ঘরে বসে অনলাইনে আর্টিকেল লিখে ইনকাম করুন খুব সহজেই

শিরোনাম দেখে অনেকেই এখনও দ্বিধাদ্বন্দ্বে আছি যে, আর্টিকেল লিখে আবার কিভাবে ইনকাম করা যায়? এটা কি সত্যি সম্ভব?

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এরকম চিন্তা ভাবনায় যারা  আছেন তাদের উদ্দেশ্যে বলছি চিন্তার কোন কারণ নেই।বর্তমান যুগে প্রযুক্তির কল্যাণে আমরা এখন ঘরে বসেই অনলাইন আর্টিকেল লিখে ইনকাম করতে পারি হাজার হাজার টাকা যা সত্যিই শুনতে অবিশ্বাস্য।

কিন্তু এটাই সত্যি। আজকে আমি আপনাদের দেখাবো কিভাবে অনলাইনে আকৃতির লিখে ইনকাম ইনকাম করা যায়।

আর্টিকেল লেখার জন্য ওয়েবসাইট

অনলাইনে আর্টিকেল লিখে ইনকাম করার জন্য প্রথমে আমাদের ওয়েবসাইট বাছাই করতে হবে। আমরা কোন ওয়েবসাইটে কাজ করতে আগ্রহী, কোথায় ভালো সুবিধা পাওয়া যায়, কোথায় কি রকম ইনকাম ইত্যাদি সুবিধা অনুযায়ী ওয়েবসাইটে লেখালেখি শুরু করতে হবে।

বর্তমানে ফ্রিতে লেখালেখির জন্য ব্লগার এবং ওয়ার্ডপ্রেস অন্যতম। এছাড়াও "জে আই টি.কম" এ  লেখালেখি করেও আপনি ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন। এজন্য আপনাকে ব্লগার এবং ওয়ার্ডপ্রেস এর মত গুগল এডসেন্স কিংবা এসইও পেতে হবেনা। জে আই টি তে আপনি লেখা শুরু করার পর থেকেই ইনকাম শুরু করতে পারবেন। তো আজকে আপনাদের সাথে জে আই টি তে কিভাবে ইনকাম করা যায় সে বিষয়ে আলোচনা করব।

জেআইটি তে লেখালেখির জন্য করণীয়

জে আই টি তে লেখালেখি করে ইনকাম করার জন্য আপনাকে প্রথমে জে আই টির সদস্য হতে হবে। এর জন্য প্রথমে আপনার ব্রাউজার দিয়ে ব্রাউজ করুন jit.com.bd . এখানে ব্রাউজ করার পর আপনাকে যে আইটি-এর হোমপেজে নিয়ে যাবে।

এখান থেকে সদস্য হওয়ার জন্য আপনাকে প্রথমে রেজিস্ট্রার অপশন এ ক্লিক করতে হবে। রেজিস্টার এ ক্লিক করার পর আপনাকে একটি ফর্ম দেওয়া হবে যেখানে আপনার নামের জায়গায় নাম, ইউজারনেম এ জায়গায় ইউজারনেম, ইমেইলে জায়গায় ইমেইল এবং একটি পাসওয়ার্ড যেটা আপনি মনে রাখতে পারবেন এবং আপনার ফোন নাম্বার দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।

রেজিস্ট্রেশন কনফার্ম হওয়ার পর থেকে আপনি জে আই টির সদস্য হয়ে যাবেন। জে আই টির সদস্য হয়ে গেলে আপনাকে মেম্বার ড্যাশবোর্ডের নিয়ে যাওয়া হবে অথবা উপরের দিকে মেম্বার ড্যাশবোর্ড নামে একটা অপশন থাকবে সেখানে ক্লিক করে আপনার মেম্বারদের বোর্ডে চলে যাবেন।

জে আই টি তে রেজিস্ট্রেশন করার সাথে সাথে আপনি দশ টাকা বোনাস পাবেন। এখানে বিভিন্ন বিষয়ে লেখালেখি করতে পারবেন যেমন: অনলাইনে আয়,আউটসোর্সিং,ফ্রিল্যান্সিং, ব্লগিং, ভ্রমণ গাইড, রেসিপি ,সাধারণ জ্ঞান ,টিপস-এন্ড-ট্রিকস  ইত্যাদি।

আপনার প্রত্যেকটি আর্টিকেল হতে হবে কমপক্ষে 500 শব্দের। আপনার আর্টিকেল গুলোতে প্রতি ভিউ এর জন্য আপনাকে 50 পয়সা করে দেয়া হবে। জে আই টি তে ৬০ টি সফল আর্টিকেল জমা দেয়া হলে আপনি জে আই টির পক্ষ থেকে একটি মোবাইল ফোন গিফট পাবেন।

এই ছিল আমাদের আজকের আর্টিকেলে কেমন লাগলো আমাদের আজকের পোস্ট তা জানাতে ভুলবেন না কিন্তু। ধন্যবাদ সবাইকে শেষ পর্যন্ত পড়ার জন্য।

(সমাপ্ত)

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
MD Lavlu Mojumder - Feb 24, 2022, 10:45 PM - Add Reply

https://blog.jit.com.bd/freelancing-4066

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