অনলাইন ইনকাম মোবাইল দিয়েও সম্ভব। ঘরে বসে মোবাইল দিয়ে কুইজ খেলে পেমেন্ট নিন বিকাশ বা নগদে।

আমরা এখন ডিজিটাল যুগে বাস করছি। বর্তমানে প্রায় সবার কাছেই স্মার্টফোন আছে। কিশোর-কিশোরী, যুবক-যুবতী,  বৃদ্ধ-বৃদ্ধা থেকে শুরু করে সবাই  স্মার্ট ফোন ব্যবহার করছে । আমরা কি জানি যে আমাদের হাতে থাকায় এ স্মার্টফোনটি ব্যবহার করেই আমরা ঘরে বসে আয় করতে পারে। অবশ্য এখন সবার কাছেই এই বিষয়টা পরিচিত। কমবেশী সবাই জানে অনলাইনে ঘরে বসেই কম্পিউটার বা মোবাইল ব্যবহার করে আয় করা যায়।অনলাইনে কি আসলেই ইনকাম করা যায়?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনেকের মনেই হয়তো প্রশ্ন জাগতে পারে  যে এতকিছু থাকতে অনলাইনে আমরা কেন ইনকাম করতে যাব। তাছাড়া অনেক ফেইক  অ্যাপ বা  ওয়েবসাইট আছে  যারা ফ্রি তে কাজ করিয়ে নেয় কিন্তু  ঠিকঠাক  পেমেন্ট দেয় না। তাই ইনকাম এর উপর দিয়ে অনেকেরই আস্থা এবং বিশ্বাস দুটোই চলে গেছে। কিন্তু বন্ধুরা একটা জিনিস ভেবে দেখুন আমাদের বাস্তব জীবনেও সব মানুষ  বিশ্বস্ত! সবাই এক না। আমাদের চারপাশে এমন অনেক মানুষ আছে যারা প্রতিনিয়ত মানুষকে ঠকায় প্রতারণা করে।

এমন অনেক মানুষ আছে যারা বিশ্বস্ত হয়ে হয়ে থাকে। ঠিক তেমনি অনলাইন প্ল্যাটফর্মেও দুই টাইপের মানুষ এ পাওয়া যায়। হ্যাঁ  তবে অনলাইন প্লাটফর্মে  ঠকবাজি, ধোকাবাজ  করার চান্স অফলাইন থেকে বেশি থাকে। এক্ষেত্রে যদি জেনে বুঝে খোঁজ নিয়ে রাষ্ট্রের কোন কাজ করা যায় তাহলে ঠকার সম্ভাবনা খুবই কম থাকে। যদি আপনি   ট্রাস্টেড কোন  সাইটে  কাজ করতে পারেন ধৈর্য নিয়ে তাহলে আশা করা যায় নিরাশ হবেন না।

অনলাইন ইনকামের পথ কেন বেছে নিব? আসলে একটা কথা কি জানেন যে,অন্যের উপর নির্ভরশীল করে থাকা মানুষদের  আমাদের সমাজে তেমন একটা  দাম নেই। ম্যাক্সিমাম ক্ষেত্রেই  তাদেরকে সমাজের একটা বোঝা বলে মনে করা হয়। ইভেন একটা সময় পর নিজের কাছে মনে হতে থাকে  আমি আমি যেন আমার প্রাপ্য সম্মানটা ঠিকঠাক পাচ্ছিনা। এ অবস্থায় অনেকেই  চায়  একটা চাকরি করে নিজের পায়ে দাঁড়াতে।

কিন্তু বিধিবাম চাকরির বাজারে পাওয়া কি এতই সহজ   যেখানে প্রতি বছর লক্ষ লক্ষ  বেকার প্রতিনিয়ত হন্যে হয়ে চাকরি  খুঁজে যাচ্ছে। কারণ আমাদের দেশে জনগণের চাহিদার তুলনায় চাকরিরসংখ্যা খুবই কম। এজন্য চাকরির পেছনে না ছুটে অনলাইন প্লাটফর্মে কাজ শুরু করা উচিত। কারণ এখানে কাজের কোন অভাব নেই।

