কোন কাজে ভালো লাগে না তাহলে এটা দেখুন?

আমাদের সবারই লাইফে অনেক রকম কাজ থাকে কেউবা স্টাডি করে কেউ বিজনেস করে কেউ আবার জব করে কিন্তু আমরা একটি কাজ একসাথে অনেকক্ষণ ধরে করতে পারি না আমাদের আলসেমি চলে আসে কিভাবে একটা কাজ অনেকক্ষণ ধরে করা যায় তা নিয়ে আমাদের আজকের এই পোষ্ট।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

মনে করুন আপনি বাসে করে আপনার অফিস অথবা আপনি কলেজে যাতায়াত করছেন এমন সময় হঠাৎ করে আপনি ট্রাফিক জ্যামে পড়ে গেলেন  তখন আপনার মেজাজ খুবই বিগড়ে  গেল আপনার খুবই বাজে ফিল হতে শুরু করল।

যে ট্রাফিক জ্যামে তিন ঘণ্টা আটকে থাকায় আপনার মেজাজ খারাপ হয়ে গেছে সেই ট্রাফিক জ্যামে সারাদিন কাজ করে ট্রাফিক পুলিশ আপনাকে যাবার সুযোগ করে দিতে।

গতকাল বৃষ্টি হওয়াতে ঠান্ডা লাগার ভয়ে আপনি বাইরে বের হননি সেই একেই বৃষ্টিতে ভিজে রিস্কা চালক  পরিশ্রম করে তাদের খাবার যোগাড় করে নিয়ে এসেছে তাদের ফ্যামিলি মুখে খাবার তুলে দিয়েছে।

শুনুন ভালো না লাগা পাবলিক শুধু আপনি একা না।রিক্সাওয়ালার রিস্কা চালাতে ভালো লাগে না দুলাবালি গিলে ট্রাফিক পুলিশের এসব কাজ করতে ভালো লাগেনা।আসলে দুনিয়া যার যে কাজ সেটা করতে তার ভালো লাগেনা।তারপরেও জর তুফান ভুলে গিয়ে উত্তেজনাপূর্ণ খেলা সাইডে রেখে দিনের পর দিন তারা কাজ করে যাচ্ছে তাদের ফ্যামিলিকে খাওয়ার জোগাড় করে দেওয়ার জন্য তাদের ইমোশনকে ফুলফিল করার জন্য।কেননা তাদের কাজ না করে উপায় নেই তাদের মাথায় তাদের সংসার তাদের একটাই কথা যে তারা যদি কাজ না করে তাহলে তাদের ফ্যামিলির কি হবে তাদের সংসার কি করে চলবে এটাই তাদের একমাত্র লক্ষ্য।

আপনি যদি আপনার স্বপ্নকে ফুলফিল করতে চান তাহলে আপনাকে আজ থেকে কাজে লেগে পড়তে হবে ভাল লাগেনা বোরিং লাগে একটা কাজ বারবার করতে ভালো লাগেনা আলসেমি আসে এসব কিছু আপনার হয় না অন্যদেরও হয় তাই যদি জীবনে কিছু উন্নতি করতে চান তাহলে আপনাকেই কাজে লেগে পড়তে হবে ভালো লাগেনা তো একটু রেস্ট করে নেন।তারপরও থামবেন না একটা কাজ একবার না হলে বারবার করতে থাকুন লেগে থাকুন লেগে থাকলে সফলতা পাবেন তাই ভাল লাগেনা বোরিং লাগে এসব কথা এখন থেকে মাথায় আনবেন না আপনার কাজ আপনি ঠিকঠাকমতো করে জান একদিন সফল হবেন ইনশাল্লাহ।

মনে রাখবেন ভালো না লাগা একটা জাতীয় সমস্যা তাকে যদি আপনি প্রশ্রয় দেন তাহলে আপনি ধ্বংস হয়ে যাবেন আর এটাকে যদি কন্ট্রোল করতে পারেন তাহলে আপনি সফলতা পাবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