ইউটিউবে কী কী বিষয়ে ভিডিও তৈরী করলে ভালো হবে ২০২২

ইউটিউবে কী কী বিষয়ে ভিডিও তৈরী করলে ভালো হবে ? কোন বিষয়ে ইউটিউব চ্যানেলে ভিডিও বানালে অধিক views, subscribers এবং income পাওয়া যাবে ? এই তিনটি প্রশ্ন আজকাল কিন্তু প্রচুর মানুষ করে থাকে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

একজন সফল ইউটিউবার হতে করনীয়ঃ

আপনি যদি চিন্তা করে থাকেন যে, আপনার ক্যারিয়ার আপনি ইউটিউব এর মাধ্যমে গড়ে তুলবেন তাহলে আপনাকে অবশ্যই ভালো মানের ভিডিও ইউটিউবে আপলোড করতে হবে। 

যদি আপনার ভিডিও গুলো ভাল মানের হয় তাহলে আপনি তাড়াতাড়ি সফলতা অর্জন করতে পারবেন। তবে মনে রাখতে হবে আপনার কন্টেন্ট অবশ্যই একটু ভিন্ন রকম হতে হবে তাহলে আপনি খুব দ্রুত সফলতা অর্জন করতে পারবেন।

তবে চিন্তার কোন কারণ নেই আমরা আপনার জন্য বেশ কিছু কন্টেন্ট আইডিয়া রিসার্চ করে রেখেছি। যেগুলো ওপর ভিডিও কন্টেন্ট তৈরি করে নিজের চ্যানেলকে দ্রুত বড় করা সম্ভব।

তাছাড়াও আপনাকে আমরা বলব কি ধরনের ভিডিও তৈরী করে আপলোড করলে আপনার চ্যানেলকে জনপ্রিয় একটি ইউটিউব চ্যানেল হিগসাবে গড়ে তুলতে পারবেন।

ইউটিউব এ কি কি বিষয়ের উপর ভিডিও আপলোড করলে দ্রুত সফলতা পাবেন।

চলুন আমরা সরাসরি সেগুলো নিয়ে আলোচনা করি।

ইউটিউবে কী কী বিষয়ে ভিডিও তৈরী করলে ভালো হবে ?

ইউটিউবে কী কী বিষয়ে ভিডিও তৈরী করলে ভালো হবে ? কিভাবে ভিডিও বানাবো ?

আপনার চ্যানেলে তাড়াতাড়ি অধিক পরিমাণে সাবস্ক্রাইবার পেতে হলে যে কোন একটা নির্দিষ্ট ক্যাটাগরির  ভিডিও  বানিয়ে আপলোড করতে হবে।

সহজভাবে বলা যাক, যেমন ধরুন আপনি একটা ফুড ব্লগ নিয়ে ভিডিও আপলোড করবেন ভাবছেন।

সে রকমের একটা চ্যানেল করবেন যেখানে কেবল ফুড  রিলেটেড ভিডিও  আপলোড করতে হবে। তাহলে আপনার ভিডিও অতি দ্রুতগতিতে ইউটিউবে র‌্যাংক  পাবে। এবং ভিডিও কোয়ালিটি ভালো হলে তা ইউটিউবে দ্রুত প্রসার হবে। আর এভাবেই আপনি নিজের  সাবস্ক্রাইবার তৈরি করতে পারবেন।

কি কি বিষয়ের উপর ইউটিউব ভিডিও বানালে বেশি আয় করতে পারব ?

 তাহলে চলুন এখন আমরা দেখে নেই কোন কোন বিষয়ের উপর ভিডিও বানালে আপনি ভালো সফলতা /টাকা আয় করতে পারবেন।

১. Unboxing videos 

Unboxing videos ভিডিও বলতে বুঝায় আপনি যে কোন প্রোডাক্ট কিনে এনে সেটাকে আনবক্স করার মাধ্যমে ভিডিও তৈরি করে সেটার ভিডিও ইউটিউবে দেখাতে পারেন করে। আপনি চাইলে যেকোনো প্রডাক্টের আনবক্সিং করতে পারেন,

যেমন : মোবাইল, কম্পিউটার, ল্যাপটপ, বিভিন্ন পার্টস মেশিনারি, কাপড়, জুতা, বা খাওয়ার জিনিস ইত্যাদি যে সকল প্রোডাক্ট Unboxing video করে ইউটিউব থেকে ইনকাম করতে পারেন । পাশাপাশি আপনার চ্যানেল বড় করতে পারেন। 

বর্তমান সময়ে এ ধরনের ভিডিও দেখতে প্রত্যেকে বেশি পছন্দ করে। কেননা প্রায় সবার কাছেই বর্তমানে অ্যান্ড্রয়েড বা স্মার্টফোন ফোন আছে। আর  কোনো পণ্য কেনার আগে সেটার ব্যাপারে রিভিউ দেখার জন্য তারা সাধারন ইউটিউবে সার্চ করে থাকে। তাই আপনি চাইলেসহজেই আনবক্সিং ভিডিও করে দেখতে পারে।

একটু সহজ ভাবে আপনাদের বুঝিয়ে বলি, যেকোনো জিনিস কেনার আগে মানুষ ইউটিউব এবং ফেসবুকের মাধ্যমে যেকোনো জিনিস আনবক্সিং ভিডিও চেক করে যে যে জিনিসটা ভালো অথবা খারাপ তাই আপনি আনবক্সিং ভিডিও বানিয়ে আপলোড করে দিয়ে চ্যানেলকে তাড়াতাড়ি গ্রো করতে পারবেন এবং সাথে সাথে ইনকাম করতে পারবেন। 

