অনলাইনে লিংক শর্ট করে কিভাবে টাকা ইনকাম করা যায় 2021

আসসালামু আলাইকুম ও রাহমাতুল্লাহি ওয়া বারাকাতুহ । প্রিয় বন্ধুরা, আজকে আমরা দারুন একটি বিষয় নিয়ে আলোচনা করব। আপনি যদি অনলাইনে টাকা ইনকাম করতে চান তাহলে, অনেক ধরনের পদ্ধতি আপনাকে অবলম্বন করে টাকা ইনকাম করতে হবে। সে পদ্ধতি হতে পারে কঠিন আবার হতে পারে সহজ।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইনে সহজ পদ্ধতিতে যেমন ইনকাম করা যায় তেমনিভাবে কঠিন পদ্ধতিতেও ইনকাম করা যায়। কিন্তু আজকেরে আর্টিকেলে আমরা অনলাইনে ইনকাম করার জন্য, সবচেয়ে সহজ পদ্ধতির অন্যতম একটি পদ্ধতি নিয়ে আলোচনা করব। আর সেটি হল লিংক শর্ট করে কিভাবে আয় করতে হয়। হয়তো অনেকেই ইতিমধ্যে জেনে গেছেন লিংক শর্ট করে সত্যিই অনলাইনে আয় করা যায়।

যারা অনলাইনে ছোট ছোট কাজ সম্পন্ন করে ইনকাম করতে চাই, তাদের জন্য লিংক শর্ট করে আয় করা সবচেয়ে বড় একটি মাধ্যম। অনলাইনে এমনও কোম্পানি রয়েছে যেখানে অনেকে শুধু লিঙ্ক শর্ট করে, দশ থেকে 50 ডলার পর্যন্ত আয় করতে পারে। শুনতে অবাক লাগলেও বাস্তবে এটাই কিন্তু সত্য। তো বুঝতেই পারছেন লিং শর্ট করে অনলাইনে কেমন ইনকাম করা যায়।

লিংক শর্ট করে আপনি টাকা ইনকাম করতে পারবেন কি?

দেখুন অনলাইনে অনেক ধরনের কাজ রয়েছে যেখানে, সেখানে ইনকাম করার জন্য অনেক কিছু প্রয়োজন হয়ে থাকে। হয়তো অনেকের দক্ষ বয়স অভিজ্ঞতা ইত্যাদি প্রয়োজন হয় অনেক কাজের ক্ষেত্রে, ওই বয়স দক্ষ অভিজ্ঞ তা যদি আপনার ভিতর না থাকে, তাহলে হয়তো আপনি ইনকাম অনলাইনে নাও করতে পারেন।

অন্যদিকে লিংক শর্ট করে টাকা ইনকাম করার জন্য, তেমন কোনো যোগ্যতা বয়স অথবা অভিজ্ঞতার প্রয়োজন হয় না। ঠিক এ কারণেই যে কেউ চাইলে অনলাইনে লিংক শর্ট করে টাকা আয় করতে পারে। তবে হ্যাঁ অনলাইনে লিংক শর্ট করে টাকা আয় করার ক্ষেত্রে, আপনার বেশ কিছু জিনিস হয়তোবা প্রয়োজন হতে পারে।

যেমনঃ

  • কোন একটি ডিভাইস এর প্রয়োজন হবে।
  • ডিভাইসটি কম্পিউটার অথবা ল্যাপটপ সবচেয়ে ভালো হয়।
  • এগুলো না থাকলে ভালো মানের একটি এন্ড্রয়েড ফোন থাকলেও হবে।
  • বিশ্বস্ত কোন প্লাটফর্মে আপনাকে যুক্ত হতে হবে।
  • প্রতিদিন কমপক্ষে এক থেকে দুই ঘণ্টা সময় ব্যয় করতে হবে।
  • আর হ্যাঁ অবশ্যই আপনাদের এই কাজগুলো সম্পন্ন করতে ইন্টারনেট কানেকশন প্রয়োজন হবে।
  • এজন্য আপনারা ইন্টারনেট এর ক্ষেত্রে ওয়াইফাই ব্যবহার করতে পারেন।
  • নিজের ইচ্ছেশক্তি ধৈর্য ইত্যাদি থাকতে হবে।

উপরোক্ত জিনিসগুলো দ্বারা আপনি সহজে অনলাইনে লিংক শর্ট করে আয় করতে পারবেন। যাইহোক বন্ধুরা এখন আমরা, শিখতে পারে জানতে চাইছি, অনলাইনে কিভাবে লিংক শর্ট করে টাকা ইনকাম করা যায়। তো এখানে একটুও মন দিয়ে বিস্তারিত পড়ুন দয়া করে। তাহলে এ বিষয়ে আশা করি ফুলফিল ধারণা চলে আসবে আপনার ভিতরে।

অনলাইনে লিংক শর্ট করে টাকা ইনকাম করার উপায়?

