বাংলা ভাষায় আর্টিকেল লিখে ইনকাম করার সেরা প্লাটফর্ম 2021? আর্টিকেল লিখলে পাবেন 100 টাকা পর্যন্ত।

আসসালামু আলাইকুম ওয়া রাহমাতুল্লাহ। সম্মানিত পাঠক গণেরা আমার  আর্টিকেলে আসার জন্য অসংখ্য ধন্যবাদ। আমরা আজকে এ আর্টিকেল পরে জানব, বাংলা ভাষায় লেখালেখি করে বা আর্টিকেল লিখে ইনকাম করার সেরা একটি ওয়েবসাইট সম্পর্কে। আমি যে ওয়েবসাইটে নিয়ে আজকে আপনাদের সাথে আলোচনা করতে যাচ্ছি, সত্যিকার অর্থে এই ওয়েবসাইটটি অনলাইনে খুবই জনপ্রিয় একটি ওয়েবসাইট। 2018 সাল থেকে এর জনপ্রিয়তা সবচেয়ে বেশি পেয়েছিল।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

দিনে দিনে এর চাহিদা এবং জনপ্রিয়তা প্রচুর পরিমাণে বৃদ্ধি পায়। যদিও বর্তমানে এই ওয়েবসাইটে ইউজার সংখ্যা আগের তুলনায় একটু কম। তবে এই ওয়েবসাইটটি সম্পূর্ণ বিশ্বস্ত। আপনি যদি এখান থেকে ইনকাম করতে চান তাহলে,কোন সমস্যাই পড়তে হবে না আশা করি। আর যারা বাংলা ভাষায় লেখালেখি করতে ভালোবাসেন,তাদের জন্য ওয়েবসাইটটি খুবই গুরুত্বপূর্ণ একটি ভূমিকা পালন করবে।

এই ওয়েবসাইটে আপনি জানা অজানা সকল বিষয় সম্পর্কে জানতে পারবেন। এক কথায় এই ওয়েবসাইটটি আপনি বাংলা ভাষায় আর্টিকেল লিখে টাকা আয় করতে পারবেন খুব সহজেই। এবং এই ওয়েবসাইটটি পেমেন্ট সরাসরি বিকাশে এবং রিচার্জের মাধ্যমে দিয়ে থাকে।যারা এই সাইটে কাজ করতে ইচ্ছুক তারা অবশ্য আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়বেন আশা করি।

ওয়েবসাইটে কিভাব নিবন্ধন করে কাজ শুরু করতে হয়?

ওয়েবসাইটের নাম কি এটাই এখনো আমরা জানলাম না। চিন্তা করার দরকার নেই। এখনই ওয়েবসাইট এর সম্পর্কে পরিচয় করিয়ে দিব বিস্তারিত। এই ওয়েবসাইটে কাজ করতে হলে সর্ব প্রথমে আপনাকে নিবন্ধন করতে হবে। আপনি যদি এই ওয়েবসাইট থেকে ইনকাম করতে চান তাহলে সর্বপ্রথম আপনাকে নিবন্ধন করতে হবে। ওয়েবসাইটের নাম হল: গ্রথর।

হয়তোবা আপনারা এই নামটি এর আগে শুনে থাকতে পারেন। আপনারা হয়তো অনেকেই জানেন না যে এই ওয়েবসাইট থেকে সত্যিই ইনকাম করা যায়। এই ওয়েবসাইটে কাজ করার জন্য সর্বপ্রথম আপনাকে আপনার নিজস্ব একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। এই ওয়েবসাইটে একাউন্ট তৈরি করতে সরাসরি নিবন্ধন পেজ এ চলে যান নিচের লিংকে ক্লিক করে। নিবন্ধন করার সার্চ করুন।

অ্যাকাউন্ট তৈরি করতে একটু কষ্ট করতে হবে। তবে খুব একটা বেশি কষ্ট নয় বলে আমি মনে করি। চেষ্টা করো না আপনিও পারবেন। 

"সর্বপ্রথম আপনার নামের প্রথম এবং শেষ অংশ দিন।

"একটা ইউজার নাম দিন।

"আপনারজিমেইল একাউন্টে দিন। (আপনার একাউন্টটি একটিভ করার জন্য)

