স্টুডেন্টদের জন্য অনলাইন থেকে ইনকাম করার সেরা উপায়?

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ। আমরা অনেকেই চাই অনলাইন থেকে ইনকাম করার জন্য ছোট ছোট কাজ করে। বিশেষ করে আমরা যারা স্টুডেন্ট রয়েছি তারাই। অনলাইনে হাজার হাজার কাজ রয়েছে ইনকাম করার জন্য স্টুডেন্টদের। অনেক অনেক কাজ সহজ এবং কিছু কিছু কাজ কঠিন রয়েছে অনলাইন থেকে ইনকাম করার জন্য।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকের এই আর্টিকেলে আমরা অনলাইনে আয় করার জন্য স্টুডেন্ট দের জন্য সেরা একটি উপায় নিয়ে আলোচনা করব। যদি আপনি স্টুডেন্ট হন তাহলে আশাকরি আর্টিকেলটি একটু হলেও আপনার উপকারে আসবে। চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক আজকের মূল টিউটোরিয়ালটি।

আর্টিকেল এর সূচনা: স্টুডেন্ট অবস্থায় আমরা অনেকেই চাই অনলাইন থেকে ইনকাম করার জন্য। এমনকি যদি ঘরে বসে ইনকাম হয় সেটা তো আরো অনেক বেশি উপকারী কি তাইনা? বর্তমান যুগ অনলাইনের যুগ। যেহেতু সবকিছু অনলাইনে করা যায়।

সেহেতু সবাই চাইবে অনলাইন থেকে ঘরে বসে টাকা ইনকাম করার জন্য। সাধারণত অনেক স্টুডেন্ট আমরা রয়েছি যারা ছোট ছোট কাজ করে অনলাইন থেকে ইনকাম করবো এই নিয়ে আগ্রহী। অনলাইনে এই ধরনের কাজ অনেক রয়েছে। তবে রেইল এবং ফেইক কাজগুলো চেনা খুবই কষ্টকর।

যদি আজকের আর্টিকেলটি আপনি সম্পূর্ণ কন্টিনিউ করেন তাহলে,খুব সহজে আপনি কাল থেকে নয় আজ থেকেই ইনকাম শুরু করে দিতে পারবেন স্টুডেন্ট অবস্থায়। কারণ আজকে আর্টিকেলে আমি আপনাদেরকে একটি প্ল্যাটফর্ম এর সাথে পরিচয় করিয়ে দিব। যে প্লাটফর্মে আমি নিজেও কাজ করি।

এমনকি আমি নিজেও এ প্লাটফর্মে কাজ করি এবং পেমেন্ট পেয়েছি।তাই আজকে আপনাদের সাথে এই প্ল্যাটফর্মের সাথে বিস্তারিত পরিচয় করিয়ে দিব।আপনি যদি তাদের নিয়ম-কানুন মেনে কাজ করেন এ প্লাটফর্মে তাহলে ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন।

যদিও সম্পূর্ণ নির্ভর করবে আপনার নিজের উপর। এবং এ প্লাটফর্ম আপনার ইচ্ছামত ইনকাম করার সুযোগ দিচ্ছে। তো চলুন আর কথা না বাড়িয়ে এ প্লাটফর্ম সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

স্টুডেন্টদের জন্য অনলাইন থেকে ইনকাম করার সেরা প্লাটফর্ম?

প্ল্যাটফর্ম টির নাম কি: যে প্ল্যাটফর্ম সম্পর্কে আপনাদের পরিচয় করিয়ে দিব সে প্লাটফর্ম টির নাম হল: জে আই টি আর্নিং প্রোগ্রাম। হ্যাঁ আপনারা ঠিকই শুনেছেন। এবং যে ওয়েবসাইটে আপনি আমার আর্টিকেলটি পড়ছেন এই ওয়েবসাইট এর কথাই আমি বলছি।

জে আই টি আর্নিং প্রোগ্রাম দিচ্ছে আপনাকে দারুন সুযোগ। এই প্লাটফর্ম থেকে আপনি প্রতি মাসে প্রায় 15 হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। হ্যাঁ আপনি ইস্টুডেন্ট অবস্থায়ই এই প্লাটফর্ম থেকে অনায়াসে ইনকাম করতে পারবেন। তবে ইনকাম করার জন্য বেশ কিছু নিয়ম মেনে আপনাকে কাজ করতে হবে।

এই প্লাটফর্মে কি কি কাজ করে ইনকাম করা যায়?

