অনলাইন থেকে অর্থ উপার্জনের শীর্ষ ৩ টি উপায় ।

ফ্রিল্যান্সিংফ্রিল্যান্সিং হল অনলাইনে অর্থ উপার্জনের সবচেয়ে জনপ্রিয় উপায়। এইভাবে আপনি প্রতি মাসে সর্বনিম্ন 10,000$ উপার্জন করতে পারেন। বেশি পরিমাণ আপনার কাজের উপর নির্ভর করে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইন থেকে অর্থ উপার্জনের শীর্ষ 3 উপায়

1.ফ্রিল্যাঞ্চিং 

2.ব্লগিং

3.Youtube/Facebook 

ফ্রিল্যান্সিং মানে স্বাধীনতার কাজ। ফ্রিল্যান্সিং এর প্রকারভেদঃ 

i. ওয়েবসাইট তৈরি, ওয়েবডেভেলপ, গ্রাফিক্স ডিজাইন, লোগো মেকার ইত্যাদি। আপনি যদি ফ্রিল্যান্সিং করতে চান তার মানে আপনি যদি ফ্রিল্যান্সার হতে চান তবে আপনাকে কিছু বিষয় শিখতে হবে। উদাহরণ: ওয়েব ডেভেলপার/ডিজাইনারকে শিখতে হবে'

1.HTML 

2.CSS 

3.PHP 

4.JAVASCRIPT 

5.JQUERY

2.Bloging:

ব্লগিং একটি ভাল প্ল্যাটফর্ম এখানে আপনি প্রচুর অর্থ উপার্জন করতে পারেন। উপার্জন আপনার দর্শক কার্যকলাপ উপর নির্ভর করে। ব্লগিং মানে আপনার অনলাইন সাইটে কিছু লিখুন। উদাহরণ ব্লগ সাইট: ওয়ার্ডপ্রেস , ব্লগার ওয়ার্ডপ্রেস একটি জনপ্রিয় এবং বিনামূল্যের ব্লগ/ওয়েবসাইট তৈরির সাইট। এখানে আপনি বিনামূল্যে ওয়েবসাইট এবং পেইড ওয়েবসাইট তৈরি করতে পারেন। 

ওয়েবসাইট/ব্লগিং তৈরি করুন তারপর অ্যাডসেন্স দিয়ে আপনার ওয়েবসাইট মনিটাইজ করুন।উদাহরণ: গুগল অ্যাডসেন্স আমি আপনাকে আজ থেকে ব্লগিং শুরু করার পরামর্শ দিচ্ছি। 

3. ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ:

যেখানে আপনি ভিডিও পোস্ট করে অনেক টাকা আয় করতে পারবেন।ইউটিউব থেকে কিভাবে অর্থ উপার্জন করতে হয়।ইউটিউব থেকে আয় করতে চাইলে একটি ইউটিউব চ্যানেল প্রয়োজন। আপনি সহজেই একটি YouTube চ্যানেল তৈরি করতে পারেন। একটি চ্যানেল তৈরি করার পর আপনার গুগলের কিছু সাহায্য প্রয়োজন।

1. ইউটিউব চ্যানেল নগদীকরণ করুন: মনিটাইজ করুন এবং উপার্জন শুরু করুন এর অর্থ হল আপনি গুগল অ্যাডসেন্সের মাধ্যমে আপনার চ্যানেলকে নগদীকরণ করে অর্থ উপার্জন করতে পারেন।

গুগল অ্যাডসেন্স কী?

গুগল অ্যাডসেন্স একটি বিজ্ঞাপন প্রদানকারী website। এটি আপনাকে আপনার YouTube ভিডিওতে বিজ্ঞাপন দেয়। আপনার ভিডিওতে বিজ্ঞাপন দেখানোর পর আপনি আপনার Google Adsense অ্যাকাউন্টে টাকা পাবেন। 

কিন্তু আপনার চ্যানেল নগদীকরণের জন্য আপনাকে সর্বদা 1000টি সাবস্ক্রাইবার লাগবে এবং গত 12 মাসে 4000ঘন্টা watch time প্রয়োজন৷ তারপর আপনি আপনার চ্যানেল নগদীকরণ জন্য আবেদন করতে পারেন. 

এটা সহজ যদি আপনি প্রতিদিন ভালো কন্টেন্ট তৈরি করতে পারেন এবং আপনার চ্যানেল আপলোড করতে পারেন। আমি মনে করি আপনি কয়েক মাসে সফল হবেন। 

2. পেইড ভিডিও এবং অ্যাফিলিয়েট মার্কেটিং: আপনি নগদীকরণ ছাড়াই YouTube থেকে অর্থ উপার্জন করতে পারেন৷

পেড ভিডিও: আপনি আপনার ইউটিউব চ্যানেলে প্রিমিয়াম ভিডিও প্রদান করতে পারেন। দর্শকদের আপনার অর্থ প্রদান করা ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করতে হবে।অ্যাফিলিয়েট মার্কেটিং: অ্যাফিলিয়েট মার্কেটিং মানে আপনি যদি প্রোডাক্টের প্রচার করেন তাহলে সে আপনাকে কিছু টাকা দিবে।

Facebook পৃষ্ঠা নগদীকরণ: আপনি আপনার Facebook পৃষ্ঠা নগদীকরণের মাধ্যমে অর্থ উপার্জন করতে পারেন।

i.প্রথমে আপনাকে একটি ফেসবুক পেজ তৈরি করতে হবে। ii. 10000 অনুসরণকারীর প্রয়োজন এবং গত 60 দিনে দেখা মোট 600,000 মিনিটের মধ্যে কমপক্ষে 60,000 মিনিটের প্রয়োজন নগদীকরণ প্রয়োগের জন্য লাইভ ভিডিও থেকে দেখা মিনিট অবশ্যই অন্তর্ভুক্ত করতে হবে৷

2. Facebook মার্কেটিং: আপনি Facebook Marketing থেকেও অর্থ উপার্জন করতে পারেন৷ "Facebook Marketing" কি? 

ফেসবুক মার্কেটিং একটি মার্কেটপ্লেস এখানে আপনি আপনার পণ্য বিক্রি করতে পারেন।

আসলে আপনি ফেসবুক গ্রুপ/ফেসবুক প্রোফাইলে যেকোনো পণ্যের লিঙ্ক শেয়ার করেন। লাইক শেয়ার amazon পণ্য এবং আপনার শেয়ার করা পণ্য লিঙ্ক থেকে মুনাফা অর্জন করুন. amazon আপনার লিঙ্ক থেকে পণ্য কেনার জন্য আপনাকে কিছু টাকা দেয়।

ফেসবুক মার্কেটিং একটি জনপ্রিয় মার্কেটিং উপায়। কারণ সবাই প্রতিদিন ফেসবুক ব্যবহার করে। আপনি যদি কিছু আগ্রহী পণ্যের লিঙ্ক শেয়ার করেন তবে আপনি প্রচুর পরিমাণে উপার্জন করতে পারেন। তাই আপনার সময় নষ্ট না করে আজ থেকেই কিছু শুরু করুন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