জে-আইটিতে কেন লিখবো ? [জেনে নিন এখানে]

জে-আইটিতে কেন লিখবো: অনেক সাইটে লিখার চেষ্টা করেছি কিন্তু বিকাশে সরাসরি পেমেন্ট করে পাইনি। এই সাইটি বিকাশে পেমেন্ট করে আর ব্লগ সাইটের মত ইনকাম দেয়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কোন এ্যাডসেন্স এ্যাকাউন্ট লাগেনা। তাই বন্ধুর ইনভাইেট লিখা শুরু করলাম। জানিনা লেখা কেমন হবে তবে চেষ্টা করবো নতুন হিসেবে ভালো লিখার জন্য।

আমি যা লিখবোঃ

আমার কোন মেধা নেই তাই লিখার জন্য আসলাম। অনেক আগে লিখতাম আজও লিখার জন্য বসলাম। আমার লিখার মান এমন হয়েও যদি আমি লিখতে পারি আপনি কেন পারবেন না।

লিখলে মন ভালো থাকে। আপনার দেয়া তথ্য কারো জন্য যদি উপকারে আসে তাহলেই আপনার লেখা হবে সার্থক। আমি অনেকদিন যাবৎ ভিডিও আপলোড দিচ্ছি কিন্তু আমার ভিডিওতে যখন অশ্লীল কিছু দিলাম তখন অনেক ভিউয়ার পেলাম।

কিন্তু আমার তাতে কোন ভাবেই ভালো অনুভূতি লাগলোনা। নিজেকে কেমন অপরাধী মনে হতে লাগল। হয়তো চ্যানেলটি মনিটাইজেশন হয়ে যেত কিন্তু মরার পরও আমার পাপ হতেই থাকতো।  তাই আমি আমার ভিডিও থেকে সরে এসেছি।

অনেকদিন ধরে ব্লগে লিখার চেষ্টা করলাম কিন্তু যা লিখি তাতে কোন ভিউয়ার্স হয়না। তাই ব্লগ লিখা হলোনা। আবার বাংলায় লিখলে চাহিদা কম হয়। 

কী ওয়ার্ড রিচারচার্জ করা সত্যিই আমার মতো লোক দিয়ে হবেনা। কিন্তু ইনকাম করা প্রয়োজন।  আর তাই আমার বন্ধুর কথা শুনে জে-আইটি তে লেখা শুরু করলাম। 

যেখানে এ্যাড দিবে সেখানে ইনকাম আসবে। তাহলে আমরা কোন স্থানে কোন কিছু দেখার জন্য প্রবেশ করলে যে সকল সাইটে বা এ্যাপে এ্যাড আসে সে সকল সাইটে ইনকাম হয়। এই টাকাটা যেখান থেকেই আসুক কাউকে দেয়া হয়। 

ফ্রীল্যান্সিং করা সবাই সহজ করে বলে। মনে হয় একটা ভিডিও দেখলেই সব শিখে যাবো। সবার ভিডিওতে এমন করেই থাম্বনেইল দেয়া হয়। এটা একটা ফ্রীল্যান্সারের নয় বরং ইউটিউবারের ক্যারেকটার। তারা তাদের ভিউয়ার্স বাড়ানোর জন্য এ সকল তথ্য দিয়ে থাকে। 

আর আমরা তাদের ভিডিওতে উপছে পড়া ভীর করি। তারা কোন অ্যাপস রিভিউ দেয়ার সময় তার রেফার গ্রহণ করার জন্য যা বলে তা অবশ্যই ঠিক নয়।

আবার যেভাবে বেশি বেশি ইনকাম করার কথা বলে মনে হয় ১ বছরেই বাজিমাত। পরে দেখা যায় প্রথম উইথড্র দিতেই একবছর লেগে যায়। কারণ টার্গেট পুরা করতে প্রথমে খুব সহজে ব্যালেন্স প্রধান করে। কিন্তু পরে যে টাকা আসে তাতে প্রথম উইথড্র দিতে প্রায় আশা ভেংগে যায়।

এসব কাজ করতে করতে হয়রান হয়ে যায়। আরো অনেক জামেলা পোহাতে হয়।  তবে কিছু কিছু অ্যাপস পেইড করে সততার সঙ্গে।  কিছু ইউটিউবার সঠিক তথ্য দেয় এবং হাতে কলমে শিখায়। তাদের ভিডিওগুলো অনেক লং হয় বলে আমরা দেখিনা।

তাই কম সময়ে অনেক শিখে আমরা বড় হতে চাই।  কিন্তু এটা ভূলে যাই যে শিক্ষার সময় যত কম হবে তত আমাদের মূল ভীত কম হবে। 

মূল ভীত গঠন করতে সময় লাগবে তাই শেখার জন্য একটু সময় নিচ্ছি পাশাপাশি অল্প কিছু ইনকাম করতে জে- আইটি তে লিখছি।

আশা করি আপনি ও উদ্দোগ নিবেন।

আসুন লিখি এবং আয় করি।

যত দেখবে তত টাকা।

বলুন এবার লিখবেন কিনা।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