অনলাইনে প্রকৃতিক ফটোগ্রাফি বিক্রি করে আয় করার জন্য 15টি সেরা ওয়েবসাইট।

অনলাইনে প্রকৃতিক  ফটোগ্রাফি বিক্রি করে আয় করার  জন্য 15টি সেরা ওয়েবসাইট। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজকাল অনেকেই আছেন যারা  ন্যাচারাল  অর্থাৎ  প্রকৃতিক ছবি তুলতে পছন্দ করেন,  কিন্তু আপনি কি জানেন যে আপনার এই প্রকৃতিক ছবি অনলাইনে  বিক্রি করে টাকা আয় করতে পারেন এমন অনেক মার্কেটপ্লেস রয়েছে?  

তাই এই আর্টিকেলে , আমরা অনলাইনে আপনার প্রকৃতির ফটোগ্রাফি বিক্রি করার জন্য সেরা 15টি জায়গা অর্থাৎ মার্কেটপ্লেসসম্পর্কে  শেয়ার করব।

ওয়েবসাইটে  প্রকৃতির ফটোগ্রাফি বিক্রি করার জন্য অনেকগুলি বিভিন্ন প্ল্যাটফর্ম রয়েছে । কিন্তু  আমরা আপনার ফটো বিক্রি করার জন্য সেরা কিছু জায়গা বেছে নিয়েছি, 

যেখান থেকে আপনি সহজেই  অর্থ উপার্জন শুরু করতে পারেন৷

তাহলে চলুন দেখে নেওয়া যাক।  বিস্তারিত আপনি ওয়েবসাইটে গিয়ে জানতে পারবেন। 

1. Nature Picture Library

নেচার পিকচার লাইব্রেরি হল একটি ইমেজ লাইব্রেরি বা ওয়েবসাইট যেটি প্রকৃতি ও বন্যপ্রাণীর ছবি প্রদর্শন করে। এটি আপনার এসব  কাজ বিক্রি করার জন্য একটি অত্যন্ত পেশাগত প্ল্যাটফর্ম হতে পারে । 

আপনি নেচার পিকচার লাইব্রেরিতে আপনার কাজ প্রদর্শন করতে তাদের সাথে যোগাযোগ করতে পারেন এবং আপনার ফটো থেকে অর্থ উপার্জন শুরু করতে পারেন।

2. Minden Pictures

Minden Pictures হল প্রকৃতির স্টক ফটোগুলির একটি  প্রধান ফটো প্রদানকারী।  এটি পুরষ্কারপ্রাপ্ত প্রকৃতিক  ফটোগ্রাফারদের বৈশিষ্ট্যযুক্ত করে এবং পেশাদার ক্রেতাদের কাছে বিশেষভাবে বিক্রি করে।

একজন  contributor হতে চাইলে আপনি  তাদের সাথে যোগাযোগ করতে পারেন।  এবং Minden Pictures এ আপনার কাজ ফিচার করতে পারেন । আপনার প্রকৃতির ছবি বিক্রি করার জন্য এটি একটি দুর্দান্ত প্ল্যাটফর্ম হবে ।

3. Animals Animals

Animals Animals আরেকটি  প্রকৃতি এবং বন্যপ্রাণী বিষয়ে ফটোগ্রাফারদের ছবি বিক্রি করার জন্য উপযুক্ত জায়গা। ওয়েবসাইটটি ফটোগ্রাফারদের সাথে চুক্তির ভিত্তিতে কাজ করে।

আপনার ফটো বিবেচনা করার জন্য আপনাকে ফটোগ্রাফারদের নির্দেশিকা অনুসরণ করতে হবে। যদি এটি  স্টক সাইটের জন্য আপনার ছবি নির্বাচন করে, তাহলে আপনি 50% হারে এজেন্টের সাথে আপনার কমিশন ভাগ করতে পারবেন ।

4. National Geographic Images

ন্যাশনাল জিওগ্রাফিক ইমেজ এটি  প্রকৃতির ছবি  শো করার জন্য বিখ্যাত. তাদের ওয়েবসাইট পুরস্কার বিজয়ী ফটোগ্রাফারদের হোস্ট করে থাকে মূলত  যারা সুন্দর প্রকৃতির ছবি ধারণ করে।  ন্যাশনাল জিওগ্রাফিক ইমেজ দ্বারা হোস্ট করা অনেক ফটো বাণিজ্যিক এবং সম্পাদকীয় প্রকল্পে শেষ হয়।

