এ্যাপ এ কাজ করে ইনকাম করার সহজ ও সেরা উপায়

অনলাইনে এ্যাপে কাজ করে যে ভাবে সহজে ইনকাম করতে পারবেন- অ্যাপ হচ্ছে বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন আর জব হলো চাকরি বা কাজ।বর্তমান বিশ্বে মানুষের আয়ের একটি অন্যতম মাধ্যম হলো বিভিন্ন ধরনের অ্যাপ বা অ্যাপ্লিকেশন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

বর্তমানে প্লে স্টোরে অনেক ধরনের অ্যাপ রয়েছে যেমন- ফেসবুক,ইউটিউব,মেসেন্জার এবং অন্যান্য আর্নিং অ্যাপ।এসব আর্নিং অ্যাপে মানুষ কাজ করে টাকা উপার্জন করে এবং বেচেঁ থাকার জন্য মৌলিক চাহিদাগুলো পূরণ করে।

উল্লেখযোগ্য যোগ্য এ্যাপ গুলো হলো - ডেইলি পে, ওয়েব পে,ক্যাস পে,ইত্যাদি

আজকে আমরা জানব আমাদের খুবই পরিচিত একটি অ্যাপ সম্পর্কে।অ্যাপটি হলো জিপি ক্যাশ।জিপি ক্যাশে একাউন্ট খোলার সাথে সাথে 10 ডলার বোনাস দেয়া হয় এবং এই অ্যাপটিতে 15 ডলার হলে বিকাশ,নগদ,রকেট এবং পেপাল একাউন্টের সাহায্যে টাকা উইথড্র করা যায়।

এই অ্যাপটিতে  স্পিন খেলতে হয় 20 বার,ম্যাথ কুইজ খেলতে হয় 20 বার, কার্ড স্ক্রেচ করতে হয় 10 বার এবং 30টি করে ভিডিও দেখতে হয় 180 সেকেন্ড করে।এই কাজগুলো করার সময় যে অ্যাড গুলো আসবে সেগুলোতে ক্লিক করা যাবে না,একটু সময় দেখার পর ''নো থ্যাংকস'' এ ক্লিক করতে হবে।

প্রতি রাউন্ডের খেলা শেষে যে লিংকটা সামনে আসবে সেটাতে ক্লিক করতে হবে,এই লিংকটা যদি আমাদেরকে কোনো ওয়েবসাইটে নিয়ে যায় তাহলে ওইটা 180 সেকেন্ড পরিদর্শন করতে হবে । আর যদি লিংকটা প্লে স্টোরে নিয়ে যায় তাহলে ওই অ্যাপটি ডাউনলোড করে মোবাইলে 2 ঘন্টা রেখে দিতে হয়।

তাছাড়া যখন ভিডিও দেখার কাজ করা হয় তখন ওই অ্যাপে ভিডিওতে ক্লিক করলে যে ভিডিওতে নিয়ে যায় সেই ভিডিওটার উপরে কোনো ক্লিক করা যাবে না এবং ওই চ্যানেলটিকে সাবস্ক্রাইব করা সহ লাইক,কমেন্ট এবং শেয়ার করতে হয়। এভাবে নিয়ম মেনে প্রতিটি রাউন্ডের খেলা শেষ করলে

একটা রাউন্ডের জন্য দেয় 0.02 ডলার।প্রতি 4 ঘন্টা পরপর অর্থাৎ দিনে 3 বার কাজগুলো সম্পন্ন করতে হয়।তাছাড়া প্রতিটা রেফারের জন্য দেয় 5 টাকা করে এবং পয়েন্টগুলোকেও ইউএসডিতে কনভার্ট করা যায়।এই অ্যাপে কাজগুলো ভিপিএন কানেক্ট করে করতে হয়।

এমনকি এই অ্যাপটিতে পেমেন্ট রিকোয়েস্ট দেওয়ার সাথে সাথে পেমেন্ট পে করে।সুতরাং এই অ্যাপটিতে যদি কেউ ধৈর্য সহকারে নিয়ম মেনে কাজ করে তাহলে সে 100% পেমেন্ট পাবে।আর্থিক দিক থেকে এই অ্যাপটি অত্যন্ত ভালো।

এ্যাপের ভিতরের কিছু ছবি দেখলে বুঝতে পারবেন।

এ্যাপের ভিতরের ছবি।

মানুষ সাধারণত ঘরে বসে অ্যাপ জবগুলো করে থাকে।আধুনিক বিশ্ব দিন দিন এগিয়ে যাচ্ছে,তার সাথে সাথে ইন্টারনেটেরও হয়েছে ব্যাপক উন্নতি।আর আমরা ইন্টারনেট ব্যবহার করেই অ্যাপ জবগুলো করে থাকি।এই অ্যাপগুলো আমাদের মতো পিছিয়ে পড়া দেশের ছেলে-মেয়েদের জন্য খুবই উপকারী।অ্যাপ জবগুলো ছেলে-মেয়েদের বেকারত্ব হ্রাস করে তাদেরকে দারিদ্র,হতাশা থেকে মুক্তি দিয়ে

