ইন্টারনেট থেকে টাকা আয় করার ৫ টি সহজ উপায়।

সুপ্রিয় পাঠকবৃন্দ। আসসালামু আলাইকুম। আশা করি আল্লাহর রহমতে ভাল আছেন। আজ আমি তোমাদের সাথে পাঁচটিভ টিপস শেয়ার করতে চাই, যে পাঁচটি টিপস এর যেকোনো একটি উপায় ও যদি তুমি অবলম্বন করতে পারো তুমি ছাত্রজীবন থেকেই অর্থ উপার্জন করা শুরু করে দিতে পারবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

১▪ ফ্রিল্যান্সিং (Freelancing) :-

বর্তমান সময়ে তরুণদের কাছে সবচাইতে আলোচিত একটি শব্দ হচ্ছে ফ্রিল্যান্সিং। ফ্রিল্যান্সিং এর অর্থ হলো স্বাধীন বা মুক্ত পেশা। অন্যভাবে বলা যায়, নির্দিষ্ট কোন প্রতিষ্ঠানের অধীনে না থেকে স্বাধীনভাবে কাজ করাকে ফ্রিল্যান্সিং বলেন।

আমার মনে হয় এ কাজটির মানে তোমরা ইতিমধ্যে জেনে গেছ। কোন একটা বাইরে কাজ তুমি ফ্রিল্যান্সিং হয়ে করে দিচ্ছো। ধরো তুমি ডিজাইনিং এ পারদর্শী , কেউ বা আবার ওয়েব ডেভলপমেন্ট এমন আরো অনেক কিছু কাজ করে দিতে পারছে ফ্রিল্যান্সার হয়ে। তুমি বাংলাদশে বসে আমেরিকার যে কারো কাজ করে দিতে পারবে।

এমন হাজার হাজার কাজ আছে। 'আপওয়ার্ক' গেলে তুমি অনেক কাজ করতে পারো এবং এর মাধ্যমে তুমি তোমার ভাগ্যের পরিবর্তন ও আনতে পারো।

২▪ লেখালেখি (writing) :-

আমরা লিখতে সবাই পারি। কিন্তু কয়জনে পারি তার লেখাটা নিউজ পেপার এ ছাপাতে? তোমার লেখার হাত যদি ভাল হয় বাংলায় কিংবা ইংলিশে, প্রচুর ব্লগিং সাইট আছে,নিউজ পেপার, অনলাইন নিউজ পোর্টাল আছে যেসব জায়গায় প্রচুর রাইটার প্রয়োজন এমনকি এই ওয়েবসাইট থেকেও। তাই যারা এই কাজে আগ্রহী শুরু করে দিতে পারেন আজ থেকে এই কাজটি। 

৩▪ ফটোগ্রাফি (photography) :-

এটা অনেক বিশাল সুযোগের হাতছানি শিক্ষার্থীদের জন্য। যারা ভিডিওগ্রাফি পারো, ফটোগ্রাফি পারো  তাদেরকে হয়তো বিস্তারিত বলার দরকার আছে যে কত ধরনের সুযোগের হাতছানি তাদের সামনে। 'weeding photography ' corporate photography' Event photography' এ ধরনের অনেক সুযোগ তাদের জন্য খোলা আছে। তাই যারা এসবে অনেক পারদর্শী তাদের জন্য অনেক সুযোগ অপেক্ষা করছে।

৪▪ কোডিং (coding) :-

আইসিটি জোয়ারে বয়ে যাচ্ছে পুরো পৃথিবী। তুমি যদি কোডিং এ ভালো হও তাহলে তুমি অ্যাপস ডেভলপমেন্ট করতে পারো, ওয়েব ডেভলপমেন্ট করতে পারো। এমন কি হতে পারে তুমি একটা বড় কোম্পানির জন্য সফটওয়্যার তৈরি করে ফেলতে পারো। তাহলে আর দেরি কেন শুরু করে ফেলো কোডিং শেখা আর কাজ করা। 

৫▪ এজেন্সি (Agency) :-

এটা এক ধরনের কোম্পানি যে কোম্পানিগুলো বড় বড় কোম্পানির জন্য ভিডিও এডিট করে দেয়,ডিজাইনিং করে দেয়, প্রেজেন্টেশন তৈরি করে দেয়, কর্পোরেট নামিয়ে দেয়। তুমি যদি এরকম কাজে পটু হয়ে থাকো তাহলে অনেক কোম্পানি তোমাকে খুঁজে নেবে তাদের কাজের জন্য এমনকি তুমি চাইলে অনেক agency তে যোগদান করতে পারো।

তাহলে আর দেরি কেন, তুমি স্কুল, কলেজ কিংবা ইউনিভার্সিটি যেখানেই পড়ো না কেন এই পাঁচটি কাজ আজ থেকে শুরু করে দাও কেনোনা এখনই  সময় নিজেকে নিজের দক্ষতা দিয়ে গড়ে তোলার।

তো আমি আর কথা না বাড়িয়ে পোস্টটি এখান থেকে শেষ করছি। আল্লাহ্ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Name: Md. Serajul Islam Father's name: Md. Shajahan Ali Mother's name: Most Sageda Begum Village: Broznathpur Post: Bangabari Thana: Gomastapur District: Chapai Nawabganj