আপনি যদি একটু মেধা খাটিয়ে, আপনার দক্ষতা দেখিয়ে ধৈর্য্যসহকারে কাজ করে যেতে পারেন আপনি সফল হবেন। ইভেন ঘরে বসে বসে মাসে লক্ষাধিক টাকা ইনকাম করতে পারবেন। আর এখানে আপনি যদি নিজের একটা    পাকাপোক্ত প্রোফাইল তৈরি করে নিতে পারেন তাহলে আপনাকে  কষ্ট করে কাজখুঁজতে হবে না । বরংকাজ আপনাকে খুঁজে নিবে। এবং প্রতিটা কাজের জন্য কতটা পারিশ্রমিক নিবেন সেটা আপনি নির্ধারণ করবেন। তাই অবশ্যই অনলাইনে কাজ করার  পথটাই বেছে নেওয়া উচিত।

আবার অনেক ছাত্র-ছাত্রী আছে যারা  তাদের অবসর সময়টা সোশ্যাল মিডিয়ায় চ্যাটিং করে পার করে দেয়। কিন্তু যদি এই সময়টাকে কাজে লাগিয়ে টাকা ইনকাম করা যায় তাহলে মন্দ হয়না। অনেকেই চায় পড়াশোনার পাশাপাশি নিজে  কিছু না কিছু করে অন্তত হাত খরচ টা চালাতে। সেক্ষেত্রে অনলাইনে কাজ করাটাই সুবিধাজনক। কারণ এখানে ঘরে বসেই নিজের মোবাইল ফোনটি ব্যবহার করেই সহজ কিছু কাজ করে কিছু টাকা ইনকাম করা যায়।  আর টাকা দিয়ে  নিজের ছোটখাটো সব গুলো অনায়াশেই পূরণ করে  ফেলা যায়।

অনলাইন প্লাটফর্ম আপনার জন্য আশীর্বাদ হয়ে দাঁড়াবে যদি আপনি ঠিকঠাক ব্যবহার করতে পারেন। সঠিক পন্থা অবলম্বন করে  আয় করতে পারলে অনেক দূর পর্যন্ত যাওয়া যায়। এজন্য প্রয়োজন সাহায্য ধরে কাজ চালিয়ে যাওয়া। সাফল্য ধরা   দিতে বাধ্য তখন। সাধারণত আমাদের সবার বাড়িতে কম্পিউটার বা ল্যাপটপ থাকেনা। কিন্তু তাই বলে কি অনলাইনে আয় করা যাবে না। অবশ্যই যাবে।

আপনার হাতে যদি একটি স্মার্টফোন থাকে তাহলে আপনি সেই স্মার্টফোনটি ব্যবহার করেই অনলাইনে আয় করতে পারবেন। আজকে  আমি আপনাদের সাথে  আলোচনা করব  একটি কুইজ  অ্যাপ সম্পর্কে।  যে  অ্যাপটির  মাধ্যমে আপনারা মোবাইল দিয়েই কুইজ খেলে টাকা ইনকাম করতে পারবেন এবং পেমেন্ট নিতে পারবেন বিকাশ বা নগদে।

Quiz King: Quiz King  হচ্ছে এমন একটি অ্যাপ যার মাধ্যমে কুইজ খেলে টাকা ইনকাম করা যায়। এটা একটি বাংলাদেশি  কুইজ অ্যাপ। বাংলাদেশি  মোটরসাইকেল ব্র্যান্ড লিফান কুইজ  কিং অ্যাপটি স্পন্সর করছে। আমরা জানি সাধারনত বাংলাদেশি  কুইজ অ্যাপগুলো প্রথমদিকে তিন চার মাস পেমেন্ট করে কিন্তু তারপরে উধাও হয়ে যায় বা ঠিকভাবে পেমেন্ট করে না কিন্তু আপনাকে দিয়ে কাজ করিয়ে নেয়।

এদিক দিয়ে বলা যায় কুইজ কিং একটা বিশ্বস্ত অ্যাপ। কারণ এই সাইটটি বিগত দুই বছর ধরে বিশ্বস্ততার সাথে সকলের পেমেন্ট নিশ্চিত করে আসছে। গুগল প্লে স্টোর চেক করলে দেখবেন এই অ্যাপের রেটিং খুব ভালো। অনেক মানুষ এই অ্যাপটি কে ব্যবহার করছে কুইজ খেলে টাকা ইনকাম করার জন্য।

