অনলাইনে অর্থ উপার্জনের 10 টি আসল উপায় ?

অনলাইন লটারি থেকে শুরু করে ঘরে খাম স্টাফিং পর্যন্ত, প্রচুর জনপ্রিয়-ধনী-দ্রুত অর্থ উপার্জনের ধারণা রয়েছে যা সর্বদা পপ আপ হয়৷ তারা কি কাজ করে? আসলে তা না. আপনি এটা করে টাকা উপার্জন করবেন? কিন্তু আপনি সম্ভবত আপনার 9-থেকে-5 কাজ থেকে আরও অর্থ উপার্জন করবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

1. ড্রপশিপিং শুরু করুন

আসুন অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে জনপ্রিয় উপায়গুলির মধ্যে একটি দিয়ে আমাদের তালিকাটি শুরু করি। গুগল ট্রেন্ডস অনুসারে, ড্রপশিপিংয়ের জনপ্রিয়তা বাড়ছে, এটি একটি ব্যবসায়িক ধারণা হিসাবে এর কার্যকারিতা হাইলাইট করছে।

একজন উদ্যোক্তা কীভাবে আট সপ্তাহে $6,667 উপার্জন করেছেন বা কীভাবে একজন দোকানের মালিক মাত্র একটি পণ্য বিক্রি করে ছয়টি পরিসংখ্যান তৈরি করেছেন সে সম্পর্কে সাফল্যের গল্প সহ,

প্রচুর প্রমাণ রয়েছে যে ড্রপশিপিং অনলাইনে অর্থ উপার্জনের একটি আসল উপায়। আপনি যদি ড্রপশিপিং কি তা না জানেন, এটি একটি ব্যবসায়িক মডেল যেখানে আপনি একটি গ্রাহকের কাছে একটি পণ্য বিক্রি করেন,

কিন্তু সরবরাহকারী আপনার পক্ষ থেকে আপনার গ্রাহকদের কাছে পণ্যটি সঞ্চয় করে, প্যাকেজ করে এবং পাঠায়। Shopify ড্রপশিপিংয়ের মাধ্যমে, আপনার কাছে লক্ষ লক্ষ পণ্যের অ্যাক্সেস রয়েছে যা আপনি আপনার দোকানে যোগ করতে পারেন।

কিছু Shopify ড্রপশিপিং অ্যাপ্লিকেশানগুলি আপনাকে আপনার পণ্যের চিত্রগুলিকে হাতে-বাছাই করতে, আইটেমের বিবরণ সম্পাদনা করতে এবং আপনার ব্যবসাকে একটি ব্যক্তিগতকৃত পরিবেশ দেওয়ার অনুমতি দেয়, যাতে লোকেরা আপনার সাথে কেনাকাটা করতে পছন্দ করবে।

টাকা ড্রপশিপিং করার সেরা উপায়? বেশিরভাগ উদ্যোক্তারা কয়েকটি বিপণন কৌশলের উপর ফোকাস করছেন:

চলছে ফেসবুক বিজ্ঞাপন

প্রভাবশালীরা তাদের পণ্যের প্রচার করে

সোশ্যাল মিডিয়াতে সম্ভাব্য গ্রাহকদের সরাসরি বার্তা (DMs) পাঠানো

একটি দোকান শুরু করতে প্রস্তুত কিন্তু বিক্রি করার জন্য পণ্য প্রয়োজন? হ্যান্ডশেক হল যেখানে অনলাইন উদ্যোক্তারা পাইকারি মূল্যে পণ্য কিনতে যান।

2. চাহিদা অনুযায়ী মুদ্রণের চেষ্টা করুন

প্রিন্ট অন ডিমান্ড (POD) হল অনলাইনে অর্থ উপার্জনের আরেকটি জনপ্রিয় উপায়। অনেক ব্যক্তি এই ব্যবসায়িক মডেল গ্রহণ করেছে কারণ এটি অন্যান্য ব্যবসার তুলনায় কম ওভারহেড আছে।

