জে আই টি আর্নিং প্রোগ্রাম থেকে আয় এ কিভাবে কাজ শুরু করবেন? এবং হাতে পর্যন্ত টাকা কিভাবে পাবেন? ( পেমেন্ট প্রুফ সহ বিস্তারিত )

আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ! জে আই টি আর্নিং প্রোগ্রাম এখান থেকে কি আপনি ইনকাম করতে ইচ্ছুক! আপনি কি জানেন যে আইডি আর্নিং প্রোগ্রাম বর্তমানে অনেক বড় একটি প্ল্যাটফর্ম। এই প্লাটফর্ম থেকে প্রতিমাসে সর্বনিম্ন 10 হাজার টাকা পর্যন্ত ইনকাম করার সুযোগ রয়েছে। এমনকি ওয়েবসাইটে মাত্র 20 টাকা হলেই টাকা উত্তোলন করার সুযোগ রয়েছে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

আপনি যদি এই প্লাটফর্মে একটি আর্টিকেল লিখেন তাহলে সর্বোচ্চ 100 টাকা পর্যন্ত পাবেন। হ্যাঁ ভাই এটা সত্যিই এমনকি এই প্ল্যাটফর্ম থেকে বিকাশ নগদ অথবা রকেট একাউন্টে টাকা উত্তোলন করতে পারবেন। আপনি যদি সত্যিই এখান থেকে ইনকাম করতে চান তাহলে আর্টিকেলটি মনোযোগ সহকারে শেষ পর্যন্ত পড়ুন।

জে আই টি আর্নিং প্রোগ্রাম থেকে কিভাবে ইনকাম করবো 2021?

  • সর্বপ্রথম কে প্লাটফর্মে আপনাকে যুক্ত হতে হবে। সেজন্য সর্বপ্রথম এই ওয়েব সাইটে রেজিস্টার বাটনে ক্লিক করুন। আপনার কিছু তথ্য চাইবে রেজিস্ট্রেশন করার জন্য, চাওয়া কৃত সকল তথ্য গুলো সঠিকভাবে দিন। রেজিস্ট্রেশন কমপ্লিট হয়ে গেলে লগইন করুন।
  • আপনি যে জিমেইল এবং পাসওয়ার্ড দিয়ে রেজিস্ট্রেশন করেছিলেন। সেই জিমেইল আর পাসওয়ার্ড দিয়ে খুব সহজে লগইন করতে পারবেন। লগইন করলে আপনার সামনে কি ড্যাশবোর্ড দেখতে পারবেন। এই ড্যাশবোর্ড টি সম্পূর্ণ আপনার নিজের ব্যক্তিগত। ড্যাশবোর্ড এর সেটিং অপশনে সর্বপ্রথম এ চলে যান।
  • সেটিং অপশনে এসে আপনার সকল তথ্য গুলো দিয়ে সাবমিট করুন। বিশেষ করে আপনি পেমেন্ট কিভাবে উত্তোলন করবেন সেটা সঠিকভাবে দিবেন। আর অন্যান্য তথ্য না দিলে কোন সমস্যা হবে না। তবে পেমেন্ট রিসিভ করার জন্য অবশ্যই পেমেন্ট মেথড এবং নাম্বারটা সঠিকভাবে দিবেন আশা করি।

জে আই টি আর্নিং প্রোগ্রামে কি কি কাজ করে ইনকাম করা যায়?

এই প্লাটফর্মে আপনি দুই ধরনের কাজ করে ইনকাম করতে পারবেন।

যেমন

  1. বাংলা ভাষায় আর্টিকেল লিখে আয়।
  2. রেফার করে আয়।
  • সাধারনত এই প্ল্যাটফর্ম থেকে এই দুই ধরনের কাজ করে ইনকাম করার সুযোগ রয়েছে। তবে অবশ্যই এই 2 টি কাজ সহজ মনে হলেও কঠিন। নির্ভর করবে আপনার কাজের ওপর। এবং আপনি তাদের নিয়ম কতটা মেনে কাজ করছেন তার উপর। বিশেষ করে আপনি যদি তাদের নিয়মগুলো মেনে কাজ করতে পারেন তাহলে কাজ গুলো আপনার কাছে সহজ।
  • জে আই টি আর্নিং প্রোগ্রামে আর্টিকেল লিখে আয় করা খুবই জনপ্রিয় একটা উপায়। তবে জে আই টি আর্নিং প্রোগ্রাম প্লাটফর্মে আর্টিকেল লেখার কিছু নিয়ম রয়েছে। এই নিয়মগুলো আপনি না মেনে কাজ করলে কখনোই আপনার আর্টিকেল পাবলিশ হবে না।

জে আইটি আর্নিং প্রোগ্রামে কিভাবে সঠিক নিয়মে আর্টিকেল লিখবেন?