আপনি যদি অনলাইনে লিংক শর্ট করে টাকা ইনকাম করতে চান তাহলে, এমন কোন বিশ্বস্ত প্লাটফর্মে আপনাকে যুক্ত হতে হবে যেখানে, তারা আপনার লিঙ্ক শর্ট করে টাকা ইনকাম করার সুযোগ দিবে। এমনকি তার পাশাপাশি তারা আপনার বিশ্বস্ত হিসেবে এগিয়ে আসবে। অর্থাৎ এমন কোম্পানিতে আপনাকে যুক্ত হতে হবে যেখানে,

সে কোম্পানিটি আপনাকে প্রথমত লিংক শর্ট করে আয় করার সুযোগ দিবে, এমনকি তার পাশাপাশি ওই কোম্পানি বা প্ল্যাটফর্ম বিশ্বস্ত হবে। তাহলে আপনারা নিঃসন্দেহে অনলাইন বিল্লিং শর্ট করে টাকা ইনকাম করতে পারবেন। তো বন্ধুরা, এখন প্রশ্ন হলো সত্যিই কি অনলাইনে লিংক শর্ট করে ইনকাম প্লাটফর্মে করতে হবে?

অনলাইনে লিংক শর্ট করে ইনকামঃ অনলাইনে লিংক শর্ট করে টাকা ইনকাম করার জন্য, সাধারণত অনেক ধরনের ওয়েবসাইট রয়েছে। এমনকি লিংক শর্ট করে টাকা ইনকাম করার জন্য সাধারণত বিভিন্ন ধরনের অ্যাপ্লিকেশন অথবা ওয়েবসাইট বিদ্যমান। আর এই আর্নিং অ্যাপ্লিকেশন বা ওয়েবসাইট থেকে লিংক শেয়ার করে ইনকাম করতে হয়।

তো এই শর্ট করে টাকা ইনকাম করার জন্য, অবশ্যই আপনি কি কোন নির্দিষ্ট ওয়েবসাইটে অথবা অ্যাপ্লিকেশনে যুক্ত হতে হবে। যেখানে তারা আপনাকে লিঙ্ক শর্ট করে টাকা আয় করার সুযোগ দিবে। এখন প্রশ্ন হলো লিংক শর্ট করে ইনকাম আসলে কিভাবে হয় তাই না! বিষয়টা বুঝতে আপনাদেরকে একটু বিস্তারিত জানাই চলুন।

লিংক কিভাবে শর্ট করে ইনকাম করা হয়?

দেখুন বিভিন্ন কোম্পানি রয়েছে যারা অনলাইনে ইনকাম করার, বিভিন্ন মাধ্যম কে কাজে লাগিয়ে ইনকাম করতে চাই। এখন তারা তাদের ওয়েবসাইটে ভিজিটর বাড়িয়ে কিছু বিজ্ঞাপন দেখিয়ে আয় করার চেষ্টা করে। আর এই কাজে যদি আপনি তাদেরকে হেল্প করেন তাহলে, তার বিনিময় ওই কোম্পানির লোকেরা আপনাকে কিছু পরিমাণ টাকা পে করবে।

লিং শর্ট করে সাধারণত কোন কোম্পানির লোকেরা, আপনাকে প্রথমে একটি লিঙ্ক দিতে বলবে শর্ট করার জন্য। অর্থাৎ আপনার আগের লিংকের একেবারে ছোট আকারে তারা তৈরি করে দিবে। এখন এই যে ছোট লিংকটি তারা তৈরি করে দিল, এই লিংকে যদি কোন লোক ক্লিক করে তাদের বিজ্ঞাপন দেখে, তাহলে ওই কোম্পানি ইনকাম করতে পারে।

এখন ওই কোম্পানির এই কাজটি যদি আপনি সম্পূর্ণ করে দেন তাহলে, তার বিনিময় আপনাকে ওই কোম্পানির লোকেরা কিছু পরিমাণ টাকা দিবে। আশা করি আপনারা বুঝতে পেরেছেন আসলে অনলাইনে লিংক শট কিভাবে করতে হয়। এবং এই লিংক শর্ট করে কিভাবে ইনকাম হয় এটাও বুঝতে পেরেছেন বিস্তারিত আশা করি!

