নতুনদের জন্য অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে ইনকামের সহজ পদ্ধতি ও দারুন সাইট, কাজ ছাড়াই ইনকাম।

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু। আশা করি আপনারা সবাই ভাল আছেন। আমিও আল্লাহর রহমতে বেশ ভালোই আছি। আজকে আপনাদের জন্য এই পোস্টে ইনকাম করার একটি পদ্ধতি নিয়ে এসেছি। আমরা এই ইনকাম করব মূলত অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে। আমরা মোটামুটি সবাই অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে কিছু হলেও জানি। এবং অনেক অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে ইনকাম করে থাকি।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আর যাদের এইসব ব্যাপারে জ্ঞান খুবই সামান্য অথবা যারা এসব ব্যাপারে কিছুই জানেন না তাদের জন্য কোন সমস্যা নেই আমি আজকে এই পোস্টটিতে সকল কিছু ক্লিয়ার করে দিব এবং তার সঙ্গে একটি পদ্ধতি শিখিয়ে দিব যার মাধ্যমে আপনারা অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে ইনকাম করতে পারবেন খুব সহজেই নতুন একটি পদ্ধতি।

তো আপনারা পুরো পোস্টটি অবশ্যই পড়বেন এবং আপনি যদি নতুন হয়ে থাকেন এফিলিয়েট মার্কেটিং এর জগতে তাহলে আমি জোর দিয়ে বলতে পারি আপনারা এই অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের পদ্ধতি থেকে ইনকাম করতে পারবেন খুব সহজেই যদি আপনার পোস্টটি মনোযোগ দিয়ে পড়েন।

অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে ইনকাম করার পূর্বে আপনাদের দুইটি বিষয় জানতে হবে সেটি হলো অ্যাফিলিয়েট প্রোগ্রাম কি এবং অ্যাফিলিয়েট মার্কেটিং কি। এই পোস্টটিতে আমি এ সকল কিছু বিস্তারিত ভাবে আলোচনা করেছে এবং আশা করি আপনাদের কোন সমস্যা হবে না। তাহলে চলুন আমরা মূল টপিকে চলে যাই।

অ্যাফিলিয়েট প্রোগ্রাম:

অ্যাফিলিয়েট প্রোগ্রাম কি আমি একটি উদাহরণ দিয়ে বোঝানোর চেষ্টা করছে। ধরুন একটি কোম্পানির যেমন অ্যামাজন। অ্যামাজন কোম্পানি তাদের সেল বৃদ্ধি করার জন্য অনেক উপায় ফলো করে। তাদের মধ্যে অন্যতম একটি উপায় হলো অ্যাফিলিয়েট মার্কেটিং।

এখন অ্যামাজন কোম্পানি তাদের ওয়েবসাইটটিতে একটি প্রোগ্রাম চালু করল যার মাধ্যমে কোন ব্যাক্তি যার অনেক ফলোয়ার কিংবা অনুসারী রয়েছে ,তারা সেই প্রোগ্রামের যুক্ত হয়ে অ্যামাজন এর প্রোডাক্ট তাদের ফলোয়ারদের কাছে শেয়ার করবে।

ধরুন কোন ইউটিউবার, যার ইউটিউব চ্যানেলে রয়েছে 10 লক্ষ সাবস্ক্রাইবার এবং সেই 10 লক্ষ সাবস্ক্রাইবার তার সেই ইউটিউবে ভিডিও নিয়মিত দেখি এবং তাকে লাইক শেয়ার ফলো করে ।

এখন সেই ব্যক্তি অ্যামাজন অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর সাথে যুক্ত হলো এবং অ্যামাজন এর প্রোডাক্ট ইউটিউবের ভিডিওতে শেয়ার করলে অথবা সে প্রোডাক্ট সম্পর্কে কিছু বলল বা রিভিউ করল ,তখন সেই 10 লক্ষ সাবস্ক্রাইবার মধ্যে একজন হলেও সেই প্রোডাক্টটা কিনে থাকবে।

