অনলাইন আয়ের কয়েকটি অভিনব কৌশল

ঘরে বসে আপনিও খুব সহজেই ইনকাম করতে পারবেন।তার জন্য আপনার কিছুটা ধৈর্যর প্রয়োজন।আর আপনার ইচ্ছা থাকতে হবে।অধিকাংশ মানুষই মনে করেন যে কম্পিউটার ছাড়া মোবাইল দিয়ে আয় করা অসম্ভব। এটা একেবারে ভুল ধারণা আপনার।কম্পিউটার ছাড়াও মোবাইল দিয়ে অনেক মানুষ আয় করছেন খুব সহজেই। অনলাইন ইনকাম করার জন্য আপনার প্রয়োজন হবে মোবাইল/ল্যাপটপ/কম্পিউটার,মেধা,ইনটারনেট কানেকশন,শ্রম,সময়।এগুলোকে কাজে লাগিয়ে আপনি ঘরে বসেই ইনকাম করতে পারবেন খুব সহজে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি যদি বিভিন্ন বিষয়ে দক্ষ হয়ে থাকেন ,তাহলে আপনি প্রশ্ন ও উত্তর প্রদানের মাধ্যমে ইন্টারনেটে অন্যদের সমস্যা সমাধান করে দিয়ে আয় করতে পারেন।আর এমন অনেক ওয়েবসাইট ও কোম্পানি আছে আপনি প্রশ্ন করা ও অন্যর প্রশ্নের সমাধান করে দিলে ,কোম্পানি আপনাকে টাকা দিবে।

অনলাইন থেকে আয় করার জন্য কয়েকটি সাইট

অনলাইনে ইনকাম করার জন্য বেশ কিছু সাইট রয়েছে ,যা থেকে আপনি নিয়মিত ইনকাম করতে পারবে।

  • ফাইল আপলোড করে ইনকাম 
  • ভিডিও দেখে ইনকাম
  • ইন্টারনেটে সার্চ করে ইনকাম 
  • ক্যাপচা টাইপিং করে ইনকাম
  • রেডিও শোনে ইনকাম
  • অ্যাড দেখে ইনকাম
  • ব্রাউজ করে ইনকাম
  •  লিংক শর্ট করে আয় 

টপিক সূচি 

  1. সোশ্যাল মিডিয়া থেকে আয়।
  2. বাংলা আর্টিকেল লিখে আয়।
  3. পিটিসি থেকে আয়।
  4. কনটেন্ট রাইটিং।
  5. ফেসবুক বিক্রি করে আয়।
  6. লেখক হয়ে আয় ।
  7. ওয়েব ডিজাইন ডেভেলপমেন্ট শিখে আয়।
  8. ছবি বিক্রি করে ইনকাম।
  9. ফ্রিল্যান্সিং করে আয় ।
  10. মোবাইলে অ্যাপ বানিয়ে ইনকাম
  11. ব্লগিং করে আয়।


ফেসবুক 
সোশ্যাল মিডিয়ার অনেক সাইটগুলো থেকে অনলাইনে ইনকাম করা যায়।ফেসবুক,টুইটার,ইনস্টাগ্রাম, স্নাপচ্যাট আরো ইত্যাদি কাজে লাগিয়ে সহজেই অনলাইনে ইনকাম করা যায়।

আপনার যদি একটি ফেসবুক পেজ থাকে ,আর সেখানে যদি প্রচুর ফলোয়ার থাকে ,তাহলে আপনি ঘরে বসেই খুব সহজে ইনকাম করতে পারবেন।আপনার পেজে শুধু বিজ্ঞাপন পোষ্ট করে দিন ,তারপর দেখবেন যে আপনার সাথে কত মানুষ যোগাযোগ করছে।তাছাড়া আপনি ফেসবুক মার্কেটিং করেও ইনকাম করতে পারবেন।

টিকটক 

বর্তমানে অনেক টিকটকাররা মাসে অনেক টাকা ইনকাম করছে।টিকটকের ক্রিয়েটররা বিনোদন দেয় ,উৎসাহ যোগায় এবং নিজেদেরকে বিভিন্নভাবে তুলে ধরে।টিকটকের ক্রিয়েটিরদের এমন কাজের জন্য তাদের পুরুষ্কার দেয় টিকটক কর্তৃপক্ষ। এই পুরষ্কার পেতে চাইলে কিছু শর্ত পূরণ করতে হবে। সর্বনিম্ন ১০ হাজার অনুসারী থাকতে হবে।সর্বশেষ ৩০ দিনে থাকতে হবে ১ লাখ প্রকৃত ভিডিও ভিউ।এগুলো পরিন হলেই সহজেই অর্থ উপরার্জন করতে পারবেন টিকটক থেকে।