আমরা সবাই একটা বিশ্বস্ত ইনকাম মাধ্যম খুঁজি। এক্ষেত্রে অনলাইন প্লাটফর্মে  কুইজ অ্যাপগুলো ভিতর কুইজ কিং অ্যাপ টি সেরা বলে আমি মনে করি।তবে একটা কথা বলতেই হবে, আপনি যদি ক্যুইজ খেলি অনেক বড় এমাউন্টের টাকা ইনকাম করতে চান সেটা হবে না। কারণ কুইজ খেলে খুব বেশি টাকা ইনকাম করা যায় না। তবে আপনি মাসে পাঁচ দশ হাজার টাকা ইনকাম করতে না পারলেও এখান থেকে মাসে অন্তত তিন চারশো টাকা ইনকাম করতে পারবেন।

একটা ফেইক সাইটে কাজ করে পেমেন্টস না পেয়ে নিরাশ হওয়ার থেকে বিশ্বস্ত একটা সাইটে কম হলেও পেমেন্ট পাওয়াটা খুব বেশি ক্ষতি না  তাই না। এখানে মূলত  আপনি কত টাকা আর্ন করতে পারবেন সেটা নির্ভর করে আপনার  মেধার উপরে। এই টাকাটা দিয়ে আপনি সামান্য হলো আপনার হাত খরচ চালাতে পারবেন। বর্তমানে এই অ্যাপটি বেশ জনপ্রিয়  এবং অনেকেই ব্যবহার করছে।

আপনাদের সুবিধার জন্য  আরও জানাচ্ছি যে আমি নিজেও এই অ্যাপটি ব্যবহার করে আসছি গত তিন-চার মাস যাবত। এখান থেকে আমি এখন পর্যন্ত 400 টাকা ইনকাম করেছি। অবশ্য আমার সাধারণ জ্ঞানের পরিধি বেশি ভালো না তাই এত কম টাকা নিতে পেরেছি। তবে আপনাদের যদি সাধারণ জ্ঞানের স্কিল বেশি ভাল থাকে তাহলে আপনারা অবশ্যই 500- 600 টাকা ইনকাম করতে পারবেন কুইজ খেলে।

কুইজ  কিং খেলার নিয়ম: প্রথমে গুগল প্লে স্টোরে গিয়ে কুইজ কিং অ্যাপ টি আপনার মোবাইলে ইন্সটল করে  নিতে হবে। এরপর অ্যাপ এ  ঢুকে ইউজারনেম এবং মোবাইল নম্বর  দিতে হবে। আপনার মোবাইলে একটি কনফার্মেশন কোড আসবে সেই কোডটি দিয়ে পাসওয়ার্ড দিয়ে সাইন আপ করতে হবে। হোমপেজে কুইজ খেলার সময় এবং প্রাইস ফুল শো করবে।

প্রতি রবিবার এবং বৃহস্পতিবার রাত 9 টা 15 মিনিটে কুইজ শুরু হয়। প্রতিটা কুইজে 6000 থেকে 9000 পর্যন্ত প্রাইস   পুল থাকে। 15 মিনিটের কুইজ গেমে সাধারণজ্ঞান সম্পর্কিত মোট ১২ টি প্রশ্ন করা হয়। পার্টিসিপ্যান্টদেরকে ১০ সেকেন্ডর ভিতর সঠিক উত্তর দিতে হবে। খেলা শেষে প্রাইস পুল সবার মধ্যে ভাগ করে দেয়া হয়।

তবে প্রাইজ  মানে পাওয়ার জন্য  সর্বনিম্ন 11 পয়েন্ট হতে হবে নতুবা প্রাইস মানি পাওয়া যাবে না। সর্বনিম্ন 101 টাকা হলেই আপনি বিকাশ বা নগদ এর মাধ্যমে পেমেন্ট  উইথড্র করতে পারবেন। পেমেন্ট রিকোয়েস্ট দেওয়ার পরে সর্বোচ্চ  সাতদিনের ভিতর আপনার একাউন্টে টাকা চলে আসবে।

সর্বোপরি, অনলাইনে ইনকাম করা খুব বেশি কঠিন না ।অসংখ্য উপায় রয়েছে ঘরে বসে বসেই ইনকাম করার জন্য।আপনাকে শুধু ধৈর্য্য ধরে সঠিক পথে এগিয়ে যেতে হবে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
MD HABIBUR RAHMAN - Aug 27, 2021, 6:28 AM - Add Reply

hi everyone. I'm a Bangladeshi Content Creator. I'm Making Youtube Video About Freelancing Outsourcing and Web Design Development. My youtube Channel Name : Adnan Habib

My Channel Link: https://www.youtube.com/adnanhabib

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

লেখক সম্পর্কেঃ