লিংক শর্ট করে টাকা ইনকাম করার জন্য কি কি বিষয়ে মাথায় রাখতে হবে?

এখন আপনি যদি অনলাইনে লিংক শর্ট করে টাকা ইনকাম করতে চান তাহলে, প্রথমত আপনাকে ওই প্ল্যাটফর্মের যুক্ত হতে হবে যেটা বিশ্বস্ত। এখন বর্তমানে অনেক রকম ফেইক প্ল্যাটফর্ম রয়েছে। এগুলো থেকে আপনাকে বিরত থেকে রিয়েল প্লাটফর্মে কাজ করতে হবে। অনেক কোম্পানি বেশি টাকার লোভ দেখিয়ে তাদের কাজ করে নেয়।

আর পরবর্তী কাজ শেষে কোন লোককে পে করতে চায়না। তো এগুলো থেকে কিন্তু আপনাকে অবশ্যই দেখে শুনে কাজ করতে হবে। যেহেতু রিয়েল প্ল্যাটফর্ম খুঁজে পাওয়া খুবই কষ্টকর। তার জন্য আপনাদেরকে চিন্তা করতে হবে না। আমি আপনাদের জন্য কয়েকটি ওয়েবসাইট সম্পর্কে একটু পরে বলছি। তবে একটু ধৈর্য ধরে পড়তে হবে আপনাকে।

তো বন্ধুরা, আপনার যদি এই ধরনের কোন ফেক প্লাটফর্মে কাজ করেন তাহলে,কোনভাবেই কিন্তু আপনারা অনলাইনে লিংক শর্ট করে আয় করতে পারবেন না। তাই অবশ্যই যেখানে কাজ করবেন সে সম্পর্কে যাচাই-বাছাই করে কাজ করতে হবে আপনাকে। আপনার মনে কোন সন্দেহ না থাকা পর্যন্ত যাচাই-বাছাই করেই যাবেন। তারপর আপনার মনে সন্দেহ না থাকলে সেখানে আপনি নিঃসন্দেহে কাজ করবেন। তাতে আশা করি কোন রকম সমস্যা আপনার হবে না।

অনলাইনে লিংক শর্ট করে টাকা ইনকাম করার কয়েকটি জনপ্রিয় ওয়েবসাইটঃ Al.ly ওয়েবসাইটটি অনলাইন জগতে খুবই জনপ্রিয় একটি প্ল্যাটফর্ম। যে কেউ চাইলেই প্লাটফর্মে যুক্ত হয়ে লিংক শর্ট করে টাকা ইনকাম করতে পারে। এই হয়ে ওয়েবসাইটে আপনার সম্পূর্ণ ফ্রিতে যুক্ত হয়ে, লিং শর্ট করে টাকা ইনকাম করার সুযোগ পাবেন। তাই আপনারা চাইলেই এই ওয়েবসাইটে যুক্ত হয়ে লিংক শর্ট করে আয় করতে পারেন।

BcVc এই ওয়েবসাইটটিও লিংক শর্ট করে টাকা ইনকাম করার বিশ্বস্ত ওয়েবসাইট। আপনারা চাইলেই এই ওয়েবসাইটে যুক্ত হয়ে সহজে লিংক শর্ট করে আয় করতে পারবেন। এই সাইটে আপনারা ফ্রীতেই যুক্ত হয়ে কাজ করতে পারবেন। আপনারা এই ওয়েবসাইটে আপনার কিছু তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করে, কাজ শুরু করতে পারবেন। তবে তাদের নিয়ম-নীতি অমান্য করে কাজ করবেন না। তাদের নিয়মিত অমান্য করে কাজ করলে তারা আপনাকে পেমেন্ট করবে না।

পরিশেষে বন্ধুরা,

আজকে আমরা খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয় নিয়ে আলোচনা করেছি। আপনারা কিভাবে অনলাইনে লিংক শর্ট করে টাকা ইনকাম করতে পারবেন? এই বিষয়বস্তুগুলো নিয়ে step-by-step বিস্তারিত আলোচনা করার চেষ্টা করেছি। যদি কোন প্রশ্ন অথবা মতামত থাকে তাহলে কমেন্ট এর মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না।

আর আর্টিকেলটি যদি ভালো লাগে অবশ্যই বন্ধুদের সাথে আর্টিকেল শেয়ার করবেন। আমাদের আজকের আর্টিকেলটি পড়ার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ। আজকের আর্টিকেলটি এ পর্যন্তই। আশা করি দেখা হবে আবার অন্য কোন আর্টিকেলে। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এবং নিরাপদে থাকুন। আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

সকলকে জানাতে চাই ও জানতে চাই!