অনলাইনে আয় করে স্বাবলম্বী হন | পেমেন্ট মোবাইল রিচার্জ , বিকাশ অথবা নগদ এর মাধ্যমে

আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার জন্য আপনি  অনলাইনে আয় করতে পারেন । তার জন্য আপনার একটি স্মার্টফোন থাকলেই চলবে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

ধরুন আপনার একটি স্মার্টফোন আছে  কিন্তু কিভাবে আয় করবেন , সেই সম্পর্কে  নিচে বিস্তারিত জেনে নিন। এখান থেকে আয় করা টাকা আপনি মোবাইল রিচার্জ, বিকাশ অথবা নগদ এর উত্তোলন করতে পারবেন।

 আপনি যেসব সাইট ও অ্যাপ থেকে টাকা আয় করতে পারবেন তা হলো:

  •  জে আই টি 
  •  ব্লগিং 
  • earn money apk
  • pocket mony apk
  • fiver
  • upwork

 জে আই টি

 অনলাইন আইয়ের নিশ্চিত সমাধান জে আই টি। হ্যাঁ সত্যি সত্যি আপনি এই সাইট থেকে প্রচুর পরিমাণে টাকা আয় করে স্বাবলম্বী  হতে পারেন। এই সাইটটি নিশ্চিতভাবে শতভাগ  পেমেন্ট দিয়ে থাকে। এই সাইটে আয় করা টাকা আপনি মোবাইল রিচার্জ,বিকাশ কিংবা নগদ এর মাধ্যমে উত্তোলন করতে পারবেন।

এই সাইটে কাজ করা কঠিন বিষয় নয়, এখানে  কাজ করা খুবই সোজা। এই সাইটে আপনাকে শুধু আর্টিকেল লিখতে হবে। প্রতিটি আর্টিকেলের জন্য আপনি পেয়ে যাবেন 10 থেকে 100 টাকা। যারা লেখালেখি করতে পছন্দ করেন  তাদের জন্য এই সাইটটি খুবই উপকারী।

 আপনাকে শুধু ভালো ভালো আর্টিকেল লিখতে হবে। এই আর্টিকেলটি হতে হবে  500 থেকে 1000 শব্দের।  ধরুন  আপনি 10 টি আর্টিকেল লিখেছেন।

এর জন্য আপনি পেয়ে যাবেন 500 থেকে 700 টাকা। আবার এই আর্টিকেলগুলো যতই ভিউ হবে আপনার আয় ততই বাড়তে থাকবে। এভাবে আপনি খুব সহজেই দৈনিক  তিনশত থেকে পাঁচশত টাকা আয় করতে পারবেন।

আবার একটি আর্টিকেল এর  1000 ভিউ  আসলে আপনি পেয়ে যাবেন পাঁচশত টাকা। এভাবে দিন যাওয়ার সাথে সাথে আপনার একাউন্টে টাকা যোগ হতে থাকবে ।

 এই টাকা আপনি উত্তোলন করতে পারবেন মোবাইল রিচার্জ বিকাশ কিংবা নগদ এর মাধ্যমে। 20 টাকা হলেই আপনি মোবাইলে  রিচার্জ 100 টাকা হলে আপনি বিকাশ কিংবা নগদ এর মাধ্যমে উত্তোলন করতে পারবেন।

আমি এখন এই সাইট থেকে প্রচুর পরিমাণে টাকা আয় করছি। এখানে লেখা আপনার আর্টিকেলটি  অবশ্যই  ইউনিক হতে হবে। এখানে আপনাকে নিজের থেকে আর্টিকেল লিখতে হবে কোথাও থেকে কপি  করলে আপনার আর্টিকেল পাবলিশ হবে না আর  আপনি টাকাও পাবেন না ।আপনি এই সাইটে এখনই কাজ শুরু করে দিতে পারবেন। এই সাইটে একাউন্ট ক্রিয়েট করার সাথে সাথে আপনি পেয়ে যাবেন 10 টাকা। 

এখানে 20  টি আর্টিকেল লিখলে আপনি একটি টি-শার্ট উপহার পাবেন। 50 টি আর্টিকেল লিখে আপনি একটি মোবাইল ফোন উপহার পাবেন।

ব্লগিং

 ব্লগিং করে আপনি প্রচুর পরিমাণে টাকা আয় করতে পারবেন। এর জন্য আপনাকে গুগোল এ একটি ব্লগিং একাউন্ট ক্রিয়েট করতে হবে। এখানে আপনাকে কোন বিষয়ের উপর  লেখালেখি করে পোস্ট করতে হবে। ব্যাস আপনার কাজ শেষ। এখন আপনার একাউন্টে টাকা যোগ হতেই থাকবে।

 কিন্তু এই টাকা কেন তারা আপনাকে দিবে। কারণ তারা আপনার পোস্ট পাবলিশ করে সেখানে  অনেক এড বসাবে। মানুষেরা আপনার পোস্টটি পড়ার সময় এসব  অ্যাড দেখতে পারবে। এসব অ্যাড দেখানোর জন্য কোম্পানি আপনাকে টাকা দিবে।