চাহিদার উপর মুদ্রণ করা ড্রপশিপিংয়ের মতোই এই অর্থে যে আপনাকে নিজের ইনভেন্টরি বহন করতে বা গ্রাহকদের কাছে পণ্য পাঠানোর প্রয়োজন নেই। দুটি সামান্য পার্থক্য আছে, যদিও. প্রথমত, আপনি আপনার নিজস্ব কাস্টম পণ্য তৈরি করতে পারেন, যা ব্র্যান্ড স্বীকৃতির জন্য দুর্দান্ত।

দ্বিতীয়ত, আপনি বিস্তৃত বিভাগের পরিবর্তে নির্দিষ্ট আইটেমগুলি থেকে বেছে নিতে পারেন। বেশিরভাগ প্রিন্ট-অন-ডিমান্ড কোম্পানিগুলি এমন পণ্য অফার করে যা সহজে প্রিন্ট করা যায়, যেমন টি-শার্ট, মগ এবং টোট ব্যাগ।

আপনার প্রিন্ট-অন-ডিমান্ড ব্যবসার সাথে অর্থ উপার্জন করার সেরা উপায়? ফ্রি মার্কেটিং চ্যানেল। আপনার সর্বোত্তম বাজি হবে আপনার পণ্যগুলিকে বিনামূল্যে ইনস্টাগ্রাম এবং Pinterest-এ প্রচার করা এবং সামাজিক মিডিয়া প্রভাবশালীদের মাধ্যমে যারা তাদের দর্শকদের ভালভাবে রূপান্তর করে।

প্রতিটি ব্যবসায়িক মডেলের সুবিধা এবং অসুবিধা সম্পর্কে পাইকারি টেডের সাথে আমাদের একটি স্বাস্থ্যকর বিতর্কে যেতে দেখে আপনি চাহিদা বনাম ড্রপশিপিংয়ের প্রিন্টের সম্পূর্ণ ওভারভিউ পেতে পারেন।

3. অ্যাফিলিয়েট মার্কেটিং দিয়ে অর্থ উপার্জন করুন

অ্যাফিলিয়েট মার্কেটিং হল অনলাইনে অর্থ উপার্জনের অন্যতম জনপ্রিয় উপায়। বছরের পর বছর ধরে, এর জনপ্রিয়তা উপরে এবং নিচে চলে গেছে, কিন্তু এটি ইন্টারনেটের মাধ্যমে উপার্জনের একটি স্থিতিশীল উপায় হিসাবে অব্যাহত রয়েছে।

অ্যাফিলিয়েট মার্কেটিং সম্পর্কে সবচেয়ে ভালো দিক হল যে আপনি শপিফাই, অ্যামাজন, উবার এবং ফ্যাবফিটফান সহ অংশীদারিত্বের জন্য বিস্তৃত কোম্পানি থেকে বেছে নিন।

অ্যাফিলিয়েট মার্কেটিং আপনাকে অন্যান্য ব্র্যান্ডের প্রচার করে জীবিকা অর্জন করতে দেয়। আপনি যদি একজন সচেতন বিপণনকারী হন, আপনি খুচরা পণ্য, সফ্টওয়্যার, অ্যাপ এবং আরও অনেক কিছুর প্রচার করে বিক্রয় থেকে কমিশন উপার্জন করতে পারেন।

একটি কমিশন উপার্জন ছোট মনে হতে পারে, মনে রাখবেন যে আপনি বিভিন্ন ব্র্যান্ডের জন্য একটি অনুমোদিত হতে পারেন এবং একটি একক ব্লগ পোস্টে বেশ কয়েকটি অনুমোদিত লিঙ্ক অন্তর্ভুক্ত করতে পারেন৷

