কিভাবে ঘরে বসে মাসে হাজার হাজার টাকা ইনকাম করবেন????

কেমন আছেন সবাই? আশা করি মহান আল্লাহ রব্বুল আলামিনের রহমতে আপনারা সবাই ভালো আছেন।  আমিও ভালো আছি।  তো কাজের কথায় আশা যাক। আজকে আপনাদের শিখাব কিভাবে ঘরে বসে টাকা ইনকাম করবেন। 

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

হে, ঘরে বসেও টাকা ইনকাম করা সম্ভব। ঘরে বসে কিছু না করে শুধুমাত্র টাইপিং করে টাকা ইনকাম করা সম্ভব। আপনি যদি কোনো বিষয়ে লিখতে জানেন তাহলে আপনি সেই বিষয় সম্পর্কে কিছু লিখে মাস শেষে ভাল পরিমাণ অর্থ ইনকাম করতে পারবেন। এখন আপনার মাথায় আসতে পারে যে কোন ওয়েবসাইট এ লিখব।

তার জন্য সবচেয়ে ভাল ওয়েবসাইটটি হলো জে আইটি।  আপনি জে আইটি ওয়েবসাইটে ব্লগ লিখে টাকা ইনকাম করতে পারেন। তার জন্য প্রথমে আপনাকে জে আইটি ডটকম লিখে সার্চ করতে হবে।  সেখানে রেজিস্ট্রার অপসন এ গিয়ে আপনি রেজিস্ট্রার করবেন৷  আপনি আপনার জিমেইল আইডি বা ফেসবুক আইডি দিয়ে রেজিস্ট্রার  করতে পারেন।

তাছাড়া আপনি ওখানে আপনার নাম,  ইউজার নেম জিমেইল দিয়েও রেজিস্ট্রার করতে পারেন। আপনার রেজিস্ট্রার করা হয়ে গেলে তারপর আপনার আইডি লগ ইন করবেন।  তারপর আপনি আপনার ডেশবোর্ড এ গিয়ে এড আর্টিকেল নামে যে অপসন টি আছে সেখানে গিয়ে আপনি আপনার মনের মতো করে আর্টিকেল লিখতে পারেন। এখন আপনার মাথায় আসতে পারে যে  কিভাবে লিখব। আপনি টাইটেল অপসন এ আপনার আর্টিকেল এর টাইটেল দিবেন।  

তারপর নিচে সামারি অপসন এ আপনি যে বিষয়ে লিখবেন ঐ বিষয়ে কিছু সামারি লিখে দিবেন। তারপর আপনি আপনার আর্টিকেল লিখা শুরু করবেন।  আর হে মনে রাখতে হবে আপনার আর্টিকেলটি কিন্তু ৪০০ শব্দের হতে হবে। আর আপনি যে যে বিষয়ে লিখতে পারবেন সেসব বিষয় হলো - অনলাইন আয়, ভ্রমণ, মোবাইল রিভিউ, এপ রিভিউ,  কম্পিউটার, অন্যান্য বিষয়ে আপনি লিখতে পারেন।

কিছু নিয়মাবলি আছে যেমন আপনি কারো আর্টিকেল কপি করতে পারবেন না। আপনার আর্টিকেলটি ইউনিক হতে হবে।  না হলে আপনার আর্টিকেলটি পাবলিশ করা হবে না।  ১০০% মানসম্মত হতে হবে। আর যদি আপনার আর্টিকেলটি পাবলিশ না হয় কেন পাবলিশ হয় নাই তা আপনার জিমেইল এ মেসেজ দেওয়া হবে।।

আপনার মনে প্রশ্ন আসতে পারে যে এই ওয়েবসাইটটি কি আসলেই পেমেন্ট করে?? হুম ১০০% পেমেন্ট পাবেন।  আপনি আমাদের ওয়েবসাইটে বিভিন্ন ধরনের আর্টিকেল পাবেন। আর এখানে অনেক মেম্বার কাজ করে। যদি পেমেন্ট না দেওয়া হতো তাহলে এতো মেম্বার এখানে বসে বসে আর্টিকেল লিখত না।  তাদের সময় অপচয় করত না। আপনি নিশ্চিন্তে এখানে কাজ করতে পারেন। 

কিভাবে আর্টিকেল লিখব???

