মহিলাদের অনলাইনে আয় করার দারুণ সুযোগ [জেনে নিন কিভাবে]

আমরা পুরুষশাসিত সমাজ পেরিয়ে অনেকটা অগ্রসর হয়েছি। যেখানে বর্তমান যুগে মহিলাদের স্বাধীনতা অনেকটাই গ্রহনযোগ্য সমাজে। মহিলারা আজ আর পিছিয়ে নেই।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

খেলাধূলা অফিস যব রাজনীতি, প্রতিযোগিতা মূলক কাজকর্ম,সিনেমা,চলচিত্র, এমন কি মন্ত্রিত্ব পদ পর্যন্ত গ্রহনে সক্ষম হয়েছে আমাদের দেশেল মহিলারা।

শুধু তাই নয় এভারেস্টের চুড়ায় পর্যন্ত পোঁছে গেছে, বিমানের পাইলট হয়ে তারা দেশ বিদেশ ভ্রমন করছে। একাধারে মহিলা সর্বকর্মে পারদর্শী এটা স্বীকার করে নিতে হবে।

মেয়েদের প্রতিভাকে কাজে লাগিয়ে অনলাইন ইনকাম:-

আমরা এতক্ষণ মহিলাদের অনেক প্রতিভার কথা জানলাম। মায়েরা যেমন মাতৃস্থানীয় তেমনী দলজদলনী দূর্গার রুদ্রমূর্তিও ধরতে পারেন।

ঘরে সংসারের রান্না বান্না,পরিবেশন থেকে শুরু করে সংসাসের প্রতিটা কাজে মহিলাদের কোন জুড়ি না। ছেলে মানুষ করা, স্কুলে নিয়ে যাওয়া নিয়ে আসা,পড়তে বসিয়ে যেদিনের পড়া ঐ দিনে কমপ্লিট করে দেওয়া।

অর্থাৎ মাকে আমরা প্রথম মানুষষ গড়ার কারিগর বলে আখ্যা দেই। তাই মাতৃজাতিকে সর্বোপরি প্রনাম জানাই। এই মাতৃ জাতি না থাকলে দেখতাম না আমরা পৃথিবীর আলো।

আজ আমরা প্রায় সকলেই একবাক্যে স্বীকার করবো মা না থাকলে মানে প্রকৃতি না থাকলে ঘরের আমরা সবাই অসার। আমাদের কোন অস্তিত্ব থাকতো না। 

তাই একবাক্যে স্বীকার করে নিতে হবে যে মহিলারা ছাড়া আমরা পুরুষেরা ঠুঁটো জগন্নাথের মতই হয়ে যাবো। কিন্ত তা হয় না কারন পরিবারে মহিলাদের হাতেল পরশে সুখ সমৃদ্ধিতে ভরে ওঠে সংসার।

এর মূল হোতা কে? সেই "জনননী জন্মভূমিশ্চ স্বর্গাদপী গরিয়সী" অর্থাৎ সংসারের মানে সেই মহিলাদের কথাই এসে যায়। এতই যাদের প্রতিভা তারা নিশ্চয়ই আজকের যা আলোচ্য বিষয় তা নিয়ে ভাবতে শুরু করে দিয়েছেন। এবং জানতে চাইছেন কি সেই অনলাইনে ইনকাম? সত্যি কি অনলাইনে ইনকাম করা যায়?

অনলাইনে ইনকাম কি? এবং কিভাবে তা করা যায়?

এখন অনলাইন বিষয়টা প্রায় সব মানুষই জেনে গেছেন। একটি কাজ নিজ হাতে করতে হলে কোন প্রতিষ্ঠান বা অফিসে গিয়ে হাতে হাতে করে আসতে হত। তাতে ভুলভালের সম্ভাবনা যেমন থাকত তেমনি সময় ও প্রচুর ব্যায় হত। আর অনলাইন হল এমন মাধ্যম যাতে এই দুই দিকের সুবিধা হত।

কারন অনলাইন ভুল ইনফরমেশন নেবে না, সঙ্গে সঙ্গে সতর্ক করে দেবে আপনার ভুল হয়েছে। আর অনলাইন হওয়ার জন্য প্রায় কাজ আমরা ঘরে বসে করতে পারি। তাতে সময় ও বাঁচে আর ঝুটঝামেলাও কম।

অনলাইন ইনকাম :-

আমরা মহিলাদের অনলাইনে কাজ করার সুপরামর্শ দেব কারন ঘরের সবরকম কাজ কর্ম সেরে মহিলারা অনেকটা অবসর সময় পেয়ে যায়। আর এই সময়টাকে কাজে লাগিয়ে অনলাইনের মাধ্যমে দারুন ইনকাম করা যায়। কোন কোন সাইডের মাধ্যমে করা যায় তা আলোচনা করবো।

ফেসবুকের মাধ্যমে :-

ফেসবুক নেই এমন মানুষ বোধ হয় নেই। আসলে ফেসবুক আমরা সবাই ব্যবহার করি কিন্তু এর থেকে কিভাবে ইনকাম হয় তা জানি না। তাই আজকে জানাবো কিভাবে ফেসবুক থেকে ইনকাম করা যাবে।