আপনি যদি সত্যিই অ্যাফিলিয়েট মার্কেটিং করে অনলাইনে অর্থোপার্জন করতে চান, আপনার সেরা বাজি হল বিষয়বস্তু বিপণনে ফোকাস করা। উচ্চ-মানের সামগ্রীর বেশ কয়েকটি পৃষ্ঠার সাথে একটি ব্লগ তৈরি করে, আপনি একটি সম্পদ তৈরি করেন যা আপনি নিজের কল করতে পারেন।

আপনার অ্যাফিলিয়েট পার্টনারের ওয়েবসাইটে ট্রাফিক চালাতে আপনার ব্লগ পোস্টে কৌশলগতভাবে অ্যাফিলিয়েট লিঙ্ক রাখুন।

4. একটি YouTube চ্যানেল শুরু করুন

অন্যরা যদি ইউটিউব থেকে অর্থ উপার্জন করতে পারে তবে আপনিও করতে পারেন। সবচেয়ে বেশি আয় করা ইউটিউবার হলেন জিমি ডোনাল্ডসন (ওরফে মিস্টারবিস্ট), যিনি তার ইউটিউব চ্যানেলে উদ্ভট স্টান্ট আপলোড করেন, যেটি তাকে 2021 সালে $54 মিলিয়ন করেছে।

অন্য একজন উচ্চ উপার্জনকারী হলেন জেক পল, যিনি উচ্চ শক্তির প্র্যাঙ্ক ভিডিও শেয়ার করে YouTube এ $45 মিলিয়ন উপার্জন করেছেন এবং বক্সিং বিষয়বস্তু। তার YouTube (এবং বক্সিং ক্যারিয়ার) খ্যাতি তাকে তার YouTube উপার্জনের বাইরে অনলাইনে অর্থ উপার্জন করতে তার প্রভাব ব্যবহার করতে সাহায্য করেছে।

আপনার YouTube চ্যানেলের একটি একক কুলুঙ্গিতে ফোকাস করা উচিত যাতে আপনি একটি শক্তিশালী, অনুগত দর্শক তৈরি করতে পারেন। উদাহরণস্বরূপ, আপনি মেকআপ টিউটোরিয়াল তৈরি করতে পারেন, ভিডিও গেমগুলি স্ট্রিম করতে পারেন,

পণ্যগুলি পর্যালোচনা করতে পারেন, দক্ষতা শেখাতে পারেন, প্র্যাঙ্ক ভিডিও তৈরি করতে পারেন, বা অন্য যেকোন কিছুর জন্য আপনি মনে করেন যে সেখানে দর্শক থাকবে।

ইউটিউবে অর্থোপার্জনের গোপন বিষয় হ'ল লোকেরা চান এমন সামগ্রী তৈরি করা। আপনার ভিডিওগুলি দেখার জন্য লোকেদের প্রলুব্ধ করতে মজাদার শিরোনাম তৈরি করুন এবং YouTube অনুসন্ধানের জন্য অপ্টিমাইজ করতে আপনার বিবরণে কীওয়ার্ড ব্যবহার করুন৷

একবার আপনি 1,000-সাবস্ক্রাইবার মাইলস্টোন ছুঁয়ে গেলে, আপনি YouTube বিজ্ঞাপনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে আপনার চ্যানেলকে নগদীকরণ করতে পারেন।

5. একজন প্রভাবশালী হয়ে উঠুন

একটি ব্যক্তিগত ব্র্যান্ড তৈরি করা আপনাকে অনলাইনে অর্থ উপার্জন করতেও সহায়তা করতে পারে। আপনি কি জানেন ফুটবল তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো একটি স্পনসর ইনস্টাগ্রাম পোস্টের জন্য গড়ে $880,259 থেকে $1 মিলিয়নের মধ্যে চার্জ করেন?

