মোবাইল দিয়ে অনলাইন থেকে ইনকাম করার উপায় ২০২৩

অর্থ উপার্জনের অনেক উপায় রয়েছে, যার মধ্যে রয়েছে:

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

1. ফ্রিল্যান্সিং: আপওয়ার্ক, ফাইভার, বা ফ্রিল্যান্সারের মতো প্ল্যাটফর্মে আপনার দক্ষতা এবং পরিষেবা প্রদান করা।

2. অনলাইন সমীক্ষা: Swagbucks, Survey Junkie, বা Vindale Research এর মত ওয়েবসাইটে অনলাইন সমীক্ষায় অংশগ্রহণ করা।

3. পণ্য বিক্রি: Amazon, eBay বা Etsy-এর মতো প্ল্যাটফর্মে পণ্য বিক্রি করা।

4. অ্যাফিলিয়েট মার্কেটিং: পণ্য বা পরিষেবার প্রচার করা এবং আপনার অনন্য রেফারেল লিঙ্কের মাধ্যমে করা প্রতিটি বিক্রয়ের জন্য একটি কমিশন উপার্জন করা।

5. অনলাইন টিউটরিং: Chegg বা TutorMe-এর মতো প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইনে টিউটরিং পরিষেবা প্রদান করে।

6. লেখা বা ব্লগিং: ওয়েবসাইট, ব্লগ বা সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মের জন্য সামগ্রী তৈরি করা এবং বিজ্ঞাপন বা স্পনসরশিপের মাধ্যমে অর্থ উপার্জন করা।

7. সম্পত্তি ভাড়া দেওয়া: Airbnb বা VRBO এর মতো প্ল্যাটফর্মে একটি অতিরিক্ত রুম বা সম্পত্তি ভাড়া দেওয়া।

8. বিনিয়োগ: স্টক, মিউচুয়াল ফান্ড বা ক্রিপ্টোকারেন্সিতে বিনিয়োগ করা।

9. গিগ ইকোনমি জবস: টাস্কর্যাবিট বা ইন্সটাকার্টের মতো প্ল্যাটফর্মের মাধ্যমে মানুষের জন্য ছোট কাজ বা কাজ সম্পন্ন করা।

10. অনলাইন শিক্ষা: Udemy বা Teachable এর মত প্ল্যাটফর্মের মাধ্যমে অনলাইনে পাঠদান কোর্স।

বাংলায় সেরা কিছু ওয়েবসাইট লিখে আয় করুন

1. বাংলা উইকিপিডিয়া: নিবন্ধ লিখে, বিদ্যমান বিষয়বস্তু সম্পাদনা করে বা নিবন্ধ অনুবাদ করে বাংলা উইকিপিডিয়ায় অবদান রাখলে আপনি স্বীকৃতি পেতে পারেন এবং এমনকি আর্থিক পুরস্কারও পেতে পারেন।

2. আনন্দবাজার পত্রিকা: সবচেয়ে জনপ্রিয় বাংলা সংবাদপত্রগুলির মধ্যে একটি, আনন্দবাজার পত্রিকা ফ্রিল্যান্স লেখকদের নিবন্ধ অবদান এবং অর্থ উপার্জনের সুযোগ দেয়।

3. প্রথম আলো: আরেকটি জনপ্রিয় বাংলা সংবাদপত্র, প্রথম আলোও অবদানকারীদের জন্য ফ্রিল্যান্স লেখার সুযোগ দেয়।

4. বাংলা সাহিত্য: আপনার যদি বাংলায় গল্প, কবিতা বা প্রবন্ধ লেখার আগ্রহ থাকে, তবে বাংলা সাহিত্য হল এমন একটি প্ল্যাটফর্ম যা আপনাকে আপনার বিষয়বস্তুর জনপ্রিয়তার উপর ভিত্তি করে আপনার কাজ প্রকাশ করতে এবং অর্থ উপার্জন করতে দেয়।

5. কথা: কথা হল একটি অনলাইন প্ল্যাটফর্ম যা লেখকদের তাদের বাংলা বিষয়বস্তু প্রকাশ করতে এবং পৃষ্ঠা দেখার এবং ব্যস্ততার ভিত্তিতে অর্থ উপার্জন করতে দেয়।

