অনলাইনে আর্টিকেল লিখে মাসে ১৫০০০ টাকা আয় করুন পার্টটাইম বা ফুলটাইম জব করে।

আসসালামু আলাইকুম,

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সুপ্রিয় পাঠক ও পাঠিকাবৃন্দ, কেমন আছেন আপনারা সবাই? আশা করি আল্লাহর রহমতে আপনারা সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও খুব ভালো আছি। আজ আমি একটি নতুন আর্টিকেল নিয়ে হাজির হয়েছি। 

আপনারা অনলাইনে আয় করার জন্য অনেক অনলাইন কাজ করে থাকেন। যেমন- ইউটিউবিং, ব্লগিং আরো অনেক কিছু।কিন্তু অনলাইন আয়ের জন্য আমি আপনাদের ব্লগিয়ের পরামর্শ দিতে পারি। কারণ এই ব্লগিংয়ের জন্যই আপনি মাসে ১৫০০০ টাকা আয় করতে পারেন তাও অন্যের ওয়েবসাইটে।

ব্লগিংয়ের জন্য অনেকের নিজের ওয়েবসাইট রয়েছে। কিন্তু নিজের ওয়েবসাইটে ব্লগিং করে আয় করতে করতে চার থেকে ছয় মাস পর্যন্ত লেগে যায়। অনেক সময় এর থেকে বেশিও লাগতে পারে আবার কমও সময় লাগতে পারে। ফলে অনেকে দুইতিন মাস কাজ করার পর অসফল হয়ে ছেড়ে দেয়। আবার অনেকে অন্যের ওয়েবসাইটে কাজ করে। কিন্তু প্রাপ্য টাকা পান না। যেমন-

আপনাদের মধ্যে অনেকেরিই ভালো আর্টিকেল লেখার অভিজ্ঞতা বা দক্ষতা আছে। আপনারা অনেকেই অনেক বিষয়ে অভিজ্ঞ। যেমন- ডিজিটাল মার্কেটিং, ওয়েব ডিজাইনিং ইত্যাদি। আপনারা অনেকেই অনেক ওয়েবসাইটে আর্টিকেল লেখার মতো কাজ করেন। প্রতিটি আর্টিকেলের জন্য আপনাদের কমপক্ষে ২ থেকে ৩ ঘন্টা কাজ করতে হয় । কিন্তু আপনারা প্রতিদিন ২ থেকে ৩ ঘন্টা কাজ করে যে পরিমাণ টাকা পাওয়ার কথা আপনারা সে পরিমাণ টাকা পান না। সর্বোচ্চ ১০০ টাকা কিন্তু এর থেকে বেশি টাকা পান না। মাত্র ১০০ টাকা কিন্তু আপনার প্রাপ্য হতে পারে না। অনেক ওয়েবসাইটে পে পার ভিউ হিসেবে পে করার কথা বলা থাকলেও সেখান থেকে তেমন টাকা পাওয়া যায় না। ভিউ হলেও ইনকাম হয় না। এজন্য অনেকের দক্ষতা থাকা সত্যেও প্রাপ্যটা পায় না।

আবার অনেক সাইট রয়েছে যেখানে আপনি আপনার কাঙ্ক্ষিত আয় করতে পারেন।

কিন্তু এখন যদি আপনারা প্রতিটা আর্টিকেলের জন্য সর্বোচ্চ ৫০০ টাকা করে পান তা হলে কেমন হয়?  নিশ্চয় খুব ভালো হয়। যেখানে আপনারা পার্টটাইম বা ফুলটাইম কাজ করে অর্থ্যাৎ আর্টিকেল লিখে মাসে ১৫০০০ টাকা আয় করতে পারেন। কিন্তু এজন্য আপনাদের অবশ্যই দক্ষতা থাকতে হবে। 

ওয়েবসাইটটি হচ্ছে Ordinary IT.

আপনারা অনেকেই ওয়েবসাইটটি সম্পর্কে জেনে বা শুনে থাকবেন।

আপনি এখানে শুধুমাত্র প্রযুক্তিবিষয়ক আর্টিকেল লিখতে পারেন। আর্টিকেল লিখে আয় করার জন্য প্রথমেই আপনাকে আবেদন করতে হবে এবং একটি অনলাইন কোর্স করতে হবে। কোর্সটি সফলভাবে শেষ করা হলে আপনি এখান থেকে আয় করতে পারেন। এই বাংলায় আর্টিকেল লিখে আয় করার কোর্সটি ৭ দিনের এবং এই ৭ দিনের মধ্যেই শেখানো হবে কীভাবে প্রযুক্তি বিষয়ক পোষ্ট লিখতে হবে, পোষ্ট লেখার নিয়মকানুন ও কীভাবে পোষ্ট সাবমিট করতে হবে।

কোর্স শেষে কীভাবে আয় করবেন

এই কোর্সটি সফলভাবে শেষ হবার পর আপনি অর্ডিনারি আইটিতে পোষ্ট রাইটার হিসেবে নিয়োগ পাবেন। আপনাকে প্রতি ৭ দিনে ১৪ টি আর্টিকেল লিখে ওয়েবসাইটে জমা দিতে হবে। কোন বিষয়ে পোষ্ট লিখতে হবে সেটা ওয়েবসাইট কর্তৃপক্ষ জানিয়ে দেবেন বা আপনি ওয়েবসাইটের নীতিমালা মেনে আপনার পছন্দমত আর্টিকেল লিখতে পারেন।