যখন সেখানে থেকে কিনে থাকবে তখন অ্যামাজন কোম্পানির কিছু কমিশন দেবে এবং এভাবেই মূলত ইনকাম হয় অ্যাফিলিয়েট প্রোগ্রামিং থেকে। অ্যাফিলিয়েট প্রোগ্রামিং হলো এমন একটি প্রোগ্রাম যার মাধ্যমে কোন ব্যক্তি সেই প্রোগ্রামের যুক্ত হবে এবং সে প্রোগ্রামের মাধ্যমে এক টি প্রোডাক্ট দেবে এবং লিংকটিকে শেয়ার করবে তার অডিয়েন্সের কাছে, আমাদের কাছে।

অ্যাফিলিয়েট মার্কেটিং এর আগের ধাপ হলো অ্যাফিলিয়েট প্রোগ্রাম একজন যদি অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে চায় তাহলে সবার প্রথমে তার যেকোনো একটি কোম্পানির অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর সাথে যুক্ত হবে।

অ্যাফিলিয়েট প্রোগ্রামিং এর সাথে যুক্ত হওয়ার পর এসে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবে অ্যাফিলিয়েট মার্কেটিং করার প্রথম ধাপ হলো অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর সঙ্গে যুক্ত যেকোনো একটি ওয়েবসাইটের।

আশা করি আপনারা বুঝতে পেরেছেন অ্যাফিলিয়েট প্রোগ্রাম কি জিনিস।

অ্যাফিলিয়েট মার্কেটিং:

 আমরা ওপরে বিস্তারিতভাবে আলোচনা করেছি  অ্যাফিলিয়েট প্রোগ্রাম কি। অ্যাফিলিয়েট প্রোগ্রাম বুঝে থাকেন তাহলে অ্যাফিলিয়েট মার্কেটিং বোঝাতে আপনাদের জন্য আরো সহজ হয়ে যাবে। আমরা আগেই বলেছি অ্যাফিলিয়েট মার্কেটিং এর প্রথম ধাপ হলো অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর সাথে যুক্ত হতে কোন একটি ওয়েবসাইটের।

এখন আপনি যে কোন একটি ওয়েবসাইটের অ্যাফিলিয়েট প্রোগ্রামিং এর সঙ্গে যুক্ত হলেন, যুক্ত হওয়ার পর আপনার প্রোডাক্টের এফিলিয়েট লিংক আপনাদের শেয়ার করতে হবে। আর এই শেয়ার করার পদ্ধতি কে বলা হয় মূলত মার্কেটিং। আপনার প্রোডাক্ট  শেয়ার করার আগেই মূলত বলা হয় মারকেটিং বলা হয় বা যাকে আমরা বলি প্রচারণা।

আপনি যত ভালোভাবে এবং যত নতুন নতুন কৌশলে আপনার প্রোডাক্ট এর লিংক আপনার অনুসারীদের কাছে শেয়ার করতে পারবেন বা মার্কেটিং করতে পারবেন তত আপনি বেশি ইনকাম করতে পারবেন অ্যাফিলিয়েট মার্কেটিং থেকে।

যেহেতু আমরা নতুন  অ্যাফিলিয়েট মার্কেটিং এর জগতে তাই আমি আপনাদের সাথে আজকে একটি সাইট শেয়ার করব যে এই সাইটটিতে আপনার অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর সাথে যুক্ত হতে পারবেন ।  সেই সাইটে থেকে অ্যাফিলিয়েট মার্কেটিং করতে পারবেন খুব সহজ উপায় এবং কিছু হলেও ইনকাম করতে পারবেন এবং অবশ্যই নিশ্চিতভাবে পেমেন্ট নিতে পারবেন।

সাইট সম্পর্কে আলোচনা :

আমরা যখন কোন ওয়েবসাইটের অ্যাফিলিয়েট প্রোগ্রামের সাথে যুক্ত হয় এবং অ্যাফিলিয়েট মার্কেটিং করি, সাধারণত কোন প্রোডাক্ট প্রমোট করে থাকি। যখন আমাদের কোন ফলোয়ার সেই প্রোডাক্টটি আমাদের এফিলিয়েট লিংক থেকে কিনে তখন কি হয়? সে যখন সেই প্রোডাক্টটি কিনে তখন তাকে টাকা দিয়ে কিনতে হয় অর্থাৎ তার টাকা খরচ করতে হয়।