আপনি যেকোনো বিষয়ের উপর আর্টিকেল লিখতে পারেন।  আপনার মাথায় যা আসে তাই লিখে দিতে পারেন। তবে সাজিয়ে সাজিয়ে সুন্দর করে লিখতে হবে। তাহলে আপনার লেখা আর্টিকেলটি পাবলিশ করা হবে।

এখন আপনার মাথায় আসতে পারে যে কত ভিউজে কত টাকা??

আপনার আর্টিকেলটি যতজন ভিউ করবে তার জন্য আপনাকে পেমেন্ট দেওয়া হবে।  আমি যতটুকু জানি ১ ভিউজের জন্য ০.৫০টাকা দেওয়া হয়। তো আপনার ভিউজ যত বাড়বে আপনার টাকাও তত বাড়বে।  

কতক্ষণ  আর্টিকেল লিখতে হবে?

আপনার যতক্ষণ ৪০০ শব্দ লিখা হবে না ততক্ষণ আপনাকে লিখে যেতে হবে। আপনি যত সময় দিবেন তত আপনার লাভ। আপনি চাইলে প্রতিদিন ৩-৪টা আর্টিকেলও লিখতে পারেন। তাতে আপনার ইনকাম বেশি হবে।

আর্টিকেল সুন্দর করে লেখার নিয়মঃ

আপনি আপনার  লিখা আর্টিকেলটি কিভাবে সুন্দর করবেন? আপনার আর্টিকেলটি লিখার সময় উপরে কিছু অপশন দেখতে পাবেন যা দিয়ে আপনি আর্টিকেল লিখার সময় লেখার টাইটেল, স্টাইল, ফন্ট চেঞ্জ করতে পারবেন।

ফলে আপনার আর্টিকেলটি আরো সুন্দর হয়ে উঠবে।  যার ফলে যে কেউও আপনার আর্টিকেল পছন্দ করবে এবং পড়বে।  ফলে আপনার ভিউজ বাড়বে।  এবং আপনার ইনকামও বেশি হবে। তো এই লকডাউনে বাহিরে না গিয়ে ঘরে বসেই ইনকাম করুন। 

আর হে আপনি প্রথম এ কিছু  হালকা পাতলা লিখবেন।  তারপর আসতে আসতে মূল লিখায় চলে আসবেন। লাস্ট এ আপনি কিছু আপনার মতামত দিয়ে দিতে পারেন বা  নিজের মতো করে শেষ করতে পারেন।  

আর্টিকেল পাবলিশ না হলে কি করবেন?

আপনার আর্টিকেলটি যদি পাবলিশ না হয় তাহলে আপনি ভেবে নিবেন যে আপনার লেখায় কোনো সমস্যা আছে।  এতে ঘাবড়ানোর কিছু নেই।  কেন পাবলিশ হয় নাই সে কারণে আপনার জিমেইল এ একটি মেসেজ যাবে। সেখানে কেন পাবলিশ হয় নাই তা বলে দেওয়া হবে। 

কিভাবে বা কোথা থেকে পেমেন্ট নিবেন?

আপনার যদি বিকাশ,  রকেট বা নগদ একাউন্ট থাকে তাহলে আপনি যেকোনো একটা থেকে পেমেন্ট নিতে পারবেন।।

তো এভাবেই আপনি আর্টিকেল লিখে মাসে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন। আর আপনি আপনার টাকা বিকাশ,  নগদ, রকেটে পেমেন্ট নিতে পারেন।

ধন্যবাদ।। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Md Nizam Gazi - Jul 11, 2021, 10:54 AM - Add Reply

ধন্যবাদ তথ্যবহূল সুন্দর আর্টিকেলটির জন্য।

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