ইউটিউবে মাত্র ২০ মিনিটে 100k views দেখে নিন কিভাবে

আপনি কী জানেন ইউটিউবে ভিডিও সেয়ার করে মাসে ৪ লক্ষ টাকা ইনকাম করা যায়। অনেক ইউটিবার আছে যারা ১০ লক্ষ টাকা শুধু স্পন্সর কর ইনকাম করে। সে আরেক কথা। এই টাকা দেয় গুগল এডসেন্স। শুধু শুধু তো আর গুগল আপনাকে টাকা দিবেনা। আপনাকে টাকা পেতে হলে অবশ্যই গুগল এডসেন্সের নীতিমালা পুরন করতে হবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সকল শর্ত পুরন করা হলে গুগল এডসেন্সে আবেদন করতে হবে। আবেদন করার পর আপনার ভিডিও তে গুগল এড দিবে। এই এড অনুযায়ী আপনার একাউন্টে টাকা জমা হবে। তো আমরা আজকে আলচনা করবো গুগল এড সেন্সরে নীতিমালা অনুযায়ী আপনার ভিডিও তে মাসে গড়ে ১০,০০০ ভিউয়ার থাকতে হবে। চলুন আজকে এই এই ভউয়ার কি ভাবে বাড়াবেন তা নিয়ে আলচনা করি।

 আপনারা জারা ইউটিউবে, ফেইজবুকে ভিডিও আপলোড করেন তাদের মূল লক্ষের একটা হবে অনেক ভিউয়ার এই ভিউয়ার পেতে হলে অবশ্যই কয়েকটা জিনিস মাথায় রাখতে হবে।। 

১/ ভিডিওর থাম্বেল 

২/বেশি বেশি শেয়ার 

৩/ভাষা নির্বাচন 

৪/প্রতিদিন ভিডিও আপলোড করা

আরো কিছু জিনিস আছে সামনে চলুন বলছি 

১: (থাম্বেল) ভিডিওর থাম্বেল দেখেই ৯৯.৯৯% মানুষ আপনার ভিডিও দেখতে আসবে। আপনি জদি থাম্বেল অনেক সুন্দর করে আকর্ষণীয় করে দিতে পারেন আপনার ভিডিও ভাইরাল হবে কয়েক মিনিটের ভিতরে। যদিও আপনি ভিতরে আকডুম বাকডুম বলেন তাও ভাইরাল হবে। ধরুন সমসাময়িক বিষয় "পরিমনি"।তো আপনি একটা ভিডিও তৈরি করলেন সাধারন একটা ভিডিও কিন্তু থাম্বেল দিলেন " দেখুন পরিমনির বার্থরুমের কমডের ভিতর থেকে কী বের করলো RAB"।

এটা দেখার পরে সাধারণ মানুষ অনেক কৌতহলি তারা কী বের করলো তা দেখতেই আপনার ভিডিও তে চলে জাবে দেখতে। তহলে বুঝুন আপনার আকর্ষণীয় থাম্বেল কীভাবে  মিনিটেই আপনাকে ভাইরাল করবে।আর আপনি জদি অনেক সুন্দর করে একটা ভিডিও তৈরি করেন কিন্তু থাম্বেল তেমন দিলেন না আপনার ঐ ভিডিও টা তেমন দেখবেনা মানুষ। এটাই বাস্তবতা। তাই চেষ্টা করবেন থাম্বেল টা অনেক সুন্দর করে সাজাতে।ভিডিও তৈরির আগে প্লান করবেন কী থাম্বেল দিবেন।আর জদি থাম্বেল অনেক সুন্দর ভিডিও অনেক সুন্দর তহলেতো কথাইনেই পুরো 100M ভিউজ পাবেন। 

২/ ( শেয়ার করা)  আপনি একটি ভিডিও আপলোড করলেন আপনার প্রথম কাজ হবে শেয়ার করা। যতো বেশি শেয়ার ততো বেশি ভিউয়ার। আর এই শেয়ার টা করবেন ভিডিও আপলোডের প্রথম ২০-৩০ মিনিটের ভিতরে। শেয়ার করবেন এবং শেয়ার করবেন। এতে হবে কী আপনার ভিডিও টা সম্পর্কে ইউটিউব, ফেইসবুক এলগরিদম এটা ভেবে নিবে যে এই ভিডিওটা অনেক গুরুত্বপূর্ণ তাই বেশি বেশি শেয়ার হচ্ছে তাই এলগরিদম এটা অধিক লোকের কাছে দেখাবে। এতে অনেক বেশি ভিউজ হবে। 

৩/ আপনি বাংলাতে একটা ভিডিও তৈরি করলেন এবং ইংরেজি তে একটা ভিডিও তৈরি করলেন আপনি নিজেকে প্রশ্ন করুন কোনটায় বেশি ভিউজ হবে? অবশ্যই ইংরেজি। করলন পৃথিবীতে বাংলা ভাষার থেকে ইংরেজি তে কথা বলার বা লোক অনেক বেশি তাই ইংরেজি তে কন্টেন্ট তৈরি করলে আপনার ভিডিও কন্টেন্ট আমাদের দেশের মানুষ ছাড়াও ইন্টারন্যাশনাল ভিউয়ার বেশি পাবেন তাই তাই বাংলার পাসা পাসি ইংরেজি তে কন্টেন্ট তৈরি করার চেষ্টা করবেন।এছাড়াও বর্তমানে ভিডিও ভাইরাল হয় আলু পটল ভাজা দেখিয়ে। তো বুঝতেই পারছেন কতো ভাবে আপনার ভিউয়ার বাড়াতে পারেন। 

৪/ আপনি জদি  একদিন ভিডিও আপলোড করে ঘুমিয়ে পরেন আবার ১ মাস পরে ভিডিও আপলোড করেন আপনার ভিডিও কখনো ভাইরাল হবেনা আপনাকে নিয়মিত কন্টেন্ট তৈরি করতে হবে। কার ভাইরাল সব হবে না ১/২ ভিডিও ভাইরাল হবে। তাই আপনাকে অবশ্যই নিয়মিত কন্টেন্ট তৈরি করতে হবে। কম হলেও সপ্তাহে ২টা ভিডিও তৈরি করতে হবে। 

তো বুঝতেই পারছে আপনাকে অনেক অধ্যাবশয় করতে হবে। অনলাইন থেকে টাকা আয় করা অতটাও সোজা না যতটা ভাবছেন বা মন মানষিকতা নিয়ে ঘুরছেন। তাই পরিশ্রম করেন সাফল্য আপনি পেয়েজাবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