইও ফ্রেন্ডলি হয়েছে তা যাচাই করা।

৩. শিরোনামের প্রথম যোগ্যতা।

৪. শিরোনাম পড়ার সময় পাঠকের মনোভাব কেমন হবে তা অনুমান করা।

 ৫.শব্দ এবং অক্ষর গণনা।

৬.আকর্ষণীয় শব্দ এবং  পাওয়ার ওয়ার্ড ব্যবহার করা, সহ আরো অনেক বিষয়ের উপর বিশ্লেষণ করে একটি স্কোর প্রদান করে। 

 

68rI3UbGiUhitj0VgRrnjicbK0z18s4R28TsLVM6rNaZ6KXoCbglXxTljTpEnwKZtbBpJBrm5uqgdznLTKH_eXk5p6y0y9bic-rUWKPUgtjYPBqikag84Vr5g051SjOasaUTSP00=s0

 

তবে ফ্রী ভার্সন ছাড়াও এর প্রিমিয়াম ভার্সন রয়েছে, যা আপনাকে আরো ভালো এবং প্রফেশনালি কাজ করতে সাহায্য করবে।

শেষ কথা:

যেহেতু এই টুলস গুলোর প্রত্যেকটি AI প্রযুক্তি দ্বারা পরিচালিত তাই টুলস গুলির উপর কখনই পরিপূর্ণ ভরসা করা উচিত নয়। কারণ এই টুলসগুলো আপনাকে যে টাইটেলটি দেখায়, সেটা বারবার রিপিট করে বিভিন্ন মানুষের কাছে উপস্থাপন করে। 

হতে পারে আপনি ব্যবহার করার জন্য যে শিরোনামটি পছন্দ করেছেন, সেটি আপনার পূর্বেই অন্য কেউ ব্যবহার করে করে ফেলেছে। তাই, সবচেয়ে ভালো হবে, এই টুলস গুলো থেকে কীওয়ার্ড রিলেটেড আপনার পছন্দের কিছু টাইটেল নিয়ে সেগুলোর উপর ভিত্তি করে একটি আকর্ষণীয় হেডলাইন তৈরি করা।

অতএব আমরা এই ধরনের টুলসের উপর পরিপূর্ণ ভরসা না করে বরং এই টুলসগুলো থেকে ধারণা নিয়ে নিজেদের ক্রিয়েটিভিটি ব্যবহার করে ব্লগের শিরোনাম তৈরি করা উচিত। 

আজকের জন্য এখানেই শেষ করছি, সবাই ভাল থাকবেন। ধন্যবাদ।

 

 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