অনলাইনে অর্থ উপার্জনের জন্য ০৫ টি সেরা ওয়েবসাইট

Neighbor

এটি কিভাবে কাজ করে: আপনার বাড়িতে কি স্টোরেজ স্পেস আছে? অথবা হয়তো একটি খালি গ্যারেজ বা স্টোরেজ শেড? আপনি Neighbor.com-এ এই স্থানগুলি ভাড়া নিতে পারেন, যা স্ব-স্টোরেজ শিল্পের জন্য Airbnb-এর মতো। আপনি নিজের মূল্য নির্ধারণ করুন, এবং যে ব্যক্তি আপনার স্থান ভাড়া নেবে সে Neighbor.com-কে একটি পরিষেবা ফি প্রদান করবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

হাইলাইটস: আপনাকে সরাসরি আমানতের মাধ্যমে অর্থ প্রদান করা হয়, অথবা আপনি মাসের শেষে একটি ডেবিট কার্ড পেতে পারেন। Neighbor.com ব্যবহার করার জন্য আপনার পেমেন্ট থেকে ফি বিয়োগ করা হয়েছে: মোট রিজার্ভেশনের 4.9% প্রসেসিং ফি এবং প্রতি মাসিক পেআউট 30 সেন্ট।

অপূর্ণতা: আপনার যদি হঠাৎ করে আপনার স্টোরেজ স্পেস ব্যবহার করার প্রয়োজন হয়, তাহলে আপনাকে অবশ্যই আপনার ভাড়াটিয়াকে তাদের জিনিসপত্র তোলার জন্য 30 দিনের অগ্রিম নোটিশ দিতে হবে। আপনি তাদের পর্যাপ্ত নোটিশ না দিলে, আপনি একটি $60 সমাপ্তি ফি প্রদান করবেন।

সময় বিনিয়োগ: কারো জিনিসপত্র সঞ্চয় করার জন্য প্রস্তুত করার জন্য কমপক্ষে কয়েক ঘন্টার পরিকল্পনা করুন, যার মধ্যে পরিচ্ছন্নতা জড়িত থাকতে পারে। আপনি সঞ্চয়স্থান প্রদানের প্রায় 30 দিন পরে অর্থ প্রদান করেন।

OfferUp

এটি কিভাবে কাজ করে: আপনার যদি ইয়ার্ড সেল রাখার শক্তি না থাকে, তাহলে অফার আপ হতে পারে পরবর্তী সেরা জিনিস। আপনার কাছে যা আছে তার একটি ছবি তোলার পরে এবং মূল্য নির্ধারণ করার পরে, আশা করি কাছাকাছি কেউ এটি অনলাইনে দেখবে, এটি পছন্দ করবে,

আপনাকে একটি নোট পাঠাবে এবং আপনি দেখা করবেন – একটি সর্বজনীন স্থানে, OfferUp-এর ওয়েবসাইট সুপারিশ করে – এবং আপনি আপনার নগদ পেতে পারেন। অফারআপ ক্রেতাদের আইটেম মেল করার উপায়ও অফার করে।

হাইলাইটস: অফারআপকে প্রায়শই ক্রেগলিস্টের সাথে তুলনা করা হয়, তবে কিছু ব্যবহারকারী দাবি করেন যে এটি পোস্ট করা একটি সহজ সাইট, সম্ভবত কারণ আপনি যদি অ্যাপটি ডাউনলোড করেন,

আপনি ক্রেতা এবং বিক্রেতাদের কাছে তাত্ক্ষণিক বার্তা পাঠাতে পারেন এবং সদস্যদের প্রোফাইল রয়েছে, যাতে আপনি আরও ভাল পেতে পারেন আপনার ক্রেতাদের অনুভূতি। যদি কেউ OfferUp-এ ব্যাজ অর্জন করে থাকে, তবে এটি একটি ভাল লক্ষণ যে তারা সাইটে একজন বিশ্বস্ত, সম্মানিত বিক্রেতা হিসাবে বিবেচিত হয়৷

অপূর্ণতা: যেমন উল্লেখ করা হয়েছে, আপনি যদি কোনো আইটেম বিনিময়ের জন্য কোনো ক্রেতার সঙ্গে দেখা করেন, তাহলে কোনো পাবলিক স্থানে দেখা করুন।

এর ওয়েবসাইটে, OfferUp বলে, "মনে রাখবেন যে কেউ অনলাইনে কেনা বা বিক্রি করার কারণে আপনার নিরাপত্তার নিশ্চয়তা নেই: আপনি আপনার নিরাপত্তার জন্য দায়ী, তাই আপনি যখন একটি মিটআপের ব্যবস্থা করেন, তখন বুদ্ধিমান সতর্কতা অবলম্বন করুন।

জরুরী বা যেকোনো বিপদের জন্য 911 বা আপনার স্থানীয় জরুরি নম্বরে কল করুন।"

সময় বিনিয়োগ: সম্ভবত এক বা দুই ঘন্টা কাজ, অথবা আপনার আইটেমটি বিক্রি করতে কতক্ষণ সময় লাগে তার উপর নির্ভর করে প্রক্রিয়াটি কয়েক দিন ধরে থাকতে পারে। আপনি কিছু ছবি তুলুন, একটি মূল্য নির্ধারণ করুন, ক্রেতার সাথে আলোচনা করুন এবং সম্ভবত নগদ আইটেমটি বিনিময় করার জন্য একটি মিটআপ নির্ধারণ করুন।

আপনি যদি কোনো ক্রেতার কাছে কোনো আইটেম পাঠান, তাহলে আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা দেখানোর জন্য সাধারণত চার থেকে পাঁচ দিন সময় লাগে।

Fat Llama

এটি কীভাবে কাজ করে: আপনার কাছে কি অনেক সুন্দর জিনিস আছে, এমন জিনিস যা আপনি মনে করেন আপনার আশেপাশের লোকেরা ভাড়া দিতে চাইবে? উদাহরণস্বরূপ, সম্ভবত আপনার কাছে একটি ব্যয়বহুল টেলিস্কোপ বা ক্যামেরা রয়েছে যা প্রায়শই আপনার পায়খানায় বসে থাকে?

আপনি অর্থের জন্য ফ্যাট লামার ওয়েবসাইটে এটি ভাড়া নিতে পারেন। সবকিছুই বীমা করা হয়েছে, $30,000 পর্যন্ত)।

হাইলাইটস: আপনি যে কিছুর জন্য অর্থ প্রদান করেছেন তা থেকে অর্থ উপার্জন করার এটি একটি ভাল উপায় কিন্তু সর্বদা ব্যবহার করবেন না এবং ভাড়াটেদের জন্য, এটি একটি ব্যবহারিক কৌশল যা দামি কিছু কেনার পরিবর্তে কম অর্থ ব্যয় করা যা তারা সব সময় ব্যবহার করবে না .

অসুবিধা: আপনার কাছে অনেক কিছু থাকতে পারে, কিন্তু এমন জিনিস নয় যা কেউ ভাড়া নিতে চায়।

সময় বিনিয়োগ: আপনি যা ভাড়া নিচ্ছেন তার ফটো পোস্ট করতে এবং ব্যক্তির সাথে দেখা করতে এবং আরও অনেক কিছু করতে যতক্ষণ সময় লাগে। ফ্যাট লামার ওয়েবসাইট বলে যে আপনি যখন কোনও আইটেম ভাড়া নেবেন, "আমরা আপনাকে ভাড়ার শুরুর তারিখের ২৪ ঘন্টার মধ্যে বকেয়া পরিমাণ পাঠাব ৷

এটি সাধারণত ভাড়া শুরু হওয়ার তারিখের প্রায় ৩-৪ কার্যদিবসের পরে আপনার অ্যাকাউন্টে আঘাত করবে।" আপনি ভাড়া ফি নির্ধারণ করুন, এবং ফ্যাট লামা এর 25% নেয়।

Wonder

এটি কীভাবে কাজ করে: ওয়ান্ডারে, আপনি গবেষণা পরিচালনার জন্য অর্থ উপার্জন করতে পারেন। যদিও আশ্চর্য শুধু কাউকে নিয়োগ দেয় না। ওয়েবসাইট অনুসারে আবেদন প্রক্রিয়াটি প্রায় পাঁচ মিনিট সময় নেয়। এবং যদি ওয়ান্ডার মনে করে যে আপনার গবেষণা করার দক্ষতা আছে, আপনি এর ড্যাশবোর্ডে অ্যাক্সেস পাবেন।

