সহজে অনলাইনে ইনকাম এর খুটিনাটি বিষয়- কত টাকা আয় করতে পারবেন

আমরা অনেকেই How Earn money online অথবা How to make money by android লিখে সার্চ করে থাকি , আর পেয়ে যাই অনেকগুলো (Barger Title বিশিষ্ট) ভিডিও লিংক যেখানে আমাদের এমন স্বপ্ন দেখোনো হয় যে, আমরা ঘুমিয়ে থেকেই কোটিপতি হয়ে যাবো । আর তা দেখে আমরাও কাজ করা শুরু করে দেই। কিন্তু দেখা যায় কিছুদিন পর যখন পেমেন্টের জন্য রিকুয়েষ্ট পাঠাই তখন আর টাকা পাওয়া যায় না।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

* তাহলে কি সকল Youtuber ই মিথ্যা কথা বলে ?

না সকল Youtuber মিথ্যা কথা বলে না । তবে যা বলে তা সত্য-মিথ্যার মিশ্রন করে বলে । যেমন ধরুন কোন Youtuber বলল অমুক সাইটে কাজ করে 1 ঘন্টায় 20 ডলার ইনকাম করে নিন বা 1 দিনে 100 ডলার ইনকাম এই কথা গুলো নিতান্তই মিথ্যে কথা তবে সত্যিই ঐ সাইট থেকে ইনকাম করা যায়।

* মুলত আজকে আপনাদের সাথে কথা বলবো কেনই বা প্রতি ক্লিক, ভিডিও বা সার্ভে থেকে আমাদেরকে টাকা প্রদান করা হয়। Easy Earning কিভাবে করা যায় ? আর এই Easy Earning প্রক্রিয়ায় আমরা মাসে সর্বোচ্চ কত টাকা ইনকাম করতে পারবো ।

তাহলে চলুন মূল কথায় আসা যাক....

Easy Earning হলো কোন প্রকার প্রফেশনাল জ্ঞান ছাড়া এবং Higher Education knowledge ছাড়াই যে প্রক্রিয়ায় অনলাইনে অর্থ উপার্জন করা যায় ।

এই আলোচনাকে আমি কয়েকটি ভাগে বিভক্ত করেছি ।

01) প্রথমেই জেনে নেই কি কারনে এই PTC (Paid to click) ওয়েবসাইট বা Apps গুলো আমাদের টাকা প্রদান করে এবং তাদের লাভ কি ।

Easy Earning সিস্টেম কয়েকটি প্রক্রিয়ায় টাকা প্রদান করা হয় । প্রক্রিয়াগুলো হলো : ভিডিও দেখা, ওয়েব ব্রাউজিং, সার্ভে এবং এ্যাপলিকেসন ডাউনলোড ।

ভিডিও দেখা এবং ওয়েব ব্রাউজিং : টি,ভি চ্যানেল / ইউটিউব চ্যানেল থেকে টাকা ইনকাম করা হয় google AdSense  থেকে যারা বিভিন্ন কম্পানির এডগুলো ইউটিউব চ্যানেল মনিটাইজেশনের মাধ্যমে আমাদের টাকা প্রদান করে থাকে ঠিক একইভাবে google AdSense  এর এমন আরও অনেক কম্পানি আছে (যেমন : AdColony, Admove) যারা ‍এ্যাড দেখার বিনিময়ে ওয়েবসাইট বা Apps গুলোর মালিকে টাকা প্রদান করে থাকে ।

এখন কথা হলো যত এ্যাড দেখা হবে তত টাকা পাবে ওয়েবসাইট বা Apps গুলোর মালিক একারনে তারা তাদের ওয়েবসাইট বা Apps এ ভিজিটর বাড়ানোর জন্য ভিজিটরদেরকে খুবই সামান্য পরিমানে টাকা প্রদান করে থাকে ।

সার্ভে : আমরা সবাই জানি ফেসবুক একটি ফ্রি Social communication system এছাড়াও আরও অনেক ফ্রি  Social communication Apps আছে যা আমরা কম বেশী সবাই ব্যবহার করে থাকি । তবে প্রশ্ন হলো আসলেই কি এই Social communication Apps সম্পূর্ণ ফ্রি ? না কখনোই না ।

এই কম্পানিগুলো আমাদেরকে ফ্রিতে Social communication system দিয়ে এর বিনিময়ে আমাদের সকল ব্যাক্তিগত তথ্য বিক্রি করে দেয় বিভিন্ন কম্পানির কাছে । এইরকমই একটা মাধ্যম হচ্ছে সার্ভে system যেখানে শুধু আমাদের সত্য-মিথ্যার মিশ্রনে কিছু তথ্য প্রদান করে টাকা ইনকাম করা যায়।

এ্যাপলিকেসন ডাউনলোড : ঠিক একই সিস্টেমে কিছু কম্পানি আছে যারা Developer Console এ নতুনদের টার্গেট করে এবং অনেক পপুলার Apps Developer ও নিজেদের Apps download এর বিনিময়ে টাকা প্রদান করে থাকে ।

Easy Earning কিভাবে করা যায় এবং মাসে সর্বোচ্চ কত টাকা ইনকাম করা যাবে ।

Easy Earning  মেথড এ ইনকাম হয় কয়েকটি ধাপে । যেমন : 1) Self-Income   2) Referral Income 3) Group Income .

1) Self-Income : অর্থাৎ নিজের ইনকাম Easy Earning মেথড এ নিজে কাজ করে ইনকাম করা যায় খুবই কম পরিমানে । প্রতি মাসে সর্বোচ্চ 3 থেকে 4 হাজার টাকা ইনকাম করা যেতে পারে ।

2) Referral Income : এই পদ্ধতির ইনকাম 2 রকম হয় একটি Group Income এর মতই তাই এ বিষয় সেখানে বলা হবে । আরেকটি হলো আপনি যখন একাউন্ট করবেন তখন আপনাকে নির্দিষ্ট পরিমানের কিছু অর্থ দেওয়া হবে, যা খুবই সামান্য । তবে আপনি আনলিমিটেড রেফার ইনকাম করতে পারবেন ।

3) Group Income : এই পদ্ধতির ইনকামটা একটু বেশী তবে তা কত এটা নির্ভর করবে আপনার Active Group Member এর উপর । যত বেশী Active Member থাকবে তত বেশী ইনকাম হবে ।

এই সবগুলো বিষয় লক্ষ্য করলে বুঝা যায় যদি কারো Active Member 100 এর মত থাকে তাহলে সে এই প্রকিয়ায় 12 থেকে 15 হাজার টাকা প্রতি মাসে ইনকাম করতে পারবে ।

বি: দ্র: নির্দিষ্ট কোন এক সাইট বা একটি Apps থেকে এই পরিমান ইনকাম করা সম্ভব নয় । তাই একই সাথে কয়েকটি রিয়েল সাইটে কাজ করতে হবে।

আশা করি Easy Earning মেথডটি আপনাদের বুঝাতে সক্ষম হয়েছি । সুতরাং এই Easy Earning মেথড থেকে এক দিনে 4/5 হাজার টাকা ইনকাম করুন কিংবা এক ঘন্টায় 500 টাকা ইনকাম করুন এই ধরনের (Barger Title বিশিষ্ট) দেখে্ই কাজে নেমে পরবেন না ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