বাংলাদেশের সেরা কয়েকটি মাইক্রোজব সাইট

আমি আপনাদের সাথে শেয়ার করতে চাই এমন কয়েকটি মাইক্রোজব সাইট। বিভিন্ন নতুন ইউটিউবার আছে যারা তাদের চ্যানেল এর জন্য ভিওয়ার , সাবস্ক্রাইবার খোঁজ করার জন্য এই ধরনের সাইটে কাজ দিয়ে থাকে ।

আপনি এধরনের সাইটে একটি কাজ করার জন্য ২৳-১০৳ পেতে পারেন সেটি নির্ভর করে আপনি কি কাজ করেছেন তার উপর।এর মাধ্যমে টাকা আয় করতে পারবেন।

২০২৩ সালে এসেও যদি আপনি অনলাইন থেকে  আয় করতে না পারেন তাহলে আপনি অযথা ইন্টারনেটে ঘুরে বেড়াচ্ছেন ।

কেননা , বর্তমানে অনলাইনে ইনকাম করার সহজ উপায় রয়েছে। ছোট ছোট কাজ করে ইনকাম যেমন , লাইক, সাবস্ক্রাইব কমেন্ট, ফোলো, এডস ক্লিক, নতুন আ্যপ্লিকেশন ইনস্টল করা  , বিভিন্ন সাইটে একাউন্ট করার মাধ্যমে আপনি টাকা ইনকাম করতে পারবেন । 

ধরুন, আপনি একটা সাইটে আধা ঘন্টা থেকে একঘণ্টা কাজ করে যদি 1$ মানে ১০০-১১০৳ আয় করতে পারেন তাহলে এরকম আরো কয়েকটি মাইক্রোজব সাইটে কাজ করলে দিন শেষে ৩০০-৫০০ টাকা ইনকাম করতে পারবেন আমি অনেক আ্যপ্লিকেশনে কাজ করেছি করেছি কিন্তু টাকা পাইনি।

ঐসব আপ্লিকেশনে ১০৳ইনকাম করতে সারাদিন ধরে মোবাইল চালাতে হতো । কিন্তু কষ্টের একটি টাকা উত্তোলন করে পকেটে নিতে পারিনি ।

অতঃপর আমি  মাইক্রোজব  অর্থাৎ ছোট ছোট কাজ করে ইনকাম করার জন্য  নিম্নোক্ত সাইট গুলোতে একাউন্ট করি ।

আজকে আমি আপনাদের যে সাইট নিয়ে আলোচনা করব সেগুলো থেকে দিনে ৪০০-৫০০৳ ইনকাম করতে পারবেন । তাহলে চলুন শুরু করা যাক --

১। শুরুতেই যে সাইটটি নিয়ে আলোচনা করব সেটির নাম হল "Workedbd" 

এখানে আপনি জিমেইল অ্যাকাউন্ট বিক্রি করে ইনকাম করতে পারবেন এবং লাইক সাবস্ক্রাইব কমেন্ট করে ইনকাম করতে পারবেন । 

এছাড়াও রেফার করে ইনকাম তো আছেই ! এই সাইটে একাউন্ট করার খুব সহজ । কোনো প্রকার ডিপোজিট করতে হবেনা ।

মিনিমাম উইথড্র 1$ মানে ১০০ টাকা । প্রতিদিন আনলিমিটেড ফ্রি কাজ করতে পারবেন । আর পেমেন্ট নেওয়ার জন্য বিভিন্ন ধরনের মাধ্যম যেমন বিকাশ, নগদ, রকেট  রয়েছে । আমি নিজে এই সাইট থেকে পেমেন্ট পাইছি  ।

বিকাশ, নগদ , রকেট এর মাধ্যমে আপনি আপনার টাকা উত্তোলন করে পকেটে নিতে পারেন । একাউন্ট করুন আর ইনকাম করা শুরু করুন ।

২। একই রকম আরেকটি সাইট যার নাম হল Microworkjob 

আমি ইতোমধ্যে পেমেন্ট পাইছি 2$ অর্থ্যাৎ ২০০ ৳ । কাজ করা খুবই সহজ । শুধু লাইক, সাবস্ক্রাইব, কমেন্ট ফোলো, এডস ক্লিক , আ্যপ্লিকেশন ইনস্টল করা, বিভিন্ন সাইটে একাউন্ট করা ইত্যাদি। এক একটি কাজ করতে মাত্র ৬-৭  মিনিট সময় লাগবে

৩। এখন যে সাইটটি নিয়ে আলোচনা করব সেটির নাম হল Workupjob . 