এই প্লাটফর্মে কাজ শুরু করার আগে আপনাকে এই প্লাটফর্মের যুক্ত হতে হবে। তাই শুরুতেই এই প্লাটফর্মে রেজিস্ট্রেশন করে নিবেন। রেজিস্ট্রেশন করা হয়ে গেলে লগইন করবেন। লগইন করলে আপনার সামনে একটি ড্যাশবোর্ড দেওয়া হবে সেটি সম্পূর্ণ আপনারই।

সর্বপ্রথম আপনাকে ড্যাশবোর্ড এর সেটিং অপশনটিতে ক্লিক করতে হবে। তারপর আপনার প্রয়োজনীয় সকল ইনফরমেশন গুলো সেটআপ করতে হবে। বিশেষ করে আপনি কিভাবে টাকা উত্তোলন করবেন সেটা সেটআপ করতে হবে। এই ওয়েবসাইটে আপনারা বিকাশ নগদ অথবা রকেট একাউন্টের মাধ্যমে টাকা নিতে পারবেন।

কাজ শুরু করার আগে অবশ্যই এই কাজগুলো করে নিবেন তারপর কাজ শুরু করবেন। যাই হোক এবার কাজের কথায় আসি! কি কি উপায়ে এখান থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন? এই প্লাটফর্মে নানা রকম উপায়ে ইনকাম করার সুযোগ রয়েছে।

কি কি উপায়ে ইনকাম করবেন: এই প্লাটফর্মে আপনি তিন ভাবে আয় করতে পারবেন।

যেমন:

  • বাংলা ভাষায় আর্টিকেল লিখে ইনকাম করতে পারবেন।
  • রেফার করে ইনকাম করতে পারবেন আনলিমিটেড।
  • পোস্ট শেয়ার করে ইনকাম করতে পারবেন ইচ্ছামত।

এই প্লাটফর্মে সাধারণত এই তিনটি কাজ করে ইনকাম করার সুযোগ রয়েছে। আপনারা এই তিনটি কাজ করে মাসে প্রায় 15 হাজার টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। এই ইনকাম গুলো করার জন্য এই প্ল্যাটফর্মের কিছু নিয়ম-নীতি ও গাইড লাইন রয়েছে।

আপনি যদি কাজ করতে চান অবশ্যই তাদের নিয়ম নীতি ও গাইডলাইন মেনে কাজ করতে হবে অবশ্যই। বিশেষ করে আর্টিকেল লেখার নিয়ম-নীতি ও গাইডলাইন বিশেষ জরুরী। তো চলুন এবার জেনে নেওয়া যাক । প্ল্যাটফর্মের আর্টিকেল লেখার নিয়ম নীতি ও গাইডলাইন কি কি?

আর্টিকেল লেখার সকল নিয়ম-নীতি ও গাইডলাইন সমূহ?

জে আইটি আর্নিং প্রোগ্রাম-এ কি কি বিষয়ে লিখতে পারবেন: অনলাইন ইনকাম, ব্লগিং এন্ড ওয়েবসাইট, ইউটিউব, ওয়ার্ডপ্রেস, ব্লগার, এস.ই.ও, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং, অনলাইন ব্যবসা, ই-কমার্স , কম্পিউটার ও মোবাইল, সফটওয়্যার, এন্ড্রোয়েড এপ, গেমস, বিট কয়েন।

ক্রিপ্রোকারেন্সি, অনলাইন ট্রেডিং, টেকনোলজি, নেটওয়ার্ক, ইন্টারনেট অফার, সিম কার্ড অফার, সাইবার নিরাপত্তা, ডাটা রিকভারী, ব্যাংকিং, মাস্টার কার্ড , ভিসা কার্ড, ডেবিট ক্রেডিট ও একাউন্স, লোন বা ডোনেশন, ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক্স , বীমা /ইন্সুরেন্স, আইন, মর্গেজ, নোটারী, ভিডিও কল, ম্যাসেজিং, চ্যাটিং, কল কনফারেন্স, অনলাইন পড়াশুনা, বিদেশে উচ্চ শিক্ষা , অনলাইন ক্লাস, সাইন্স ও সাকসেস স্টোরি।

উপরোক্ত ট্রপিক ছাড়া যে আইটি আর্নিং প্রোগ্রামে আপনি আর্টিকেল লিখলে কোন টাকা পাবেন না। তাই শুরুতেই এগুলো আপনার নলেজ থাকা খুবই জরুরী। এবার আমরা জানবো আপনার আর্টিকেল পাবলিশ হওয়ার কি কি শর্ত রয়েছে এ সম্পর্কে?

