মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করার সেরা উপায়

মোবাইল দিয়ে টাকা ইনকাম করার অনেকগুলো সাইট আছে,।যেগুলোর মাধ্যমে আপনি কিছু সময় ব্যয় করে আপনার মোবাইল খরচ পকেট খরচ উঠাতে পারবেন। এবং আপনার নিজের ক্যারিয়ার গঠন করতে পারবেন মোবাইল দিয়ে টাকা ইনকাম করে। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

যদি আপনার কাছে একটি মোবাইল ফোন বা স্মার্টফোন থাকে এবং ইন্টারনেট সংযোগ যদি থেকে থাকে তাহলে অনলাইনে নেমে পড়ুন টাকা ইনকামের জন্য। মোবাইল দিয়ে টাকা ইনকাম করার উপায় সমূহ নিচে দেওয়া হল:

১।ইউটিউব ভিডিও তৈরি করে  

২।ব্লগিং করে 

৩।মোবাইল দিয়ে বিকাশ থেকে ইনকাম 

৪।ফেসবুক থেকে 

৫।টাকা ইনকাম করার অ্যাপস দিয়ে ।

৬।বাংলায় আর্টিকেল লিখে টাকা ইনকাম 

৭।ফটোগ্রাফ বা ভিডিও বিক্রি করে আয় 

৮।ফ্রিল্যান্সিং থেকে 

ইউটিউব ভিডিও তৈরি করে মোবাইল থেকে টাকা ইনকাম। 

আপনার হাতে টাকা স্মার্টফোন দিয়ে আপনি ভিডিও রেকর্ড থেকে শুরু করে এডিট পর্যন্ত সম্পূর্ণ প্রক্রিয়া মোবাইল দিয়ে করবেন।  মোবাইল দিয়ে ভিডিও তৈরি করে ইউটিউবে আপলোড করে গুগল এডসেন্স এর সাথে যোগ করে আপনি টাকা ইনকাম করতে পারবেন। 

যেভাবে ইউটিউব চ্যানেল খুলবেন। 

আপনি কি নিয়ে ইউটিউব ভিডিও বানাতে চান সেটা নিয়ে ভাববেন। নির্দিষ্ট টপিক সিলেক্ট করে আপনি সেই বিষয়ের উপর ভিডিও তৈরি করে ইউটিউবে আপলোড করুন।

ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম করার উপায় 

আপনার ইউটিউব চ্যানেল মনিটাইজেশন অন করার জন্য ১ বছরে 4000 ঘন্টা ওয়াচ টাইম এবং 1000 সাবস্ক্রাইব হলেই আপনি ইনকাম করতে পারবেন। 

ফ্রিল্যান্সিং করে মোবাইল দিয়ে টাকা ইনকাম। 

স্বাধীনভাবে নিজের দক্ষতা কে ব্যবহার করে কাজ করাকেই ফ্রিল্যান্সিং কাজ বলে। বিভিন্ন ফ্রিল্যান্সিং সাইটে ফ্রিল্যান্সারগণ মোবাইল দিয়ে ইনকাম করে থাকে। চাইলে আপনিও পারেন ফ্রিল্যান্সিং কাজ করে অনলাইনে টাকা ইনকাম করতে মোবাইলের মাধ্যমে। 

আপনি যদি মোবাইল দিয়ে ফিল্যান্সিং কাজ করতে চান তাহলে আপনার অবশ্যই দক্ষতার প্রয়োজন হবে। ফিল্যা্সিং হিসেবে আপনি একাধিক কাজও করতে পারেন।

মোবাইল দিয়ে ফিল্যান্সিং কাজ করার সাইট গুলো। 

১।কনটেন্ট রাইটিং 

২।ট্রানসলেশন 

৩।কপিরাইটিং

৪।ব্লগ কমেন্টিং

৫।ফোরাম পোস্টিং

৬।ভার্চুয়াল অ্যাসিস্ট্যান্ট 

ফটো বিক্রি করে টাকা ইনকাম 

আপনার হতে থাকা মোবাইল ফোন যদি ভালো ছবি উঠে থাকে তাহলে আপনি ছবি বিক্রি করেও টাকা ইমকাম করতে পারবেন।হতেও পারে আপনার ফটোগ্রাফি সখ।এই সখকে কাজে  লাগিয়ে আপনি ইনকাম করতে পারবেন। ছবি বিক্রির জন্য অসংখ্য ওয়েবসাইট রয়েছে, যার মাধ্যমে আপনি বিক্রি করে আয় করতে পারবেন।মোবাইল ফটোগ্রাফি বিক্রি  কিছু সাইট গুলো, 

১।শাটারস্টক

২।ফোম

৩।আইএম

৪।স্নেপওয়ার

৫। ড্রািমসটাইম

এসব সাইটে আপনি ইমেজ ছারাও ছবি বেচাকেনা করতে পারবেন। আপনি যে ধরনের ছবি তুলুন না কেন, আপনি ইনকাম করতে পারবেন।

ফেসবুক থেকে টাকা ইনকাম 

বর্তমান সময়ে ফেসবুক থেকে টাকা ইনকাম করে নিজের ক্যারিয়ার গঠন করছে।ফেসবুক থেকে টাকা ইনকাম করা খুব সহজ।আপনি ফেসবুক ও ইউটিউব এর জন্য একই কনটেন্ট তৈরী করে দুইটি প্ল্যাটফর্মে আপলোড করতে পারেন। ফেসবুকেও রয়েছে মনিটাইজেশন সুবিধা।

ফেসবুক পেজ মনেটাইজ করে পেজে পোস্ট করা ভিডিও থেকে আয় করা সম্ভব হচ্ছে। চাইলে আপনিও করতে পারবেন।৬০ দিনের মধ্যে ৬০০,০০০ মিনিট ওয়াচ টাইম, সর্বনিম্ন ৫টি একটিভ ফেসবুক ভিডিও ১০ হাজার পেজ ফলোয়ার।

টাকা ইনকাম করার অ্যাপ। 

মোবাইল অ্যাপ থেকে আয় নিয়ে  আলোচনা করবো।আপনি অ্যাপ নিয়ে যত বেশি কাজ করবেন তত বেশি টাকা পাবেন। আপনি যদি প্রতি দিন ফেসবুকে  সময় নষ্ট না করে মোবাইল অ্যাপ নিয়ে দৈনিক ০৩ ঘন্ট বা ০৫ ঘন্টার মতো ঘরে বসে কাজ করেন তবে ভালো পরিমাণের টাকা আয় করতে পারবেন।

আপনি যদি উক্ত সময় অনুয়াযী কাজ করেন তবে প্রতি দিন শ্রমের মূল্য পাবেন প্রায় ৩০০-৫০০ টাকা পর্যন্ত।

বর্তমানে সময়ে অ্যাপ মানুষ বেশি ইনকাম করছে।দৈনিক ০৮ থেকে ১০ ঘন্টা করে সময় দিতে পারেন তাহলে  আপনার ইনকাম আরো ডাবল হয়ে যাবে ইনশাআল্লাহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
A J RUBEL - Apr 22, 2022, 2:22 PM - Add Reply

nice

You must be logged in to post a comment.
Rs Riadul - Apr 22, 2022, 3:44 PM - Add Reply

Wow 🥰🥰🥰🥰 onek sundor hoyese bow amar 🥰🥰🥰🥰

You must be logged in to post a comment.
Depu Roy - Apr 23, 2022, 11:22 AM - Add Reply

Good

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন স্টুডেন্ট,