অটো ব্লগিং এর সাথে অটো আর্নিং সিস্টেম যুক্ত করুন ব্লগার দিয়েই, সাথে কিছু মজার ফিচার।

অটো ব্লগিং খুবই মজার এবং কার্যকরী একটি ব্লগিং সিস্টেম,  যার মাধ্যমে কোনো সাইটে যেসকল পোস্ট প্রকাশ হবে তা আমাদের সাইট অটোমেটিক পোস্ট হয়ে যাবে। এমন একটা সাইট ব্লগার দিয়েই বানানোর পাশাপাশি কিভাবে এটাকে পুরোপুরি আর্নিং উপযোগী করতে হয় তা দেখবো এই পোস্ট এ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অটো ব্লগিং( auto blogging সাইট বানানোর জন্য  প্রয়োজন হবে  -

১.ইন্টারনেট কানেকশন যুক্ত একটি ডিভাইস। 

২. একটি ব্লগার সাইট [ ব্লগার সম্পর্কে না জানলে blogger.com এ গিয়ে জিমেইল দিয়ে লগইন করে new blog এ click করে টাইটেল আর সাইটে  address দিয়ে তৈরি করে ফেলুন আপনার ব্লগ সাইট।] যে সাইটে অটো পোস্ট আপলোড হবে।

৩. টার্গেট ওয়েব সাইট এবং এর ফিড ইউআরএল [Feed URL] কিভাবে সংগ্রহ করবেন তা পরে বলছি।

এগুলো হলেই ১০ মিনিটের মধ্যে এমন একটা সাইট বানিয়ে ফেলা সম্ভব যাতে অটোমেটিক কন্টেন্ট আপলোড হতে থাকবে। 

Lets Start

প্রথমেই ifttt.com সাইটে প্রবেশ করুন এবং একটি  একাউন্ট খুলে নিন [ একাউন্ট খুলার জন্য ডান পাশে উপরে log in বাটনে ক্লিক করুন।

তার পর continue with apple, google or fb তে ক্লিক করে  continue with google এ ক্লিক করুন। এখন যে কোনো জিমেইলে ক্লিক করে লগ ইন করুন অথবা আইডি পাসওয়ার্ড দিয়ে একাউন্ট তৈরি করে Maybe later  এ ক্লিক দিন এবং home page এ প্রবেশ করুন ]।

একাউন্টে প্রবেশ করার পর  উপরের দিকে অথবা মেনুতে ক্লিক করলে create নামে একটি অপশন পাওয়া যাবে।  এখানে ক্লিক করুন। এখানে if this এর পরে add লিখার উপরে ক্লিক করুন।

এখন একটি সার্চ বার আসবে এখানে সার্চ করুন rss feed লিখে।  Rss feed  এর উপর ক্লিক দিন।পরবর্তি পেজের connect  বাটনে ক্লিক করুন। এখন new feed item এ ক্লিক করুন।

ifttt.com

ifttt.com

এখন যেই সাইটের পোস্ট কপি করতে চান তর feed url দিতে হবে।  

ওয়ার্ডপ্রেস সাইট হলে feed url হবে https://sitename.com/feed/

আর যদি ব্লগার হয় তবে url হবে https://sitename.blogspot.com/feeds/posts/default

এখন url দিয়ে  create trigger এ ক্লিক করুন। পরে  then that এর পাশে add লিখার উপরে ক্লিক করুন। সার্চ করুন blogger,  blogger এ ক্লিক করুন। তারপর create a post এবং তার পর connect এ ক্লিক করুন। 

এখন আপনার যেই ব্লগ সাইট অটো করতে চান ওই সাইট যে  gmail এ আছে ওই জিমেইল এ ক্লিক করুন। Allow  দিন। এবার ওই সাইট সিলেক্ট করুন এবং Update এ ক্লিক করুন।

body box এর মধ্যে Entrycontent এর পরে যা আছে সব কেটে দিন। labels এর মধ্যে ifttt, লিখাটা কেটে দিন।

এখন create action এ ক্লিক দিন। continue এ ক্লিক দিয়ে finish এ ক্লিক দিন।  কাজ শেষ এখন ওই সাইটে যখনই নতুন কোনো পোস্ট আপলোড করা হব সাথে সাথে পোস্টটি আমাদের সাইটেও আপলোড হয়ে যাবে।

ifttt.com

ifttt.com

এখন এই সাইট থেকে আর্নি হবে কিভাবে? 

এর জন্য রিভিনিউহিটস revenuehits এড নেটওয়ার্ক ব্যবহার করতে পারেন। এর জন্য revenuehits com এ প্রবেশ করুন। সাইন আপে ক্লিক করে, প্রয়োজনীয় সকল তথ্য দিয়ে sign up সম্পন্ন করুন। জিমেইল ভেরিফাই করে একাউন্ট এ প্রবেশ করুন। 

ডান পাসের মেনু থেকে placement  এ ক্লিক করে new placement এ ক্লিক করুন।  তার পরে সিলেক্ট স্যাডো বক্স এ ক্লিক করুন। description দিয়ে save করে দিন। এখন </> এই আইকনে ক্লিক করুন। এখানে একটা কোড পাবেন, সেটা কপি করুন।

এখন আপনার ব্লগ সাইটে গিয়ে layout এ ক্লিক দিন। add a Gadget এ ক্লিক করুন এবং Html /javascript লিখাতে সিলেক্ট করুন। এবার যে বক্সটা আসবে সেখানে ওই কোডটি পেস্ট করে দিন। 

কাজ শেষ এখন প্রতি ১০০০ page view এ আপনার একাউন্ট এ ১ ডলার জমা হতে থাকবে।

এখন ভিজিটর পওয়ার জন্য হালকা এসইও করতে হবে। যেহেতু আমাদের সাইটে সব কপি পোস্ট আপলোড হবে তাই আমাদের সাইট গুগলে ভালো rank  পাবে না।  তাই ট্রাফিক [ভিজিটর] পাওয়ার জন্য সোশাল মিডিয়া সাইট Facebook,  YouTube  এ নিয়মিত লিংক শেয়ার করতে হবে।

আজ এই পর্যন্তই। 

ধন্যবাদ 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