3 Big YouTube Updates | সাবস্ক্রাইবার Hide করতে পারবেন না।

ইউটিউব মাঝে মাঝে এমন কিছু আপডেট নিয়ে আসে জেটা কিছু ক্রিয়েটরদের জন্য ভালো হয় আবার কিছু কিছু ক্রিয়েটরদের জন্য খারাপ হয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

পোস্ট এর মাঝখানে আমি এক্সপ্লেম করব যে কাদের জন্য ভালো কাদের খারাপ ইউটিউব তিন টা মিজর আপডেট নিয়ে আসছে তারমদ্ধে একটা অলরেডি আপনারা 

টাইটেলের মদ্ধে দেখেই ফেলছেন যে আপনি সাবস্ক্রাইবার হাইড করতে পারবেন না। বাট এটার মধ্যে আরো অনেক কাহিনি আছে অনেক দিন ইউটিউব বড় কোন আপডেট নিয়ে আসে না।

ফায়নালি ইউটিউব তিন টা বড় আপডেট নিয়ে আসছে। জা আপনারা এই আজকের এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন প্রথম 

আপডেট হচ্ছে আপনার ভিডিওর কমেন্টস নিয়ে আপনার ভিডিও তে কিন্তু অনেকেই কমেন্টস করে অনেকে দেখবেন যে স্প্যাম কমেন্ট করে অনেকে সেইম কমেন্টস সব ভিডিও তে দিয়ে দেয়।

সব ভিডিও তে কপি পেস্ট করে দিয়ে দেয় আপনার চ্যানেলের ভিডিও গুলোতে দেয় অন্য চ্যানেলের ভিডিও গুলোতেও দেয়

এগুলো কিন্তু স্প্যামিং বলে এছারাও অনেকে আছে জারা সাব ফোর সাব করে মানে সাবস্ক্রাইবার চায় কমেন্টে এসে অনেকেই আছে জারা খারাপ ভাষায় গালা গালি করে।

তো ইউটিউব কি করে সেগুলো কে কিন্তু আপনার ওই ভিডিওর নিচে শো করায় না সেখানে দেখবেন। যে কিছু কিছু Held For Review তে চলে জায়।

 অর্থাৎ ইউটিউব হোল্ডিং এ রেখে দেয় কিন্তু কিছু কমেন্ট আছে জেগুলো দেখায় ইউটিউব আপনি যদি চান যে না এটাও শো করবে না একদম টোটালি আপনার চ্যানেলে কোন স্প্যামিং কমেন্ট থাকবে না।

তাহলে আপনি চাইলে এই স্ট্রিকনেস টা বারিয়ে দিতে পারেন অর্থাৎ এটাকে নিজেও রিমোভ করতে পারেন তাহলে,

আপনার চ্যানেলে এটা খুব কম থাকবে তো ইউটিউব এটা নতুন আপডেট নিয়ে আসছে ইঙ্ক্রিস স্ট্রিকনেস এটা আপনি এনাবল করে দিতে পারেন।

এখন হয়তবা যদি নাও দিতে পারেন কারণ আপডেট ইঙ্কলিমেন্ট কতে একটু সময় নিতে পারে এক দুই সপ্তার মদ্ধে আপনি পেয়ে জাবেন নাম্বার দুই জেটা বললাম যে,

টাইটেলে আপনার সাবস্ক্রাইবার হাইড করতে পারবেন না  ইয়েস এখন থেকে আপনি আপনার সাবস্ক্রাইবার হাইড করতে পারবেন না।

আমরা অনেকেই আছি জারা সাবস্ক্রাইবার হাইড করি অনেকেই আছে জারা চায়না যে, তাদের সাবস্ক্রাইবার দেখাতে অনেকেই আছে জারা দেখা জাচ্ছে যে, তাদের চ্যানেলে অনেক সাবস্ক্রাইবার কিন্তু ভিউস আসেনা জার কারনে।

তারা সাবস্ক্রাইবার হাইড করে রাখে এটা প্রথমে একটা ট্রিক্স ছিলো যে আপনার চ্যানেলে যদি সাবস্ক্রাইবার কম থাকে তাহলে সাবস্ক্রাইবার হাইড করে দিতে কারন হচ্ছে দেখা জায় যে,

ধরুন আপনি একটি সুন্দর একটি ভিডিও তৈরি করলেন এখন মানুষ জন আপনার ভিডিও দেখার পর আপনার চ্যানেলে সে এসে যদি দেখে আপনার চ্যানেলে সাবস্ক্রাইবার একে বারে কম।

তাহলে তাদের মাথার মধ্যে কিন্তু একটা বেট ইনফরমেশন চলে আসে যে সাবস্ক্রাইবার যেহেতু কম বা এর ভিডিও ট্রাস্টেড না অনেকেই কিন্তু এরকম ভাবে চিন্তা করে।

অনেকেই সাবস্ক্রাইবার দেখে ভিডিও দেখে ঠিক আছে তো আসলে এটা জানিনা যে সবার জন্য গুড বা বেড নিউজ বাট জাদের চ্যানেলে সাবস্ক্রাইবার কম তাদের জন্য বেড নিউজ জাদের সাবস্ক্রাইবার হাইড করে রাখেন।

এখন থেকে আপনি আর সাবস্ক্রাইবার হাইড করে রাখতে পারবেন না জুলাইয়ের লাস্টের দিকে এখন তো জুলাইয়ের ফাস্ট লাস্টের দিকে এটা এংক্লিমেন্ট হয়ে যাবে।

নাম্বার তিন হচ্ছে আপনার চ্যানেলের নাম পরিবর্তন সম্পর্কে অর্থাৎ আপনার চ্যানেলে আমরা অনেক সময় আমাদের চ্যানেলের নাম পরিবর্তন করি।

এবং ইউটিউব এর এখানে কোন রেস্ক্রিপ্সহন নেই কোন নিয়ম নাই যে আপনি আপনার চ্যানেলের নাম চেইঞ্জ করতে পারবেন না। 

তো আজকে এপর্যন্তই আপনাদের কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট করে জানাতে ভুলবেন না আর আপনাদের যদি আরো কিছু জানার থাকে তাহলে অবশ্যই আমাদের জানাবেন।

তো আবার দেখা হবে আরো একটি নতুন পোস্টের সাথে ততক্ষন সবাই ভালো থাকবেন সুস্ত থাকবেন, আল্লাহ হাফেজ?

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Hi My Name Is Mohammod Johirul Islam I'm a Blogger My Hobbies Writing a Blog Thank You