মানুষেরা যতই আপনার পোস্ট দেখবে ততই আপনার একাউন্টে টাকা যোগ হতে থাকবে এভাবে আপনি খুব সহজে প্রচুর পরিমাণে টাকা আয় করতে পারবেন। এখানে কাজ করার জন্য আপনাকে বেশি কষ্ট করতে হবে না। এভাবে আপনি আপনার মোবাইল দিয়েই প্রতিদিন প্রচুর টাকা আয় করতে পারবেন। 

earn money apk

এই অ্যাপটি থেকে আপনি নিশ্চিত পেমেন্ট পাবেন আমি প্রচুর পরিমাণে টাকা আয় করেছি এই অ্যাপ থেকে। আপনারা হয়তো অনেক অ্যাপস এ কাজ করে পেমেন্ট পাননি কিন্তু এই অ্যাপটি একদম নির্ভরযোগ্য।

এই অ্যাপস এ কাজ করার জন্য প্রথমে আপনাকে গুগল প্লে স্টোর থেকে অ্যাপসটি ইন্সটল করে নিতে হবে তারপর এখানে একটি একাউন্ট ক্রিয়েট করতে হবে।

তারপর সাইন আপ করে লগইন করতে হবে। এই অ্যাপটিতে খুব বেশি কাজ করতে  হবে না  শুধু এড দেখতে হবে আর এখানে কয়েকটি অ্যাপ আছে সেগুলো আপনাকে ইন্সটল করে নিতে হবে। এই  অ্যাপস গুলো  প্রত্যেকদিন ওপেন করে আপনি প্রচুর পরিমাণে পয়েন্ট আয় করবেন।

এই অ্যাপসটিতে একাউন্ট ক্রিয়েট করার সাথে সাথে  আপনিও পাঁচশত পয়েন্ট পাবেন। এখানে আয় করা টাকা  আপনি  মোবাইল টপ আপ-এর  মাধ্যমে রিচার্জ নিতে পারবেন। এছাড়াও এখানে আয় করা টাকা আপনি পেপাল এর মাধ্যমে উত্তোলন করতে পারবেন।

pocket mony apk

মোবাইল রিচার্জ এর জন্য আপনি প্রচুর পরিমাণে অর্থ ব্যয় করেন। এখন আর আপনাকে রিচার্জ করার জন্য পকেট থেকে টাকা খরচ করতে হবে না। আপনি এই অ্যাপস থেকে আপনার প্রয়োজনীয় মোবাইল রিচার্জ এর টাকা সহজেই আয় করতে পারবেন।

 এখানে কাজ করার জন্য  আপনার বিশেষ কোনো অভিজ্ঞতার প্রয়োজন নেই। এই অ্যাপসটি গুগল প্লে স্টোর থেকে ইন্সটল করে ওপেন করবে। তারপর এখানে একটি একাউন্ট ক্রিয়েট করবেন। এখানে কুইজ খেলে এড দেখে আপনি টাকা আয় করতে পারবেন।

এখানেই কুইজ খেলা খুবই সহজ। আপনি আপনার টাকা আপনার মোবাইলে রিচার্জ হিসেবে নিতে পারেন অথবা বিকাশ ও নগদ এর  মাধ্যমে আপনার আয় করা টাকা  উত্তোলন করতে পারবেন।

 fiver

এটি একটি অনলাইন জব প্লাটফর্ম । অনলাইনে আয় করার জন্য আপনি হয়তো  ফাইবার এর কথা শুনে থাকবেন। এখানে আপনি অনেক মোটা অংকের টাকা আয় করতে পারবেন। যার পরিমাণ কোন চাকরির বেতন এর থেকে কম নয়।

এখানে আপনি যখন খুশি যেকোনো সময় যেভাবে ইচ্ছা আছে কাজ করতে পারবেন। চাকরি করতে হয়তো আপনাকে নির্দিষ্ট সময়ে  নির্দিষ্ট জায়গায় উপস্থিত হয়ে কাজ করতে হয়। কিন্তু এখানে কোনো বাধ্যবাধকতা নেই।

আপনি এখানে বিভিন্ন রকমের কাজ পাবেন যেমন রাইটিং,ট্রানসলেশন, গ্রাফিক ডিজাইন ইত্যাদি। এখানে বিশ্বের কোটি কোটি মানুষ কাজ করে। তবে এখানে কাজ করার জন্য আপনার অভিজ্ঞতার প্রয়োজন হবে।  

upwork

বিশ্বের সমস্ত অনলাইন জব প্ল্যাটফর্ম এর মধ্যে ফাইবার ও আপওয়ার্ক এর অবস্থান শীর্ষে। এই সাইট গুলোতে কাজ করার জন্য আপনার সময়,ধৈর্য ও অভিজ্ঞতার প্রয়োজন  থাকতে হবে।

এই সাইট এ কাজ করার জন্য প্রথমে আপনাকে গুগলে আপওয়ার্ক সার্চ করতে হবে অথবা আপওয়ার্ক অ্যাপস ডাউনলোড করতে পারেন।

আপওয়ার্কে আপনাকে একটি একাউন্ট ক্রিয়েট করতে হবে। এখানে আপনি কেন কাজ করতে আগ্রহী অথবা আপনাকে কেন এরা কাজ দেবে সেসব কিছু লিখতে হবে। আপনি কি নিয়ে কাজ করতে চান এখানে আপনাকে তা সিলেক্ট করতে হবে যেমন রাইটিং। কোম্পানির আপনাকে পছন্দ হলে আপনাকে কাজ দিবে।

আশা করি আপনি এসব কিছু থেকে উপকৃত হবেন।  আমি  এখানে নতুন তাই কোনো ভুল হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