কীভাবে একটি ব্লগ সাইট হাজার হাজার টাকা আয় করে?

দিন যত যাচ্ছে ততই ব্লগিং করার প্রবনতা বা আগ্রহ বৃদ্বি পাচ্ছে ।ফলে বড় বড় ব্লগাররা তাদের ওয়েবসাইট বিভিন্ন মাধ্যমে Monetization করছে ।যার মাধ্যামে তাদের আয় একগুন থেকে তিনগুন বৃদিধ পাচ্ছে ।নিচে এমন কয়েকটি পদধতি দেখানো হলো ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

কনটেন্ট সূচি : কীভাবে একটি ব্লগ সাইট থেকে হাজার হাজার টাকা আয় করে ?

CPM Advertising

Affiliate Sales

Pay Per Click

Advertising Banners

Advertising Banners

অনেক ওয়েবসাইটের শুরুতে বা পোষ্টের মাঝখানে আমরা র্নিদিষ্ট সাইজের কিছু ব্যানার দেখতে পায় যার মাধ্যমে ওই ওয়েবসাইটি তার ভিজিটর আসার মাধ্যমে কিছু অংশ কমিশন পেয়ে থাকে । এটি ২০১৭ সাল থেকে এই পর্যন্ত সবচেয়ে জনপ্রিয় পদ্ধতি । ওয়েবসাইটের মালিকরা এই বিজ্ঞাপনটি সবচেয়ে বেশি পছন্দ করে ।

কারন এই পদ্ধতির মাধ্যমে ওয়েবসাইটের মালিকরা অর্থের নিশ্চয়তা পাচেছ এবং এফিলিয়েত মার্কেটিং করার মাধ্যমে সবচেয়ে বেশি সেল জেনারেট হওয়ার সমবভনা বেশি থাকে ।

CPM Advertising

Cost per thousand সংক্ষেপে সিপিএম । একটি বলগে সিপিএম বিজ্ঞাপনের মাধ্যামে আয় করে ।এই পদ্ধতিটি সেই ওয়েবসাইটগুলির জন্য যাদের প্রচুর পরিমাণে ট্র্যাফিক বা ভিজিটর পায়, বিজ্ঞাপনদাতারা আপনাকে বিক্রয় বা ক্লিকের পরিবর্তে ইম্প্রেশনের জন্য অর্থ প্রদান করে।

যতক্ষণ না আপনি আপনার ইম্প্রেশনের পূর্বাভাস দিতে পারেন যা সাধারণত পূর্বে করা হয়, আপনি জানেননা এই পদধতির মাধ্যমে আপনি কত টাকা আয় করতে পারবেন ।

Affiliate Sales

কোন পন্য বিক্রয় করার মাধ্যমে আয়কে Affiliate Sales বলে । একটি বলগে Affiliate বিজ্ঞাপনের মাধ্যামে আয় করে ।আপনার নিশ উপর নির্ভর করে কমিশনে বিক্রি করা একটি বিশাল আয় হতে পারে এবং এটি আমার সবচেয়ে বড় আয়ের মাধ্যাম। আপনি ভাল পণ্য প্রচার এবং তারপর ভাল কমিশন পাওয়া যায় ।

Pay Per Click

এখানে আপনাকে প্রতি একাটি কিলকের জন্য র্অথ প্রদান করা হয় ।এখন পর্যন্ত একটি ওয়েবসাইট বা ব্লগ থেকে অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে সহজ উপায় হল গুগল অ্যাডসেন্স থেকে এবং প্রতি ক্লিকে অর্থ প্রদান করা হয় । সঠিকভাবে করা হলে খুব লাভজনক হতে পারে।

আমরা কীভাবে ব্লগ থেকে আয় করি ?

আমরা কীভাবে আমাদের ব্লগকে নগদীকরণ করি এবং অনলাইনে অর্থ উপার্জন করি সে সম্পর্কে আমরা অনেক কথা বলেছি ।ইনকামডাইরিতে, আমরা কোনো বিজ্ঞাপন বিক্রি করি না বা কোনো বিজ্ঞাপনের ব্যানার নেই। আমি মনে করি এটি আপনি কতটা করতে পারেন তা সীমাবদ্ধ করে।

বলুন আপনি 1000 ডলারে একটি বিজ্ঞাপন বিক্রি করেছেন। আপনি এখন জানেন যে আপনি এই মাসে $1000 উপার্জন করার নিশ্চয়তা পেয়েছেন, কিন্তু, আপনি এটাও জানেন যে আপনি এই বিজ্ঞাপনের স্থান থেকে শুধুমাত্র $1000 উপার্জন করতে যাচ্ছেন।

ব্লগিং থেকে অর্থ উপার্জন করার ক্ষেত্রে, আমরা দুটি কৌশলের উপর ফোকাস করি।

কৌশল 1: অ্যাফিলিয়েট মার্কেটিং

অন্য লোকেদের পণ্য বিক্রি করা এবং প্রতিবার যখন আমরা বিক্রি করি তখন কমিশন পান।

কৌশল 2: আমাদের নিজস্ব পণ্য বিক্রি

আমাদের নিজস্ব ইবুক এবং সফ্টওয়্যার তৈরি এবং বিক্রি করা। উদাহরণস্বরূপ, আমরা আরও ট্র্যাফিক পাওয়ার জন্য একটি ইবুক বিক্রি করি এবং আমাদের কাছে একটি সফ্টওয়্যার পণ্য রয়েছে যা আপনাকে উচ্চ রূপান্তরকারী পপআপ তৈরি করতে দেয়

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন কনটেন্ট লেখক ।