"Jibonbook " সাইটে আয় করতে পারবেন একাধিক কাজ করে, আর্টিকেল লেখা, লাইক, কমেন্ট সহ৷ বিস্তারিত এখানে!

আবারো সবাইকে স্বাগতম আজকের আমার এই আর্টিকেলে,  আজকে আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি এমন একটি সাইট নিয়ে যেখানে আপনি আর্টিকেল লেখা সহ লাইক, কমেন্ট,  ফলো করা সহ আরো অনেক উপায়ে কাজ করে টাকা আয় করতে পারবেন।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

"Jibonbook " সাইটে আয় করতে পারবেন একাধিক কাজ করে, আর্টিকেল লেখা, লাইক, কমেন্ট সহ৷ বিস্তারিত এখানে!

আবারো সবাইকে স্বাগতম আজকের আমার এই আর্টিকেলে,  আজকে আমি আপনাদের মাঝে নিয়ে এসেছি এমন একটি সাইট নিয়ে যেখানে আপনি আর্টিকেল লেখা সহ লাইক, কমেন্ট,  ফলো করা সহ আরো অনেক উপায়ে কাজ করে টাকা আয় করতে পারবেন। বলতে গেলে এই সাইটটি অনেকটা ফেইসবুক এর মতই,  তাছাড়া এখানে ফেইসবুকের মতো অনেক অপশন রয়েছে,  তাই আপনাদের এটি ব্যবহার করতে সুবধা হবে।

তাহলে চলুন দেখে নেই এখানে কিভাবে একাউন্ট খোলব বা কি কাজ করতে হবে কিভাবে করতে হবে, পেমেন্ট সিস্টেম কি কি  এই সম্পর্কে। 

▶ সাইটের নাম হচ্ছে jibonbook.com

✔ কিভাবে একাউন্ট খোলতে হবে? 

এখানে একাউন্ট খোলা তেমন একটা কঠিন কাজ নয়।  একাউন্ট খোলার জন্য নিচের স্টেপ গুলো ফলো করুন। প্রথমে jibonbook.com লিখে সার্চ করে ওয়েবসাইটে ঢুকে sign up  এ ক্লিক করুন। তারপর 

1. username -এ আপনার নাম ছোট হাতের অক্ষর ও কিছু  নাম্বার দিয়ে বানিয়ে নিবেন। 

2.E-mail address - এ আপনার ইমেইল এড্রেস দিবেন।

3. Password - এ আপনার পাসওয়ার্ড দেবেন। 

4. Confirm Password- একই পাসওয়ার্ড আবার এই জায়গায় দিবেন।

5. Gender - এ আপনার লিঙ্গ বেচে নিবেন।

6. তারপর তাদের terms and conditions এ ঠিক চিহ্ন দিবেন। 

7. তারপর Let's go তে ক্লিক করে নিবেন আপনার একাউন্ট হয়ে গেলে,  আপনাকে  আপনার প্রোফাইল ফটো যোগ করার জন্য একটা অপশন আসবে, সেখানে আপনি আপনার প্রোফাইল যোগ করতে পারবেন বা চাইলে skip করে রেখে দিয়ে পারেন,  পরবর্তীতে করার জন্য। 

তারপর তারা tell us about you নামে  আরেকটি পেইজে নিয়ে যাবে, সেখানে আপনি চাইলে আপনার তথ্য দিতে পারেন বা skip করে রাখতে পারবেন।

 ✔ jibonbook সাইটে কি কি কাজ করে আয় করতে পারব? 

আমি আগে বলেছি যে এখানে আপনি একাধিক কাজ করে আয় করতে পারবেন।  কাজগুলোর মধ্যে হচ্ছে ; এখনে থাকা অন্যান্য  ফেইসবুক একাউন্টে রিয়েক্ট করে আয়,  এসব সোশ্যাল মিডিয়ায় পোস্টে কমেন্ট করে আয়,  আপনার নতুন পোস্ট করে আয়।  ব্লগ পোস্ট লিখে আয়,  ভিডিও আপলোড করে আয়,  ফটো আপলোড করে আয়,  ইত্যাদি। তাছাড়া এখানে আপনি এফিলিয়েট মার্কেটিং করে ও আয় করতে পারবেন,  এবং এতে আরো অন্যান্য প্রোজেক্ট ও রয়েছে।  

এখানে এসব কাজ করার জন্য তার আপনাকে মূলত পয়েন্ট দিয়ে থাকে এবং এই পয়েন্ট দিয়েছে আপনি টাকা তুলতে পারবেন। এখানে ১০০০ এক হাজার পয়েন্টে ১ ডলার হয় যা টাকায় ৮৫ টাকা। 

যদি আপনি এখানে সোস্যাল মিডিয়াতে কাজ করেন তাহলে আপনি,  

▪️একটি পোস্টে রিয়েক্ট করলে পাবেন ৫ পয়েন্ট। 

▪️একটি পোস্টে কমেন্ট করলে পাবেন ১০ পয়েন্ট। 

▪️নতুন পোস্ট করলে পাবেন ১৫ পয়েন্ট। 

▪️নতুন ব্লগ পোস্ট করলে পাবেন ১৫ পয়েন্ট।

 

✔  কিভাবে পেমেন্ট দিবেন ? 

 

আপনি যদি এই সাইটে নতুন হন, তবে পেমেন্ট সিস্টেম খুঁজে পাওয়াটা একটু কষ্ট হতে পারে তাই আমি বলে দিচ্ছি এটি কিভাবে করতে হবে। 

 

প্রথমে আপনি উপরে থ্রি ডট বারে ক্লিক করবেন। 

তারপর নিচে যাবেন, নিচে গেলে setting বাটন দেখতে পাবেন,  

সেটিং এ ক্লিক করবেন। তারপর নিচে দেখতে পাবেন earnings নামে একটা অপশন আছে,  সেখানে ক্লিক করলেই আপনি, আপনার আয়ের সকল তথ্য দেখতে পাবেন,  এবং current balance  এ ঢুকলে,  নিচে টাকা তুলার জন্য একটা withdraw সিস্টেম দেখতে পারবে। 

 

✔ এর  পেমেন্ট সিস্টেম কি কি? 

এখানে আপনি দুটি সিস্টেমে টাকা তুলতে পারবেন,  ১ হচ্ছে paypal একাউন্ট এর মাধ্যমে,  আর ২ হচ্ছে সরাসরি ব্যাংক ট্রান্সফার এর মাধ্যমে। এখানে আপনি সর্বনিম্ন ১ ডলার হলেই উইথড্র নিতে পারবেন। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ

I am a simple blog Writer.