  • জে আই টি আর্নিং প্রোগ্রামে আর্টিকেল লেখার জন্য নিয়ম রয়েছে। এই প্লাটফর্মে আর্টিকেল জমা দিতে হলে অবশ্যই তাদের নিয়ম মেনে জমা দিতে হবে। অন্যথায় আপনার আর্টিকেলটি তাদের কাছে গ্রহণযোগ্য নাও হতে পারে।

জে আই টি আর্নিং প্রোগ্রামে কি কি বিষয়ে আপনি আর্টিকেল লিখতে পারবেন?

  • অনলাইন ইনকাম, ব্লগিং এন্ড ওয়েবসাইট, ইউটিউব।
  • ওয়ার্ডপ্রেস, ব্লগার, এস.ই.ও, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং, অনলাইন ব্যবসা।
  • ই-কমার্স , কম্পিউটার ও মোবাইল, সফটওয়্যার, এন্ড্রোয়েড এপ, গেমস।
  • বিট কয়েন, ক্রিপ্রোকারেন্সি, অনলাইন ট্রেডিং।
  • টেকনোলজি, নেটওয়ার্ক, ইন্টারনেট অফার, সিম কার্ড অফার।
  • সাইবার নিরাপত্তা, ডাটা রিকভারী, ব্যাংকিং, মাস্টার কার্ড , ভিসা কার্ড, ডেবিট ক্রেডিট ও একাউন্স।
  • লোন বা ডোনেশন, ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক্স , বীমা /ইন্সুরেন্স, আইন, মর্গেজ, নোটারী, ভিডিও কল, ম্যাসেজিং চ্যাটিং, কল কনফারেন্স।
  • অনলাইন পড়াশুনা, বিদেশে উচ্চ শিক্ষা , অনলাইন ক্লাস, সাইন্স ও সাকসেস স্টোরি। 

উপরের বিষয়গুলো নিয়ে আপনি যে আইটি আর্নিং প্রোগ্রামে আর্টিকেল লিখতে পারবেন। আর যদি উপরের বিষয়গুলো আপনার আর্টিকেলে না থাকে তাহলে তারা আপনার আর্টিকেল এপ্রুভ করবে না। আপনার আর্টিকেলটি অবশ্যই উপরের বিষয়গুলোর মধ্যে রাখার চেষ্টা করুন।

যে কারনে আপনার লেখা প্রকাশ করা হবে না?

  1. অন্য কোন সাইট থেকে লেখা কপি করে সাবমিট করলে সেটা প্রকাশ করা হবে না।
  2. অন্য কোন ভাষা থেকে কোন সফটওয়্যার বা টুলস ব্যবহার করে ট্রান্সলেট করে প্রকাশ করলে সেটা প্রকাশ করা হবে না। তবে অন্য ভাষার কোন লেখা অনুস্বরন করে নিজের ভাষায় সাজিয়ে লিখতে পারবে।
  3. কোন লেখা রিরাইট করে প্রকাশ করলে প্রকাশ করা হবে না। অন্য কোন লেখা সকল স্ট্রাকচার ঠিক রেখে মাঝে মাঝে শব্দ বা বাক্য এডিট করে ইউনিক করলেও লেখা প্রকাশ করা হবে না। লেখার সম্পূর্ণ স্ট্রাকচার, গ্রাফিক, এবং ফরমেট ইউনিক হতে হবে।

আপনার আর্টিকেল প্রকাশ হওয়ার জন্য শর্তসমূহ?

  1. আর্টিকেল 100% ইউনিক হতে হবে।
  2. কোন ধরনের কপিরাইট আর্টিকেল প্রকাশ করা হবে না।
  3. আর্টিকেল কমপক্ষে 500 ওয়ার্ড এর হতে হবে।
  4. একটি ইউনিক ফিচার ইমেজ যুক্ত করতে হবে।
  5. বাংলা ভাষায় লিখতে হবে।
  6. আর্টিকেল লিখলে কত টাকা ইনকাম করতে পারব?
  7. প্রতি আর্টিকেল এর জন্য 10 টাকা থেকে 100 টাকা পর্যন্ত সাথে সাথে বোনাস দেওয়া হবে। 
  8. (তবে কোন প্রোমোশনাল লিংক, রেফার লিংক, ব্যাকলিংক, প্রোডাক্ট প্রোমোশন বা 500 ওয়ার্ড এর থেকে কম লেখার ক্ষেত্রে এই বোনাস প্রযোয্য নয়)

আর্টিকেল যত ভিজিট হবে তত ইনকাম?

