গুগল এডসেন্স কি ? এবং কিভাবে কাজ করে ?

AdSense হল আপনার অনলাইন সামগ্রীর পাশে বিজ্ঞাপন প্রদর্শন করে অর্থ উপার্জনের একটি বিনামূল্যের, সহজ উপায়৷ অ্যাডসেন্স প্রোগ্রাম ভিন্ন যে এটি আপনার সাইটে Google বিজ্ঞাপন দ্বারা পরিবেশিত বিজ্ঞাপন বিতরণ করে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

Google তখন বিজ্ঞাপনের প্রকারের উপর নির্ভর করে বিজ্ঞাপনে ব্যবহারকারীর ক্লিক বা বিজ্ঞাপনের ইম্প্রেশনের উপর ভিত্তি করে আপনার সাইটে প্রদর্শিত বিজ্ঞাপনগুলির জন্য আপনাকে অর্থ প্রদান করে।

Google AdSense প্রকাশকদের তাদের অনলাইন সামগ্রী থেকে অর্থ উপার্জনের একটি উপায় প্রদান করে৷ অ্যাডসেন্স আপনার বিষয়বস্তু এবং দর্শকদের উপর ভিত্তি করে আপনার সাইটের সাথে বিজ্ঞাপনের মিল করে কাজ করে।

বিজ্ঞাপনগুলি তাদের পণ্যের প্রচার করতে চান এমন বিজ্ঞাপনদাতাদের দ্বারা তৈরি এবং অর্থ প্রদান করা হয়৷ যেহেতু এই বিজ্ঞাপনদাতারা বিভিন্ন বিজ্ঞাপনের জন্য বিভিন্ন মূল্য প্রদান করে, তাই আপনার উপার্জনের পরিমাণ পরিবর্তিত হবে।

বর্তমানে অনেক সাইটে Google AdSense মাধ্যমে অর্থ উপার্জন করছে। এছাড়াও ইয়ুটুবাররাও এর সাহায্যে আয় করছে।সাল 2014-এ, Google Google AdSense এর মাধ্যমে US$3.4 বিলিয়ন ($13.6 বিলিয়ন বাৎসরিক), বা মোট আয়ের 22% উপার্জন করেছে।

AdSense হল AdChoices প্রোগ্রামের একজন অংশগ্রহণকারী, তাই AdSense বিজ্ঞাপনে সাধারণত ত্রিভুজ-আকৃতির AdChoices আইকন অন্তর্ভুক্ত থাকে।[3] এই প্রোগ্রামটি HTTP কুকিতেও কাজ করে। 2021 সালে, 38.3 মিলিয়নেরও বেশি ওয়েবসাইট AdSense ব্যবহার করে।

আরও জানতে ঘুরে আসুন - https://www.google.com/intl/bn_in/adsense/start/?gclid=Cj0KCQiAmeKQBhDvARIsAHJ7mF6l_yZHYJ0RtVObN-4eV7SK4GjVptxs7StiHRvClW2urgg9yfv-_WoaAg__EALw_wcB

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a student and a youtuber. I am a good writer and gamer.