আর আপনার ইউটিউব চ্যানেল যদি বড় হয় তাহলে আপনি অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের মাধ্যমে আয় করতে পারেন। আপনি চাইলে বিভিন্ন রিভিউ করা পণ্য বিক্রি ইউটিউব থেকে আয় করতে পারেন । যারা আপনার কাছ থেকে কিনতে আগ্রহী হবে, সেক্ষেত্রে ইউটিউব চ্যানেলের সাবস্ক্রাইবদের কাছে বিক্রি করতে পারেন। আর এর মাধ্যমে আপনি খুব সহজেই অনেক টাকা আয় করতে পারবেন।

২. Educational videos

বর্তমান সময়ে এডুকেশনাল ভিডিও  বেশ জনপ্ৰিয়। আপনি চাইলে যেকোনো শিক্ষামূলক ভিডিও তৈরি করতে পারেন হতে পারে সেটা  প্রাতিষ্ঠানিক শিক্ষা, ধার্মিক শিক্ষা, নৈতিক শিক্ষা ইত্যাদি।  বর্তমান সময়ে এ কনটেন্ট গুলো বেশ জনপ্রিয়।

স্কুল পড়ুয়া ছাত্র থেকে শুরু করে অফিসে কাজ করার উচ্চপদস্থ ব্যক্তি পর্যন্ত নতুন নতুন কিছু শিক্ষা অর্জন করতে চাই। সকল মানুষই নতুন কিছু শিখতে চাই এবং জানতে চাই। 

তাই যদি আপনি যেকোন বিষয়ে ভালোভাবে জ্ঞান দেখে থাকেন তাহলে আপনি অবশ্যই বিভিন্ন শিক্ষা সম্বন্ধে শিক্ষামূলক ভিডিও বানিয়ে নিজের চ্যানেলে আপলোড করে ইনকাম করতে পারেন। 

৩. Motivational videos

মোটিভেশনাল ভিডিও আমাদের লাইফ ধরন এতটাই বদলে গেছে যেকোন কাজ করার আগে মোটিভেশনাল এর প্রয়োজন হয়। তাই বর্তমান সময়ে ছোট-বড়-মাঝারি ব্যবসা থেকে শুরু করে চাকরি করার বিভিন্ন ছাত্র-ছাত্রী প্রত্যেকেই আমরা নিজেরা নিজেদের সমস্যা সাথে লড়াই করার ক্ষেত্রে বিভিন্ন মোটিভেশনাল ভিডিও গুলো দেখে থাকে।

মোটিভেশনাল ভিডিওর মাধ্যমে প্রচুর পরিমাণে ভিউ,সাবস্ক্রাইবার পাওয়া যায়। তাছাড়া এই ধরনের ভিডিও তৈরি করার জন্য তেমন কোন সমস্যার সম্মুখীন হতে হয়  না কেবল ভিডিও ফ্রী ইমেজ ব্যবহার করে আপনি মোটিভেশনাল ভিডিও তৈরি করতে পারেন এখানে সহজে ইনকাম জেনারেট করা যায় । তাই আপনারা এই পদ্ধতির মাধ্যমে ইনকাম করতে পারেন ।

৪. Gaming videos

গেমিং ভিডিও বানিয়ে বর্তমান সময়ে ইউটিউব এর মাধ্যমে ইনকাম করা যায়। আপনি যদি ইউটিউব এর নিয়ম কানুন মেনে  একটি গেমিং চ্যানেল তৈরি করেন তাহলে প্রচুর পরিমাণে ইনকাম আয় করতে পারবেন।

আরেকটি গেমিং ইউটিউব চ্যানেলের মাধ্যমে ঘরে বসেই করতে পারবেন। তাই আপনি যদি গেমিং চ্যানেল নিয়ে কাজ করতে চান এবং আপনি যদি গেম খেলতে পছন্দ করেন তাহলে ইউটিউবে আপনি একটা গেমিং চ্যানেল বানিয়ে রাখেন সেখানে প্রচুর পরিমাণে ইনকাম করার সম্ভাবনা রয়েছে।

একটি রিসার্চ করে দেখা গেছে যে বর্তমান সময়ে ইউটিউব এর মাধ্যমে গেমিং ভিডিও দেখে পছন্দ করে তাঁরা গেম খেলতে কোন না কোন রুচি যেকোনো ধরনের রুচি রাখে তাই আপনি নিজের স্মার্টফোনকে কম্পিউটারকে ব্যবহার করে একটি গেমিং চ্যানেল মানি ইনকাম করতে পারবেন ।

পরিশেষেঃ

যদি আপনি চিন্তা করে থাকেন যে ইউটিউবে কোন বিষয়ে ভিডিও তৈরী করলে ভালো হবে তাহলে আমি আপনাকে বলব ওপরে বলা বিষয় গুলো নিয়ে ভিডিও বানালে খুব অল্প সময়ের ভিতর বেশি সাবস্ক্রাইবার ও ভিউ পাওয়া যাবে।

প্রত্যেকটি বিষয় গুলো নিয়ে আগের থেকে ইউটিউব এর মধ্যে প্রচুর চ্যানেল রয়েছে ,যেগুলোতে কয়েক মিলিয়ন এর সাবস্ক্রাইবার রয়েছে। তাহলে বুঝা যায় উপরে আলোচনা করা কন্টেন বিষয়ক ইন্টারনেটে চাহিদা অবশই রয়েছে।

আমাদের আজকের আর্টিকেল আপনাদের কেমন লাগলো সেটা নিচে কমেন্টের মাধ্যমে আমাদের জানিয়ে দিন। এছাড়া আমাদের আজকের আর্টিকেল যদি আপনার ভাল লাগে তাহলে সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে ভুলবেন না।

ধন্যবাদ সবাইকে সম্পন্ন আর্টিকেলটি পড়ার জন্য। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