6. বোইমেলা: বোইমেলা হল বাংলা বইয়ের একটি অনলাইন মার্কেটপ্লেস যেখানে লেখকরা তাদের বই স্ব-প্রকাশ করতে পারেন এবং বিক্রয়ের উপর রয়্যালটি উপার্জন করতে পারেন।

7. জীবনসংগী: জীবনসংগী হল একটি বাংলা লাইফস্টাইল ব্লগ যা অতিথি পোস্ট গ্রহণ করে এবং লেখকদের তাদের অবদানের জন্য অর্থ প্রদান করে।

8. বাংলা ব্লগস্ফিয়ার: বাংলা ব্লগস্ফিয়ার হল বাঙালি ব্লগারদের একটি সম্প্রদায় যারা বিভিন্ন বিষয়ে তাদের অভিজ্ঞতা এবং জ্ঞান ভাগ করে নেয়। আপনি অতিথি পোস্টে অবদান রেখে বা নিয়মিত অবদানকারী হয়ে অর্থ উপার্জন করতে পারেন।

9. বেঙ্গল রাইটস: বেঙ্গল রাইটস হল একটি প্ল্যাটফর্ম যা বাঙালি লেখকদের তাদের কাজ প্রদর্শন করতে এবং সম্ভাব্য ক্লায়েন্টদের সাথে সংযোগ স্থাপন করতে দেয় যারা তাদের ফ্রিল্যান্স রাইটিং প্রকল্পের জন্য নিয়োগ করতে আগ্রহী হতে পারে।

10. শব্দকোষ: শব্দকোষ একটি বাংলা ভাষার পোর্টাল যা ফ্রিল্যান্স লেখকদের বিভিন্ন বিষয়ের উপর নিবন্ধ অবদান রাখার এবং তাদের বিষয়বস্তুর জনপ্রিয়তার উপর ভিত্তি করে অর্থ উপার্জন করার সুযোগ দেয়।

বিজ্ঞাপন দেখে আয় করার জন্য সেরা অ্যাপ বা ওয়েবসাইট

1. Swagbucks: Swagbucks হল একটি জনপ্রিয় ওয়েবসাইট এবং অ্যাপ যা ব্যবহারকারীদের সার্ভে সম্পূর্ণ করতে, ভিডিও দেখতে এবং বিজ্ঞাপন দেখার জন্য অর্থ প্রদান করে৷

  2. InboxDollars: InboxDollars ব্যবহারকারীদের ইমেল পড়তে, সমীক্ষা করতে এবং ভিডিও দেখার জন্য অর্থ প্রদান করে। আপনি প্ল্যাটফর্মে বিজ্ঞাপন দেখেও অর্থ উপার্জন করতে পারেন।

3. MyPoints: MyPoints ব্যবহারকারীদের সমীক্ষা, অনলাইনে কেনাকাটা এবং ভিডিও দেখার জন্য পুরস্কৃত করে। এছাড়াও আপনি প্ল্যাটফর্মে বিজ্ঞাপন দেখে পয়েন্ট অর্জন করতে পারেন।

4. AppTrailers: AppTrailers ব্যবহারকারীদের নতুন অ্যাপ এবং গেমের ট্রেলার দেখার জন্য অর্থ প্রদান করে। আপনি প্ল্যাটফর্মে বিজ্ঞাপন দেখেও অর্থ উপার্জন করতে পারেন।

5. Perk TV: Perk TV ব্যবহারকারীদের ভিডিও দেখার এবং প্ল্যাটফর্মে বিজ্ঞাপন দেখার জন্য পুরস্কৃত করে। আপনি উপহার কার্ড বা নগদ জন্য আপনার পয়েন্ট রিডিম করতে পারেন.

6. অ্যাডওয়ালেট: অ্যাডওয়ালেট ব্যবহারকারীদের ব্র্যান্ড এবং বিজ্ঞাপনদাতাদের লক্ষ্যযুক্ত বিজ্ঞাপন দেখার জন্য অর্থ প্রদান করে। আপনি বিজ্ঞাপন দেখে এবং আপনার অভিজ্ঞতার উপর প্রতিক্রিয়া প্রদান করে অর্থ উপার্জন করতে পারেন।

7. Slidejoy: Slidejoy ব্যবহারকারীদের তাদের লক স্ক্রিনে বিজ্ঞাপন দেখার জন্য অর্থ প্রদান করে। আপনি আপনার ফোনের লক স্ক্রিনে বাম বা ডানদিকে সোয়াইপ করে অর্থ উপার্জন করতে পারেন।

