জে আইটি আর্নিং প্রোগ্রামে কিভাবে কাজ করে

বর্তমান সময়ের সবচেয়ে আলোচিত এবং জনপ্রিয় পেশাগুলির মধ্যে একটি হল কনটেন্ট রাইটিং। প্রযুক্তির উন্নতির সাথে সাথে, আমাদের জীবন যাপনের ধরন পাল্টে যাচ্ছে ধীরে ধীরে।

আমাদের চ্যানেলটি সাবসক্রাইব করুন

এক সময় আমরা লেখালেখি করতাম নিজের প্রয়োজনে কিন্তু সময়ের সাথে সাথে এবং প্রযুক্তির উন্নয়নে, আমাদের  সেই ধরন পাল্টেছে।

এখন আমরা লেখালেখি করার মাধ্যমে ইনকাম করতে পারি। যা হয়তো আগে মানুষ কল্পনাও করতে পারতো না।

জে আইটি আর্নিং প্রোগ্রাম নিয়ে আমার আগেও একটি লেখা প্রকাশিত হয়েছিল, ওখানে আমি জে আইটি আর্নিং প্রোগ্রাম সম্পর্কে কিছু কথা উল্লেখ করেছিলাম। আজ আমরা এই সম্বন্ধে বিস্তারিত আলোচনা করবো।

অনেকে জানতে চান এখানে কাজ কিভাবে করে। তাদের উদ্দেশ্যে আজকে আমার এই লেখাটি।

তাহলে চলুন কথা না বাড়িয়ে মূল আলোচনায় আসা যাক।

জে আইটি আর্নিং প্রোগ্রাম থেকে কিভাবে ইনকাম করবেন:

এটি একটি খুবই বিশ্বাসযোগ্য ওয়েবসাইট। এখানে কিছু নির্দিষ্ট বিষয়ে লেখালেখি করার মাধ্যমে ইনকাম করা যায়। আমি নিজেও কয়েকবার এখানে কাজ করে, পেমেন্ট পেয়েছি।

তাই আপনাদের সাথে এই ওয়েবসাইটটি শেয়ার করছি। কিন্তু এখানে কাজ করার কিছু নিয়ম কানুন রয়েছে। নিয়ম মেনে কাজ করতে পারলে, এখান থেকে ভালো একটি ইনকাম করা যাবে।

জে আইটি আর্নিং প্রোগ্রামের নিয়মসমূহ:

  • সম্পূর্ণ নিজস্ব অভিজ্ঞতা থেকে লিখতে হবে এবং আর্টিকেল ইউনিক হতে হবে
  • লেখা কমপক্ষে ৫০০ ওয়ার্ড বা তারও বেশি হতে হবে
  • অন্য কোন ওয়েবসাইট থেকে লেখা কপি করা যাবে না
  • কপি করে লেখা প্রকাশ করলে সে লেখা প্রকাশ হবে না
  • সম্পূর্ণ বাংলা ভাষায় লেখা জমা দিতে হবে
  • কোন সফটওয়্যার দিয়ে লেখা ট্রান্সলেট করে প্রকাশ করলে, লেখাটি প্রকাশিত হবে না।

কোন কোন বিষয়ে লেখালেখি করতে পারবেন:

অনলাইন ইনকাম, ব্লগিং এন্ড ওয়েবসাইট, ইউটিউব, ওয়ার্ডপ্রেস, ব্লগার, এস.ই.ও, ডিজিটাল মার্কেটিং, সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, এফিলিয়েট মার্কেটিং, অনলাইন ব্যবসা, ই-কমার্স , কম্পিউটার ও মোবাইল, সফটওয়্যার, এন্ড্রোয়েড এপ, গেমস, বিট কয়েন, ক্রিপ্রোকারেন্সি, অনলাইন ট্রেডিং, টেকনোলজি, নেটওয়ার্ক, ইন্টারনেট অফার, সিম কার্ড অফার, সাইবার নিরাপত্তা, ডাটা রিকভারী, ব্যাংকিং, মাস্টার কার্ড , ভিসা কার্ড, ডেবিট ক্রেডিট ও একাউন্স, লোন বা ডোনেশন, ইলেক্ট্রিক ও ইলেক্ট্রনিক্স , বীমা /ইন্সুরেন্স, আইন, মর্গেজ, নোটারী, ভিডিও কল, ম্যাসেজিং, চ্যাটিং, কল কনফারেন্স, অনলাইন পড়াশুনা, বিদেশে উচ্চ শিক্ষা , অনলাইন ক্লাস, সাইন্স ও সাকসেস স্টোরি।

উপরে উল্লেখিত এইসব ক্যাটাগরিতে লেখালেখি করতে পারবেন। সম্পূর্ণ নিজস্বতা বজায় রেখে, কোন ধরনের কপিরাইট ছাড়া লেখা প্রকাশিত করলে, এখান থেকে ভালো একটি ইনকামের সুযোগ রয়েছে।

তাছাড়া, এখানে কিছু ইউজার গাইড এর মাধ্যমে নির্দেশনা দেওয়া আছে, এখানে কি করা যাবে আর কি করা যাবে না। কেমনে একটি  যথাযথ আর্টিকেল প্রকাশ করতে হয়, ইত্যাদি এখানে সব কিছু বলে দেওয়া আছে।

উইড্রো সিস্টেম:

এখানে আপনারা ২০ টাকা হলে, মোবাইল রিচার্জ এর মাধ্যমে নিতে পারবেন। এবং ১০০ টাকা কিংবা তার বেশি হলে, নগদ অথবা বিকাশ মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে নিতে পারবেন।

যাইহোক, এটা মনে রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ যে, জে আইটি আর্নিং প্রোগ্রাম এ অর্থ উপার্জন করতে সময় এবং প্রচেষ্টা লাগে, কিন্তু সঠিক কৌশল এবং পদ্ধতির সাথে, এটি ঘরে বসে ইনকামের একটি কার্যকর উৎস হতে পারে। 

Enjoyed this article? Stay informed by joining our newsletter!

Comments

You must be logged in to post a comment.

Related Articles
লেখক সম্পর্কেঃ