বাংলা আর্টিকেল লিখে অনলাইনে আয় 

বর্তমানে বাংলাদেশের অনেক সাইট থেকে বাংলা লিখে ইনকাম করতে পারবেন।আর খুব সহজেই বিকাশে পেমেন্ট পাবেন।আপনি যদি চেষ্টা করেন আপনি মোবাইল দিয়ে ঘরে বসে আর্টিকেল রাইটিং করে হাজার হাজার টাকা ইনকাম করতে পারবেন।

বাংলা আর্টিকেল লিখে আয় করার কয়েকটি সাইট_

  • গ্রাথোর
  • টেকটিউনস
  • ইনকামটিউনস
  • অর্ডিনারি আইটি
  • জে আইটি
  • প্রটিবর্তন.কম
  • হৈচৈ বাংলা

এই সাইটগুলো থেকে আপনি খুব সহজেই বাংলা লিখে আয় করতে পারবেন।আর বিকাশে পেমেন্ট পাবনে।

পিটিসি থেকে আয়।

অনেক ওয়েবসাইট আছে , যাতে বিজ্ঞাপনে ক্লিক করলে আপনাকে অর্থ দেওয়া হবে।এই সাইটগুলোত পিটিসি সাইট বলা হয়।পিটিসি সাইট অনেক ভুয়া হয়ে থাকে ,তাই কাজের আগে নিশ্চিত হতে হবে সেই সাইটটি প্রকৃত কিনা।

কনটেন্ট রাইটিং 

যারা লেখালেখি করতে ভালোবাসে তার কনটেন্ট রাইটিং করতে পারে।অনলাইন প্ল্যাটফর্মগুলোতে কাজ করে অথবা লিখে দক্ষতা অর্জন করতে পারেন।লেখার মানের ওপর ভিত্তি করে আয় করা।নির্দিষ্ট bushoyvba নিশ ধরে নিজের দক্ষতা বাড়াতে পারলে আয়ের ধরা বেড়ে যায়।

ফেসবুক পেজ বিক্রি করে আয় 

আপনার কাছে যদি বেশি লাইক বা ফলোয়ার যুক্ত ফেসবুক পেজ থাকে আপনি সেটা বিক্রি করে টাকা আয় করতে পারবেন।এমন অনকেই আছে তারা শুধু পেজ তৈরি করে সেই পেজ জনপ্রিয় করে বিক্রি করে টাকা আয় করে থাকে । 

একজন লেখক হয়ে আয় করতে পারেন।

আপনার যদি কোন বিষয়ে ভালো জ্ঞান থাকে ,আর আপনি যদি ইংরেজি জানেন,তাহলে আপনি অনেক টাকা আয় করতে পারবেন।আপনি যদি কনটেন্ট  রাইটার হতে পারেন আপনার জন্য অনলাইনে লক্ষ্য লক্ষ্য টাকা আয় করতে পারবেন।ফ্রিল্যান্সিং একটি জনপ্রিয় সেরা প্ল্যাটফর্ম।ফ্রিল্যান্সিং করে ঘরে বসে বর্তমানে অনেক তরুণ তরুণীরা আয় করছে।ফ্রিল্যান্সিং হচ্ছে এমন একটি পদ্ধতি যেখানে আপনার লেখার মানের ওপর আপনি টাকা পাবেন।আপনি যদি ভালো মানের রাইটার হতে পারেন,আর আপনার লেখার মান যদি ভালো হয় তাহলে আপনার আয় করার পদ্ধতি দিন দিন বাড়তে থাকবে।।

 

ওয়েব ডিজাইন ডেভলপমেন্ট শিখে আয়।

বর্তমানে জে হারে মানুষ অনলাইনের দিকে ঝুঁকছে সবাই এখন অনলাইন কেনাকাটা ,ব্যাবসা বাণিজ্য,শিক্ষা ,চিকিৎসা সব কিছুই এখন অনলাইন বেস হয়ে যাচ্ছে।আপনি অনলাইনে যা কিছু দেখেন তাই অনলাইন ওয়েব পেজ।এরকম কয়েকটি পেজ একত্রিত হয়ে ওয়েবসাইট।আপনার যদি কিদিং করার শখ থাকে ক্রিয়েটিভ কিছু করা ইচ্ছে থাকে, আপনি যদি অনলাইনে সম্মানের সাথে ঘরে বসে অনলাইনে আয় করতে চান তাহলে আপনি ওয়েব ডিজাইন ডেভলপমেন্ট শিখতে পারেন।

