Quora কী? Quora থেকে কিভাবে টাকা আয় করবেন?

আসসালামু আলাইকুম,

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

সুপ্রিয় পাঠক ও পাঠিকাবৃন্দ কেমন আছেন আপনারা সবাই? আশা করি আপনারা ভালো আছেন? আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

আজ করোনার এই মৌসুমে অনেকেই কাজ হারিয়েছেন। অনেকেই মাথার ছাদঁ হারিয়েছেন। যদিও করোনা এখন অনেক শিথিল। তবুও অনেকে অনলাইন ইনকামের (online income)এর পথ ধরেছেন।

অনলাইন ইনকাম করা সহজও নয় অতি কঠিনও নয়। আপনি আপনার শখের কাজটিও করে অনলাইন ইনকাম করতে পারেন। যেমন- আপনি নানা বিষয়ে লেখালেখি করতে ভালোবাসেন। তাহলে ব্লগিং মাধ্যমেও আয় করতে পারবেন।

লেখালেখি যে শুধু ব্লগে করা যায় তা নয় Quora তেও করতে পারেন।

অনলাইন ইনকামের জন্য অনেক উপায় রয়েছে। যেমন- ব্লগিং, ইউটিউবিং, আরো অনেক অনলাইন ইনকামের পথ আছে। তাদের মধ্যে Quora অন্যতম।

আপনারা অনেকেই Quora সম্পর্কে জানেন ও Quora তে আয় করেন। কিন্তু যারা Quora সম্পর্কে জানেন না বা Quora মাধ্যমে আয় করতে ইচ্ছুক তাদের জন্যই আজকের আলোচ্য পোষ্টটি।

তাহলে শুরু করা যাক।

Quora কী?

Quora একটি আমেরিকান ওয়েবসাইট। এটি ২০০৯ সালে শুরু করা হয়েছিল। আর এটি ভারতে বাংলা ভাষায় ২০১৮ সালে শুরু করা হয়েছিল। Quora পৃথিবীর সবচেয়ে বড় ওয়েবসাইটগুলোর মধ্যে একটি। এই ওয়েবসাইটটিতে মাসে ১২ কোটির বেশি ট্রাফিক আসে।

Quora এক ধরনের প্রশ্ন উত্তরের সাইট। এখানে আপনি প্রশ্ন বা উত্তরের মাধ্যমে আয় করতে পারেন। এখানে যে কেউ তাদের প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন আর উত্তর পেতে পারেন।

Quora Partner Program কী?

এই প্রোগ্রামের সাহায্যে আপনারা Quora মাধ্যমে আয় করতে পারেন। Quora Partner program এর মাধ্যমে আপনারা প্রশ্ন জিজ্ঞাসা করে বা সেই প্রশ্নের উত্তর দিয়ে আয় করতে পারেন। 

আপনারা এই টাকা Paypal এর মাধ্যমে নিতে পারেন।

Quora এর এই প্রোগ্রামটি এখন নতুন তাই এই জন্য Quora শুধুমাত্র সেই সমস্ত মানুষের কাছে ইনভিটেশন পাঠায় যারা সমস্ত সময় কোরাতে অতিবাহিত করতে পারেন। যদি আপনি একজন ভালো লেখক হয়ে থাকেন তাহলে অবশ্যই Quora partner program থেকে ইনভিটেশন পাবেন।

Quora থেকে কীভাবে আয় করবেন?

Quora তে প্রতিদিন লক্ষ কোটি মানুষ প্রশ্ন উত্তর দেয়।

(১). যদি আপনার একটি ওয়েবসাইট থাকে তাহলে যদি আপনি আপনার ওয়েবসাইটের ট্রাফিক আনতে চান, তাহলে আপনারা Quora তে আপনার ওয়েবসাইটের লিংক দিতে পারেন। এর ফলে আপনারা আপনার ওয়েবসাইটে বেশি বেশি ট্রাফিক আনতে পারেন। Quora তে আপনি প্রশ্নের উত্তর দেওয়ার সময় আপনার ওয়েবসাইটের লিংক দিয়ে দিতে পারেন। সেই লিংকে প্রবেশ করে আপনার ওয়েবসাইটে ট্রাফিক আনতে পারেন।

(২).  যদি আপনার কোনো অনলাইন ব্যবসা থাকেন তাহলে আপনি Quora মাধ্যমে আপনার ব্যবসার গ্রাহকদের কাছে পৌছে দিতে পারেন।

আর বেশি কিছু না বলি। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