দিয়েছে নতুন জীবনের সন্ধান।তাছাড়া,চাকরি ও অন্যান্য কাজের পাশাপাশি বাড়তি ইনকাম করা যায় এই অ্যাপ জবগুলোর মাধ্যমে।

জিপি ক্যাশ ছাড়াও আমাদের অতীব পরিচিত কিছু আর্নিং অ্যাপ হলো যেমন- আরএইচএম পান্ডা,ফুড ক্যাশ,টার্গেট মানি,রিওয়ার্ডস আপ,রিং আইডি ইত্যাদি। এগুলোতে কাজ করে টাকা ইনকাম করা যায়। এই অ্যাপ জবগুলোতে সাধারণত বিভিন্ন গেম খেলে,অ্যাড দেখে,ভিডিও দেখে,অ্যাপ ডাউনলোড দিয়ে,কুইজ খেলে এবং বিভিন্ন সাইট পরিদর্শন করে আর্নিং করা যায়।

এই কাজগুলো করার জন্য দরকার প্রচুর পরিমান ধৈর্য,আত্মবিশ্বাস,সময় এবং ইন্টারনেট কানেকশন।সুতরাং, আমাদের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসগুলো ব্যায় করে আমরা অ্যাপ জবগুলো করে থাকি।সাধারণত যারা ফ্রিল্যান্সিং কোর্স করে অর্থাৎ ফ্রিল্যান্সাররা এসব আর্নিং অ্যাপ থেকে ইনকাম করে থাকে।

অ্যাপ জবগুলো করার ক্ষেত্রে রয়েছে অনেক ধরনের সুবিধা।আবার অনেক অসুবিধাও রয়েছে।দেখা যায় অনেক সময় অনেকে খুব পরিশ্রম করে অ্যাপ জবগুলো করে কিন্তু তারা কাজের পারিশ্রমিক পায় না।

আসল অ্যাপ গুলোর পাশাপাশি কিছু নকল বা ভুয়া অ্যাপগুলোর মালিকেরা মানুষের পরিশ্রমকে কাজে লাগিয়ে নিজেরা টাকা উপার্জন করে।তাই এখন অ্যাপ জবগুলোর উপর থেকে অনেকের বিশ্বাস উঠে যাচ্ছে। যেটা আমাদের বর্তমান বিশ্বের জন্য অত্যন্ত হুমকিসরুপ এবং লজ্জাজনক।

কারণ বর্তমান সভ্যতা বিভিন্ন অ্যাপ,সাইট এবং সফটয়্যারগুলোর উপর নির্ভর করেই এগিয়ে যাচ্ছে।কিন্তু নতুন প্রজন্ম যদি এসবের উপর থেকে বিশ্বাস ও ভরসা হারাতে থাকে তাহলে আধুনিক বিশ্বের উন্নয়ন বাধাগ্রস্থ হবে।আমরা ইন্টারনেটের মাধ্যমে প্রায়ই বিভিন্ন হয়রানি এবং প্রতারণার শিকার হয়ে থাকি।

সুতরাং,কতৃপক্ষের উচিত এসব দিকে বিশেষ নজর দেয়া উচিৎ যেনো কোনো ধরনের ভুয়া বা নকল সাইট ও অ্যাপের কারণে কারো পরিশ্রম এবং সময় যাতে বিফলে না যায়।আমাদের অপার সম্ভাবনাময় এবং সাহসী যুব সমাজ যাতে অ্যাপ জবের কথা শুনলেই অনীহা প্রকাশ না করে।

বিভিন্ন অ্যাপ,সাইট এবং সফটয়্যারকে যেনো মানুষের জীবনমান উন্নয়নের হাতিয়ার হিসেবে আমরা ব্যবহার করতে পারি।

জিপি ক্যাশ অন্যান্য আর্নিং অ্যাপগুলোর তুলনায় অনেক ভালো এবং সিস্টেমও অনেক সহজ।

পুরো আর্টিকেল টা পড়ার জন্যা ধন্যবাদ। পরের আর্টিকেল টা পড়ার অনুরোধে রইল। আসাকরি আপনাদের ভালো কিছু অনলাইনের আয়ের উৎস দেখাতে পারব।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

গল্পের লেখক।