অনলাইন থেকে টাকা ইনকাম করার সাইট

মোবাইল দিয়ে টাকা ইনকাম: আমরা অনেকেই মোবাইল ফোন ব্যবহার করে থাকি।মোবাইল ফোন দিয়ে আমরা ফেসবুক, ইউটিউব ইত্যাদি ভিডিও দেখে সময় নস্ট করি। কিন্তু এই সময়কে কাজে লাগিয়ে আমরা নিজের ক্যারিয়ার গঠন করতে পারি অনলাইন থেকে টাকা ইনকাম করে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইন ইনকাম অ্যাপ

সাধারণত আমরা যারা স্টুডেন্ট আছি তাদের জন্য  অ্যাপে এ কাজ করা খুব সহজের বিষয়। মাত্র 2 থেকে 3 ঘন্টা সময় ব্যয় করে প্রতিদিন 300 থেকে 400 টাকা ইনকাম করা যায় অ্যাপের মাধ্যমে। 

আমি এখানে অ্যাপসের লিংক দিয়ে দিচ্ছি এটি একটি ট্রান্সলেট অ্যাপ ।এই অ্যাপসটি থেকে আপনি প্রতিদিন 300 থেকে 400 টাকা অনায়াসে ইনকাম করতে পারবেন মোবাইল এর মাধ্যমে । অ্যাপটির লিঙ্ক 

https://build.atomy.press/get/mp.virtualcyberlab.earn.money.iet-v1.0.apk

প্রথমে এই লিঙ্কে ঢুকে এ্যাপসটি ডাউনলোড করবেন। ডাউনলোড করা পরের স্টেশন করবেন আপনার জিমেইল আইডি পাসওয়ার্ড এবং ফোন নাম্বার দিয়ে এখানে আপনি দশটি এড দেখার   বিনিময়ে ৫ টাকা টাকা পাবেন। 

এবং রেফার কমিশন 10%। অ্যাপসটি হান্ডেট পার্সেন্ট পেমেন্ট করে। আপনি নগদ, বিকাশ,  রকেট, উপায়, পেপাল একাউন্ট এর মাধ্যমে রিচার্জ অথবা পেমেন্ট নিতে পারবেন। এখানে আনলিমিটেড কাজ পাওয়া যায়। যত বেশি রেফার করবেন তত বেশি ইনকাম। যদি আপনার ভাল লাগে তাহলে এই কাজটি করে দেখতে পারেন। 

মোবাইল দিয়ে টাকা ইনকাম সাইট

মোবাইল দিয়ে টাকা ইনকাম করাটা আগে যতটা কঠিন ছিল এখন অনেক সহজ হয়ে গেছে।মোবাইল দিয়ে কি কি সাইটে আপনি কাজ করে টাকা ইনকাম করতে পারবেন।

১। ইউটিউব থেকে টাকা ইনকাম 

২। ফেসবুক থেকে টাকা ইনকাম 

৩।অ্যাপ বানিয়ে টাকা ইনকাম 

৪।ওয়েবসাইট তৈরি করে টাকা ইনকাম

৫।বাংলা আর্টিকেল লিখে টাকা ইনকাম 

৬।মোবাইল অ্যাপস এ কাজ করে টাকা ইনকাম।

৭।গুগল এডসেন্সের মাধ্যমে টাকা ইনকাম 

৮।ব্লগিং করে টাকা ইনকাম। 

৯।বিকাশ থেকে টাকা ইনকাম 

১০।অ্যাড দেখে টাকা ইনকাম 

১২।মোবাইলে গেমস খেলে টাকা ইনকাম। 

১৩।ফ্রিল্যান্সিং কাজ করে টাকা ইনকাম। 

১।ইউটিউব থেকে কিভাবে টাকা ইনকাম

মোবাইলের মাধ্যমে ইউটিউব থেকে টাকা ইনকাম করা যায়। একটি সঠিক নিয়মে ইউটিউব একাউন্ট খুলে দেন এ ভিডিও আপলোড করে টাকা ইনকাম করা যায়।ইউটিউব এ প্রথম আপনাকে 1000 সাবস্ক্রাইব 4000 ঘন্টা ওয়াচ টাইম পূরণ করতে হবে ভিডিও মাধ্যমে। 

ইউটিউব থেকে টাকা ইনকাম করে অনেকেই নিজের ক্যারিয়ার গঠন করছে। ইউটিউবে বিভিন্ন রকম ভিডিও আপলোড করে মাসে লাখ লাখ টাকা ইনকাম করছে। চাইলে আপনিও ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন। 

শুধু আপনাকে পরিশ্রমিক হতে হবে। এখনকার সময়ে অনেকেই ইউটিউব কে নিজের ক্যারিয়ার হিসেবে দেখছে। 

ইউটিউবে কিভাবে ভিডিও আপলোড করবেন 

ইউটিউব চ্যানেল খোলার আগে আপনাকে যে বিষয়গুলি অবশ্যই খেয়াল রাখতে হবে,তা হল আপনি কি ধরনের ইউটিউবে ভিডিও আপলোড করবেন সে বিষয়ে লক্ষ্য রাখবেন । আপনার ইউটিউব চ্যানেল ডেস্ক্রিপশন ও টাইটেল গুলো খুব ভালো করে লিখবেন।

সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আপনার ভিডিও টাইটেল ও থাম্বেল । আপনার থাম্বেল যদি সুন্দর হয় তাহলে আপনার ভিউয়ারস অনেক বেড়ে যাবে। সঠিকভাবে ইউটিউবে ভিডিও আপলোড করার মাধ্যমে আপনিও লাখ লাখ টাকা ইনকাম করতে পারবেন। 

২। ফেসবুক থেকে টাকা ইনকাম

বর্তমান সময়ে ফেসবুকের গুরুত্ব অনেক বেশি। ফেসবুক সম্পর্কে কিছুই জানেনা তার একটি ফেসবুক অ্যাকাউন্ট রয়েছে। ফেসবুকে সাধারণতঃ ব্লক ভিডিও এন্টারটেইনমেন্ট হাসির ভিডিও ইত্যাদি ভিডিও ছাড়া হয়। আপনি চাইলে একটি ফেসবুক পেজ খুলে টাকা ইনকাম করতে পারেন। 

৩। অ্যাপ বানিয়ে টাকা ইনকাম

বর্তমান সময়ে মানুষ অনলাইন থেকে টাকা ইনকাম করছে খুব সহজে। গুগল admob ও start.ioioএর মাধ্যমে আপনি অ্যাপ বানিয়ে বিক্রি করতে পারেন । 

৪। ওয়েবসাইট তৈরি করে টাকা ইনকাম 

গুগল এর মাধ্যমে ওয়েবসাইট তৈরি করে মানুষ লক্ষ লক্ষ টাকা ইনকাম করছে।  ওয়েবসাইট তৈরি করে তার মধ্যে আটিকেল 

১। গল্প 

২।কবিতা 

৩।অনলাইন ইনকাম টিপস

৪।ইউটিউব সম্পর্কে 

অন্যন্যা আরও বিষয় সম্পর্কে লিখে তাতে এড বসিয়ে টাকা ইনকাম করছে।

৫। আটিকেল লিখে টাকা ইনকাম।

আমরা অনেকেই লেখালেখির কাজ পছন্দ করি। এই ২০২২ সালে এসে অনলাইন থেকে আয়ের ব্যাপারটা সবাই জানি। অনলাইন থেকে আয়ের প্রতি দিন দিন মানুষের আগ্রহ অনেক বেড়ে যাচ্ছে। কিন্তু কেমন হয় যদি আপনার শখের কাজটি করেই আপনি অনলাইন থেকে ভালো অংকের টাকা আয় করতে পারেন।

আমাদের অনেকেই আছে যারা লিখালিখি করতে পছন্দ করে খুব।কিন্তু আপনি কি জানেন শুধু লিখালিখির মাধ্যমেও বর্তমানে মানুষ হাজার হাজার ডলার আয় করছে?

আটিকেল রাইটিং কি বা কাকে বলে

আর্টিকেল হলো একটি লিখা যেখানো কোন একটি বিষয় নিয়ে সুস্পষ্ট ভাবে ধারণা থাকবে হবে,  যে যখন কোন ব্যাক্তি একটি বিষয় নিয়ে রিসার্চ করে সেই বিষয়ে উপর পূর্নাঙ্গ ধারণা নিয়ে একটি আর্টিকেল লিখে তাকেই আর্টিকেল রাইটিং বলে।

১।ওয়েবসাইট থেকে টাকা ইনকাম 

অনলাইন আয়ের উপায়ের মধ্যে ওয়েবসাইট থেকে আয় অধিক জনপ্রিয় ও খুবই গুরুত্বপূর্ণ বিষয়। ওয়েবসাইট এর মাধ্যমে যারা বেকারত্ব সমস্যা দুরকরা যাবে।

ফিল্যান্সিং কাজ করে  টাকা ইনকাম 

আপনি যদি ফ্রিল্যান্সিং শিখে নিজের ক্যারিয়ার গড়তে চান তাহলে আপনার অবশ্যই ফ্রিল্যান্সিং কাজ করার জন্য কি কি প্রয়োজন তা জানা উচিৎ অবশ্যই আপনার যদি স্বাধীনতা পছন্দ হয়, নিজ বাসায় বা যে কোন স্থান থেকে কাজ করতে ভালো লাগে, তাহলে ফ্রিল্যান্সিং করতে পারেন।

ফিল্যান্সিং কী

ফ্রিল্যান্সিং প্রথম শুরু হয়েছিলো ১৯৯৮ সালের দিকে।তবে বাংলা দেশে ফিল্যান্সিং কাজটি খুব দেরিতেই এসেছে।কারন বাংলাদেশ অনলাইনে টাকা ইনকাম করাটা আজকের সমাজের মধ্যে খুবই নতুন।  অনলাইনে একটা ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস খোলা হয়েছিলো, সেখান থেকেই বলতে গেলে ফ্রিল্যান্সিং-এর কাজ শুরু। 

কিভাবে ফিল্যান্সিক কাজ করবেন।

প্রথমে আপনি যে বিষয়টি নিয়ে ফ্রিল্যান্সিং করতে চান, বা শিকতে চান সে বিষয়ে ছোটখাটো একজন বিশেষজ্ঞ হয়ে যেতে হবে আপনাকে এবং খুবই মনোযোগ সহকারে। আপনাকে বিভিন্ন কাজের অভিজ্ঞতা অর্জন করতে হবে।ইংরেজি ভাষাটা বেশ ভালোভাবে শিখতে করতে হবে।মনে রাখতে হবে, যতো বেশি অভিজ্ঞতা থাকবে , কাজ পাবার সম্ভাবনা ততো বেশি।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

আমি একজন স্টুডেন্ট,