মোবাইলে কার্টুন বানিয়ে অনলাইন থেকে আয়

আপনি সবসময় নিশ্চই ভাবেন রেগুলার ইনকাম এর বাইরে যদি বাড়তি কিছু টাকা ইনকাম করা যেতো তবে নিজের ইচ্ছে গুলোকে হয়তো আর সুন্দরভাবে সাজা্নো যেতো।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনেকেই আছেন স্টুডেন্ট থাকা অবস্থায় পাশাপাশি অনলাইন থেকে আয়ের উৎস প্রতিনিয়ত খুজছেন। আপনার মধ্যে প্রতিভা আছে কিন্তু কাজে লাগানোর সটিক প্লাটফর্ম পাচ্ছেন না।

তাদেরকেই আজকে কার্টুন বানিয়ে কিভাবে মানুষকে আনন্দ দেয়ার পাশাপাশি সহজে একটি দীর্ঘমেয়াদি অনলাইনে আয়ের উৎস তৈরি করতে পারবেন তা নিয়ে আলোচনা করব।

ছোটবেলা থেকেই আমাদের সকলের কমবেশি কার্টুন এর প্রতি আসক্তি ছিল বা আছে। টম এন্ড জেরি, মীনা, গোপাল ভাঁড়-শৈশবে এসব দেখে সকলের মন চাইতো বড় হয়ে আমিও কার্টুনিস্ট হবো।

একসময় কার্টুন নির্মাণ অনেক কষ্টসাধ্য ব্যাপার ছিল। কিন্তু আধুনিক মোবাইল ও প্রযুক্তির যুগে কার্টুন নির্মাণ মোবাইলের ভিডিও গেমস খেলার মতই সহজ একটি ব্যাপার হয়ে দাড়িয়েছে।

আপনার অবসর সময়ে আপনি  আপনার হাতে থাকা অ্যান্ড্রয়েড মোবাইলের অ্যাপ ব্যাবহার করে নির্মাণ করতে পারেন পছন্দের কার্টুন।

আপনার তৈরি সেই কার্টুনে নিজের কথা বসিয়ে আপলোড করতে পারেন আপনার নিজের ফেসবুক প্রফাইলে, আপনার নিজস্ব পেইজে, আপনার ইউটিউব চ্যানেলে।

মজার মজার কন্টেন্ট বানিয়ে নিমিষেই আপনি জনপ্রিয় হয়ে উঠতে পারেন সবার মাঝে।

তাছাড়া আপনি কার্টুনের মাধ্যমে শিক্ষণীয় কোন বার্তা দিয়ে অল্প সময়ে নিজেকে সারা দেশে তথা বিশ্বে পরিচিত করার সুযোগ পাবেন এই প্লাটফর্মে।আপনার বার্তা হতে পারে শিশুদের জন্য বা নারীদের জন্য অথবা সামাজিক নিরাপত্তার জন্য।

আপনার জনপ্রিয়তা আপনাকে অনলাইনে বাড়তি আয়ের পথ তৈরি করে দিবে।

এতে আপনার ন্যূনতম ইনভেস্ট করার ও প্রয়োজন নেই, প্রয়োজন শুধু অ্যান্ড্রয়েড মোবাইলের। এবার বলছি যেসব অ্যাপ ব্যাবহার করে নির্মাণ করতে পারেন পছন্দের কার্টুনঃ

১। Krita

২।Tweencraft

৩l FlipaClip

৪। Draw Cartoons

৫। Animation Creator HD

৬।Stick Nodes

৭। Rough Animator

৮।Toontastic

৯। Pixel Animator

১০। Animation Desk

উপরের সকল অ্যাপ আপনি আপনার যেকোনো অ্যান্ড্রয়েড মোবাইলের প্লে স্টোরে গিয়ে সার্চ অপশনে ক্লিক করে অ্যাপ এর নাম লিখে সার্চ দিলেই চলে আসবে।

এরপর আপনি আপনার পছন্দের অ্যাপ ডাউনলোড করে ইন্সটল করে নিয়ে খুব সহজে ব্যাবহার করতে পারবেন। এই সকল অ্যাপ ব্যাবহার করা খুবই সহজ যা আপনি খুব সহজে বুঝতেও পারবেন।

 

তাহলে আজ থেকে শুরু হোক আপনার নতুন পথচলা।

 

 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