যদিও এটা মনে হতে পারে যে রিয়েলিটি তারকা, গায়ক এবং ক্রীড়াবিদরা সবচেয়ে বড় প্রভাবশালী, মনে রাখবেন যে এমনকি ছোট আকারের প্রভাবশালীরাও কয়েক বছর আগের তুলনায় আজ বেশি অর্থ উপার্জন করতে পারে।

একজন প্রভাবশালী হওয়ার জন্য, আপনাকে একটি সুস্থ অনুসরণ তৈরি করতে হবে। শুরু করার জন্য সেরা প্ল্যাটফর্ম? ইনস্টাগ্রাম এবং টিকটক। কিছু বড় নন-সেলিব্রিটি প্রভাবশালী প্রায়শই এই প্ল্যাটফর্মগুলিতে তাদের প্রকাশের প্রথম স্বাদ অর্জন করে।

আপনি যদি একটি বড় ইনস্টাগ্রাম শ্রোতা তৈরি করতে চান তবে আপনি কীভাবে আরও ইনস্টাগ্রাম অনুসরণকারী পাবেন তা পরীক্ষা করে দেখতে চাইতে পারেন।

একজন প্রভাবশালী হিসাবে অর্থ উপার্জন করতে, আপনি স্পনসর করা পোস্টের জন্য চার্জ করতে পারেন, আপনার নিজস্ব অনলাইন স্টোর তৈরি করতে এবং পণ্য বিক্রি করতে পারেন, আপনার বায়োতে অ্যাফিলিয়েট লিঙ্ক যোগ করতে পারেন,

আপনার ফটো বিক্রি করতে পারেন, আপনার নিজের পডকাস্টে বিজ্ঞাপন বিক্রি করতে পারেন, পণ্য তৈরি করতে এবং বিক্রি করতে পারেন, প্রদর্শিত হওয়ার জন্য অর্থ পেতে পারেন ইভেন্টে, এবং আরও অনেক কিছু।

6. একটি অনলাইন কোর্স তৈরি করুন

অনলাইনে অর্থোপার্জনের সেরা উপায়গুলির মধ্যে একটি হল কোর্স বিক্রি করা। আপনি যদি কোনো বিষয়ে বিশেষজ্ঞ হন, তাহলে আপনি অনলাইনে কোর্স তৈরি করে আপনার জ্ঞান নগদীকরণ করতে পারেন।

আপনি Udemy তে আপনার কোর্স বিক্রি করতে পারেন বা, যদি আপনার ইতিমধ্যে আপনার নিজস্ব শ্রোতা থাকে, আপনার নিজের ওয়েবসাইটের মাধ্যমে। কিছু উদ্যোক্তা অনলাইন কোর্সের মাধ্যমে প্রতি মাসে $5,000 এর মতো আয় করেন।

একটি জনপ্রিয় এবং সফল কোর্স তৈরি করতে, আপনার কুলুঙ্গিতে ট্রেন্ডিং কোর্সগুলি থেকে অনুপ্রেরণা নিন। তারপর, পর্যালোচনা তাকান. লোকেরা কী কী দিকগুলির প্রশংসা করে এবং লোকেরা কী ঘৃণা করে?

ইতিমধ্যে যা তৈরি করা হয়েছে তার চেয়ে আপনি কীভাবে আরও ভাল কিছু তৈরি করতে পারেন? এমন বিষয়বস্তু তৈরিতে ফোকাস করুন যা সবচেয়ে বড় অভিযোগের সমাধান করে এবং ইতিবাচক দিকগুলিকে অনুকরণ করে যা লোকেদের জন্য উদ্বেগজনক।

আপনি যে প্ল্যাটফর্মে আপনার কোর্সটি বিক্রি করবেন তা নির্ধারণ করবে কীভাবে সর্বোত্তম অর্থ উপার্জন করা যায়। আপনি যদি Udemy-এ আপনার কোর্স বিক্রি করেন, তাহলে আপনাকে এটি প্রচার করতে বেশি কিছু করতে হবে না।