তারপরে আপনি আপনার দক্ষতা প্রদর্শন করতে পারেন এবং কোনও প্রশ্নের উত্তর দেওয়ার জন্য অর্থ পেতে পারেন, সম্ভবত কোনও ব্যবসায়িক নির্বাহী বা কোনও বই লেখা লেখকের কাছ থেকে।

হাইলাইটস: ওয়ান্ডারের গবেষকরা প্রতিটি বিস্তারিত উত্তরের জন্য গড়ে $8 থেকে $16 উপার্জন করে। সংক্ষেপে, ওয়ান্ডার তাদের জন্য একটি আদর্শ গিগ অফার করে যারা সত্যিই শিখতে এবং ব্যাখ্যা করতে উপভোগ করেন।

অপূর্ণতা: চাকরির সাইটগুলি পরামর্শ দেয় যে গবেষকরা গড়ে প্রায় $20 প্রতি ঘন্টা আয় করতে পারেন, তাই আপনি যদি প্রশ্নের উত্তর দিতে অনেক সময় ব্যয় করেন তবে বেতন বেশি নয়।

সময় বিনিয়োগ: বিস্তারিত উত্তরের জন্য প্রায় এক ঘন্টা। আপনি পেপালের মাধ্যমে প্রতি দুই সপ্তাহে অর্থ প্রদান করবেন।

UserInterviews

এটি কীভাবে কাজ করে: SideHustleNation.com ব্লগের স্রষ্টা নিক লোপার UserInterviews.com-এর একজন ভক্ত। "তারা উচ্চ-পেয়িং মার্কেট রিসার্চ স্টাডিজের সাথে আপনাকে মেলানোর ক্ষেত্রে বিশেষজ্ঞ," লোপার বলেছেন।

"অনেক অধ্যয়ন প্রযুক্তি এবং শিল্প পেশাদারদের লক্ষ্য করে, তবে কিছু সাধারণ জনসংখ্যার অধ্যয়নও রয়েছে," লোপার বলেছেন। তিনি বলেছেন যে তিনি সাইটে $50 উপার্জন করেছেন, একটি অনলাইন ভিডিও টুল পরীক্ষা করে, তাড়াতাড়ি অবসর নেওয়ার বিষয়ে তার মতামত দেওয়ার জন্য $30 এবং টাক পুরুষদের জন্য একটি ছোট সমীক্ষার উত্তর দেওয়ার জন্য $10।

"যদি আপনি আবার খুঁজছেন না গুলার ফ্রিল্যান্স কাজ, এটি আপনার টুলবেল্টে যোগ করা সহজ,” লোপার বলেছেন।

হাইলাইটস: টাকা. যদিও লোপার নিম্ন দিকে আয় করেছেন, তিনি বলেছেন যে সাধারণত আপনি সাইটে $40 থেকে $200 প্রতি ঘন্টা আয় করতে পারেন।

অসুবিধাগুলি: সাইটটি যা খুঁজছে তার সাথে আপনাকে মিলতে হবে এবং আপনি যে বিষয়ে আপনার মতামত দিতে চান তার জন্য আপনাকে বেছে নেওয়া হবে এমন কোনো গ্যারান্টি নেই। তাই এটি মাঝে মাঝে অর্থ উপার্জন করার একটি সম্ভাব্য উপায় এবং এমন কিছু নয় যা আপনি সম্ভবত একটি সামঞ্জস্যপূর্ণ নগদ গরুতে পরিণত হবেন।

সময় বিনিয়োগ: এটি সত্যিই পরিবর্তিত হয়। আপনি মতামত প্রদানের জন্য ১০ মিনিট বা কয়েক ঘন্টা ব্যয় করতে পারেন। তবে আপনি যত বেশি সময় ব্যয় করবেন, তত বেশি অর্থ আপনি পাবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Dipzol Roy - Nov 8, 2022, 11:59 AM - Add Reply

Ai Theme Ta Koi Pabo

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