এই সাইটের কাজ গুলোর মধ্যে অন্যতম হলো লাইক, সাবস্ক্রাইব , কমেন্ট, ফোলো, এডস ক্লিক,আ্যপ্লিকেশন্স ইনস্টল , ফেসবুক পেজ ইনভাইট করা ইত্যাদি ।

তবে এই সাইটে কাজ করার জন্য প্রথমেই আপনাকে 2$ ডিপোজিট করতে হবে। তাছাড়া আপনি কাজ করতে পারবেন না।‌ ডিপোজিট করে ইনকাম বেশি হয়। 

কিন্তু আপনার টাকা না থাকলে আপনি অন্য সাইটে কাজ করতে পারেন। আরো একটি কথা হল, এখানে আপনি রেফার করে ইনকাম করতে পারবেন এবং 2$ হলেই আপনি টাকা উত্তোলন করে পকেটে নিতে পারেন। ।

৪। সবশেষে যে সাইট নিয়ে আলোচনা করব সেটির নাম হল Workmatejob

কোন ডিপোজিট করতে হবে না । শুধু লাইক, সাবস্ক্রাইব ,কমেন্ট, ফোলো ,এডস ক্লিক , নতুন আ্যপ্লিকেশন ইনস্টল করা , বিভিন্ন সাইটে একাউন্ট করার ‌মাধ্যমে ইনকাম করতে পারবেন । মিনিমাম উইথড্র 3$ অর্থাৎ ৩০০৳ । এখানে আবার চার্জ কাটা হয় ।

মাত্র কয়েক ঘণ্টা  কাজ করে ইনকাম করতে পারবেন । ধৈর্য ধরে ২-৪ ঘন্টা কাজ করে ইনকাম করতে পারবেন। পেমেন্ট নেওয়ার জন্য বিকাশ, নগদ, রকেট রয়েছে ।

পেমেন্ট রিকুয়েস্ট দেওয়ার ২৪_৪৮ ঘন্টার মধ্যেই টাকা পেয়ে যাবেন ইনশাআল্লাহ। আমি মনে করি এই সকল সাইটে কাজ করে ইনকাম করা যায় অন্তত ইউটিউব ফেসবুকে অযথা ঘুরাঘুরি করার চাইতে ভালো।

এতক্ষণ ধরে আমি আপনাদের সাথে শেয়ার করলাম  বাংলাদেশি সাইট । আপনি চাইলে অন্যান্য দেশের সাইটে একাউন্ট করে কাজ  করে ইনকাম করতে পারবেন।

সেক্ষেত্রে আপনার ইনকাম করা টাকা উত্তোলন করার জন্য বিভিন্ন মাধ্যমের ব্যবহার করতে পারবেন,যেমন USD ,Bitcoin ইত্যাদি ।এসব সাইটের কাজ হল এডস দেখা , ২৪ ঘন্টা পর পর নির্দিষ্ট পয়েন্ট কালেক্ট করা । অবশ্য এসব সাইট ইনস্ট্যান্ট পেমেন্ট করে ।

মোবাইল দিয়ে কাজ করে আপনার পকেট খরচ চালানো সম্ভব।আর আরেকটি কথা  অনলাইনে ইনকাম করার জন্য প্রথমেই প্রয়োজন ধৈর্য।

তার ধৈর্য নেই তার দ্বারা ইনকাম করা সম্ভব নয় । ফেসবুক, ইউটিউব এর পিছনে ফালতু সময়  নষ্ট করে  আপনি আপনার এমবি খরচ করা ছাড়া আর কিছুই করতে পারবেন না । কেননা সেখানে আপনি ইনকাম করতে পারবেন না ।

সারাদিন ধরে মোবাইল দিয়ে আপনার মূল্যবান সময় নষ্ট না করে ইনকাম করুন।আর আপনি যদি ধৈর্য ধরে মোবাইল দিয়ে অনলাইনে  সময় দিতে পারবেন তাহলে আপনার দ্বারাই সম্ভব ।

এতে হাসাহাসি করার কিছুই নেই , কেউ আপনাকে ১০ ৳ বা ২০৳ এমনি এমনি দিবেনা । অবসর সময়ে বাড়ীতে বসেই আপনি আপনার মোবাইল দিয়ে কাজ করে ইনকাম করতে পারবেন। এবং আপনার পকেট খরচ চালাতে পারবেন ।   

তাহলে আর দেরি না করে অনলাইন থেকে আয় করা শুরু করেন আপনিও। আর ধন্যবাদ রইল আমার পক্ষ থেকে। আশা করি এই সকল সাইটে কাজ করে ইনকাম করতে পারবেন।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Asif mia - Jul 31, 2023, 11:25 AM - Add Reply

Hi

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles