ফ্রীল্যান্সিং কি? What is freelancing

ফ্রীল্যান্সিং  হচ্ছে মুক্ত পেশা।এটা কোন ধরা বাঁধানা।এখানে আপনি আপনার স্বাধীনমত কাজ করতে পারবেন।এখানে আপনি আপনার ইচ্ছেমত কাজ করতে পারবেন।সাধারণত চাকরি করার ক্ষেত্রে প্রতিদিন ঠিক সময়ে যেতে হবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ঠিক সময়ে যেতে না পারলে বসের ইচ্ছেমত ধমক,ঝারি শুনাত আছেই।কিন্ত বর্তমানে বেশির ভাগ চাকরির ক্ষেত্রে হাজার যোগ্যতা থাকা সত্বেও লাখ লাখ টাকা ঘুষ দিতে হয়।

যা সম্পূর্ণ হারাম।সেই ছোটবেলা থেকে হাজার হাজার লাখ লাখ টাকা দিয়ে পড়ালেখা করে আবার চাকরিতেও টাকা দিতে হবে।তাও মাত্র ১০-২০ হাজার টাকা বেতন।এর তুলনায় ফ্রিল্যান্সিং  করা অনেক ভালো।সাধারণত চাকরির ক্ষেত্রে বস যা বলে তাই আপনার শুনতে হবে,করতে হবে।

বস যদি অন্যায় করে অইটাও আপনার সহ্য করতে হবে।কিন্ত ছোটবেলা থেকে শুনে আসতেছি অন্যায় যে করে আর অন্যায় যে সহে তব তৃণা যেন তারে তৃণ সমদাহে।আবার চাকরির  ক্ষেত্রে অনেক এ ধরেন খারাপ কাজ করল কিন্ত একজন ভালো কাজ করল অনেক।

তাকে অন্যরা মিলে ষড়যন্ত্র করে চাকরি থেকে সরিয়ে দিতে চেষ্টা করবে।তারা এমন ভাবে বসকে বুঝাবে বস অনেক সময় তাদের কথা শুনে বিশ্বাস করতে বাধ্য হবে।ফ্রিল্যান্সিংও চাকরির মতই কিন্ত পুরোপুরি চাকরিনা।এটা পুরো উল্টো।

যেমনঃচাকরিতে নির্দিষ্ট সময় এ কাজ করতে হয়।ফ্রীল্যান্সিং এর ক্ষেত্রে যে কোন সময় কাজ করতে পারবেন।ধরেন আপনার এখন কাজ করতে ভালো লাগছেনা।এখন কাজ করবেননা।যখন ভালো লাগবে তখনই করবেন।এখানে নির্দিষ্ট বসের অধীনে কাজ করতে হচ্ছেনা ।

এক জনের সাথে কাজ করতে ভালো লাগছেনা ,আরেকজনের সাথে কাজ করবেন।যদি কাজ করতে ভালো না লাগে ইচ্ছেমত ছুটি কাটাতে পারছেন।যে কোন সময় পরিবারকে সময় দিতে পারছেন।ইবাদতের ক্ষেত্রেও সময় দিতে পারছেন।নামাজ,রোজা সবই ঠিক সময়ে করতে পারছেন আলহামদুলিল্লাহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