"আপনি কোন দেশে বসবাস করেন সেটা দিন।

"আপনার সঠিক জন্মের তারিখটা দিবেন।

"পাসওয়ার্ড এর ক্ষেত্রে একটা শক্তিশালী পাসওয়ার্ড দিবেন।(অ্যাকাউন্টটি সুরক্ষিত করার জন্য) উদাহরণ ABCDefgh123

"সর্বশেষে আই এম নট এর উপরে ক্লিক করুন। ক্যাপচাটি সঠিকভাবে পূরণ করেন।

"সবকিছু ঠিক থাকলে রেজিস্ট্রার বাটনে ক্লিক করে অ্যাকাউন্টটি নিবন্ধন করে নিন। 

দাড়াঁন এখনই চলে যাবেন না। সবেতো রেজিস্ট্রেশন বা নিবন্ধন করলেন। এবার আপনার অ্যাকাউন্ট অবশ্যই ভেরিফাই করতে হবে। একাউন্টি ভেরিফাই না করলে আপনি লগইন করতে পারবেন না। আর লগইন না করলে আপনি কাজ কিভাবে শুরু করবেন? নিবন্ধন করার পরে আপনাকে জিমেইল এর মাধ্যমে একাউন্টে লগইন করতে হবে।

যে জিমেইল টা দিয়ে রেজিস্ট্রেশন করেছেন সেটা চেক করুন। আপনার জিমেইলে একটা এসএমএস এসেছে এই ওয়েবসাইটে একাউন্টটি একটিভ করার জন্য। মনে রাখবেন একাউন্ট একটিভ না করলে লগইন করতে পারবেন না। একাউন্টটি একটিভ হওয়ার পরে অটোমেটিক্যালি লগইন হয়ে যাবে।আর যদি লগইন না হয় তাহলে আপনার জিমেইল অথবা ইউজার নাম আর পাসওয়ার্ড দিয়ে লগইন করুন।

আপনার একাউন্টে লগইন করলে সাত টাকার সাথে সাথে বোনাস পেয়ে যাবেন। আর লগইন করার জন্য পাবেন 10 পয়সা। এবার আপনি খুব সহজেই এই ওয়েবসাইটে কাজ শুরু করতে পারেন।

ওয়েবসাইট এ কি কি কাজ আছে? এবং কোন কাজে কত টাকা করে পাবো?

এই ওয়েবসাইটে শুধু বাংলা ভাষায় লেখালেখি করে আয় করার সুযোগ নেই, বরং আরও নানা রকম উপায়ে ইনকাম করার সুযোগ রয়েছে। এবং প্রতিটা কাজের জন্য ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন। তবে কাজ শুরু করার আগে অবশ্যই তাদের নিয়ম নীতি অথবা গাইডলাইন মেনে কাজ করতে হবে। সংক্ষিপ্ত আকারে তাদের নিয়ম নীতি।

"অন্য কোন ওয়েবসাইট থেকে সরাসরি কপি করে সাবমিট করা যাবেনা।

"ফিচার ইমেজ সরাসরি গুগল থেকে বা কোন মিডিয়া থেকে ডাউনলোড করা যাবে না। ডাউনলোড যদি করেন তাহলে অবশ্যই একটু হলেও এডিট করে সাবমিট করবেন।

"আপনার আর্টিকেলটি সম্পুর্ন বাংলা ভাষায় লিখতে হবে। 

"আপনার আর্টিকেলে অবশ্যই 350 শব্দের বেশি থাকতে হবে।

"আর্টিকেলটির সম্পূর্ণ নিজে লিখতে হবে। (যাতে নতুনদের অভিজ্ঞতা বৃদ্ধি পায়)

"একই আর্টিকেল ঘুরিয়ে পেচিয়ে একাধিকবার সাবমিট করা যাবেনা।

"আর্টিকেলটি আকর্ষণের জন্য অবশ্যই ওয়েবসাইট থেকে আর্টিকেলটি এডিট করতে হবে।

উপরের নিয়ম গুলো সংক্ষিপ্ত আকারে আমি আপনাদের জানিয়ে দিলাম। আপনারা কমপক্ষে উপরের শর্তগুলো মেনেই ওয়েবসাইটে আর্টিকেল জমা দিবেন। তাহলে আপনার আর্টিকেলটি অ্যাপ্রুভ করা হবে আশা করা যায়। যাই হোক এবার আমরা জানবো ওয়েবসাইটে কি কি কাজ করে ইনকাম করতে পারবেন?