ছবি বিক্রি করে ইনকাম 

আপনার স্মার্ট ফোনের ক্যামেরা যদি ভালো হয় এবং আপনার যদি ছবি তোলার শখ হয়ে থাকে ,তাহলে সেই সখকে কাজে লাগিয়ে ইনকাম করতে পারেন খুব সহজেই।অনেক ওয়েবসাইট আছে যেখানে আপনার তোলা ছবি বিক্রি করে টাকা ইনকাম করতে পারবেন।সেটা যে কোন ছবিই হতে পারে যেমন: খবর, জীমিং,পশু - পাখি,যেকোন অনুষ্ঠান অথবা আপনার গ্রাফিক্স কাজ।

ফ্রিল্যান্সিং করে কিভাবে টাকা ইনকাম করা যায়?

ফ্রিল্যান্সিং করে আপনি খুব সহজে টাকা ইনকাম করতে পারবেন এবং অনেকেই টাকা ইনকাম করছে।ডেটা এন্ট্রি,কনটেন্ট রাইটিং,ভিডীও এডিটিং, ফটো এডিটিং ,লোগো ডিজাইন,ইউটিউব মার্কেটিং,ফেসবুক মার্কেটিং ইত্যাদি থেকে ফ্রিল্যান্সিং করে আয় করতে পারবনে।ফ্রিল্যান্সিং কিভাবে করবেন এবং কাজ কিভাবে পাবেন ।কয়েকটা ফ্রিল্যান্সিং সাইটের নাম বলছি যেমন ফাইবার, আপওয়ার্ক,পিপলপারআওয়ার,গুরু. কম,ফ্রিল্যান্সার .কম ।আরো অনেক সাইট আছে যেগুলো থেকে ফ্রিল্যান্সিং করে টাকা ইনকাম করা যায়।

মোবাইলের অ্যাপ বানিয়ে টাকা ইনকাম।

মোবাইলের অ্যাপ বানিয়ে টাকা ইনকাম করা সহজ। এক্ষেত্রে আপনার নিজে অ্যাপ বনাতে হবে অথবা ডেভেলপারকে হায়ার করে অ্যাপ বানিয়ে নিতে হবে ।আপনি যদি নিজে বানিয়ে নিতে পারেন তাহলে কোন খরচ হবে না।আর যদি ডেভেলপারকে দিয়ে বানান তাহলে আপনাকে কিছু টাকা খরচ করতে হবে। অনেক সাইট আছে যেগুলো থেকে আপনি কোডিং নলেজ ছাড়াই অল্প সময়ের মধ্য অ্যাপ বানাতে পারবনে খুব সহজেই।

ব্লগিং করে ইনকাম 

ব্লগিং করে ইনকাম করতে চাইলে আপনাকে লেখালেখির ধারণা থাকতে হবে।আর ভালো মানের কনটেন্ট লিখতে হবে কারণ আপনার কনটেন্ট থেকে যদি মানুষ কিছুই না শিখতে পারে ,তাহলে কেউ পড়বে না।আপনি আপনার নিজের ধারণা থেকে লিখবেন।আপনি জে বিষয় ভালো জানেন সে বিষয়েই লিখবেন । যদি আপনি অন্যর আর্টিকেল কপি করেন ,তাহলে কখনোই আপনার সাইট গুগলে রেঙ্ক করবে না।গুগল কখনো কপিরাইট আর্টিকেলকে ব্যাংক করে না এবং এডসেন্সের অনুমোদন দেয় না। আপনাকে নিজের ট্যালেন্ট খাটিয়ে আর্টিকেল লিখতে হবে অথবা আর্টিকেল রাইটার হায়ার করতে হবে,তবে আপনার সে বিষয়ে ব্লগিং করা উচিত। যে বিষয়ে আপনার পরিপূর্ন জ্ঞান আছে সে বিষয়েই ব্লগিং করবেন।তাহলে আপনার জন্য আর্টিকেল লেখা সহজ হবে।আর আপনি অবশ্যই যেকোন একটি বিষয় নিয়ে ব্লগিং করবেন।কারণ বিভিন্ন বিষয় নিয়ে একই ব্লগে লেখালেখি করলে রেঙ্ক হতে অনেকটাই সময় লাগে।একটা বিষয় নিয়ে লিখলে গুগলের প্রথম পেজে রেঙ্ক হবে।

 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
MD HABIBUR RAHMAN - Aug 27, 2021, 6:28 AM - Add Reply

hi everyone. I'm a Bangladeshi Content Creator. I'm Making Youtube Video About Freelancing Outsourcing and Web Design Development. My youtube Channel Name : Adnan Habib

My Channel Link: https://www.youtube.com/adnanhabib

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ

DN College,