আর্টিকেল প্রকাশ হওয়ার জন্য শর্ত:

  • আর্টিকেল 100% ইউনিক হতে হবে। 
  • কোন ধরনের কপিরাইট আর্টিকেল প্রকাশ করা হবে না।
  • আর্টিকেল কমপক্ষে 500 ওয়ার্ড এর হতে হবে।
  • একটি ইউনিক ফিচার ইমেজ যুক্ত করতে হবে।
  • বাংলা ভাষায় লিখতে হবে।

এই বিষয় গুলো ফলো করে আপনারা খুব সহজেই এ প্লাটফর্মে আর্টিকেল সাবমিট করতে পারেন। এবং উপরোক্ত বিষয়গুলো ঠিকঠাক থাকলে আপনার আর্টিকেল পাবলিশ করে দেওয়া হবে। তবে মনে রাখতে হবে আপনার আর্টিকেলটি অবশ্যই এডমিন রিভিউ করবে তারপর পাবলিশ করবে।

যে কারনে আপনার লেখা প্রকাশ হয় না: 

  1. অন্য কোন সাইট থেকে লেখা কপি করে সাবমিট করলে সেটা প্রকাশ করা হবে না।
  2. অন্য কোন ভাষা থেকে কোন সফটওয়্যার বা টুলস ব্যবহার করে ট্রান্সলেট করে প্রকাশ করলে সেটা প্রকাশ করা হবে না। 
  3. তবে অন্য ভাষার কোন লেখা অনুস্বরন করে নিজের ভাষায় সাজিয়ে লিখতে পারবে।
  4. কোন লেখা রিরাইট করে প্রকাশ করলে প্রকাশ করা হবে না। 
  5. অন্য কোন লেখা সকল স্ট্রাকচার ঠিক রেখে মাঝে মাঝে শব্দ বা বাক্য এডিট করে ইউনিক করলেও লেখা প্রকাশ করা হবে না। 
  6. লেখার সম্পূর্ণ স্ট্রাকচার, গ্রাফিক, এবং ফরমেট ইউনিক হতে হবে।

এগুলো মেনে আপনার আর্টিকেলটি লিখলে অবশ্যই আর্টিকেলটি প্রকাশ করা হবে। আর যদি এগুলো না মানেন তাহলে আপনার আর্টিকেল পাবলিশ করা হবে না। ফলে আপনি ইনকাম করতে পারবেন না এই প্ল্যাটফর্ম থেকে। তাই অবশ্যই তাদের সকল নিয়ম কানুন মেনে আর্টিকেল সাবমিট করবেন আশা করি।

কিভাবে রেফার করে ইনকাম করবেন এই প্লাটফর্ম থেকে?

আর্টিকেল লেখার পাশাপাশি আপনারা রেফার করে ইনকাম করতে পারবেন এ প্লাটফর্ম থেকে।

রেফার করে আয়: জে আই টি আর্নিং প্রোগ্রাম দিচ্ছে রেফার করে আনলিমিটেড টাকা ইনকাম। আপনারা চাইলে আপনার ইচ্ছামত রেফার করে এখান থেকে ইনকাম করতে পারেন।

প্রতিটা রেফার এর জন্য আপনার একাউন্টে 20% কমিশন অ্যামাউন্ট যোগ করা হবে। তাই এখনই ফেসবুক-টুইটারসহ যেকোনো জায়গায় আপনার বন্ধু বান্ধবীদের কাছে শেয়ার করে রেফার করে নিন। কেননা কতদিন এই অফারটি চলবে সেটা সঠিকভাবে বলা যাচ্ছে না।