আপনি এটি প্রায় সেট এবং এটি ভুলে যেতে পারেন. হয়তো কিছু ব্লগে বা সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কে এটি প্রচার করুন। যাইহোক, যদি কোর্সটি আপনার নিজের ওয়েবসাইটে হোস্ট করা হয়, তাহলে আপনি কোর্সটি প্রচার করতে বিজ্ঞাপন চালাতে চাইতে পারেন। আপনি বিপণনের জন্য অর্থ প্রদানের প্রয়োজন ছাড়াই ভবিষ্যতের কোর্সের প্রচারের জন্য একটি ইমেল তালিকা তৈরি করতে পারেন।

7. একটি ইবুক প্রকাশ করুন

Amazon Kindle Direct Publishing এর সাথে, একটি ইবুক প্রকাশ করা কখনই সহজ ছিল না। আপনাকে যা করতে হবে তা হল ইবুক লিখতে, এটিকে ফর্ম্যাট করতে,

একটি ইবুকের কভার তৈরি করতে, এটি প্রকাশ করতে এবং প্রচার করতে হবে৷ 2013 সালে, আমি অ্যামাজনে বেশ কয়েকটি ইবুক তৈরি করেছি, এবং যদিও এটি আমাকে ধনী করেনি, তবুও আমি এটি থেকে কিছু অর্থ উপার্জন করেছি।

আপনি আপনার ইবুকের জন্য একজন লেখক, কভার ডিজাইন করার জন্য একজন গ্রাফিক ডিজাইনার এবং বিষয়বস্তু থেকে ত্রুটি দূর করার জন্য একজন পান্ডুলিপি সম্পাদক নিয়োগ করতে পারেন৷ বিষয়টি নিয়ে গবেষণা করার সময়, অ্যামাজনে জনপ্রিয় অনুসন্ধানের উপর ভিত্তি করে কীওয়ার্ডগুলিতে ফোকাস করুন।

আমি প্রায়শই কীওয়ার্ড টুল ব্যবহার করি, যা আপনাকে অনুসন্ধান করার সময় লোকেরা যে শব্দগুলি ব্যবহার করে তা খুঁজে পেতে দেয় যাতে আপনি তাদের চারপাশে আপনার শিরোনাম তৈরি করতে পারেন।

আপনার ইবুকের জন্য বিক্রয় তৈরি করতে, গ্রাহকদের আকৃষ্ট করতে প্রমাণিত বিপণন কৌশলগুলিতে ফোকাস করুন। উদাহরণস্বরূপ, আপনি আপনার বইয়ের প্রথম কয়েকটি কপি বিনামূল্যে দিতে পারেন।

এটি আপনাকে সোশ্যাল মিডিয়াতে গুঞ্জন তৈরি করতে এবং কিছু পর্যালোচনা পেতে সহায়তা করে, যা আপনাকে সামাজিক প্রমাণের মাধ্যমে গ্রাহক পেতে সহায়তা করে৷ আপনার ইবুক প্রচারের জন্য অন্যান্য কার্যকর কৌশলগুলির মধ্যে প্রভাবক বিপণন এবং ভিডিও প্রচারাভিযান অন্তর্ভুক্ত।

8. একটি ব্লগ শুরু করুন

অনলাইনে অর্থ উপার্জনের জন্য ব্লগিং একটি প্রাচীনতম পদ্ধতি। যারা লেখা পছন্দ করেন তারা একটি বিশেষ ফোকাস দিয়ে ব্লগ শুরু করেন। উদাহরণস্বরূপ, বিলম্ব, গাড়ি, ড্রপশিপিং, খেলনা ইত্যাদি সম্পর্কে একটি ব্লগ, প্রায়ই একটি অনুগত অনুসরণ তৈরি করার জন্য যথেষ্ট সংকীর্ণ ফোকাস এবং যথেষ্ট বড় যে আপনি অনেক জায়গা কভার করতে পারেন।

