এডসেন্স কি এবং কিভাবে গুগল এডসেন্স থেকে ইনকাম করা যায়।

আপনার একটি নিজস্ব ব্লগ সাইট বা ওয়েবসাইট আছে। আপনি কি সেখান থেকে ইনকাম করতে চান। আপনার সাইটে কি নিয়মিত ভিউজ আসে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ইউটিউব চ্যানেল আছে আপনার। এইভাবে ইউটিউব বা গুগলের ব্লগ সাইট বা ওয়েবসাইট থেকে ইনকাম করার জন্য গুগলের একটি প্রতিষ্ঠান গুগল এডসেন্স।

আপনার যদি একটি ব্লগ সাইট বা ওয়েবসাইট থেকে থাকে এবং তাতে নিয়মিত কিছু ভিউজ থাকে তাহলে আপনি গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করতে পারেন।

এর ফলে আপনার ওয়েবসাইটে যেসব ভিউ হবে তা থেকে পরিমাণমতো টাকা গুগোল কেটে নিয়ে বাকি টাকা আপনার কাছে পেমেন্ট হিসেবে প্রদান করবে।

এছাড়া যদি আপনার একটি ইউটিউব চ্যানেল থাকে এবং সেখানে 1000 সাবস্ক্রাইবার এবং নিয়মিত প্রায় 200 থেকে আড়াইশো তিনশো পর্যন্ত ভিউজ থেকে থাকে তাহলে আপনি গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করতে পারেন।

গুগল এডসেন্স এর জন্য আরো অনেক বিষয় রয়েছে যেগুলোর সাহায্যে আপনারা ইনকাম করতে পারেন গুগল অ্যাডসেন্স থেকে।

এছাড়াও আপনি যে সাইটের এই আর্টিকেলটি পড়ছেন সেই সাইটে ড্যাশবোর্ড এর পাশে কোর্স নামের একটি অপশন আছে।

খানে ক্লিক করলে আপনি গুগল এডসেন্স সম্পর্কে এ রকমই একটি খুবই ভালো কোর্স পেয়ে যাবেন যেখানে আপনাকে গুগল এডসেন্স সম্পর্কে বিস্তারিত ধারণা ,

গুগোল থেকে কিভাবে এডসেন্স এর মাধ্যমে ইনকাম করবেন, কিভাবে ওয়েবসাইট তৈরি করবেন, কিভাবে ডোমেইন বা ওয়েব হোস্টিং করবেন।

ইত্যাদি সব ধরনের কোর্স সেখানে পাবেন। তো আর দেরি না করে ঝটপট সেখানে গিয়ে মাত্র অল্প কিছু টাকার বিনিময়ে আপনারা গুগল এডসেন্স সম্পর্কে বিস্তারিত ধারণা পেতে পারেন।

বিশেষভাবে বলা যায় যে গুগল এডসেন্স নির্দিষ্টভাবে ভিউজ এর উপর টাকা দেয়। এটা আপনাদেরকে বুঝিয়ে বলি।

উনার একটি ওয়েবসাইট বা একটি ইউটিউব চ্যানেল আছে। যেখানে আপনার নিয়মিত কিছু ভিউজ হয়নি মানে আমি বলতে চাচ্ছি যে আপনার সাইট বা ইউটিউব চ্যানেলে প্রতিদিন কিছু লোক ভিজিট করে।

তাহলে আপনি গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করতে পারবেন। এরপর এখান থেকে আপনাকে যে ওয়েবসাইট থেকে গুগল এডসেন্স এর জন্য এপ্লাই করতে হবে,

সে ওয়েবসাইটের ভিউজ এর উপর নির্দিষ্ট করে গুগোল আপনার ওয়েবসাইটের আর্টিকেল বা ভিডিও বা যেকোনো ধরনের জিনিসের ভিতর কিছু অ্যাড প্রদান করবেন।

এই অ্যাড গুলো আপনার নিয়মিত ভিজিটররা দেখে এবং ক্লিক করবে। এর ফলে যে কোম্পানির এড এ আপনার ভিজিটররা ক্লিক করবে সে কোম্পানি থেকে গুগোল কিছু টাকা পাবে।

অংশে টাকা থেকে পরিমিত পরিমাণে টাকা গুগোল কেটে নিয়ে বাকি টাকা আপনাকে পেমেন্ট হিসেবে প্রদান করবেন। আপনি খুব সহজে একটি ব্যাংক অ্যাকাউন্ট এর সাহায্যে তুলে নিতে পারবেন।

তো আমার আজকের আজকের এই পর্যন্ত ছিল। আমার আর্টিকেলগুলো যদি আপনাদের একটুও ভালো লাগে বাট মনে হয় যে এই আর্টিকেল থেকে আপনি একটু কিছু হলেও জ্ঞান পেয়েছেন তাহলে দয়া করে এটি বন্ধুদের কাছে শেয়ার করবেন,

এবং এমনই নিত্য নতুন টিপস এন্ড ট্রিক্স পেতে প্রত্যেকদিন শরিফুলের এই ওয়েবসাইটে ভিজিট করুন।

এছাড়াও এই ওয়েবসাইটে কিছু কোর্স নির্ধারিত করা রয়েছে। এই কোর্স গুলো করে আপনাদের নিজের জ্ঞান আরো বেশি বৃদ্ধি করতে পারবেন। ভালো থাকবেন। খোদা হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