ছাত্র/ছাত্রীদের জন্য অনলাইন ইনকাম এবং স্কীল গঠনের সহজ রাস্তা [ পড়ুন শেষ পর্যন্ত ]

ছাত্র/ছাত্রীদের জন্য অনলাইন ইনকাম এবং স্কীল গঠনের সহজ পন্থা। আপনি একজন ছাত্র বা একজন ছাত্রী দুজনের জন্য সম  শিক্ষনীয় বিষয় থাকবে এই লেখায়। আপনি একজন ছাত্র/ছাত্রীর অভিবাবক আপনার জন্যও এই লেখাটি কাজে আসতে পারে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি একজন শিক্ষা নবীস যেকোন স্থানের। আপনার জন্য হতে পারে একটি মূল্যবান শিক্ষনীয় লেখা। তাই পড়ার পর ভালো লাগলে আমার লেখাটি আপনার প্রয়োজনীয় ব্যাক্তিকে শেয়ার করতে ভুলবেন না।

আমরা আমাদের জীবন গঠন করার জন্য অনেকের আর্দশ খুঁজে থাকি । তবে আমার জীবনের মূল আাদর্শবান ব্যক্তিত্ব হলো আমার প্রিয় নবী হযরত মুহাম্মদ ( সাঃ )। তাই জীবন গঠন করার জন্য আর কোন মানুষের জবিনী পড়ার দরকার নেই। তবে তিনি ছিলেন মহা মানব । তাই আমরা তাঁহাকে সাধারণ মানুষ মনে করতে পারিনা । তাই সাধারণ মানুষের জীবনী পড়া প্রয়োজন।

আপনি লেখা-পড়া শেষ করে একজন ভালো চাকুরীজীবি বা ব্যবসায়ী হবেন । আপনি যেখানেই থাকেননা কেন  সবক্ষেত্রে প্রয়োজন হবে অবস্থান অনুযায়ী সঠিক ভাষায় কথা বলা। আর এখন থেকে আমাদের এই শিক্ষা গ্রহণ করা অতি জরুরী । বাংলাদেশ সরকার ছাত্র/ছাত্রীদের মান বৃদ্ধি করার জন্য সৃজনশীল আবিষ্কার করেছেন । যেন যে কোন পরিস্থিতে একজন মানুষ তা মোকাবেলা করতে পারে। 

অনলাইন ইনকাম এবং স্কীল গঠন কিভাবে সম্ভব। অনলাইন ইনকাম এবং স্কীল গঠন একত্রে কিভাবে সম্ভব । হা খুব সহজ কাজ । আমরা জেনে নিবো কিভাবে অনলাইন ইনকাম করা যায় । 

অনলাইন ইনকাম করার জন্য বহু রাস্তা রয়েছে। যা আপনারা অনেকেই জানেন। তবে আমরা যারা নগদে বিশ্বাসী তারাই কিন্তু যতটুকু ইনকাম করি আবার ততটুকু লস করি। আমরা দীর্ঘস্থায়ী কোন ইনকাম পথ বের করিনা । আর জানলেও ব্যবহার করিনা।

অনলাইন ইনকামের র্দীঘস্থায়ী মাধ্যম সমূহ:

অন লাইন ইকামের র্দীঘস্থায়ী মাধ্যম সমূহের মধ্যে ইউটিউব এবং ব্লগ বেশ পরিচিত।  

ইউটিউব ইনকাম : আমরা যা জানি তা আমাদের ক্যাপবেলিটির মাধ্যমে উপস্থান করে ইনকাম করতে পারি। আমরা যদি ইউটিউব চ্যানেলে কথা বলি তাহলে আমাদের ভাষার শুদ্ধতা আছে কিনা তা জানতে পারি। আমাদের মনের মধ্যে যে ভয় কাজ করবে তা এক সময় সরে যাবে। আমরা কোন কিছু উপস্থাপন করলে সহজেই উপস্থাপন করতে পারবো।

আমাদের স্কুলের বিভিন্ন প্রতিযোগীতায় অংশ গ্রহণ করতে পারবো। অনেক মেধাবী ছাত্র/ছাত্রী রয়েছে যারা রেজাল্ট ভালো করে কিন্তুৃ তাদের ইনারশিয়ার কারণে কোন অনুষ্টানে বা  কথা বলতে পারেন না।

আর আমরা সবাই জানি জানলে নয় বরং উপস্থাপন করতে পারলেই জীবনে সফলতা বেশী আসে। তাই ইউটিউব ইনকামের জন্য না হলেও নিজের লজ্যা ভাংগার জন্য ইউটিউব চ্যানেল খুলা প্রয়োজন। এতে আপনারা ইনকাম এবং কথা বলার স্কীল দুটোই গঠন করতে পারবেন।

ছাত্র/ছাত্রীদের জন্য মূল শিক্ষনীয় বিষয় হলো এখন।

আমার প্রিয়  ছাত্র/ছাত্রী ভাইবোনেরা আপনারা যদি এই কাজ করেন তো ১০০% ইনকাম এবং স্কীল গঠন করতে পারবেন। আপনি একজন ছাত্র/ছাত্রী আপনার এখন শিখার বয়স । শিখতে গিয়ে যদি ইনকাম করতে পারেন তাহলে তো আরো ভালো হয় । কি আমি ঠিক বলেছি ”না” ঠিক বলেছি । আমিও একজন ছাত্র । আমি শিখছি কম্পিউটার । আমার শিক্ষক বললো আগে টাইপিং স্পিড বাড়াতে হবে।

আমি পারছিনা । তাই আমার স্যার বললেন আপনাকে একটা ব্লগ সাইট দিচ্ছি আপনি টাইপিং  শিখতে পারবেন আবার ইনকামও করতে পারবেন। আমি ইনকামটাকে বেশি প্রাধান্য দিয়ে ব্লগে লিখতে লাগলাম । দুই তিনটা ব্লগ লিখে ফেললাম এবং আমার একাউন্টে ১১৫ টাকা পেয়ে গেলাম । আর এই সম্পদকে পুজি করে আপনাদের উদ্দেশ্যে লিখতে বসলাম।

  • আপনাদের জন্য কি কি উপকার আসতে পারে ।
  • আপনার অবসর সময় থাকলে টাইপ করে কাজে লাাতে পারবেন।
  • আপনার ভাষাগত ত্রুটি কমাতে পারবেন।
  • কোন সময় কি উপস্থাপন করতে হবে তা বুঝতে পারবেন।
  • আপনার লিখার ভাষা অনেক স্বাবলীল হবে তাই সহজেই লিখতে পারবেন।

আপনার প্রশ্ন কমন না পড়লেও পরীক্ষার খাতায় ১০০% আনসার করার যোগ্যতা তৈরী হবে । কারণ আপনি জানেন যে কিভাবে একটা নতুন জিনিসকে উপস্থাপন করতে হয়। আপনার টাইপিং স্পিড বাড়বে।

তাহলে ব্লগ থেকে আমাদের অনেক উপকার আসলো কিনা।

আপনি লিখতে লিখতে এক সময় ভালো কন্টেন্ট লিখতে পারবেন। আপনার কন্টেন্টের পরিমান বেশি হলে বেশি ইনকাম করতে পারবেন। একসময় মনে হবে আপনি একজন লেখক হয়ে গিয়েছেন।

সেই প্রত্যাশাই আজকের মত বিধায়। আবার হাজির হবো অন্য কোন টপিক্স নিয়ে।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