আপনি একজন contributor অর্থাৎ অবদানকারী হতে এবং তাদের সাইটের মাধ্যমে আপনার ফটো বিক্রি শুরু করতে তাদের সাথে যোগাযোগ করতে পারেন৷

5. Steve Bloom Images

এটি প্রাকৃতিক ছবি অনলাইনে বিক্রি করার আরেকটি জনপ্রিয় প্ল্যাটফর্ম।  আপনি এই প্ল্যাটফর্ম থেকে আপনার ছবি এবং ছবির গল্প বিক্রি করতে পারেন।

আপনি শুধুমাত্র যে  স্টিভ ব্লুমের ওয়েবসাইটের মাধ্যমে আপনার ফটোগুলি বিক্রি করতে পারবেন তা নায়, তাছাড়াও  তাদের অধিকার পরিচালিত লাইসেন্সিং চুক্তি আপনাকে ঠিক কীভাবে ক্রেতারা আপনার ফটোগুলি ব্যবহার করছে তা জানতে পারবেন ৷ আরো তথ্যের জন্য আপনি তাদের সাথে যোগাযোগ করতে পারেন। 

6. FineArtAmerica

ফাইন আর্ট আমেরিকা হল ওয়াল আর্ট প্রিন্ট, পোস্টার এবং ফটোগ্রাফি সমন্বিত সব ধরনের গৃহসজ্জার একটি মার্কেটপ্লেস। এখানে থাকা তাদের প্রকৃতি এবং বন্যপ্রাণীর ফটোগুলির দুর্দান্ত সংগ্রহ রয়েছে,  যা এমন একজন যিনি তাদের বাড়ি বা অফিসের জন্য প্রকৃতিকেন্দ্রিক প্রিন্ট খুঁজছেন এমন ক্রেতাদের আকৃষ্ট বেশি  করে থাকে ।

এই সাইটটি ক্রেতাদের কাছে আপনার ছবির একটি ডিজিটাল ডাউনলোড সহ  আরো অনেক কিছু  সুবিধা সরবরাহ করে থাকে । 

7. Sea Pics

Sea Pics সারা বিশ্ব থেকে সমুদ্রের বন্যপ্রাণীর ফটোগুলিকে যুক্ত করে  ৷ এতে  আপনাকে প্রথমে কিছু নমুনা ফটো জমা দিতে হবে, এবং একবার আপনার ছবি অনুমোদিত হলে, আপনি যে ফটোগুলি বিক্রি করতে চান তা এখানে জমা দিতে পারেন৷

এই প্ল্যাটফর্মটি সামুদ্রিক ফটোগ্রাফিতে বিশেষজ্ঞ, তাই শুধুমাত্র আপনার কাছে বিক্রি করার জন্য প্রাসঙ্গিক ফটো থাকলেই আবেদন করতে পারেন । 

8. Photoshot Collection

Photoshot Collection বিশ্বমানের প্রকৃতি ফটোগ্রাফির একটি সাইট ।  তাদের ফোকাসের মধ্যে রয়েছে গাছ, সামুদ্রিক দৃশ্য, প্রাণী এবং আরও অনেক কিছু।

তাদের প্রচুর সংখ্যক ক্রেতা রয়েছে, তাই এই প্ল্যাটফর্ম ব্যবহার করে আপনার প্রচুর উপার্জনের সম্ভাবনা রয়েছে। contributor  হওয়ার বিষয়ে আরও তথ্যের জন্য তাদের সাথে যোগাযোগ করতে পারেন  ।

9. DRK Photo

DRK Photo আরেকটি দুর্দান্ত ছবি বিক্রির ওয়েবসাইট। এবং এই সাইটটি আপনাকে ওয়েবসাইটের মাধ্যমে প্রিন্টের অর্ডার নিতে দেয়।

তারা প্রধান ম্যাগাজিন এবং অন্যান্য প্ল্যাটফর্মের সাথে কাজ করে, তাই আপনার কাছে আরও বড় দর্শকদের কাছে আপনার কাজ বিক্রি করার সুযোগ রয়েছে। 

10.Adobe Stock  অ্যাডোব স্টক

অ্যাডোব স্টক , পূর্বে ফোটোলিয়া, প্রকৃতির স্টক ফটো ক্রয় ও বিক্রয়ের ক্ষেত্রে আরেকটি ভালো সাইট । সৃজনশীল এবং ইমেজ ক্রেতাদের একটি বড় সম্প্রদায়ের সাথে আপনি Adobe Stock লাইব্রেরিতে বিনামূল্যে আপনার ছবি আপলোড করতে পারেন।

আপনি Adobe Stock এ একচেটিয়াভাবে বিক্রি করেন এমন প্রতিটি ছবির জন্য আপনি একটি বড় শেয়ার উপার্জন করতে পারেন।

11. iStockPhoto

iStockPhoto আপনার প্রকৃতির ফটোগ্রাফি অনলাইনে বিক্রি করার জন্য একটি নির্ভরযোগ্য প্ল্যাটফর্ম। এটির বিপুল সংখ্যক দর্শক এবং ব্যবহারকারী রয়েছে।

iStockPhoto এ আপনার ছবি যোগ করতে, আপনাকে প্রথমে কয়েকটি নমুনা জমা দিতে হবে । যদি আপনার নমুনা ফটো অনুমোদিত হয়, তাহলে আপনি আপনার ফটো বিক্রি করতে সক্ষম হবেন।

12. BigStockPhoto

BigStockPhoto হল একটি পরিচালিত ছবি বিক্রয় ব্যবস্থা। আপনি বিনামূল্যে সাইন আপ করতে পারেন, কিন্তু আপনার ফটো যোগ করা শুরু করতে আপনাকে তাদের টিউটোরিয়াল সম্পূর্ণ করতে হবে।

আপনার সমস্ত ছবি BigStockPhoto টিম দ্বারা অনুমোদিত হতে হবে। আপনি BigStock-এর মাধ্যমে আরও উপার্জন করতে আপনার পোর্টফোলিও বজায় রাখতে এবং বৃদ্ধি করতে পারেন।

13. CanStockPhoto

CanStockPhoto হল আরেকটি ছবি বিক্রির ওয়েবসাইট। আপনার অ্যাকাউন্ট অনুমোদিত হওয়ার জন্য তাদের কাছে একটি আবেদন প্রক্রিয়া রয়েছে। এটি করার পরে আপনি এখানে আপনার প্রকৃতির ছবি বিক্রি করতে পারবেন।

আপনি আপনার বন্ধুদের CanStockPhoto উল্লেখ করে আরও বেশি উপার্জন করতে পারেন। তারা এক্সক্লুসিভ ছবির জন্য অতিরিক্ত কমিশনও দেয়।

14. শাটারস্টক Shutterstock

Shutterstock হল একটি সুপরিচিত ছবি বিক্রির ওয়েবসাইট যার বিপুল সংখ্যক ইমেজ ক্রেতা রয়েছে।

আপনি আপনার অবদানকারীর পোর্টফোলিও তৈরি করতে পারেন এবং আপনার পোর্টফোলিওর জনপ্রিয়তা বাড়ার সাথে সাথে আরও উপার্জন করতে পারেন।

15. Dreamstime

Dreamstime হল আরো  একটি পর্যালোচনা-ভিত্তিক ছবি বিক্রির প্ল্যাটফর্ম। কেবলমাত্র একজন সদস্য হয়ে  এবং আপনার ফটোগুলিকে ক্রেতাদের কাছে উপলব্ধ করতে আপলোড করতে পারেন ৷ তাছাড়া প্রক্রিয়াটিও  বেশ সহজ।

এই ওয়েবসাইটটি আপনার ছবি প্রাপ্ত ডাউনলোডের সংখ্যা প্রতি অর্থ প্রদান করে। ক্লায়েন্টরা যতবার আপনার ছবি ডাউনলোড করবে, তত বেশি আপনি Dreamstime থেকে উপার্জন করতে পারবেন । 

16. Creative Market (Bonus)

ক্রিয়েটিভ মার্কেট হল একটি মার্কেটপ্লেস যেখানে আপনি 15000 জনেরও বেশি নির্মাতার সাথে আপনার ফটো বিক্রি করতে পারেন। এটি দর্শকদের সাইনআপ করতে এবং একাধিক বিনামূল্যের সংস্থান পেতে অনুমতি দেয়।

আপনি যদি আপনার ফটোগুলি থেকে আরও বেশি আয় করতে চান, তাহলে ক্রিয়েটিভ মার্কেট হল সঠিক বিকল্প৷ তারা প্রতিটি বিক্রয়ের 70% নির্মাতাদের প্রদান করে এবং কোন লুকানো নীতি নেই।

আমরা আশা করি এই নিবন্ধটি আপনাকে আপনার প্রকৃতির ফটোগ্রাফি অনলাইনে বিক্রি করার সেরা জায়গাগুলি খুঁজে পেতে সহায়তা করেছে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.