  • আপনার লেখা আর্টিকেল প্রতি 1000 ইউনিক ভিউয়ে ৪০০ টাকা পাবেন। আপনার  লেখা সকল আর্টিকেল মিলে যদি  আপনার ১০০০ ভিউ হয় তাহলে আপনি পাবেন ৪০০ টাকা। তবে প্রতিটা ভিউ হতে হবে ইউনিট।

জে আই টি আর্নিং প্রোগ্রামে কিভাবে রেফার করে আয় করবেন?

  • জে আই টি আর্নিং প্রোগ্রাম থেকে আপনি রেফার করার মাধ্যমে আয় করতে পারবেন। আপনি চাইলে আপনার ইচ্ছামত রেফার করতে পারেন। প্রশ্ন আসতে পারে আমার রেফারেল লিংক টা আছে কোথায়? আপনার রেফারেল লিংক টা আপনি পাবেন। সর্বপ্রথম আপনাকে মোবাইল ড্যাশবোর্ডে যেতে হবে।
  • তারপর রেফার একটা অপশন পাবেন। এই অপশনে ক্লিক করলে আপনি দেখতে পারবেন আপনার রেফার গুলো। এবং পেয়ে যাবেন আপনার রেফারেল লিংক। এই লিঙ্কটা কপি করে আপনি ফেসবুক, টুইটার, ইউটিউব সহজে কোন সোশ্যাল মিডিয়াতে শেয়ার করতে পারেন।
  • আপনার রেফারেল লিংক থেকে যারা রেজিষ্ট্রেশন করেছে তারা যত আয় করবে আপনি তাদের আয়ের 20% পাবেন।অর্থাৎ আপনার যদি 20 জন রেফারেল মেম্বার থাকে এবং সেই 20 জনে যদি 2000 টাকা আয় করে, তাহলে আপনার আয় হবে 2000 X 20% = 400 টাকা।

আশা করি বোঝাতে পেরেছি রেফারেল সিস্টেম টি কেমন! আপনি চাইলে কোন কাজ ছাড়া আনলিমিটেড রেফার করে ইনকাম করতে পারবেন। কারণ প্রতিটি রেফারের জন্য আপনার একাউন্টে, তাদের ইনকামের 20% আপনার একাউন্টে জমা হবে। তাছাড়া রেফার করে ইনকাম করার কোন লিমিট নেই। তাই আপনি আনলিমিটেড রেফার করে আয় করতে পারেন। 

আপনারা কোন সন্দেহ ছাড়াই এই প্লাটফর্ম থেকে ইনকাম করতে পারবেন। কারণ আমি নিজে এখানে কাজ করি। এবং আমি এখান থেকে পেমেন্ট পেয়েছি বিশ্বাস হচ্ছে না। তাহলে নিচের ছবিটির দিকে লক্ষ্য করুন। পেমেন্ট প্রুফ এর ফটো:

আশা করি উপরের ফটোটি ভালভাবে লক্ষ করেছেন। এটা আমার নিজের পেমেন্ট প্রুফ। আপনারা নিঃসন্দেহেই এই ওয়েবসাইট থেকে ইনকাম শুরু করে দিতে পারেন। কোন সমস্যা হলে আমাকে জানাবেন আমি যত সম্ভবত হেল্প করার চেষ্টা করব।

আজকের এই আর্টিকেল থেকে যদি আপনার মনে কোন প্রশ্ন থাকে তাহলে কমেন্ট করবেন আমি রিপ্লে দেওয়ার চেষ্টা করব। আর আজকের আর্টিকেলটি আপনাদের কাছে কেমন লাগলো? সেটা অবশ্যই কমেন্টের মাধ্যমে জানাতে একদমই ভুলবেন না! আমার আর্টিকেলটি সম্পূর্ণ পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ। আজকের আর্টিকেলটি এই পর্যন্তই। সবাই ভাল থাকুন সুস্থ থাকুন এই কামনা করে আজকের মত বিদায় নিচ্ছি,,, আসসালামুআলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহ।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments
Aamir Khan - Dec 13, 2023, 12:15 PM - Add Reply

আপনি খুব সুন্দরভাবে বুঝিয়েছেন,

You must be logged in to post a comment.

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

অনলাইনে লেখালেখি করতে ভালোবাসি। অনলাইনে কিছু শিখতে ও জানতে ও জানাতে আরো বেশি ভালোবাসি।