যেসব বিষয়ে বাংলা আর্টিকেল লিখে আয় করতে পারবেন- 

১. অ্যান্টিভাইরাস

২. এন্ড্রয়েট

৩. আউটসোর্সিং

৪. ইন্টারনেট

৫. এডসেন্স

৬. ওপেন সোর্স

৭. গুগল

৮. গুগল ক্রোম

৯. উইন্ডোস

১০. টেক নিউজ

১১. গুগল ড্রাইভ

১২. টিপস এন্ড ট্রিক্স

১৩. টেক ফিকশন

১৪. ডাউনলোড

১৫. প্রতিবেদন

১৬. কম্পিউটিং

১৭. গুগল ম্যাপস

১৮. ফেসবুক

১৯. রিভিউ

২০. অ্যাপ রিভিউ

২১. ফটোগ্রাফি

২২. ফ্রিওয়্যার 

২৩. প্রযুক্তি কথন

২৪. ফ্রিল্যান্সিং টিপস

২৫. ল্যাপটপ

২৬. হ্যাকিং

২৭. হার্ডওয়্যার

কত টাকা আয় করতে পারবেন এবং কোর্স ফি কত?

আপনি প্রথম মাসে (প্রভিশনকালীন) ৩০০০/- টাকা এবং দ্বিতীয় মাস থেকে দক্ষতা অর্জন অনুসারে অনধিক ৳৮০০০/- টাকা প্রদান করা হবে। এলিট রাইটার টিমে প্রমোশন পেলে মাসিক সর্বোচ্চ বেতন হবে ৳১৫০০০/- টাকা। পোষ্ট রাইটার হিসেবে চূড়ান্ত নিয়োগ পাবার পর প্রতি ৩০ দিন পর পর সম্মানি প্রদান করা হবে। বিভিন্ন মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে (যেমন- বিকাশ) আপনি আপনার সম্মানি নিতে পারেন। ০৭ দিনের কোর্স ট্রেনিং ফি ৳১০৫০/- টাকা যা প্রথম মাসের বেতনের সাথে আপনি পেয়ে যাবেন।

এলিট রাইটার টিমঃ

৳৩০০০/- টাকা থেকে ৳৮০০০/- টাকা মাসিক বেতন স্কেলের আর্টিকেল রাইটারদের টিমকে বলা হয় জেনারেল রাইটার টিম। আর ৳৯০০০/- থেকে ৳১৫০০০/- টাকা মাসিক বেতন স্কেলের রাইটারদের টিমকে এলিট রাইটার টিম বলে। জেনারেল রাইটার টিমে থাকাকালীন ভালো লেখা দেখাতে পারলে এলিট রাইটার টিমে প্রমোশন দেওয়া হবে।

এলিট রাইটার টিমে কাজ করার সুবিধাঃ

১. ৯০০০/- টাকা থেকে ১৫০০০/- টাকা মাসিক বেতন।

২. প্রতি পোষ্টের জন্য ৩০০ টাকা থেকে ৫০০ টাকা বেতন প্রদান।

৩. প্রতি ৩০ টি আর্টিকেল জমা দেয়া শেষ হলে সেটাকে ১ মাস ধরা হয়।

৪. পোষ্ট জমা দেওয়ার জন্য জেনারেল রাইটার টিমের মতো বাধাধরা নিয়ম নেই।

৫. প্রতি পোষ্ট নূন্যতম ২/৩ হাজার শব্দের হতে হয়।

অনলাইনে কোর্স করার জন্য আপনার যেসব যোগ্যতা থাকতে হবে 

১. বাংলা আর্টিকেল লিখে আয় করার জন্য আপনার ইন্টারনেট সংযুক্ত কম্পিউটার / স্মার্টফোন থাকতে হবে। 

২. আপনার শিক্ষাগত যোগ্যতা নূন্যতম এসএসসি বা সমমান পাশ হতে হবে। 

৩. স্মার্টফোনে বা কম্পিউটারে আর্টিকেল লেখার অভিজ্ঞতা থাকতে হবে। 

বাংলা আর্টিকেল রাইটাররা যেসকল পোষ্ট লিখে এই সাইটে জমা দেয় সেগুলোতে বিজ্ঞাপন দেখিয়ে, বিভিন্ন নিউজপেপার ও অনলাইন ব্লগে পোষ্ট বিক্রি করে এরা সাধারণত আয় করে থাকে এবং বাংলা আর্টিকেল রাইটারদের সম্মানি প্রদান করে থাকে।

এছাড়া এরকম অনেক ওয়েবসাইট রয়েছে। যেমন- জে আইটি আর্নিং প্রোগ্রাম। জে আইটি আর্নিং প্রোগ্রাম সম্পর্কে জানতে ভিজিট করুন- 

blog.jit.com.bd/earn-with-bangla-writing-1-1331

পরিশেষেঃ

আশা করি আপনাদের আমার পোষ্টটি ভালো লেগেছে। আপনাদের আমার আর্টিকেলটি শুরু থেকে শেষ পর্যন্ত দেখার জন্য অসংখ্য ধন্যবাদ। যদি আপনাদের আমার পোষ্টটি নিয়ে কোনো প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করতে পারেন। আমি যথাসম্ভব উত্তর দেওয়ার চেষ্টা করব। আপনাদের যদি পোষ্টটি ভালো লাগে তাহলে বিভিন্ন সোশাল মিডিয়া সাইটে শেয়ার করবেন। আপনাদের সবাইকে ধন্যবাদ। আল্লাহ হাফেজ। আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহি ওবারকাতুহু।

 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