জে আইটি থেকে ইনকাম করুন খুব সহজেই।

অনলাইন ইনকাম কথাটি শুনতে কল্পনার মত মনে হলেও, এটি এখন বাস্তবে সম্ভব। কোন কল্পনা নয়। শুধু একটি ল্যাপটপ, কম্পিউটার অথবা ভালো মানের একটি স্মার্ট ফোন আর দক্ষতা শক্তি থাকলেই অনলাইন ইনকাম জগতে প্রতিষ্ঠিত হওয়া যায়।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

অনলাইনে অসংখ্য অসংখ্য কাজ রয়েছে, তার মধ্যে আর্টিকেল বা ব্লক লেখা অন্যতম একটি বিষয়।

লেখালেখি বা ব্লক লিখে ইনকাম করা যায়, এমন অসংখ্য ওয়েবসাইট রয়েছে অনলাইনে। যেমন: গ্রাথর, টেকটিউন, জে আই টি আর্নিং প্রোগ্রাম ইত্যাদি। তার মধ্যে জনপ্রিয় একটি ওয়েবসাইট জে আই টি আর্নিং প্রোগ্রাম।

অন্যান্য সাইটের সঙ্গে তুলনা করলে, বলা যায় এটি সম্পূর্ণ নতুন একটি সাইট। গত কয়েক মাস ধরে এই ওয়েবসাইটটি তাদের ক্লায়েন্টদের পেমেন্ট করে আসছে।

এই সাইট নিয়ে আমি আর কি লিখবো? এই বিষয় নিয়ে আমার আর্টিকেল রয়েছে। তবুও একটু এই বিষয়ে খুটিনাটি আলোচনা করা যাক।

একটি ওয়েবসাইট মানে বিশাল বড় কিছু। একদিন কিংবা দুই দিনে এর খুঁটিনাটি সম্পর্কে জানা অসম্ভব। এটি একটি নতুন কম্পিউটার কিংবা স্মার্টফোনের মত। এর সাথে যতই লেগে থাকা যায়, জ্ঞান ততই বৃদ্ধি পাবে। 

কিন্তু জে আই টি তে কাজ করা কঠিন কোন ব্যাপার নয়। জাস্ট টেকনোলজের সম্পর্কে কিছু প্রাথমিক জ্ঞান থাকতে হবে। এমনি এখানে রেজিস্টার করার সাথে সাথে, ইন্টারফেস দেখলেই এই বোঝা যাবে এখানে  কাজ কি ধরনের।

তাছাড়া কিছু ইউজার গাইড এর মাধ্যমে এই ওয়েবসাইটের এডমিন সকল বিষয় জানিয়ে দিয়েছে। এখন জাস্ট একটু মাথা খাটিয়ে দেখে নিতে হবে। এখানে কাজ করো অত্যন্ত সহজ।

এখানে যখন একটি লেখা প্রকাশিত হবে, তখন ওই লেখাটির অটোমেটিক একটি লিংক তৈরি হয়ে যাবে। ওই লিংকটি সবার সাথে শেয়ার করতে হবে।

যখন ওই লিংকে, প্রবেশ করে কেউ লেখাটি পড়বে তখন থেকে শুরু হবে ইনকাম। লিংকে যতটা ভিউ আসবে, অর্থাৎ লিংকে যতজন প্রবেশ করবে তত ইনকাম বাড়বে।

এখানে তাদের কিছু নির্দেশনা বা নিয়মাবলী রয়েছে, সেগুলো অনুসরণ করে কাজ করতে হবে। নয়তো লেখার ডিজেবল হয়ে যাবে। এবং একাউন্ট ব্যান হয়ে যাওয়ার সম্ভাবনা আছে। 

এটাকে একটি প্যাসেড ইনকামের সাথে তুলনা করা যায়। এতে, ভালোভাবে কাজ করতে পারলে, কাজ কম কিন্তু পেমেন্ট বেশি। কিন্তু প্রত্যেকটা কাজেই নিজের একটা শক্ত স্থান তৈরি করে নিতে হয়। তারপর কাজটা ধীরে ধীরে সহজ হতে থাকে। এখানেও ঠিক এমনটা।

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

Try to something different