আশা করি বোঝাতে পেরেছি। যাই হোক এবার প্রশ্ন হল? আপনার রেফারেল লিংক কোথায় পাবেন আপনি? উত্তর হল: সর্বপ্রথম আপনি আপনার একাউন্টের ড্যাশবোর্ডে চলে যাবেন।তারপর নিচের দিকে দেখবেন রেফারেন্স একটা অপশন রয়েছে।

আপনার রেফারেল লিংক টি পেতে রেফারেন্স এ ক্লিক করুন।তারপর নিচের দিকে দেখুন আপনার একটি রেফারেল লিঙ্ক দেওয়া রয়েছে। এই লিঙ্কটা কপি করে আপনি ইচ্ছামত আনলিমিটেড রেফার করতে পারেন। আশা করি এই বিষয়ে অন্তত ক্লিয়ার ধারণা পেয়েছেন।

এখন আপনার মনে প্রশ্ন আসতে পারে এখান থেকে কত টাকা ইনকাম করতে পারব?

জে আইটি আর্নিং প্রোগ্রাম থেকে আনলিমিডেট আয় করা যাবে।  এখানে আয়ের লিমিট নিয়ে কোন ধরাবাধা নিয়ম নেই । যে যত কাজ করবে ততই আয় করতে পারবে। এখান থেকে তিন ভাবে আয় করা যায়?

আর্টিকেল রাইটিং: প্রতি আর্টিকেল এর জন্য 10 টাকা থেকে 100 টাকা পর্যন্ত সাথে সাথে বোনাস দেওয়া হবে। (তবে কোন প্রোমোশনাল লিংক, রেফার লিংক, ব্যাকলিংক, প্রোডাক্ট প্রোমোশন বা 500 ওয়ার্ড এর থেকে কম লেখার ক্ষেত্রে এই বোনাস প্রযোয্য নয়)

পে পার ভিউ: আপনার লেখা আর্টিকেল প্রতি 1000 ইউনিক ভিউয়ে 500 টাকা পাবেন। আপনার  লেখা সকল আর্টিকেল মিলে যদি দিনে 1000 ভিউ হয় তাহলে আপনি পাবেন 500 টাকা।

আর এই প্ল্যাটফর্ম থেকে সরাসরি পেমেন্ট পাবেন।

যেমন:

  1. ফ্লাক্সি লোড
  2. বিকাশ
  3. নগদ
  4. রকেট
  5. শিওর ক্যাশ
  6. পেটিএম

ইত্যাদি একাউন্টের মাধ্যমে এই প্লাটফর্ম থেকে টাকা উত্তোলন করতে পারবেন। আপনার একাউন্টে 20 টাকা হলে টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে। তবে মাত্র 20 টাকা হলে ফ্লাক্সি লোড এর মাধ্যমেই শুধু টাকা উত্তোলন করতে পারবেন। তাছাড়া আপনারা চাইলে বিকাশ নগদ রকেট একাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করতে পারেন।

বিকাশ নগদ রকেট এবং শিওর ক্যাশ এর মাধ্যমে টাকা উত্তোলন করতে হলে আপনার একাউন্টে থাকতে হবে 100 টাকা।আর যদি আপনি পেটিএম অ্যাকাউন্টের মাধ্যমে টাকা উত্তোলন করতে চান তাহলে আপনার একাউন্টে থাকতে হবে 500 টাকা। এই ক্ষুদ্র অ্যামাউন্ট আপনার একাউন্টে যোগ করা হয়ে গেলে খুব সহজে টাকা উত্তোলন করে নিতে পারবেন।

আর্টিকেল এর শেষ কথা

আশাকরি আর্টিকেলটি মনোযোগ সরকারের শেষ পর্যন্ত পড়েছেন। আমার আর্টিকেলটির শেষ পর্যন্ত পড়ার জন্য আপনাদের সবাইকে অসংখ্য ধন্যবাদ। আশাকরি আর্টিকেলটি আপনাদের একটু হলেও উপকার হয়েছে।আর যদি আর্টিকেলটি ভালো লাগে তাহলে আপনার বন্ধুদের সাথে শেয়ার করতে পারেন।

আজকের আর্টিকেলটি আপনাদের কাছে কেমন লাগলো অবশ্যই কমেন্ট এর মাধ্যমে জানাতে ভুলবেন না। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন । এই আশা ব্যক্ত করে আজকের মত বিদায় নিচ্ছি , আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

সকলকে জানাতে চাই ও জানতে চাই!