আপনি বিভিন্ন প্ল্যাটফর্মে একটি ব্লগ শুরু করতে পারেন, Shopify থেকে (চেকআউট বৈশিষ্ট্যটি সরান, যাতে আপনি এটি তৈরি করার সময় আপনাকে সাবস্ক্রিপশন দিতে হবে না)। আপনি যখন আপনার ব্লগ শুরু করেন, তখন খুব নির্দিষ্ট কীওয়ার্ডের উপর একটি শক্ত ফোকাস দিয়ে ফোকাস করুন এবং অন্যান্য কিন্তু এখনও প্রাসঙ্গিক বিভাগে প্রসারিত হতে থাকুন যখন আপনি বড় হন এবং নতুন স্থানগুলিতে আধিপত্য বিস্তার করেন।

এটি আপনাকে সময়ের সাথে সাথে একটি বিশাল ব্লগ তৈরি করার অনুমতি দেবে। মনে রাখবেন যে ডিজাইনটি দর্শকদের উপর একটি ভাল প্রথম ছাপ তৈরি করার জন্যও গুরুত্বপূর্ণ। আপনাকে আপনার ব্লগ চালু করতে সাহায্য করার জন্য এখানে 20টি ব্লগ ডিজাইন অনুপ্রেরণা রয়েছে৷

ব্লগিং করে অর্থ উপার্জনের বিভিন্ন উপায় রয়েছে। আপনি আপনার পোস্টে অধিভুক্ত লিঙ্ক যোগ করতে পারেন (একটি দাবিত্যাগ ভুলবেন না)। আপনি আপনার পোস্টগুলিতে কৌশলগতভাবে বিজ্ঞাপন স্থাপন করে আপনার ব্লগকে নগদীকরণ করতে পারেন৷

স্পনসর করা পোস্টগুলি আপনাকে নির্দিষ্ট ব্র্যান্ড থেকে অর্থ উপার্জন করতে সাহায্য করতে পারে—এটি পর্যালোচনা ব্লগারদের মধ্যে জনপ্রিয়। ব্লগাররা তাদের ওয়েবসাইটে ডিজিটাল বা শারীরিক পণ্য বিক্রি করতে পারে। আপনি একটি ব্যক্তিগত ব্র্যান্ড তৈরি করতে একটি ব্লগ ব্যবহার করতে পারেন যা আপনাকে স্পিকিং গিগ, টেলিভিশন ডিল, বা ক্লায়েন্টদের কাছ থেকে বড় চুক্তি পেতে সহায়তা করে।

9. ফ্রিল্যান্সিং বিবেচনা করুন

অনলাইনে অর্থোপার্জনের সবচেয়ে সহজ উপায় হল আপনার বর্তমান চাকরিটি আপনার 9-থেকে-5 ভূমিকায় নেওয়া এবং পরিবর্তে অনলাইনে করা। উদাহরণস্বরূপ, আপনি যদি একজন লেখক, প্রশাসনিক সহকারী, গ্রাফিক ডিজাইনার, শিক্ষক, বিকাশকারী ইত্যাদি হন, আপনি এই দক্ষতাগুলি বাজারজাত করতে পারেন এবং অনলাইনে এমন ক্লায়েন্টদের খুঁজে পেতে পারেন যারা সেগুলি প্রয়োগ করার জন্য আপনাকে অর্থ প্রদান করতে ইচ্ছুক। প্রতিটি ধরণের ফ্রিল্যান্সারের জন্য চাকরির প্ল্যাটফর্মগুলির একটি শেষ না হওয়া তালিকা রয়েছে।