  1. "বাংলা ভাষায় আর্টিকেল লিখে।
  2. "প্রতিদিন লগিন করে।
  3. "অন্য কারোর আর্টিকেল পড়ে।
  4. "অন্যকারোর আর্টিকেলে কমেন্ট করে।
  5. "রেফারকরার মাধ্যমে।
  6. "আপনারআর্টিকেল শেয়ার করে।
  7. "আপনারযে কোন আর্টিকেলে 1000 ভিউ হলে।
  8. "টাক্সসাবমিট করে।
  9. "500 আর্টিকেল এর বেশি জমা দিয়ে।

উপরের কাজগুলো করে আপনি এই ওয়েবসাইটে ইনকাম করতে পারবেন। এবার আমরা জানবো কোন কাজে আমরা কত টাকা পাব?প্রত্যেকটা কাজের জন্য নির্দিষ্ট পরিমান টাকা আপনার একাউন্টে যোগ করা হবে। যেমন

  1. "দৈনিক লগইনে পাবেন 10 পয়সা করে।
  2. "প্রতিটাআর্টিকেলের জন্য পাবেন আর টাকা থেকে শুরু করে 100 টাকা পর্যন্ত।
  3. "অন্য কারোর পোস্টে  করলেই পাবেন এক পয়সা। (আনলিমিটেড সুযোগ)
  4. "অন্য কারোর পোস্টে কমেন্ট করলেই পাবেন 5 পয়সা। (লিমিটেড)
  5. "পোস্টশেয়ার করলে পাবেন 10 টাকা থেকে 100 টাকা পর্যন্ত। (আনলিমিটেড সুযোগ)
  6. "প্রতিটি রেফারের জন্য পাবেন 50 টাকা পর্যন্ত। (শর্ত রয়েছে)
  7. "আপনার আর্টিকেলে 1000 ভিউ হলেই পাবেন, ভিউ ইন বোনাস। (তবে কত নির্ভর করবে আর্টিকেল লেখার উপর)
  8. "500 টি আর্টিকেল এর বেশি লিখলে পাবেন গোল্ডেন বোনাস। (কত টাকা পাবেন সেটা আর্টিকেল এর উপরে নির্ভর করে)

আশা করি বোঝাতে পেরেছি যে কি কি কাজে কত টাকা করে আপনি পেতে পারেন। আপনি চাইলে এই কাজ করে প্রতিদিন 1 থেকে 200 টাকা খুব সহজে ইনকাম করতে পারেন। তবে আপনার কাজের উপর নির্ভর করবে দৈনিক টাকা। ওয়েবসাইটের সময় বেশি দিলে আপনি বেশি ইনকাম করতে পারবেন। তবে হ্যাঁ অবশ্যই তাদের নিয়ম-কানুন ও গাইডলাইন মেনে কাজ করতে হবে আপনাকে।

আপনার একাউন্ট হয়ে যেতে পারে সাসপেন্ড?

হ্যাঁরে ভাই আপনি ঠিকই শুনেছেন। আপনার একাউন্টে সাসপেন্ড হয়ে যেতে পারে। কিন্তু কেন? সংক্ষিপ্ত উত্তরটি হবে: তাদের নিয়ম ভঙ্গ করে কাজ করার জন্য। আপনি যদি এই ওয়েবসাইটের নিয়ম ভঙ্গ করে কাজ করেন তাহলে আপনার অ্যাকাউন্ট ব্লক করে দিতে পারে। ধরুন আপনি, একটি আর্টিকেল কপি করে জমা দিলেন তাদের কাছে। তারা যদি প্রমান পেয়ে যায় আপনি আর্টিকেলটি কপি করেছেন, তাহলে আপনাদের সাথে সাথে একটা ওয়ার্নিং পাঠাবে।

এই ওয়ার্নিং ধরা হবে ফাস্ট ওয়ার্নিং হিসেবে। আপনি যদি পরপর আবারো আর্টিকেল কপি করে সাবমিট করেন,, এবং তারা যদি প্রমান পেয়ে যায় যে, আপনি আর্টিকেল কপি পেস্ট করেছেন। তাহলে আপনাকে আবার ওয়ার্নিং দিবে দ্বিতীয় ওয়ার্নিং।

প্রথম ওয়ার্নিং থেকে দ্বিতীয় ওয়ার্নিং একটি মারাত্মক। আপনার অ্যাকাউন্ট থেকে কিছু টাকা কেটে নিবে। কিন্তু ভুল করে যদি আপনি আবার কপি করে আর্টিকেল জমা দেন তাহলে,কোন নোটিশ ছাড়াই আপনার অ্যাকাউন্টটি সাসপেন্ড হয়ে যাবে। সর্বোপরি আপনারা অবশ্যই তাদের নিয়ম-কানুন ও গাইডলাইন মেনে কাজ করবেন আশা করি।

এই ওয়েবসাইট থেকে পেমেন্ট পাব কিভাবে? কত টাকা হলে টাকা উত্তোলন করতে পারব?

