একাউন্ট ক্রিয়েট করে হাজার হাজার টাকা আয় করার বিশ্বস্ত সাইট?

আসসালামুয়ালাইকুম বন্ধুরা। কেমন আছেন? আল্লাহ্‌র রহমতে নিশ্চয়ই ভালো আছেন। বন্ধুরা, আজকে আমি আপনাদের সামনে আরনিং বিষয়ে আলোচনা করব।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ইতিপূর্বে আমি একটা সাইট নিয়ে আলোচনা করেছি, যেখানে আর্টিকেল লিখে আয় করা যায়। জেআইটি কি? কিভাবে কাজ করতে হয়?

কি কি উপায়ে আরনিং করা যায়? কোন কোন টপিকের উপরে আর্টিকেল লেখা যায়? পেইমেন্ট সিস্টেম কি? কত টাকা আয় করা যায়? ইত্যাদি বিষয় সেখানে রয়েছে।

আজকে আমি এই সাইটে কি করে একাউন্ট ক্রিয়েট করতে হয়, তা নিয়ে আলোচনা করব। তো চলুন বন্ধুরা, শুরু করা যাক।

১মে নিচের লিংকে ক্লিক করুনঃ

https://blog.jit.com.bd/ref/merajmuradwriter

সেখানে ক্লিক করে জেআইটি সাইটে চলে যান। সেখানে উপরের দিকে লক্ষ করলে আপনারা রেজিস্টার এবং লগ ইন নামে ২টি আইকন দেখতে পাবেন। অবশ্যই সেগুলো ডান দিকে দেখতে পাবেন।

অর্থাৎ, ডান দিকের উপরে সেই ২টি আইকন দেখতে পাবেন। এবার আপনারা রেজিস্টার নামে যে আইকনটা থাকবে, সেখানে ক্লিক করলে একটা ফরম চলে আসবে।

ফরমটিতে যা যা থাকবে তা নিচে দিয়ে দিলাম।

নামঃ ১মে আপনাদের একটা নাম দিতে হবে। আপনারা আপনাদের নিজেদের নাম দিয়ে দিবেন। ইংরেজিতে দিলে ভালো হয়। তাই ইংরেজিতে দেওয়ার চেস্টা করবেন।

ইউজার নেইমঃ এখানে আপনাদের একটা ইউজার নেইম দিতে হবে। অর্থাৎ, আপনি যে সংক্ষিপ্ত নামে এই সাইটে একাউন্ট ক্রিয়েট করছেন, তা দিতে হবে।

আপনার ইমেইলের সংক্ষিপ্ত অংশ বা আপনার নামের সংক্ষিপ্ত অংশ ব্যবহার করতে পারেন। যেমনঃ merajmurad, techmeraj ইত্যাদি আমি ব্যাবহার করছি। আপনারা আপনাদের নামটি এমনভাবে ব্যাবহার করুন।

ইমেইলঃ এখানে আপনাদের একটা ইমেইল ঠিকানা দিতে হবে। আপনারা আপনাদের নিজেদের ইমেইল ঠিকানা দিয়ে দিবেন। অন্য কারও ইমেইল ব্যবহার করবেন না।

পাসওয়ার্ডঃ এখানে আপনারা আপনাদের এই সাইটের জন্য পাসওয়ার্ড দিয়ে দিবেন। অনেকেই পাসওয়ার্ড দেওয়া নিয়ে সমস্যায় পড়ে যান। কিভাবে সঠিক পাসওয়ার্ড দিতে হয়, তা নিয়ে আমি পরে একটা টিউন তৈরি করব ইনশাল্লাহ।

তবে একটু বলে রাখি। এখানে আপনারা আপনাদের ইমেইলের পাসওয়ার্ড একদম দিবেন না। একটা নতুন পাসওয়ার্ড দিন, যেটা এর আগে কখনোই ব্যাবহার করেন নি। আশা করি বুঝতে পেরেছেন।

কনফার্ম পাসওয়ার্ডঃ এখানে আপনারা উপরে যে পাসওয়ার্ডটি দিয়েছেন, তা আবার দিয়ে দিবেন।

সবকিছু ঠিকঠাক করে আপনারা নিচে রেজিস্টার নামে একটা অপশন দেখতে পাবেন। সেখানে ক্লিক করে দিবেন।

এরপর আপনাদের সামনে লগ ইন এর একাটা উইন্ডো চলে আসবে। আপনারা সেই লগ ইন উইন্ডোতে ২টা অপশন দেখতে পাবেন। একটা ইউজার নেইম আর একটা পাসওয়ার্ড অপশন।

এখানে আপনারা রেজিস্টার করার সময় যে ইউজার নেইম আর পাসওয়ার্ড দিয়েছিলেন, তা এখানে সুন্দরভাবে বসিয়ে দিবেন। তারপর লগ ইন বাটনে ক্লিক করবেন।

ক্লিক করলেই আপনাদের সামনে ড্যাসবোর্ড চলে আসবে। আর সাথে সাথে আপনাদের একাউন্টে ১০ টাকা ধুকে যাবে। ড্যাশবোর্ডে আপনারা বাম পাশে অনেকগুলো অপশন দেখতে পাবেন।

সেখানে উপর থেকে নিচের দিকে ৭ নাম্বার অপশনটি হলো সেটিংস। সেখানে ক্লিক করে সেটিংস এর পেইজে চলে আসবেন।

এখানে অনেক অপশন থাকবে। নেইম, বাইওগ্রাফি, প্রোফাইল ইমেইজ, সোশ্যাল নেটওয়ার্ক, পেইমেন্ট মেথড, পেইমেন্ট নাম্বার ইত্যাদি থাকবে। আপনারা আপনাদের নিজস্ব ডিটেইলস এখানে সুন্দরভাবে বসিয়ে দিবেন।

বাইওগ্রাফি সম্পর্কে কিছু বলা উচিত। এটা হচ্ছে- আপনারা কি করেন, কি পছন্দ করেন, এককথায় আপনাদের সম্পর্কে সংক্ষিপ্ত কিছু বিষয় এখানে বসিয়ে দিবেন। সবগুলো সঠিকভাবে বসিয়ে নিচে সাবমিটে ক্লিক করবেন। তাহলে সব সেভ হয়ে যাবে।

তো এই ছিল জেআইটিতে একাউন্ট ক্রিয়েট করা সম্পর্কে আলচনা। পরের আর্টিকেলে আমি এখানে কি করে আর্টিকেল লিখতে হয়, তা নিয়ে সুন্দরভাবে আলোচনা করার চেস্টা করব ইনশাল্লাহ।

তো আর্টিকেলটি ভালো লাগলে লাইক, কমেন্ট এবং শেয়ার করুন। আর এরকম আরনিং বিষয়ে আর্টিকেল পেতে আমাকে ফলো করুন। ধন্যবাদ সকলকে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন বিজ্ঞানের ছাত্র। আমি লেখালেখি করতে ভালোবাসি। তোমরা যারা আমার বিভিন্ন ধরণের লেখা পড়তে চাও, তারা আমার ব্লগে প্রবেশ করে দেখে আসতে পারো। https://merajojana.blogspot.com/