উদাহরণস্বরূপ, ফ্রিল্যান্স লেখকরা নির্দিষ্ট অনলাইন রাইটিং জব বোর্ডগুলিতে চাকরির জন্য আবেদন করতে পারেন, তবে সাধারণ ফ্রিল্যান্স ওয়েবসাইট যেমন Fiverr, Freelancer, Upwork এবং অন্য সবগুলিতেও আবেদন করতে পারেন। আপনি যদি দেখেন যে আপনার দক্ষতা সরাসরি আয়ের স্ট্রীম তৈরি করতে ব্যবহার করা যাবে না, আপনি আপনার কাছে থাকা অন্যান্য স্থানান্তরযোগ্য দক্ষতাগুলি নগদীকরণের চেষ্টা করতে পারেন।

একজন ফ্রিল্যান্সার হিসাবে অনলাইনে অর্থ উপার্জন করতে, আপনাকে একটি শক্তিশালী পোর্টফোলিও তৈরি করে শুরু করতে হবে। এর অর্থ হতে পারে কিছু স্বনামধন্য মধ্য-স্তরের ব্র্যান্ডের সাথে কিছু বিনামূল্যে কাজ শুরু করার জন্য।

একবার আপনি একটি শক্তিশালী পোর্টফোলিও তৈরি করলে, আপনি অনলাইনে আরও অর্থ উপার্জনের জন্য সম্ভাব্য বড় ক্লায়েন্টদের কাছে পৌঁছাতে পারেন। মনে রাখবেন, ফ্রিল্যান্সিং হল একটি সংখ্যার খেলা: আপনি যত বেশি ব্যক্তিগতকৃত ইমেল এবং অ্যাপ্লিকেশনগুলি পূরণ করবেন, তত বেশি আপনার প্রতিক্রিয়া ফিরে পাওয়ার সম্ভাবনা থাকবে।

10. একটি অ্যাপ তৈরি করুন

আপনি যদি একজন বিকাশকারী না হন তবে আপনি সম্ভবত এই অর্থ উপার্জনের ধারণাটি দেখছেন এবং কিছুটা আটকে বোধ করছেন। ভাগ্যক্রমে, যদিও, আপনি আপনার জন্য একটি অ্যাপ তৈরি করতে প্রোগ্রামিং দক্ষতা সহ কাউকে নিয়োগ করতে পারেন। টপটালের মতো সাইটগুলি আপনাকে প্রচুর অ্যাপ বিকাশকারীর সাথে সংযুক্ত করবে যারা উদ্যোক্তাদের সাথে তাদের দৃষ্টিকে বাস্তবে পরিণত করার জন্য কাজ করার জন্য উন্মুক্ত।

আপনাকে যা করতে হবে তা হল একটি অনন্য অ্যাপ আইডিয়া নিয়ে আসা, আপনি যে দর্শকদের টার্গেট করতে চান তা চিহ্নিত করুন এবং আপনার পণ্যের জন্য একটি ব্র্যান্ড ইমেজ তৈরি করুন৷ আপনি যে প্রোগ্রামারকে নিয়োগ করবেন সে উন্নয়ন ফ্রন্টে জিনিসগুলির যত্ন নেবে।

যখন আপনার অ্যাপে অর্থ উপার্জনের কথা আসে, তখন আপনার সেরা বাজি হবে এটিকে Google Play এবং App Store-এ যোগ করা। এবং যদিও এটি বিপরীতমুখী বলে মনে হতে পারে, একটি বিনামূল্যের অ্যাপ থাকা আপনাকে অর্থপ্রদত্ত অ্যাপের চেয়ে বেশি করতে সাহায্য করতে পারে। একটি বিনামূল্যের অ্যাপের মাধ্যমে, আপনি অর্থ উপার্জনে সহায়তা করতে বিজ্ঞাপন বা প্রিমিয়াম বৈশিষ্ট্য যোগ করতে পারেন। যেহেতু বিনামূল্যের অ্যাপটি অনেক বেশি লোককে আকর্ষণ করবে, তাই তাদের আপসেল করা আপনার পক্ষে সহজ হবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