এই ওয়েবসাইট থেকে পেমেন্ট নিতে পারবেন দুইটা মাধ্যমে। যেহেতু এই ওয়েবসাইটটি সম্পূর্ণ বাংলাদেশী ওয়েবসাইট তাই, এই ওয়েবসাইট থেকে পেমেন্ট পাবেন বাংলাদেশি একাউন্টের মাধ্যমে। যেমন ওয়েবসাইটটি পেমেন্ট দেবে।

  1. "ফ্লেক্সিলোডের মাধ্যমে।
  2. "বিকাশএকাউন্টের মাধ্যমে।
  3. "পরবর্তীতেআরো একাউন্ট এড করবে বলে এডমিন দাবি করেছে। এই নোটিশটি আপনারা ড্যাশবোর্ডের শেষের দিকে পাবেন।

উপরোক্ত দুইটি মাধ্যমে আপনারা এই ওয়েবসাইট থেকে পেমেন্ট নিতে পারবেন।তবে ফ্লাক্সি লোড এর মাধ্যমে আপনার একাউন্টে থাকতে হবে 1000 টাকা। আর যদি বিকাশ একাউন্টে নেন তাহলেও আপনার একাউন্টে সর্বনিম্ন 1000 টাকা থাকতে হবে।অর্থাৎ 1000 টাকা থাকলেই আপনি এই ওয়েবসাইট থেকে টাকা উত্তোলন করতে পারবেন। তবে এই ওয়েবসাইটে যারা প্রিমিয়াম মেম্বার বা পুরো মেম্বার হবে, তাদের সুবিধা টাকা উত্তোলনের ক্ষেত্রে,, 800 টাকা হলেই উত্তোলন করার সুযোগ/এবং 600 টাকা হলে টাকা উত্তোলন করার সুযোগ।

এই অফারটি উপভোগ করতে আপনাকে অবশ্যই প্রিমিয়াম মেম্বার অথবা পুরো মেম্বার হতে হবে। এমনকি পুরো মেম্বার অথবা প্রিমিয়াম মেম্বার হওয়ায়, প্রতিটা আর্টিকেল লেখার জন্য 10 টাকা থেকে শুরু করে 100 টাকা পর্যন্ত পাবেন। আশা করি আপনারা মোটামুটি ক্লিয়ার একটা ধারণা পেয়ে গেছেন ওয়েবসাইট সম্পর্কে। কোথাও বুঝতে অসুবিধা হলে অবশ্যই কমেন্ট করবেন।

সর্বশেষে বন্ধুরা আর্টিকেলটি কেমন লাগলো কমেন্টের মাধ্যমে জানাবেন।যদি আর্টিকেলটিতে পড়ে একটু হলেও উপকৃত হন তাহলে আমি নিজেকে ধন্য মনে করব। আমি চেষ্টা করেছি আপনাদের বিস্তারিত বিষয়গুলো জানানোর।যদি এ আর্টিকেলে কোন কিছু জানার থাকে তাহলে অবশ্যই কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না।

সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করি,! এবং আপনাদের কাছে একটু দোয়া সেই বিদায় নিব। ধন্যবাদ আর্টিকেলটি সম্পন্ন করার জন্য আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
MD HABIBUR RAHMAN - Aug 27, 2021, 6:26 AM - Add Reply

hi everyone. I'm a Bangladeshi Content Creator. I'm Making Youtube Video About Freelancing Outsourcing and Web Design Development. My youtube Channel Name : Adnan Habib

My Channel Link: https://www.youtube.com/adnanhabib

You must be logged in to post a comment.
MD HABIBUR RAHMAN - Aug 27, 2021, 6:27 AM - Add Reply

hi everyone. I'm a Bangladeshi Content Creator. I'm Making Youtube Video About Freelancing Outsourcing and Web Design Development. My youtube Channel Name : Adnan Habib

My Channel Link: https://www.youtube.com/adnanhabib

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।