আমরা বিভিন্ন পন্য সামগ্রীর বিজ্ঞাপন দিয়ে পন্য বিক্রয় করার মাধ্যম হিসাবে ব্যবহার করতে পারি। বিভিন্ন হস্ত শিল্পের কাজ করে বিভিন্ন ধরনের পুতুল,শয়টার,টুপি বানিয়ে পন্য হিসাবে বিজ্ঞাপন দিয়ে আয়ের দারুণ সুযোগ রয়েছে মহিলাদের।

কন্টেন্ট রাইটিং এর মাধ্যমে ইনকাম :-

বিভিন্ন ওয়েবসাইডে কন্টেন্ট রাইটিং করে ইনকাম করা যায় অনেকেই জানেন না। অনেক ওয়েব সাইড আছে যারা এই কন্টেন্ট লেখার জন্য টাকা দিয়ে থাকেন।

তাই মহিলারা আর বসে না থেকে "জে আইটি আর্নি প্রোগ্রাম" কিংবা ফ্রি নামে অ্যাপ গুলিতে লিখে ভাল ধরনের টাকা ইনকাম করতে পারবেন।

তবে ঐ ওয়েব সাইড গুলির নীতিমালা মেনে একটু দক্ষতার সঙ্গে গুণগত মানে লিখতে পারলে আর সংশয়ের কোন কারন নাই। দিনের পর দিন ইনকাম আসবে।

ইউটিউব চ্যানেল খুলে ইনকাম :-

সর্বস্তরের মানুষ আমরা দিনের কোন না কোন সময় ইউটিউবে ক্লীক করি। আর আপনারা জানলে অবাক হবেন এই ইউটিউব থেকে হাজার হাজার টাকা ইনকাম হতে পারে।

এরজন্য আপনাকে একটা ইউটিউব চ্যানেল খুলতে হবে। এবং ভাল ভাল রান্নার পদ্ধতির ভিডিও বানিয়ে ইউটিউবে ছাড়লে লাইক কমেন্ট সাবক্রাইব হওয়ার সাথে সাথে ভিউ বাড়বে। একটা নির্দিষ্ট সময়ে ইউটিউব সাইড আপনার নীতিমালার নিয়ম গুলো সম্পূর্ণ করলে আপনাকে টাকা দেবে।

ব্লগিং করে আয় :-

নিজের নামে ব্লগিং খুলে সেখানে আপনি আপনার অভিজ্ঞতা দিয়ে আর্টিকেল লিখে পাঠকদের সংখ্যা বাড়াতে পারলে দারুণ ইনকাম করা যায়। এরজন্য ইউটিউব বা ওয়েব সাইড সার্চ করে জেনে নিতে হবে কিভাবে ব্লগ খোলা যায় কত ইনকাম হবে ইত্যাদি। 

অনুবাদক :-

এমন অনেক ওয়েব সাইড আছে যেখানে একটা ভাষাকে অনুবাদ করে অন্য ভাষাতে রুপান্তর করতে বলা থাকে। এটা যদি করা যায় তবে সংস্থা কাজের নিরিখে আপনাকে আর্নিং দেব অর্থাৎ টাকা দেবে। তাহলে আমাদের দেশের মহিলারা ইচ্ছে করলে এসব করতে পারবেন।

শেষকথা :-

আমি এতক্ষণ ধরে আলোচনা করলাম ঘরে বসেও মহিলারা কিভাবে অনলাইনের মাধ্যমে টাকা ইনকাম করতে পারে। আশা করি যেসব মহিলাবৃন্দ এই আর্টিকেল পড়লেন আশা করি আপনারা অনুপ্রানিত হয়েছেন।

এখন দারুণ উদ্দমতার সঙ্গে অনলাইনে ইনকামে লেগে পড়ুন। আগামী ভবিষ্যৎ আপনাদের উজ্জল। আবার আসবো পরবর্তীকালে আরো সুন্দর সুন্দর লেখা নিয়ে ,যাতে আমাদের দেশ ও বাংলাদেশের মেয়েরা মায়েরা আরো কিছু শিখতে ও বুঝতে পারে। আরো যাতে স্মার্ট হয় অনলাইন ইনকামের ক্ষেত্রে।ধন্যবাদ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
JIT writer - Jan 28, 2022, 7:31 PM - Add Reply

Very nice article!

You must be logged in to post a comment.
Md Mahamudul - Jan 28, 2022, 9:14 PM - Add Reply

Ji vai nice post

You must be logged in to post a comment.
Md Mahamudul - Jan 28, 2022, 8:42 PM - Add Reply

Thanks vai

You must be logged in to post a comment.
Md Mahamudul - Jan 28, 2022, 8:43 PM - Add Reply

Vai apnar sathe kisu bolte chaccilem ?

You must be logged in to post a comment.
Mohammad - Jan 30, 2022, 6:51 AM - Add Reply

Bolen

You must be logged in to post a comment.
Md Mahamudul - Jan 28, 2022, 9:15 PM - Add Reply

Munna Bhai

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