ফেইসবুক থেকে টাকা আয় করুন সেরা কয়েকটি মাধ্যম ব্যাবহার করে।

আমরা সাধারণত দিনের বেশিটা সময় ফেইসবুক ব্যাবহার করে কাটিয়ে থাকি।কিন্তু অনেকেরই এখনো অজানা রয়েছে সেই ফেইসবুক ব্যাবহার করেও অনেকে ইনকাম করে থাকে প্রতিমাসে ১০,০০০ হাজার টাকা থেকে শুরু করে ৫০,০০০ হাজার টাকারও বেশি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আমাদের সময়কে কাজে লাগিয়ে আমরাও চাইলে সেই ফেইসবুক থেকে ইনকাম করতে পারবো।তবে এর মধ্য কয়েকটি মাধ্যম প্রয়োজন চলুন বিস্তারিত জেনে নেই কিভাবে ইনকাম করা যায়।

Affiliate Marketing:

আপনি Affiliate Marketing করে এখন থেকে আপনি ফেইসবুক থেকেও ইনকাম করে নিতে পারবেন।আগে জদিও ইউটিউব ব্যাবহার করে এই মার্কেটিং এর প্রচলন বেশি ছিলো কিন্তু এখন থেকে আপনি ফেইসবুক এর মাধ্যমে Affiliate Marketing করে উপার্জন করে নিতে পারবেন।

তবে অনেক বিগেনর ভাইদের মনে প্রশ্ন আসতে পারে Affiliate Marketing টা আসলে কি? Affiliate Marketing টা হচ্ছে এমন একটি মার্কেটিং যার মাধ্যমে বিভিন্ন অনলাইন বিজনেস গুলো অথবা ই-কমার্স তাদের Affiliateor নিয়োগ করে থাকে।

এবং আপনি সেখানে Affiliate অ্যাকাউন্ট ব্যাবহার করে তাদের ভিবিন্ন প্রোডাক্ট লিংক শেয়ার করে এবং সেই প্রোডাক্ট বিক্রি করে দিতে পারলে প্রতি সেলের জন্য তারা আপনাকে নির্দিষ্ট পরিমান কিছু কমিশন দিয়ে দিবে।এবং সেই কমিশনটাই মাস শেষে যখন আপনার হাতে পাবেন তখন বিশাল একটা অংকের এমাউন্ত আপনার হাতে পৌঁছে যাবে।

Affiliate Marketing এর জন্য রয়েছে বিসাল সাইট Amazon এবং Daraz তাছাড়াও আরও ভিবিন্ন সাইট রয়েছে আপনি চাইলেও যে কোনো সাইট থেকে ইনকাম করে নিতে পারেন।

E-Laerning Course Sale:

শুধু ওয়েবসাইটেই নয় এখন ফেইবুক পেইজ বা গ্রুপ ব্যাবহার করে আপনি আপনার কোর্স সেল দিয়ে উপার্জন করতে পারবেন।আপনার মনে প্রশ্ন আসতে পারে আমি কি কোর্স সেল করবো?

আপনি যদি গ্রাফিক্স ডিজাইন ভালো পারেন সেটি নিয়ে কোর্স তৈরি করে সেল দিয়ে ইনকাম করতে পারেন তাছাড়া আপনি প্রোগ্রামিং, ইংলিশ  কোর্স বা আপনি যে বিষয়ে দক্ষ সেই বিষয়ে কোর্স বানিয়ে সেল দিয়ে টাকা উপার্জন করতে পারেন।

সেটি আপনার ফেইসবুক গ্রুপে হতে পারে অথবা কোনো ফেইসবুক পেইজে হতে পারে আপনি নতুন গ্রুপ খুলেও কোর্স সেল করে উপারজন করে নিতে পারেন।্দ

Local Advertising:

আপনার যদি খুব বড় ফেইসবুক পেইজ থাকে যেখানে অনেক লাইক আছে এবং অনেক ফলোয়ার আছে অথবা আপনার যদি খুব বড় একটি ফেইবুক গ্রুপ থাকে যেখানে অনেক অনেক একটিভ মেম্বার রয়েছে।সেখানে কিন্তু আপনি Local Advertising করে অনেক অনেক ইনকাম করতে পারবেন।

যেমন বিভিন্ন বড় বড় গ্রপে দেখতে পাবেন বিভিন্ন সপিংমল, রেস্টুরেন্ট অথবা বিভিন্ন ব্র্যান্ড এর Sponsor এগুলো কিন্তু তারা পোস্ট করে থাকে এবং তারা এভাবে Local Advertising করে টাকা আয় করে থাকে।

আপনার যদি বেশি লাইক পেইজ অথবা বেশি মেম্বার গ্রুপ থেকে থাকে তাহলে আপনিও Local Advertising করে ইনকাম করতে পারবেন।

Uploading Videos:

আমরা যেমন ইউটিউবে ভিডিও আপলোড করে মনিটাইজিশন করে বা Advertising এর মাধ্যমে টাকা কর থাকি। এবং তেমনি ভাবে ফেইবুকে ভিডিও আপলোড করে টাকা আয় করতে পারবেন তবে ফেইসবুকে মনিটাইজেশন পাওয়ার ক্ষেত্রে কিছু ধাপ রয়েছে আপনার পেইজে ১০ হাজার ফলোয়ার থাকতে হবে এবং লাস্ট ২ মাসের মধ্য মানে ৬০ দিনের মধ্য আপনার ৬ লক্ষ মিনিট ওয়াচ টাইম থাকতে হবে।

তাহলেই আপনি সম্পূর্ণ মনিটাইজেশন পাবেন এবং আপনি ইনকাম করা শুরু করতে পারবেন।তাছারা আরও মাধ্যম রয়েছে যেমন sponsorship বা personal কোনো পণ্য করার মাধ্যমে আপনি আয় করতে পারবেন।আবার ভিবিন্ন কোম্পানির sponsor content publish করেও আপনি ইনকাম করে নিতে পারবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Robiul - Jul 2, 2022, 12:29 AM - Add Reply

অনেক ভালো আয়ের পরি কল্পনা

You must be logged in to post a comment.
Nasim Sheikh - Jul 6, 2022, 7:38 PM - Add Reply

খুব সুন্দর পোস্ট ভাই

You must be logged in to post a comment.
jibanahmed jibanahmed - Jul 7, 2022, 6:30 AM - Add Reply

অনেক সুন্দর ইনকামের সাইট বলার জন্য ধ্যনবাদ

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Department of Software Engineering running student