8. CashPirate: CashPirate ব্যবহারকারীদের সার্ভে সম্পূর্ণ করতে, অ্যাপ ডাউনলোড করতে এবং বিজ্ঞাপন দেখার জন্য অর্থ প্রদান করে। আপনি নগদ বা উপহার কার্ডের জন্য আপনার পয়েন্ট রিডিম করতে পারেন।

9. ফিচারপয়েন্টস: ফিচারপয়েন্টস ব্যবহারকারীদের নতুন অ্যাপ ডাউনলোড এবং চেষ্টা করার জন্য পুরস্কৃত করে। আপনি প্ল্যাটফর্মে বিজ্ঞাপন দেখেও অর্থ উপার্জন করতে পারেন।

10. AppBounty: AppBounty ব্যবহারকারীদের নতুন অ্যাপ ডাউনলোড এবং চেষ্টা করার জন্য অর্থ প্রদান করে। আপনি প্ল্যাটফর্মে বিজ্ঞাপন দেখেও অর্থ উপার্জন করতে পারেন।

সেরা বাংলা অ্যাপ বা ওয়েবসাইট রেফার করে আয় করুন

1. GPTBazaar: GPTBazaar একটি রেফারেল প্রোগ্রাম অফার করে যেখানে আপনি সারা জীবনের জন্য আপনার রেফার করা বন্ধুর উপার্জনের 10% উপার্জন করতে পারেন।

2. Cashzine: Cashzine আপনাকে প্রথম 7 দিনের জন্য আপনার রেফার করা বন্ধুর উপার্জনের 50% এবং পরবর্তী 30 দিনের জন্য 15% প্রদান করে৷

3. রোজ ধান: রোজ ধন একটি রেফারেল প্রোগ্রাম অফার করে যেখানে আপনি টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন৷ আপনি রেফার করেন এমন প্রতিটি বন্ধুর জন্য 150 যারা সাইন আপ করে এবং নির্দিষ্ট কিছু কাজ সম্পন্ন করে।

4. MPL: MPL একটি রেফারেল প্রোগ্রাম অফার করে যেখানে আপনি টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন। অ্যাপটিতে সাইন আপ করে এবং গেম খেলে এমন প্রতিটি বন্ধুর জন্য 75।

5. Dream11: Dream11 একটি রেফারেল প্রোগ্রাম অফার করে যেখানে আপনি টাকা উপার্জন করতে পারেন৷ অ্যাপটিতে সাইন আপ করে এবং ফ্যান্টাসি স্পোর্টস খেলে এমন প্রতিটি বন্ধুর জন্য 100 টাকা।

6. Paytm First Games: Paytm First Games একটি রেফারেল প্রোগ্রাম অফার করে যেখানে আপনি টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন। অ্যাপটিতে সাইন আপ করে এবং গেম খেলে এমন প্রতিটি বন্ধুর জন্য 20।

7. লুডো সুপ্রিম: লুডো সুপ্রিম একটি রেফারেল প্রোগ্রাম অফার করে যেখানে আপনি টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন৷ অ্যাপটিতে সাইন আপ করে এবং লুডো খেলে এমন প্রতিটি বন্ধুর জন্য 5।

8. BigCash: BigCash একটি রেফারেল প্রোগ্রাম অফার করে যেখানে আপনি টাকা পর্যন্ত উপার্জন করতে পারেন৷ অ্যাপটিতে সাইন আপ করে এবং গেম খেলে এমন প্রতিটি বন্ধুর জন্য 15।

9. পকেট মানি: পকেট মানি একটি রেফারেল প্রোগ্রাম অফার করে যেখানে আপনি টাকা উপার্জন করতে পারেন। 160 প্রতিটি বন্ধুর জন্য যা আপনি উল্লেখ করেন যে সাইন আপ করে এবং নির্দিষ্ট কাজগুলি সম্পূর্ণ করে।

10. 4Fun: 4Fun একটি রেফারেল প্রোগ্রাম অফার করে যেখানে আপনি টাকা আয় করতে পারেন৷ অ্যাপটিতে সাইন আপ করে এবং ভিডিও দেখেন এমন প্রতিটি বন্ধুর জন্য 50।

আমাদের শেষ কথা

আপনারা যদি অনলাইন থেকে ইনকাম করতে চান তাহলে এগুলেতে কাজ করতে পারেন ?

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