সার্ভে কি? সার্ভে করে ইনকাম করার জনপ্রিয় ৭টি ওয়েবসাইট।

 আস্সালামু আলাইকুম, প্রিয় বন্ধুরা সবাই কেমন আছেন? আজ আমি আপনাদের সাথে শেয়ার করব; সার্ভে কি? সার্ভে থেকে আয় করার জন্য কি কি প্রয়োজন? এবং সার্ভে করে আয় করার জনপ্রিয় ৭টি ওয়েবসাইট।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আশা করছি পোষ্টটি আপনাদের সবার অনেক উপকারে আসবে। এবং আপনারা ও সার্ভে করে টাকা ইনকাম করতে পারবেন।

ত চলুন বন্ধুরা আর দেরি না করে শুরু করে দেই আমাদের মূল আলোচনা।

১/ সূচনা।

বর্তমানে অনলাইন থেকে টাকা আয় করার অনেক উপায় রয়েছে। তবে তার মধ্যে অন্যতম এবং জনপ্রিয় হলো অনলাইন সার্ভে করে আয়।আর অনলাইন সার্ভে এমন একটি সেক্টর যেখান থেকে আপনারা ছোট -ছোট বিভিন্ন কাজ করে টাকা ইনকাম করতে পারবেন।

আর বর্তমানে অনলাইনে অনেক গুলো পেইড সার্ভে রয়েছে, যেগুলো করে খুব সহজে টাকা ইনকাম করা সম্ভব।এই সেক্টরে যদি আপনি প্রতিদিন ৩-৪ ঘন্টা কাজ করেন তবে খুব সহজে মাসে ৮-১০হাজার টাকা ইনকাম করতে পারবেন।

তাই আজকের এই সর্ম্পূণ পোষ্টে আমি আপনাদের সাথে সার্ভে থেকে আয় করার সম্পকে বিস্তারিত আলোচনা করব। এবং এখানে সার্ভে করার জনপ্রিয় ৭টি ওয়েবসাইট এর সম্পকে বলব যেমন :- কিভাবে আয় করবেন, এদের পেমেন্ট প্রদ্ধতি কি বিস্তারিত।

আশা করছি পোষ্টি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।

২/ সার্ভে কি?

সার্ভে মানে মতামত নেয়া। সাধারন ভাষায় বলতে গেলে কোন কিছু জরিপ করাকে সার্ভে বলে।তবে এই জরিপ কোন নির্দিষ্ট টপিকে হয় না।এখানে ভিন্ন ভিন্ন টপিকে জরিপ করা হয়।

আর এই জরিপ গুলো বিশ্বের বড় বড় কোম্পানি গুলো করিয়ে থাকে। তাদের কোম্পানির পণ্য ব্যবহার করে মানুষের মতামত কি? পণ্যটি মানুষের কেমন উপকারে এসেছে?  বা তাদের পণ্যের খারাপ দিক কি? ইত্যাদি বিষয় জানার জন্য সাধারনত এই সব কোম্পানি এধরনের জরিপ করে থাকে

৩/ সার্ভে করে আয় করতে কি কি প্রয়োজন?

সার্ভে করতে কিকি লাগে? এটি কিন্তু অনেক গুরুত্বপূর্ণ প্রশ্ন।ত চলুন বন্ধুরা এখন জেনে নেই সার্ভে করতে আমাদের কিকি প্রয়োজন।

  • একটি Residentiel ip ক্রয় করতে হবে।যা মূল্য ১০০০-৩০০০+ হবে।
  • ভালো ইন্টারনেট কানেকশন।
  • কম্পিউটার/, লেপ্টপ,/ বা মোবাইল ফোন থাকতে হবে।
  • মুঠমোঠি ইংরেজি জানতে হবে।

ব্যাস মাত্র এই কয়েকটি জিনিসেরই প্রয়োজন হবে সার্ভে থেকে টাকা ইনকাম করতে পারবেন।

৪/সার্ভে করে কিভাবে আয় করা যায়?

বর্তমানে সার্ভে করার জন্য অনলাইনে অনেক ওয়েবসাইট রয়েছে। আপনি চাইলে ভালো দেখে যে কোন একটি ওয়েবসাইটে সাইন আপ করে কাজ শুরু করে দিতে পারবেন।তবে মনে রাখবেন এখন অনলাইনে অনেক ফেক সার্ভের ওয়েবসাইট রয়েছে যে গুলো আপনার কাজের বিনিময়ে আপনাকে টাকা দেবেনা।

