ফ্রীল্যান্সিং কী ? এবং কেন কীভাবে কাজ করতে হবে ?

বর্তমান সময়ে আমাদের সবার কম বেশি কম্পিউটার বা ল্যাপটপ আছে।  আর যারা মধ্যেবিও কম্পিউটার বা ল্যাপটপ নেই তারা নিজেদের শখের জন্য ১৫০০০-২০০০০ ফোন ব্যবহার করি তারা ওই টাকা দিয়ে না কিনে পুরাতন ল্যপটপ কিনে কাজ শুরু করতে পারি। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আজ আমি আপনাদের মাঝে জে সাইট শেয়ার করব সেটার নাম Fiverr.com। এখানে আমরা দিনে ৫-৬ ঘন্টা কাজ করে প্রতিমাসে ৫০০০০-১০০০০০ টাকা ইনকাম করতে পারি। এই ওয়েবসাইট এ যেসব কাজ করা যায় তাহলো 

গ্রফিক ডিজাইন করা,  ভিডিও এডিট, ফটো এডিট, টাইপিং করা, ডিজিটাল মার্কেটিং, ফেসবুক মার্কেটিং করা, seo করা, ডাটা এন্ট্রি করা ইত্যাদি।

ফাইভারে কাজ করতে চাইলে অবশ্যই আমাদের কম্পিউটার বা ল্যাপটপ থাকতে হবে। 

স্টেপ ১ :প্রথমে আমাদের কম্পিউটার বা ল্যাপটপে

একটি ব্রউজার ওপেন করে নিতে হবে। তারপর গুগল সার্চ ওপশনে www.fiverr.com লিখে সার্চ করতে হবে। 

তারপর fiverr সাংইন ওপশনে গিয়ে একটি  অ্যাকাউন্ট

তৈরি করতে হবে। তারপর আপনকে  প্রোফাইল সেটআপ করতে হবে। প্রোফাইল সেটআপ এর প্রথম ধাপ প্রোফাইল ফটো দিতে হবে যেটা হবে সাধারন ফোন দিয়ে তোলা একটি ফটো। এর ক্ষেএে ডিএস এলআর ক্যমেরায় তোলা, এডিট করা ফটো দেওয়া যাবে  না। তাহলে আপনার অ্যাকাউন্ট সাচপেন করতে পারে। এরপর আমাদের ইটস কিল সেটআপ দিতে হবে যে আমরা কি কি কাজ পারি। এরপর এডুকেশন সেটআপ দিতে হবে। 

তারপর আমদের ডিসক্রিটসন লেকতে হবে যে আমরা কি কি কাজ পারি এবং একটি কোম্পানিকে কীভাবে সাহায্য করতে পারি। এটা সম্পূর্ণ নিজের মতো করে লিখতে হবে।

অন্য কারোটা কপি করলে অ্যাকাউন্ট সাচপেন করে দেওয়া হবে। এরপর আমাদের গিগ তৈরি করতে হবে, আর গিগ তৈরি করতে হলে অবশ্যই এনআইডি, আদার কার্ড, পাসপোর্ট অথবা ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।  এগুলো না থাকলে আপনি ফাইভারে কাজ করতে পারবেন না।

এবার ইস কিলে আমরা যেসকল কাজ এড করব তা হলো seo, Digital marketing, youtube marketing, facebook marketing, article writting, produc listing, link bulding,  photo editing, vedio editing।  এডুকেশন এ লিখতে হবে

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
tafim 073d - Aug 17, 2021, 3:44 PM - Add Reply

So nice my helpfully you article

You must be logged in to post a comment.
tafim ahmed - Aug 17, 2021, 3:47 PM - Add Reply

Thanks

You must be logged in to post a comment.
Tafim Gaming - Oct 9, 2021, 11:46 PM - Add Reply

Ow it is helpfull

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

I am a professonal