কারণ যে কোন কিছু কিনতেই তো টাকার প্রয়োজন হয়। কিন্তু আজকে আমি যেই সাইট টি শেয়ার করবো সেই সাইটটিতে যদি বলা হয় অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে তো আপনি ইনকাম করবেন এবং আপনি যে ফলোয়ারকে আপনার লিংক শেয়ার করবেন তার টাকা খরচ হবে না উল্টো তার আরও টাকা ইনকাম হবে তবে ব্যাপারটি কেমন হয়? অনেকের কাছে আশ্চর্য হলেও ব্যাপারটি আসলে সত্য এবং আমি আপনাদের বুঝিয়ে বলব এটি আসলে কিভাবে সম্ভব।

ব্যাপারটি সম্ভাব্য কারণ আজকে আমি যে সাইটে শেয়ার করবো সেই সাইটটি হল একটি আর্নিং সাইট অর্থাৎ এই সাইটে কাজ করে যে কেউ ইনকাম করতে পারবে আপনি ইনকাম করতে পারবেন। আপনি যাকে লিংক শেয়ার করবেন সেও ইনকাম করতে পারবেন এখানে কোন টাকা খরচ হওয়ার সম্ভাবনা নিয়ে।

আপনারা যদি এই সাইটটিতে কাজ না করতে চান বা আপনাদের যদি কাজ করার ধৈর্য না থাকে তাহলে কোন সমস্যা নেই ,আপনারা কাজ না করে ইনকাম করতে পারবেন আপনাদের ।  আপনাদের অ্যাফিলিয়েট  লিংকটি জাস্ট ফলোয়ারদের মাঝে শেয়ার করবেন এবং তাদেরকে বলবেন আপনারা এই সাইটে কাজ করে টাকা ইনকাম করতে পারবেন এবং তারা যখন টাকা ইনকাম করবে এ সাইটটিতে তখন সেই ওয়েবসাইটটি তার উপার্জনের কিছু টাকা আপনাকে কমিশন হিসেবে দেয়া হবে।

ব্যাপারটা কিন্তু আসলেই দারুন। এবং এই সাইটে যদি কোন ব্যক্তি কাজ করে নিতে চায় তাহলে তাকে যেই টাকা জমা করতে হবে সেখান থেকে আপনি ইনকাম করতে পারবেন। আমরা অনেকেই তো মাইক্রো জব সাইট থেকে ইনকাম করেছে এবং আমরা জানি সেই সব সাইট থেকে পেমেন্ট পাওয়া যায়, তারা কখনো প্রতারণা করে না।

এখন আপনার   কাজ করতে ভালো লাগে না বা আপনার সময় নেই বা আপনার এসব সাইটে কাজ করার ধৈর্য নেই, কিন্তু আপনি এখান থেকে কোন কাজ না করে ইনকাম করতে পারবেন আর সেই উপায় ছিলনা  মার্কেটিং। আপনি আপনার অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর যুক্ত হবেন এবং অ্যাফিলিয়েট লিংক দেয়া হবে সেই লিংকটি আপনার যে কোন সোশ্যাল মিডিয়া বা যে কোন প্লাটফর্মে শেয়ার করবেন। আপনার যদি কোন ফলোয়ার বা অনুসারী সেই লিংকে ক্লিক করে এই সাইটে কাজ শুরু করে তাহলে প্রত্যেকটি কাজে সে যে পরিমাণ করবে তার কিছু কমিশন আপনাকে দেয়া হবে।

অর্থাৎ আপনার এই সাইটে কাজ করার কোন প্রয়োজন নেই সে যদি কাজ করে থাকে আপনার ইনকাম অটোমেটিক হয়ে যাবে এভাবে আপনি যদি অনেক ইউজারদের/ব্যবহারকারীদের লিঙ্কের মাধ্যমে এসব সাইটে নিয়ে আসতে পারেন তাহলে আপনার ইনকাম নিশ্চিহ্ন হবে কোনো পরিশ্রম ছাড়াই।

আর আজকের সাইটটিতে হয়তো অনেকেই কাজ করেছেন কর্মী হিসেবে কিন্তু হয়তো অনেকেই জানেন না যে এই সাইটে ব্যাকলিট মার্কেটিংয়ের মাধ্যমে ইনকাম করা যায়। আজকের এ সাইটটির নাম পিকু ওয়ার্কার্স।

তাহলে চলুন আমরা মৌলিক টিউটোরিয়ালে আপনাদের step-by-step দেখিয়ে দেয় কিভাবে এখানে আপনারা কাজ ছাড়াই অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে ইনকাম করতে পারবেন।

টিউটোরিয়াল :

প্রথমে আপনার এই লিঙ্ক ক্লিক করলে সরাসরি আপনাদের ওয়েবসাইটে নিয়ে যাওয়া হবে। সাইটটিতে নিয়ে যাওয়া হলে আপনারা সর্বপ্রথম "SIGN UP" করে নিবেন এবং আপনাদের যদি এখানে আগে থেকেই একাউন্ট খোলা থাকে তাহলে আপনারা "LOG IN" করে নেবেন। SIGN UP করার জন্য  SIGN UP বাটন দেখতে পাবেন সেখানে ক্লিক করুন।

ক্লিক করলে আপনাদের সাইন আপ ফর্ম চলে আসবে এবং আপনাদের সকল তথ্য নিচে দিয়ে দিবেন

, তারপর Sign up বাটনটি কে প্রেস করে দিন এবং আপনাদের রেজিস্ট্রেশন সম্পন্ন হয়ে যাবে। এখন আপনি এই সাইটটি থেকে ইনকাম করতে পারেন ছোট ছোট কাজ করে  অথবা আপনি এখানে অ্যাফিলিয়েট মার্কেটিং করে ইনকাম করতে পারেন অন্য ব্যবহারকারীদের মাধ্যমে।

আমি আপনাদের দেখিয়ে দিব কিভাবে এখানে আপনি এর প্রোগ্রামে যুক্ত হবেন এবং অ্যাফিলিয়েট মার্কেটিং করবেন সেই পদ্ধতি দেখিয়ে দিচ্ছি। অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ যুক্ত হওয়ার জন্য আপনারা 3 line bar e ক্লিক করবেন এবং My Account অপশনে প্রেস করুন।

নিচে "Program and offers এই অপশনে ক্লিক করুন।

ক্লিক করলে আপনাদের অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ যুক্ত হয়ে যাবেন এবং আপনাদের AFFILIATE LINK দেয়া হবে।

এই লিংকটি আপনি আপনার যে কোন সোশ্যাল মিডিয়া বা যেকোনো অন্যান্য প্লাটফর্মে শেয়ার করতে পারেন আপনাদের বন্ধুবান্ধব এর সাথে শেয়ার করুন। তারা যদি আপনার লিংকের মাধ্যমে এই সাইট টিতে জয়েন করে এবং কাজ শুরু করে অথবা তারা টাকা জমা করে কোন কাজ করিয়ে নেয় তাহলে আপনি কমিশন এবং নিশ্চিন্তে এখান থেকে ইনকাম করতে পারবেনে।

শেষ কথা :

পোস্টে আমি আপনাদের সাথে বিস্তারিত আলোচনা করেছে কিভাবে যারা অ্যাফিলিয়েট  মার্কেটিং জগতে নতুন তারা কিভাবে ইনকাম করতে পারবেন। আশা করি আপনারা খুব ভালোভাবে বুঝতে পেরেছেন,,,,,,,, এবং তার পরেও যদি কোন সমস্যা হয়ে থাকে তাহলে কমেন্টে জানাবেন আমি সর্বোচ্চ চেষ্টা করবো আপনাদের সাহায্য করার।

কোন প্রশ্ন থাকলে অবশ্যই কমেন্টে জানিয়ে নিবেন এবং আমি রিপ্লাই দেয়ার চেষ্টা করব। পরবর্তী কোন পোস্টে আরো কোন নতুন অ্যাফিলিয়েট প্রোগ্রাম এর সাইট নিয়ে চলে আসব এবং আপনাদের বিস্তারিতভাবে শিখে নিব কিভাবে। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন আল্লাহ হাফেজ।।আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