তাই সার্ভে কাজ করার পূর্বে ভালো ভাবে যাচাই করে বিস্তত সার্ভের সাইট দেখে কাজ শুরু করতে হবে। তবে মনে রাখবেন সার্ভের কাজের জন্য আপনার প্রচুর পরিমানে ধৈর্যের প্রয়োজন হবে। ধৈর্য ধরে এই সেক্টরে কাজ করতে পারলে এখানে আপনি নিজের একটি সফল ক্যারিয়ার গড়ে তুলতে পারবেন।

৫/ সার্ভে করার জনপ্রিয় কয়েকটি ওয়েবসাইট।

আপনার কাছে যদি সার্ভে করার সমস্ত জিনিস থাকে তবে আপনি আজই একটি ওয়েবসাইটে সার্ভে পূরনের বিনিময়ে ভালো পরিমানে টাকা ইনকাম করতে পারবেন।

তবে, মনে রাখবেন বর্তমানে অনলাইনে অনেক ফেক ওয়েবসাইট রয়েছে যে গুলোতে কাজ করার বিনিময়ে পেমেন্ট করে না। তাই কাজ শুরু করার আগে ভালো এবং বিস্তত ওয়েবসাইট দেখে কাজ শুরু করবেন।

তাই আজ আমি আপনাদের সাথে এখানে বিস্তত এবং জনপ্রিয় ১০ টি ওয়েবসাইট শেয়ার করব।ত চলুন বন্ধুরা দেখে নেই ওয়েবসাইট গুলো।

৫.১/ SwagBucks.

SwagBucks হলো সবচেয়ে বৃহত্তম এবং বিস্তত একটি সার্ভে সাইট। এই ওয়েবসাইটি দীর্ঘ ১৩ বছর ধরেই তাদের যাত্রা শুরু করে। এই ওয়েবসাইটি তাদের মেম্বারদের এখন পর্যন্ত ৬০০,০০০,০০০ এর বেশি পুরষ্কার প্রদান করেছে। এই ওয়েবসাইটটি সার্ভে করার পাশাপাশি গেইম,সার্চ, অনলাইন কেনাকাটা ইত্যাদির জন্য ও তাদের মেম্বারদের পুরষ্কার ও টাকা প্রদান করে থাকে।

এখানে প্রতিটা সার্ভে পূরণ করতে আপনার সময় লাগতে পারে প্রায় ১০ মিনিট।আর এখানে আপনি যদি প্রতিদিন ১ ঘন্টা করে কাজ করতে পারেন তবে খুব সহজে ৬$ ডলার টাকা ইনকাম করতে পারবেন।

এই সাইটে সাইন আপ করেই আপনি কাজ শুরু করতে পারবেন।আবার অনেক সময় এই সাইটে সাইন আপ করার জন্য তারা বোনাস দিয়ে থাকে।

*পেমেন্ট মেথড:-

Amazon gift cards, Walmart gift cards, paypal cash, All gift cards.

৫.২/ Onepoll.

Onepoll একটি জনপ্রিয় অনলাইন সার্ভে করার ওয়েবসাইট।এখানে প্রতিটি সার্ভে পূরণ করতে আপনার সময় লাগতে পারে প্রায় ৩মিনিট।এই ওয়েবসাইটে যদি আপনি ১০ ঘন্টা কাজ করতে পারেন, তবে এখান থেকে খুব সহজে ৪০ ইউরো ইনকাম করতে পারবেন।

*পেমেন্ট মেথড:-

Paypal, cash.

৫.৩/ Prizerebel.

Prizerebel তার যাত্রা শুরু করে প্রায় ৯ বছর ধরে। এখন পর্যন্ত এই ওয়েবসাইট তাদের মেম্বারদের ৯$ মিলিয়ন ডলার প্রদান করেছে। আর এই ওয়েবসাইট থেকে পেমেন্ট নিয়ে কোন চিন্তাই নেই। 

এই সাইট থেকে প্রতিদিনের চ্যালেঞ্জ,  গেইম ইত্যাদি থেকে আপনি টাকা ইনকাম করতে পারবেন। এখানে ১ পয়েন্ট ১ ডলারের সমতুল্য। 

*পেমেন্ট মেথড:-

Paypal,  Gift cards, Walmart gift card, Itunes.

৫.৪/ Toluna.

Toluna একটি জনপ্রিয় অনলাইন সার্ভে ওয়েবসাইট। এই ওয়েবসাইটটি দীর্ঘ ১৭ বছর ধরে চালু হয়েছে।বর্তমানে এর ব্যবহারকারীর সংখ্যা প্রায় ২১ মিলিয়ন।এখানে প্রতিটি সার্ভে পূরণ করতে আপনার সময় লাগবে প্রায় ৫-২০ মিনিট।এখানে প্রতি সার্ভে পূরণ করার জন্য আপনি পেতে পারেন ১০০০ হাজার থেকে ২০০০ পয়েন্ট পর্যন্ত।

এই ওয়েবসাইটে আপনি কমিউনিটিতে পোষ্ট করে, স্পন্সর পোলে ভোট প্রদান করে, গেইম খেলে ইত্যাদি করে টাকা ইনকাম করতে পারবেন।

*পেমেন্ট মেথড:-

Paypal, Amazon gift cards. 

