গ্রাজুয়েটদের জন্য 7টি অনলাইন মার্কেটিং চাকরি

একজন নতুন স্নাতক হিসাবে, আপনি যদি অনলাইন বিপণনে চাকরি খুঁজছেন, আপনি বেছে নিতে পারেন এমন বিভিন্ন পেশা রয়েছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি ব্যবসা এবং ব্যবস্থাপনার দিকে তাকাচ্ছেন বা যদি আপনার কর্মজীবনের লক্ষ্যগুলি সৃজনশীল ক্ষেত্রের দিকে বেশি লক্ষ্য করা হয়, সুযোগগুলি প্রচুর।

গ্রাজুয়েটদের জন্য 7টি অনলাইন মার্কেটিং চাকরি

একজন নতুন স্নাতক হিসাবে, আপনি যদি অনলাইন বিপণনে চাকরি খুঁজছেন, আপনি বেছে নিতে পারেন এমন বিভিন্ন পেশা রয়েছে।

আপনি ব্যবসা এবং ব্যবস্থাপনার দিকে তাকাচ্ছেন বা যদি আপনার কর্মজীবনের লক্ষ্যগুলি সৃজনশীল ক্ষেত্রের দিকে বেশি লক্ষ্য করা হয়, সুযোগগুলি প্রচুর।

আপনার ফোকাস মার্কেটিং যাই হোক না কেন, অনলাইনে আপনার জন্য কিছু আছে।

এখানে স্নাতকদের জন্য উপলব্ধ সেরা অনলাইন বিপণনের কাজগুলির কয়েকটি রয়েছে:

বিষয়বস্তু ব্যবস্থাপক এবং কৌশলবিদ। এটি অনেক ডিজিটাল মার্কেটিং এজেন্সির একটি কেন্দ্রীয় ভূমিকা যা বিপণনের বিভিন্ন দিককে স্পর্শ করে।

একজন বিষয়বস্তু ব্যবস্থাপক হিসেবে, আপনাকে এসইও-বান্ধব বিষয়বস্তু তৈরি এবং/অথবা সম্পাদনা করতে, লেখকদের একটি দল পরিচালনা করতে এবং বিভিন্ন ক্লায়েন্টের জন্য সামগ্রী সরবরাহ করতে সক্ষম হতে হবে।

এই ভূমিকার জন্য আপনাকে সম্পর্ক গড়ে তুলতে এবং সৃজনশীল, সংগঠিত এবং স্ব-প্রণোদিত হতে হবে।

ভার্চুয়াল বাস্তবতা বিকাশকারী এবং সম্পাদক। এটি একটি মোটামুটি নতুন ক্ষেত্র, এবং একটি ক্রমবর্ধমান এক. আপনি যদি প্রযুক্তি এবং সৃজনশীলতাকে একত্রিত করে।

এমন একটি ক্যারিয়ার খুঁজছেন এবং গ্রাফিক্স এবং বিশেষ প্রভাবগুলিতে আগ্রহী হন, তাহলে ভার্চুয়াল বাস্তবতা আপনার জন্য হতে পারে।

সার্চ ইঞ্জিন অপ্টিমাইজেশান/সার্চ ইঞ্জিন মার্কেটিং (SEO/SEM) বিশেষজ্ঞ। অনলাইন মার্কেটিং-এ এটি একটি গুরুত্বপূর্ণ ভূমিকা,

কারণ বিভিন্ন কৌশল ব্যবহার করে সার্চ ইঞ্জিনে ক্লায়েন্টের ওয়েবসাইটকে যথাসম্ভব উচ্চ র‍্যাঙ্ক করা আপনার কাজ।

যেহেতু সার্চ ইঞ্জিন অ্যালগরিদমগুলি সর্বদা ওঠানামা করে, একজন SEO/SEM বিশেষজ্ঞকে শীর্ষস্থানীয় র‌্যাঙ্কিং এবং ক্লায়েন্টের বিনিয়োগে উচ্চ রিটার্ন নিশ্চিত করার জন্য যা প্রয়োজন তা সম্পর্কে আপ টু ডেট থাকতে হবে।

ইউএক্স ডিজাইনার। ব্যবহারকারীর অভিজ্ঞতা (ইউএক্স) ডিজাইনাররা ওয়েবসাইট এবং ডিজিটাল মার্কেটিং অ্যাপ্লিকেশনগুলির শেষ থেকে শেষ বিকাশের জন্য দায়ী ৷

এই কারণেই তাদের একটি ভাল প্রযুক্তিগত ব্যাকগ্রাউন্ড প্রয়োজন বা বিকল্পভাবে কার্যকর ডিজাইনের একটি চমৎকার বোঝার প্রয়োজন।

UX ডিজাইনারদের একটি ওয়েবসাইটকে সম্পূর্ণরূপে বুঝতে হবে এবং এর ডিজাইনে তাদের মার্কেটিং জ্ঞান প্রয়োগ করতে সক্ষম হতে হবে। এর মানে হল যে তাদের লক্ষ্য শ্রোতাদের বোঝার পাশাপাশি অফার করা পণ্য বা পরিষেবা সম্পর্কে গভীর জ্ঞান থাকতে হবে।

ইমেইল মার্কেটিং বিশেষজ্ঞ। একজন ইমেল বিপণন বিশেষজ্ঞ কপিরাইটিং, সম্পাদনা এবং সামগ্রিকভাবে বিপণনে দক্ষ হবেন।

ইমেল বিপণন এখনও অনলাইন প্রচারের সেরা উপায়গুলির মধ্যে একটি, তাই আপনি যদি প্ররোচিতভাবে লিখতে পারেন, তাহলে এই শিল্পে আপনার চাহিদা থাকবে।

আপনার কাজ হবে ইমেল প্রচারাভিযানের দায়িত্ব নেওয়া এবং আপনার ক্লায়েন্টের সম্ভাবনা এবং গ্রাহক ইমেল তালিকায় ক্লায়েন্ট অফার, পণ্য লঞ্চ এবং PR কার্যক্রম প্রচার করা।

ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ। ডিজিটাল মার্কেটিং বিশেষজ্ঞ হিসেবে আপনার ভূমিকার অর্থ হল আপনি কৌশলগত পরিকল্পনা এবং বিভিন্ন অনলাইন মার্কেটিং কৌশল বাস্তবায়নে পারদর্শী।

বিশ্লেষক এবং এআই বিশেষজ্ঞ। এটি একটি আপ-এবং-আসন্ন ক্ষেত্র যা শীঘ্রই যে কোনও সময় চলে যাওয়ার সম্ভাবনা নেই। আপনার যদি টেকনিক্যাল ডিগ্রী থাকে এবং কম্পিউটার সায়েন্সে ব্যাকগ্রাউন্ড থাকে,

তাহলে আপনি এই পজিশনগুলির মধ্যে একটি স্কোর করতে সক্ষম হতে পারেন যেখানে আপনি ডেটা এবং মেশিন লার্নিং বিশ্লেষণ করার জন্য সিস্টেম তৈরি করতে পারেন।

একজন ক্লায়েন্টের অনলাইন বিপণন কৌশলে এই ধরনের ডেটা প্রয়োগ করতে সক্ষম হওয়া কেকের উপর আইসিং হবে!

আপনি যদি উপরের যেকোনো চাকরিতে আগ্রহী হন, কিন্তু সম্ভবত মনে করেন যে আপনার কাছে প্রয়োজনীয় দক্ষতা নেই, তাহলে ভয় পাবেন না।

এমন অনলাইন কোর্স রয়েছে যা আপনাকে আপনার প্রয়োজনীয় অতিরিক্ত দক্ষতা অর্জনে সহায়তা করতে পারে।

আপনি যে ক্যারিয়ারের পথ বেছে নিন না কেন, অনলাইন মার্কেটিংয়ে আপনার ক্যারিয়ার গড়ে তোলার একটি সুযোগ রয়েছে যা নিয়ে আপনি গর্বিত হতে পারেন এবং আপনাকে আরামদায়ক আয় করতে সাহায্য করতে পারেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