1000 সাবস্ক্রাইবার পুর্ন করুন মাত্র এক মাসে। ইনকাম করুন ইউটিউব থেকে

পদক্ষেপ ১ : সর্বপ্রথম আপনাকে যে সম্পর্কে বলবো তা হলো ভালোভাবে  অর্থাৎ properly ব্রান্ড চ‍্যানেল তৈরি করতে হবে এবং তা ভালোভাবে সাজাতে হবে। যেমন চ‍্যানেল SEO,চ‍্যানেলের ট‍্যাগ লেখা,লোগো এবং  আরো কিছু যা আরটিকেলের ভিতরে আলোচনা করবো ইনশাআল্লাহ। আপনার চ‍্যানেল ভালোকরে SEO করতে হবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এস ই ও এর অর্থ হলো সার্চ ইন্জিন অপটিমাইজেশন। এটা আপনার ভিডিও কে সার্চ অনুযায়ী র‍্যাঙ্ক করাবে।এরপর হলো চ‍্যানেল ট‍্যাগ:  চ‍্যানেল ট‍্যাগ এমন এক জিনিস যার দ্বারা ইউটিউব জানতে পারবে যে আপনার চ‍্যানেলটি কি বিষয়ে।

অর্থাৎ এইটার দ্বারা ইউটিউব জানতে পারবে যে আপনি কি বিষয়ে ভিডিও আপলোড করবেন এবং এইটা লিখতে হবে সে বিষয়ের উপর যে বিষয়ে আপনি ভিডিও আপলোড করবেন। এ সম্পর্কে বিস্তারিত জানতে আপনি ইনটারনেটের সহায়তা নিতে পারেন।

পদক্ষেপ ২ :

সঠিক নিয়মে ভিডিও আপলোড:

সঠিক নিয়মে ভিডিও আপলোড করতে পারলেই আপনার ভিডিও মানুষের কাছে পৌছে যাবে। এবং সাবস্ক্রাইবার বাড়তে থাকবে। আর এর জন‍্য ভিডিওর টাইটেল, ট‍্যাগ এবং ডেসক্রিবশন বক্সে ভালো মন্দ কিছু লিখতে হবে। অর্থাৎ যে টপিকের উপর ভিডিও টি সে টপিকের কোনো তথ‍্য দিবেন। Describtion Box এ সবার নিচে হ‍্যাস ট‍্যাগ #দিয়ে লিখবেন। যেমন : আপনার ভিডিও যদি গজল হয় তবে লিখবেন:-

  #newgojol

  #Banglagojol

  #Islamicsong 

ইত‍্যাদি।। এটা যতগুলো ইচ্ছা লিখবেন। এরপর এই ট‍্যাগের নিচে আবার ঐ শব্দগুলোই কমা দিয়ে দিয়ে ইচ্ছা মতো লিখবেন।এরপর ভিডিও টি পাবলিক করে আপলোড করবেন। ব‍্যাস।

পদক্ষেপ ৩:

ভালো থাম্বনেইল-- খেয়াল রাখবেন যেন আপনার Thambnail যথেষ্ট ভালো ও আকর্ষণীয় হয়। কেননা একটি ভিডিওর ভিউ নির্ভর করে এটার উপর। আপনি যদি ভালো কোয়ালিটির এবং  আকর্ষণীয় Tambnail দিতে পারেন তবে আপনার ভিডিও ভিউ ও সাবস্ক্রাইবার কেউ আটকাতে পারবে না।

শেষ কথা,

আপনার ভিডিও যথেষ্ট ভালো দেওেয়ার চেষ্টা করবেন। আপনার সাবস্ক্রাইবার অনেকটা নির্ভর করে ভিডিওর উপর। ভিডিও যত সুন্দর ও মার্জিত হবে মানুষ তত সাবস্ক্রাইব করতে থাকবে। ইউটিউব থেকে ইনকাম করতে চাইলে লেগে থাকতে হবে। এবং চেষ্টা চালিয়ে যেতে হবে, ধন‍্যবান।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

Hello,বন্ধুরা ভালো আছেন নিশ্চয়ই। আমি যতটুকু পারি আপনাদের সাথে জ্ঞান শেয়ার করার চেষ্টা করবো। ধন‍্যবাদ।