৫.৫/ Branded surveys.

Branded surveys একটি জনপ্রিয় অনলাইন সার্ভে ওয়েবসাইট। এখানে ব্যাক্তি ও সার্ভে ভেদে আপনার আয়ের পরিমান ভিন্ন হতে পারে।এখানে যদি, আপনি এলিট মেম্বার হয়ে থাকেন তবে আপনার আয়ের পরিমান একটু বেশি হবে।

প্রথম অবস্থায় এখানে আপনি একজন ব্রোজেন মেম্বার  হিসাবে থাকবেন। তবে ৬০০ পয়েন্ট হলে আপনি সিলভার মেম্বার হয়ে যাবেন এবং ২১০০ হলে গোল্ড মেম্বার হয়ে যাবেন।

*পেমেন্ট মেথড:-

 Money,  Gift cards. 

৫.৬/ Inboxpounds.

সার্ভে করে আয় করার একটি ভালো ওয়েবসাইটের নাম হলো Inboxpounds. এখানে আপনি সার্ভের কাজের পাশাপাশি গেইম, ইমেল, ওয়েবসাইট সার্চ ইত্যাদি করে টাকা ইনকাম করতে পারবেন।আর এই সাইটে সাইন আপ করার জন্য আপনাকে সাইন আপ বোনাস ও দেওয়া হবে।

*পেমেন্ট মেথড:-

Money,  Vouchers 

৫.৭/ Ysence.

পেইড সার্ভে করার জন্য অন্যতম একটি সাইট হলো Ysence.  এই সাইটে আপনি প্রতিদিন নতুন নতুন সার্ভের কাজ পেয়ে যাবে।

এই ওয়েবসাইটে আপনি সার্ভের কাজ করা ছাড়া ও গেইম খেলে, ভিডিও দেখে, এবং বিভিন্ন ছোট-ছোট টাক্স কমপ্লেইট করে এখান থেকে আয় করতে পারবেন।এই সাইটে কাজের কোন শেষ নেই। তাই এই সাইট থেকে আপনার ইনকাম কেমন হবে তা সম্পূর্ণ আপনার উপর নির্ভর করবে।

কারন এখানে আপনি যদি বেশি সময় দিয়ে পারেন তবে এখান থেকে আপনি বিপুল পরিমানে টাকা ইনকাম করতে পারবেন।এখানে প্রতি সার্ভে পূরণ করার বিনিময়ে তারা আপনাকে ০.২-২$ ডলার দিতে পারে।

*পেমেন্ট মেথড:-

Paypal, pownion 

৬/ শেষ কথা:-

ত প্রিয় বন্ধুরা এই ছিল আমাদের আজকের আলোচনা সার্ভে করার জনপ্রিয় ৭টি ওয়েবসাইট নিয়ে। আশা করছি পোষ্টটি পড়ে আপনারা সবাই অনেক উপকৃত হবেন।

ইনশা আল্লাহ পোষ্টটি পড়ে আপনাদের মনে সার্ভে নিয়ে যত প্রশ্ন ছিল তার সমস্ত উত্তর আপনারা পেয়ে যাবেন।

আপনাদের পোষ্টটি কেমন লাগলো বা উপরোক্ত কোন ওয়েবসাইট আপনাদের কাছে সেরা বলে মনে হয় অবশ্যই কমেন্ট করে আপনাদের মতামত জানিয়ে দেবেন। আর পোষ্ট সম্পকে আপনাদের কোন কিছু জানার থাকলে নিচে কমেন্ট বক্সে আমাকে জানাতে পারেন আমি চেষ্টা করব আপনাদের সাহায্য করার।

এতক্ষন ধৈর্য ধরে মনোযোগ সহকারে পোষ্টটি পড়ার জন্য আপনাদের অসংখ্য ধন্যবাদ।ত বন্ধুরা আজ এই পর্যন্তই সবাই অনেক ভালো থাকবেন,  সুস্থ থাকবেন আর আমার জন্য দোয়া করবেন।

আল্লাহ হাফেজ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আস্সালামু আলাইকুম, আমি জহুরা। বর্তমানে রাষ্ট্রবিজ্ঞানে অর্নাস করছি। এবং পাশাপাশি একজন কন্টেন্ট রাইটার হিসাবে কাজ করছি।